মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৩ এপ্রিল ২০১১, ১০ বৈশাখ ১৪১৮
না'গঞ্জে ভণ্ডপীর সমর্থকদের সঙ্গে মাদ্রাসা শিক্ষক-ছাত্র সংঘর্ষ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁও উপজেলার সনমান্দি ইউনিয়নের বড়ইকান্দি গ্রামে ভণ্ডপীরের সমর্থকদের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের সোনারগাঁও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। অবস্থা বেগতিক দেখে ভ-পীর ও সমর্থকরা অস্তানা ছেড়ে পালিয়ে গেছে। এতে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এলাকাবাসী ও পুলিশ জানায়, গত এক মাস আগে উপজেলার সনমান্দি ইউনিয়নের বড়ইকান্দি গ্রামের ফজলুল হক মেম্বরের ভিটিতে ভ-পীর সোয়াইন আহম্মেদ ওরফে সোহেল ও তার সমর্থকরা আস্তানা . . .
মাদ্রাসা থেকে বের করে দেয়া হলো প্রিন্সিপালকে
টুপির রং নিয়ে বিরোধ
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২২ এপ্রিল ॥ টুপির রং নিয়ে মতবিরোধের জের ধরে নেত্রকোনা সদর উপজেলার সতরশ্রী গ্রামে প্রতিষ্ঠিত রেজভীয়া দরবার শরীফের জামিয়া রেজভীয়া মাঞ্জারম্নল ইসলাম মাদ্রাসা থেকে প্রিন্সিপালসহ ১০ ছাত্রকে বের করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার মাদ্রাসার প্রিন্সিপাল মোঃ আলমগীর হোসাইন জেলা প্রেসক্লাবে এসে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। এদিকে বিষয়টি নিয়ে রেজভীয়া দরবার শরীফের তিন সাহেবজাদা ও অনুসারীদের মধ্যে বেশ কিছুদিন ধরে প্রচ- মতবিরোধ চলছে। জানা যায়, সতরশ্রী রেজভীয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা . . .
ভোলায় ঝড়ে গৃহবধূর মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২২ এপ্রিল ॥ ভোলার দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের চরপদ্মা গ্রামে বৃহস্পতিবার রাতে কালবৈশাখী ঝড়ে নুর জাহান (৫০) নামের এক মহিলা ও ৩টি গরম্ন মারা গেছে। এ ছাড়া ঝড়ে শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বৃহস্পতিবার রাতে ঝড়ের আঘাতে মদনপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড চরপদ্মা গ্রামের নুরুল ইসলামের স্ত্রী নুরজাহান বেগম ঘরচাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হয়। কৃষক সামসুদ্দিন, রফিক ও সাজুর তিনটি গরু মারা গেছে। ওই চরের শতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত . . .
সন্ত্রাসীদের ভয়ে একটি পরিবার পালিয়ে বেড়াচ্ছে
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২২ এপ্রিল ॥ মোরেলগঞ্জে পিতার সামনে ছেলে টুটুল দিদারকে ও স্বামীর সামনে স্ত্রী তাহমিনা বেগমকে পিটিয়ে ও কুপিয়ে হাত-পা ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। পরে গৃহকর্তা আবুয়াল দিদারকেও বেপরোয়া পিটিয়ে ও কুপিয়ে হাত-পা ভেঙ্গে দিয়েছে। জমিজমা সংক্রানত্ম বিরোধের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা হামলা চালিয়ে এ নৃশংস ঘটনা ঘটায়। এ সময় সন্ত্রাসীরা বাড়ির মাল, পুকুরের মাছসহ সর্বস্ব লুটে নিয়ে গেছে। গুরম্নতর আহত স্বামী-স্ত্রী ও এক ছেলে এখন ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় মামলা . . .
দাদার শুভেচ্ছা নিয়ে এসেছিলেন বাবা আর ছেলে
নারায়ণগঞ্জ হাই স্কুলের ১২৫ বছর পূর্তি উৎসব
রুমন রেজা, নারায়ণগঞ্জ ॥ স্কুল ছেড়েছেন কবে? হয়ত ত্রিশ বছর, চল্লিশ বছর, পঞ্চাশ বছরও হবে। দীর্ঘকাল পর কৈশোরের সহপাঠীকে জড়িয়ে ধরে আনন্দে লাফিয়ে ওঠা_ বন্ধু কী খবর বল্! সাতসকালে স্কুলে ছুটে আসা, খুঁজে ফেরা সেই 'পুরনো ভালবাসা।' জীবনের শেষ প্রান্তে পৌঁছে গেছে বয়স, তাতে কিছু যায়-আসে না। ভালবাসা আর আবেগের তোড়ে ভেসে যায় বয়সের বাধা। মেতে ওঠে প্রাণের উৎসবে। বন্ধুদের সঙ্গে স্মৃতির ঝাঁপি খুলে বসা আর বার বার হারিয়ে যাওয়া সেই শৈশব আর কৈশোরে। এ রকম প্রাণের মেলা বসেছিল শুক্রবার নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে . . .
বাটোয়ারা দ্বন্দ্বে তথ্য ফাঁস
চট্টগ্রামে নকল গোল্ডেন কয়েন উদ্ধারের নামে পুলিশের ৩ লাখ টাকা আদায়
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নকল গোল্ডেন কয়েন উদ্ধার ঘটনায় ডিবির নাটকীয় অভিযানের তথ্য ফাঁস হয়েছে। ডিবির এক সহকারী কমিশনারের নির্দেশে এক এসআই ও এক কনস্টেবলের সাজানো অভিযানের মাধ্যমে আসামিকে বাদী বানানোর মতো চাঞ্চল্যকর ঘটনা ঘটিয়েছেন। এ নীলনক্সার বিপরীতে এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় তিন লাখ টাকা আদায় ও উর্ধতন কর্মকর্তাদের মধ্যে ভাগ-বাটোয়ারা দ্বন্দ্বের জের ধরে ঘটনাটি ফাঁস হয়ে গেছে। সংশ্লিষ্ট এসআই ভিজিটিং কার্ড দিয়ে কনস্টেবলের মাধ্যমে আবারও অর্থ আদায়ের তৎপরতা চালাচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। . . .
গাইবান্ধায় পাউবো কার্যালয় ভাংচুর ঘটনায় ৬শ' জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২২ এপ্রিল ॥ সাঘাটা উপজেলার নদী ভাঙ্গনকবলিত বিক্ষুব্ধ জনতা কর্তৃক বৃহস্পতিবার গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ড অফিসে হামলা ভাংচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৬শ' গ্রামবাসীর নামে বৃহস্পতিবার রাতে গাইবান্ধা সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। পাউবোর উপ-বিভাগীয় প্রকৌশলী-১ আবুল কালাম আজাদ বাদী হয়ে এই মামলাটি দায়ের করে। এদিকে পানি উন্নয়ন বোর্ডের কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এ ঘটনার জন্য নির্বাহী প্রকৌশলীকে দায়ী করে তার অপসারণের দাবিতে শুক্রবার অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয় এবং গাইবান্ধায় . . .
'মোরা ভূমিদস্যুদের হাত থেকে বাঁচতে চাই'
প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার
সংখ্যালঘুদের আর্তনাদ
খোকন আহম্মেদ হীরা, শুয়াগ্রাম থেকে ফিরে ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রামের সংখ্যালঘু সমপ্রদায়ের ছয়টি অসহায় পরিবার তাদের পরিবার পরিজন নিয়ে এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। ওইসব সংখ্যালঘু পরিবারের আংশিক জমিজমা দখল করে নেয়ার পর বাকি সম্পত্তি দখল করার জন্য প্রভাবশালী একটি ভূমিদস্যু চক্র ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে ওইসব পরিবারকে বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ হত্যার হুমকি দিয়ে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী সংখ্যালঘু সমপ্রদায়ের পক্ষ থেকে প্রধানমন্ত্রী, . . .
বঙ্গবন্ধুর জন্মদিন ও স্বাধীনতা দিবস উদ্যাপন
বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত 'জাতির জনক বঙ্গবন্ধুর ৯১তম জন্মদিন ও স্বাধীনতা দিবস ২০১১ উপলক্ষে আলোচনাসভা এবং অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ২০ এপ্রিল পরমাণু শক্তি কেন্দ্র, মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। বিজ্ঞান এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন। বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান প্রকৌশলী মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, . . .
নারীনীতি নিয়ে একটি মহল অপপ্রচার চালাচ্ছে ॥ এমিলি
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেছেন, বর্তমান সরকারের ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ডে ঈর্ষান্বিত হয়ে এবং যুদ্ধাপরাধীদের বিচার বন্ধের জন্য একটি কুচক্রী মহল দেশে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। নারী নীতি আইন ২০১১ বাস্তবায়নকে তারা কোরান-সুন্না বিরোধী বলে মিথ্যা প্রচার করছে । তিনি এসব কুচক্রী মহলের বিভ্রান্তির কথায় জনগণকে কান না দিয়ে দেশের উন্নয়নমূলক কর্মকাণ্ডে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি শুক্রবার বিকেলে লৌহজং উপজেলার কলমায় এক মতবিনিময়সভায় প্রধান অতিথির . . .
সেতু ব্রিজ কালভার্ট সমাচার
চারদিকে ফসলের মাঠ ॥ কোন সংযোগ সড়ক নেই ॥ ব্যবহার উপযোগী করা হয়নি ॥ বছরের পর বছর অব্যবহৃত পড়ে আছে ॥ কোন কোনখানে সেতুর ওপর বাঁশের সাঁকো দিয়ে পারাপার ॥ জনগণের কোন কাজে আসছে না ॥ এগুলো যেন খাপছাড়া তালগাছ এক পায়ে দাঁড়িয়ে
কোন সংযোগ সড়ক নেই। চারদিকে ফসলের মাঠ। মাঝখানে নির্মাণ করে রাখা হয়েছে ব্রিজ, সেতু, কালভার্ট। আবার সড়ক আছে, সেতু আছে, ব্যবহার উপযোগী করা হয়নি। বছরের পর বছর ধরে অব্যবহৃত অবস্থায় পড়ে আছে। প্রয়োজন নেই, তবু নির্মাণ করা হয়েছে। কোথায়ও সেতুর ওপর বাঁশের সাঁকো দিয়ে পারাপার করতে হচ্ছে। সারাদেশে কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজ, কালভার্টগুলোর এমনই অবস্থা। এগুলো জনগণের কোন কাজেই আসছে না। কোন প্রকার পরিকল্পনা ছাড়াই যেখানেসেখানে এলোমেলোভাবে নির্মিত হয়েছে। কোথাও ব্রিজ তৈরি করে ব্রিজের মাথায় মাটি না দিয়ে ফেলে রাখা . . .