মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১১ এপ্রিল ২০১১, ২৮ চৈত্র ১৪১৭
পদ্মা ডিপোতে ধর্মঘট
৬ ঘণ্টা তেল সরবরাহ বন্ধ
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ১০ এপ্রিল ॥ সিদ্ধিরগঞ্জে জ্বালানি তেলের পদ্মা ডিপোতে শ্রমিক ধর্মঘটের কারণে ৬ ঘণ্টা বিমানের জ্বালানি তেল সরবরাহ বন্ধ ছিল। পদ্মা ডিপোর বিমানবন্দর শাখায় তেল আনলোডের সময় হয়রানি ও আনলোড শাখার দু'কর্মকর্তার প্রত্যাহারের দাবিতে রবিবার ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যনত্ম ট্যাঙ্কলরিতে জ্বালানি তেল লোড না করে ধর্মঘট পালন করেছে। জানা যায়, গোদনাইল পদ্মা ডিপো থেকে জ্বালানি তেল নিয়ে বিমানবন্দর ডিপোতে যাবার পর আনলোড শাখার দু' কর্মকর্তা গাড়ি থেকে তেল আনলোড করার সময় তেলের পরিমাণ . . .
চট্টগ্রামে মাথায় কাফনের কাপড় বেঁধে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিনিয়োগের অর্থ ফিরে পাওয়ার দাবিতে চট্টগ্রামে মাথায় কাফনের কাপড় বেঁধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে কথিত এমএলএম কোম্পানি ইউনিপে টু ইউ'র বিনিয়োগকারীরা। 'প্রকৃত বিনিয়োগকারী সংগ্রাম পরিষদ' নামের একটি সংগঠনের ব্যানারে রবিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাব প্রাঙ্গণে এ কর্মসূচি পালিত হয়। সেখান থেকে তারা মিছিলসহকারে গিয়ে চট্টগ্রামের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে চার দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন। মানববন্ধন কর্মসূচিতে বিনিয়োগকারীরা . . .
চউকের সাবেক কর্মকর্তার সাজা
চেক প্রতারণার দায়ে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (চউক) এক সাবেক কর্মকর্তাকে ২ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদ- প্রদান করেছে আদালত। দ-িত এসএম খলিলুর রহমান ছিলেন চউকের একজন ভেলু্যয়েশন অফিসার । জানা যায়, চউক কর্মকর্তা এস এম খলিলুর রহমান ২০০৩ সালের ৩০ মার্চ জনৈক মনজিল আরার কাছ থেকে ২ লাখ টাকা ধার নেন। কিন্তু বিভিন্ন অজুহাতে তিনি এ অর্থ ফেরত দিতে গড়িমসি করতে থাকেন। এক পর্যায়ে ২০০৮ সালের অক্টোবর মাসে তিনি পাওনাদার মনজিল আরাকে দুই লাখ টাকার একটি চেক প্রদান করেন। চেকটি পূবালী ব্যাংক চউক শাখায় তিনবার . . .
ব্রাহ্মণবাড়িয়ায় মুক্তিযোদ্ধা খুন
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ১০ এপ্রিল ॥ সদর উপজেলার সেন্দা গ্রামে জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে এক মুক্তিযোদ্ধা ধন মিয়াকে (৭০) নৃশংসভাবে হত্যা করেছে সন্ত্রাসী লাঠিয়ালরা। রবিবার সকাল ৭টায় বাড়ি থেকে জমি দেখতে বের হয়। এ সময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা একই গ্রামের সোলেমান, জাহাঙ্গীর, বশির, ফিরোজ মিয়া, উসমান, জলিল, মনির, জজ মিয়া তাকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া করে। তখন মুক্তিযোদ্ধা ধন মিয়া ওরফে ধনু মিয়া পালানোর চেষ্টা করে। এ সময় দেড় কিলোমিটার দূরে রামরাইল বিলের কাছে সে মাটিতে পড়ে যায়। তখন লাঠিয়াল . . .
সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনা মোতায়েন দাবি
নোয়াখালী পৌরসভা
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১০ এপ্রিল ॥ নোয়াখালী পৌরসভার স্থগিত ১৭ কেন্দ্রের মধ্যে ১৪ কেন্দ্রের ভোট আগামী ১৬ এপ্রিল। এই নির্বাচনকে ঘিরে বিএনপির ডাকা সংবাদ সম্মেলনের একদিন পর রবিবার দুপুরে মাইজদীতে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ। এতে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সেনা মোতায়েনের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়র প্রার্থী গোলাম মহিউদ্দিন লাতু। এসময় স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করীম চৌধুরী, ভারপ্রাপ্ত সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান . . .
সুন্দরবনে বনদস্যুদের বন্দুকযুদ্ধ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুন্দরবনে বনদস্যুদের দু' গ্রুপের মধ্যে প্রায় ৪০ মিনিট বন্দুকযুদ্ধ হয়েছে। এসময় জলদসু্যদের গোলাগুলির মধ্যে পড়ে বনদসু্যদের হাতে অপহৃত শরিফুল ইসলাম খোকন (৪০) নামের এক জেলে নিখোঁজ হয়েছে। সে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী গ্রামের অসিরউদ্দিন গাজীর ছেলে। শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরা রেঞ্জের আড়পাঙ্গাশিয়া নদী সংলগ্ন মুরুলিয়া খালের মধ্যে এ বন্দুকযুদ্ধ হয়। নিখোঁজ জেলের সহযোগী জেলেরা জানান, ৬ এপ্রিল বুধবার বুড়িগোয়ালিনী স্টেশন থেকে পাশ . . .
ডুমুরিয়ায় অরাজক পরিস্থিতি সৃষ্টির অভিযোগ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে খুলনার ডুমুরিয়ায় বিরোধী দলের কর্মী-সমর্থকরা এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। ভাণ্ডারপাড়া ইউনিয়নের নির্বাচনের ভোট গণনার সময়ে বিশৃঙ্খলা সৃষ্টিসহ নাশকতামূলক কর্মকা- চালানো হয়। ৩ এপ্রিল নির্বাচন শেষে বিএনপির বিজয়ী প্রাথর্ীদের ইন্ধনে বিভিন্ন স্থানে আওয়ামী লীগের কমর্ী-সমর্থকদের ওপর ব্যাপক হামলা চালানো হয়। রবিবার ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভা-ারপাড়া ইউনিয়নের ভোট পুনরায় গণনার . . .
বিডিআর বিদ্রোহ ॥ পানছড়িতে ৩৬ জওয়ানের সাফাই সাক্ষী আজ
পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার পানছড়ি বিজিবি ৩০ ব্যাটালিয়নের ৭১ বিদ্রোহী জওয়ানের বিচারের সাক্ষ্যগ্রহণ সোমবার সকাল পর্যন্ত মুলতবি ঘোষণা করা হয়েছে। রবিবার নতুন করে আরও ৪ জন আদালতে দোষ স্বীকার করে সাক্ষ্য দিয়েছে। এ নিয়ে মোট ৩৬ জওয়ান আদালতে সাফাই সাক্ষ্য প্রদান করে। সোমবার বাকি ৩৬ জনের সাফাই সাক্ষী গ্রহণ করা হবে। রবিবার সকালে খাগড়াছড়ির বিশেষ আদালত ১৫ জওয়ানের বিডিআর বিচার কার্যক্রমের পঞ্চম কার্যদিনের সাক্ষ্যগ্রহণের শুরম্ন হয়। এ বিচার কার্যক্রমের সভাপতিত্ব করেন বিচারক প্যানেলের প্রধান . . .
টুকরো খবর
রাজশাহীতে তিন ক্লিনিক সিলগালা স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীর বিভিন্ন ক্লিনিকে অভিযান চালিয়ে তিনটি সিলগালা ও একটির মালিককে গ্রেফতার করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ভ্রাম্যমাণ আদালত ওই ক্লিনিক মালিককে সাত দিনের কারাদ- দিয়েছে। রবিবার বিকেলে নগরীর লক্ষ্মীপুর এলাকায় এ অভিযান চালানো হয়। রাজশাহীর সিভিল সার্জন অফিস ও র্যাবের সহযোগিতায় জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট যৌথভাবে এ অভিযান চালায়। ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন রাজশাহী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আলমগীর কবীর। তাঁর সঙ্গে ছিলেন ম্যাজিস্ট্রেট . . .