মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৯ মার্চ ২০১১, ২৫ ফাল্গুন ১৪১৭
২৮ বেইলি ব্রিজ বিপজ্জনক
চলছে জোড়াতালি দিয়ে
সমুদ্র হক, বগুড়া অফিস : মাঠ পর্যায়ে সড়ক পথে যোগাযোগে বগুড়ার বেইলি ব্রিজগুলো নড়বড়ে হয়ে আছে। মাঝে মধ্যেই এগুলো ধসে ও ভেঙ্গে পড়ায় উপজেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন। সড়ক ও জনপথ (সওজ) বিভাগ কোনরকমে জোড়াতালি দিয়ে এ বেইলি ব্রিজগুলো মেরামত করে যানবাহন চলাচলের উপযোগী করে তোলার পর তাও বেশিদিন টেকসই হচ্ছে না। বেইলি ব্রিজগুলোর ওপর দিয়ে নির্ধারিত মাত্রার চেয়ে বেশি ওজনের পণ্য ও মালামাল নিয়ে ট্রাক বাস চলাচলে নিষেধাজ্ঞা দেয়ার পরও কেউ তা মানছে না। কখনও পাহারাদারদের চাঁদা দিয়ে ভারি যানবাহন পারাপার হচ্ছে। এই পাহারাদারদের . . .
দীঘিনালায় পূর্ব শত্রুতার জের ধরে আদিবাসী খুন
সংবাদদাতা, দীঘিনালা, ৮ মার্চ ॥ দীঘিনালা উপজেলা ভৈরফা এলাকার নোয়াপাড়া গ্রামে একজন আদিবাসী খুন হয়েছে। নিহত আদিবাসীর নাম বাবলা চাকমা (৫১)। সে ফেলারাম চাকমার বড় ছেলে। এ ঘটনায় নিহতের ছোট ভাই তিমির বরণ চাকমা বাদী হয়ে দীঘিনালা থানায় হত্যা মামলা দায়ের করেছে। জানা গেছে, সোমবার সন্ধ্যায় সুধির মেম্বারপাড়ার বাজার থেকে বাড়িতে ফেরার পথে আগে থেকে ওঁৎ পেতে থাকা অজ্ঞাত সন্ত্রাসীরা পেছন থেকে দেশীয় অস্ত্র দ্বারা বাবলা চাকমার মাথায় স্বজোরে আঘাত করে, এতে তার মাথার মগজ বেরিয়ে পড়ে। তার চিৎকারে মেয়ে মনিকা চাকমা, রম্নপ্তা . . .
উখিয়ায় গণধর্ষণের শিকার যুবতী ৬ দিন পর উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ৮ মার্চ ॥ কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের গয়ালমারা গ্রামের বাড়ি থেকে এক যুবতীকে অপহরণ করে একদল দুর্বৃত্ত গণধর্ষণ করেছে বলে খবর পাওয়া গেছে। ঘটনার ৬দিন পর গত সোমবার সন্ধ্যা ৬টায় (৭মার্চ) কক্সবাজার আদালত ভবন সংলগ্ন স্থান থেকে ধর্ষিতাকে উদ্ধার করা হয়। জানা যায়, ওই গ্রামের দিনমজুর আব্দুল জলিলের মেয়ে সেলিনা আক্তারকে (১৯) গত ২ মার্চ রাত ৮টায় বাড়ি থেকে ৭/৮ দুবর্ৃত্ত অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। ঐদিন রাতে গহীন জঙ্গলের একটি ঝুপড়ি ঘরে অপহরণকারীরা তাকে পালাক্রমে ধর্ষণ . . .
কুষ্টিয়া ও চন্দনাইশে দু'পক্ষের সংঘর্ষে আহত ২০
নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৮ মার্চ ॥ কুষ্টিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু'পক্ষের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ৯ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে কুমারখালী উপজেলায় বাগুলাট ইউনিয়নের শালঘর মুধুয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকার প্রভাবশালী মোহাম্মদ গ্রম্নপ ও মুসাফ মোলা গ্রম্নপের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলে আসছে। এরই জের ধরে মঙ্গলবার সকালে উভয় গ্রম্নপের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের ওপর ঝাঁপিয়ে পড়ে। . . .
