মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৬ মে ২০১১, ২ জ্যৈষ্ঠ ১৪১৮
ইউপি নির্বাচন ॥ সিলেট ও মাদারীপুরে হত ২
স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেট শহরতলীর খাদিমপাড়ার দক্ষিণ ইসলামপুরে দুর্বৃত্তদের হাতে নির্মমভাবে খুন হয়েছেন এক যুবলীগ কর্মী। তাঁর নাম আবদুল মন্নান (৩৫)। তিনি দক্ষিণ ইসলামপুর ফাল্গুনী ৬৮ নং বাসার আবদুল কাদিরের ছেলে। শনিবার রাতে ফাল্গুনী আবাসিক এলাকায় ২৮নং নির্মাণাধীন বাসায় এ খুনের ঘটনা ঘটে। জানা যায়, আবদুল মান্নান পেশায় একজন রাজমিস্ত্রী। ঢাকায় থেকে এই পেশা চালিয়ে যাচ্ছেন। সপ্তাহখানেক আগে ইউপি নির্বাচন উপলক্ষে তিনি বাড়িতে আসেন। তাঁর মামা খাদিমপাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী। মামার . . .
এবার বিএসএফের বিরুদ্ধে কুপিয়ে রাখাল হত্যার অভিযোগ
পতাকা বৈঠকে অস্বীকার
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ এবার সাতক্ষীরা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশী এক কলেজ ছাত্র রাখালকে কুপিয়ে হত্যা করেছে। নিহত যুবকের নাম মিলন হোসেন (২০)। সে সদর উপজেলার শিকড়ি গ্রামের মুজিবর রহমানের পুত্র । রবিবার ভোরে সাতক্ষীরার বৈকারি সীমান্তে মেইন পিলার ৭-এর কাছে জিরো পয়েন্ট থেকে নিহত মিলনের লাশ উদ্ধার করা হয় । এই নিয়ে গত এক মাসে সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলি ও নির্যাতনে ৩ জন বাংলাদেশীর মৃতু্য হয়েছে। নিহত মিলনের পারিবারিক সূত্র জানায়, সদ্যসমাপ্ত এইচএসসি পরীক্ষায় সে সাতক্ষীরা . . .
গণধর্ষণের পর হাত পা বেঁধে চলন্ত ট্রেনে নিক্ষেপ
নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ১৫ মে ॥ পার্বতীপুরে আকলিমা (১৬) নামের এক কিশোরীকে গণধর্ষণের পর হাত পা বেঁধে চলন্ত ট্রেনের ইঞ্জিনের সামনে নিক্ষেপ করে হত্যা করা হয়েছে। লোমহর্ষক এ ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে পার্বতীপুর শহর থেকে ৬ কিমি দূরে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ঝাউপাড়া গ্রামসংলগ্ন ভেলাইপুকুরের রেল লাইনে। তার বাড়ি একই ইউনিয়নের উত্তর দরগাপাড়া গ্রামে। ধর্ষিতার মা মনোয়ারা বেগম ও বোন মঞ্জুয়ারাসহ প্রত্যক্ষদর্শী গ্রামবাসীরা জানায়, শনিবার আনুমানিক রাত সাড়ে ৭টায় গ্রামের জরিপ উদ্দিনের মুদি দোকানে সয়াবিন তেল . . .
কুমিল্লায় মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা
নিজস্ব সংবাদদাতা কুমিল্লা থেকে জানান, কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে লাঠি দিয়ে পিটিয়ে ও ছুরিকাঘাতে আবুল কাসেম নামের এক মুক্তিযোদ্ধাকে খুন করা হয়েছে। কুমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত সাড়ে ১১টায় তার মৃত্যু হয়। পুলিশ ও নিহতের স্বজনরা জানান, শনিবার দুপুরে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের ধলগ্রামের অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর লেন্সনায়েক ও মুক্তিযোদ্ধা আবুল কাশেমকে তারই ভাই মরহুম আবু তাহেরের দুই ছেলে শাহজাহান ও বায়েজীদ প্রথমে পিটিয়ে . . .
ময়মনসিংহে শিশুকে নির্যাতন প্রতিবাদে থানা ঘেরাও
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ॥ শহরের হাজী নূর মোহাম্মদ স্টোরে রকি নামে ১০ বছরের এক দোকান কর্মচারীকে বেদমভাবে মারপিটের ঘটনায় রবিবার বিকেলে দোকান কর্মচারীরা বিক্ষোভ মিছিলসহ থান ঘেরাও করে বিচার দাবি করেছে। মারাত্মক আহত রকিকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় ক্ষুব্ধ কর্মচারীরা দোকান মালিক ইছহাক মমিনকে (৪০) আটক করে পুলিশে দিয়েছে। এর আগে দোকান কর্মচারীরা নাজেহাল করে মমিনকে। স্থানীয় সূত্র জানায়, গত দু'বছর ধরে ময়মনসিংহ সদর উপজেলার চরকালীবাড়ি গ্রামের পলাশের ১০ বছরের শিশুপুত্র রকি . . .
সড়ক দুর্ঘটনায় শিশু ও ব্র্যাক কর্মকর্তাসহ নিহত ৫
জনকণ্ঠ ডেস্ক॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ নেত্রকোনায় ব্র্যাক কর্মকর্তা জেলার কেন্দুয়া-আঠারবাড়ি সড়কের আদমপুর নামক স্থানে শনিবার রাতে সড়ক দুর্ঘটনায় আজিম উদ্দিন (৩০) নামে এক ব্র্যাক কর্মকর্তা নিহত হয়েছেন। তিনি ব্র্যাকের কেন্দুয়া শাখার উপজেলা ব্যবস্থাপক (হিসাব) পদে কর্মরত ছিলেন। তার বাড়ি শেরপুর জেলার শ্রীবর্দী উপজেলার ঘটপুর গ্রামে। ঠাকুরগাঁওয়ে স্কুলছাত্রী ঠাকুরগাঁও-ফাড়াবাড়ি সড়কের বরম্ননাগাঁও নামক স্থানে রবিবার সকালে মহেন্দ্র ট্রাক্টরের ধাক্কায় . . .
ফল বিভ্রাটে বরিশাল বোর্ড কর্তৃপক্ষ প্রশ্নবাণে জর্জরিত
নিজস্ব সংবাদদাতা,বরিশাল, ১৫ মে ॥ সদ্য ঘোষিত বরিশাল শিক্ষা বোর্ডের ফলাফল বিভ্রাটের কারণে বোর্ড কর্তৃপক্ষ নানা প্রশ্নবাণে জর্জরিত। শিকার হয়েছেন হুমকি ধমকির। ঘটনার শিকার পরীক্ষার্থী ও এদের অভিভাবকরা বোর্ড কর্তৃপক্ষের প্রতি চরম নাখোশ হয়েছেন। অভিযোগ রয়েছে, বোর্ড কর্তৃপক্ষের অবহেলা ও গাফিলতির কারণে বরিশাল বোর্ড সৃষ্টির পর এই প্রথমবারের মতো ফলাফল বিভ্রাট নামের ঘাপলার সৃষ্টি হলো। সূত্র জানায়, বৃহস্পতিবার সারাদেশের ন্যায় বরিশাল শিক্ষা বোর্ডের ফলাফল ঘোষণা করা হয়। বরিশাল শিক্ষা বোর্ডে ৬১ হাজার ৫৯ পরীক্ষার্থী . . .