টুকরো খবর
মুন্সীগঞ্জে গৃহবধূর মৃত্যু ॥ স্বামী গ্রেফতার স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বিয়ের এক বছর পূর্ণ না হতেই স্বামীর নির্যাতনে জীবন দিলেন সিরাজদিখান উপজেলার জিপসড়া গ্রামের গৃহবধূ মাহমুদা আক্তার (২০)। সোমবার ঘটনার পরপর রাতেই অভিযুক্ত স্বামী মিঠুন সরকারকে পুলিশ গ্রেফতার করেছে। আনত্মর্জাতিক নারী দিবসের প্রাক্কালে এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ ঘটনায় মাহমুদার মা মমতাজ বেগম বাদী হয়ে সিরাজদিখান থানায় মামলা দায়ের করেছেন। সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত মাহবুবুর রহমান জানান, গৃহবধূ মাহমুদাকে আত্মহত্যায় স্বামী . . .
চাঁদপুর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে দীপু মনি
নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৮ মার্চ ॥ সোমবার রাতে চাঁদপুর প্রেসক্লাবের ৪০ বছর পূর্তি ও নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি বলেন, আমার নির্বাচনী পথচলায় চাঁদপুরের সাংবাদিকদের অনেক অবদান রয়েছে। এজন্য আমি সবসময় তাঁদের কাছে কৃতজ্ঞ। চাঁদপুরে ১১টি দৈনিক ও ৫টি সাপ্তাহিক পত্রিকা রয়েছে। আমার বাবা প্রয়াত আব্দুল ওয়াদুদ পাটোয়ারীও এই সংবাদিকদের খুব কাছের মানুষ ছিলেন। তিনি দৈনিক ইত্তেফাকে কর্মরত ছিলেন। সংবাদপত্রসেবীর কন্যা হিসেবে শুধু নয়, সাংবাদিকদের কাছের . . .
ম্যানেজিং কমিটি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
নবগ্রাম উচ্চ বিদ্যালয়
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৮ মার্চ ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদ ও প্রধান শিৰকের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উত্থাপন করে শিৰা মন্ত্রণালয়সহ বিভিন্ন উর্ধতন কর্তৃপৰের কাছে আবেদন করেছে এলাকাবাসী। অভিযোগ সূত্রে জানা গেছে, নবগ্রাম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতির স্বজনপ্রীতির ও দুর্নীতির আশ্রয় নিয়ে নিজ বংশের অযোগ্য ব্যক্তিদের নিয়ে কমিটি গঠন ও একই পন্থায় নিজ বংশের লোকদের শিৰক পদে নিয়োগ প্রদান করে বিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্টসহ লেখাপড়ার . . .
অগ্নিকাণ্ড ॥ দৌলতপুরে ২৫ বিঘা জমির পান বরজ পুড়ে ছাই
নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ৮ মার্চ ॥ কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের তারাগুনিয়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৫ বিঘা জমির পান বরজ পুড়ে গেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে এলাকায় এ ঘটনা ঘটে। এ অগি্নকা-ে ২০ কৃষক নিস্ব হয়ে পড়েছেন। এ সময় আগুনে দগ্ধ হয়ে ৫ জন আহত হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সাত্তার ফকির নামে এক কৃষকের পান বরজ থেকে আগুনের সূত্রপাত হয়। বাতাসের কারণে এ আগুন দ্রম্নত সামাদ জোয়ার্দার, নাসির, হাকীম, মহাবুল, সাত্তার, ফারম্নক, আজিম, মহরম, রম্নহুল, রাজ্জাক, মিরাজসহ আশপাশের প্রায় ২০ কৃষকের . . .