মেধাবী মুখ
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ দারিদ্র্য ও সামাজিক প্রতিবন্ধকতা দমিয়ে রাখতে পারেনি কুড়িগ্রামের অদম্য মেধাবি তরম্নণ-তরম্নণীদের। তারা চলতি এসএসসি পরীক্ষায় এ+ পেয়েছে। তারা কিভাবে আগামীতে পড়াশোনা করবে তা জানে না। মঞ্জুরুল ইসলাম বাবা থেকেও নেই। দু'ভাইয়ের মধ্যে সে বড়। ঘরবাড়ি বলতে দিনমজুর মামার বাড়িতে ১২ হাত লম্বা দোচালা টিনের ঘর। তাও জুটেছিল অন্যের অনুদানে। অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে মা মর্জিনা যা আয় করেন তাই ছিল একমাত্র সম্বল। সংসারের ঘানি টানতে এবং নিজের পড়াশোনা চালিয়ে নিতে মঞ্জরম্নল শুরম্ন . . .
কিশোয়ারা আহমেদ গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে
এবারের এসএসসি পরীক্ষার ফলে ভিকারুন নিসা নূন স্কুল এ্যান্ড কলেজের ছাত্রী কিশোয়ারা আহমেদ গোল্ডেন জিপিএ-৫ পেয়ে মেধা তালিকায় স্থান করে নিয়েছে। তার পিতা মোঃ তোফায়েল আহমদ গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের মহাব্যবস্থাপক (ফিন্যান্স) এবং মাতা সাহেলা বেগম গৃহিণী। সে চার্টার্ড এ্যাকাউন্ট্যান্ট হতে চায়। চা বিক্রেতা মায়ের স্বপ্ন ডাক্তার হবে মিতু নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১৫ মে ॥ চা দোকানি মায়ের স্বপ্ন পূরণ করতে পেরেছে মিতু। ভবিষ্যতে আরও ভাল ফলাফল করে মায়ের স্বপ্ন ডাক্তার হতে চায় সে। দিনের বেলায় মা দোকানে কাজে . . .
দানের প্রতিদান
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর রূপসা এলাকায় অবস্থিত ঢাকা ম্যাচ ইন্ডাস্ট্রিজ মাধ্যমিক বিদ্যালয়ের (দাদা ম্যাচ স্কুল) অধিকাংশ ছাত্র এবারের এসএসসি পরীক্ষার ফরম পূরণ অনিশ্চিত হয়ে পড়েছিল। দরিদ্র অসহায় পরিবারের শিক্ষার্থীদের ফরম পূরণে আর্থিক সাহায্য দিলেন একালের হাজী মহসিন, দানবীর, শিক্ষানুরাগী, একুশে পদকপ্রাপ্ত হাজী আবুল হাসেম। তাঁর আর্থিক সহযোগিতায় ছাত্রছাত্রীদের ফরম পূরণ হলো। তারা পরীক্ষা দিল। ভালভাবে উত্তীর্ণ হয়ে তারা শিক্ষানুরাগী আবুল হাসেমের সাহায্যের প্রতিদান দিল। এই স্কুল থেকে ৪৬ ছাত্র . . .
টুকরো খবর
খুলনায় একজনের যাবজ্জীবন স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কয়রা উপজেলার চানি্ন দক্ষিণপাড়া গ্রামে পিতা মোন্তাজ সরদারকে (৬৫) জবাই করে হত্যার দায়ে রবিবার আদালত পুত্র আবু মুসা সরদারকে যাজ্জীবন কারাদ- দিয়েছে। জানা যায়, ২০০৯ সালের ১২ এপ্রিল কয়রা উপজেলার চানি্ন দক্ষিণপাড়া গ্রামের অদূরে একটি পুকুরে মাটি কাটছিলেন মোনত্মাজ সরদার। এ সময় পারিবারিক কলহের জের ধরে তার ছেলে আবু মুসা ধারালো অস্ত্র দিয়ে পিতাকে উপর্যুপরি আঘাত করে। এতে তিনি নিহত হন। গুণীজন সংবর্ধনা স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ রবিবার নগরীর . . .