মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০১১, ১৭ চৈত্র ১৪১৭
বাউফলে হামলা ভাংচুর লুট ॥ আহত ৫০
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৩০ মার্চ ॥ বাউফলে ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। বুধবার বাউফলের কেশবপুর ইউনিয়নের ভড়িপাশা, নাজিরপুর ইউনিয়নের বড় ডালিমা ও কনকদিয়া বাজারে বিজয়ী ও পরাজিত চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমপক্ষে পুলিশ ও মহিলাসহ ৫০ ব্যক্তি আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও একটি মোটরসাইকেল। জানা গেছে, ঘটনার দিন সকাল ১০টায় কেশবপুরের ভড়িপাশা গ্রামের তালতলি বাজারে তসলিম তালুকদার নামের এক চেয়ারম্যান প্রার্থীর . . .
খুলনায় ব্যালট বাক্স ছিনতাই
হামলা সংঘর্ষ গুলি ॥ গ্রেফতার ১০
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার ৫ উপজেলার ৩৭টি ইউনিয়নে মঙ্গলবার ভোট গ্রহণ শানত্মিপূর্ণভাবে সম্পন্ন হলেও ফলাফল ঘোষণার পর রাতে কয়রা ও পাইকগাছার একাধিক কেন্দ্রে হামলা, সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটে। গুলিবিদ্ধ হয়ে গুরম্নতর আহত এক কিশোরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। এদিকে কেন্দ্রে ও ব্যালটবাঙ্ ছিনতাইয়ের ঘটনায় পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে। কয়রা থানার ওসি মোঃ এনামুল হক বলেন, মঙ্গলবার রাতে কয়রা ইউনিয়নের গোবরা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই সদস্য প্রাথর্ীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ . . .
মহেশখালীতে ৪১ কেন্দ্র ঝুঁকিপূর্ণ ॥ নির্বাচন আজ
নিজস্ব সংবাদদাতা, মহেশখালী-৩০ মার্চ ॥ বৃহস্পতিবার মহেশখালী উপজেলার ৬টি ইউনিয়নে দীর্ঘ আট বছর পর অনুষ্ঠিত হচ্ছে ইউপি নির্বাচন। নির্বাচন অনুষ্ঠানে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। নির্বাচন সম্পন্ন করতে প্রশাসনিকভাবে ৬ ম্যাজিস্ট্রেট, ৫২২ পুলিশ, ১০৭১ জন আনসার, বিজিবি, কোস্টগার্ড়, র্যাব মোতায়েন করা হয়েছে। পৃথকভাবে ৬টি ইউনিয়নের জন্য ৬ জন রির্টানিং অফিসার রয়েছেন। মোট ৬৩ টি কেন্দ্রের জন্য ৬৩ জন প্রিসাইডিং অফিসার ও ৭২৪ পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। মহেশখালীর ৬টি ইউনিয়নে ৪৪ চেয়ারম্যান প্রাথর্ী, . . .
সিরাজগঞ্জে তিন মহল্রার মধ্যে সংঘর্ষ
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ বুধবার সকালে আধিপত্য বিসত্মারকে কেন্দ্র করে পৌর শহরের তিন মহলস্নার উশৃঙ্খল যুবকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে মহিলাসহ অনত্মত ৫০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে অগি্নসংযোগ, বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২২ রাউন্ড শর্টগানের গুলিসহ ব্যাপক লাঠিচার্জ করে। সংঘর্ষের সময় পুলিশ ৭ জনকে আটক করেছে। শহরের চরমালসাপাড়া, পুঠিয়াবাড়ী ও হোসেনপুর আটাপাড়া মহলস্নার মধ্যে আধিপত্য বিসত্মার নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। সমপ্রতি চরমালসাপাড়ায় . . .
ঝিনাইদহে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৩০ মার্চ ॥ ঝিনাইদহে মহিবুল ইসলাম ওরফে মিন্টু নামে এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ হত্যাকা-ের পর গ্রামবাসী ঘাতক আছলাম উদ্দিন ওরফে টুনাকে গাছের সঙ্গে বেঁধে রাখলে কিছুক্ষণ পর সেও মারা যায়। বুধবার সকালে মহেশপুর উপজেলার ঝিটকেপোতা গ্রামে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। মহেশপুর থানার ওসি মামুনুর রশিদ ম-ল জানান, মহেশপুর উপজেলার ঝিটকেপোতা গ্রামের আছলাম উদ্দিন ওরফে টুনার মসত্মিষ্ক বিকৃতি ঘটে। তার পরিবারের লোকজন তাকে গত ৭/৮ দিন ধরে ঘরের ভিতর বেঁধে রাখেন। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে . . .
মুন্সীগঞ্জ ও সিলেটে আলোচনাসভা র্যালি মানববন্ধন
দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বুধবার টঙ্গীবাড়ি উপজেলা সদরে দুর্নীতিবিরোধী বর্ণাঢ্য র্যালিতে নেতৃত্ব দেন জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি। পরে টঙ্গীবাড়ি অডিটোরিয়ামে আলোচনাসভায় তিনি প্রধান অতিথির ভাষণ দেন। হাজী আব্দুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউএনও আব্দুল জলিল প্রমুখ। এছাড়া লৌহজং উপজেলা সদরেও দুর্নীতি প্রতিরোধে উপলক্ষে আলোচনা, র্যালি ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। লৌহজং উপজেলা মিলনায়তনে মোঃ নুরম্নল ইসলাম মোলস্নার সভাপতিত্বে বক্তব্য রাখেন লৌহজং উপজেলা নির্বাহী . . .
টুকরো খবর
মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনের নামে সড়ক
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের প্রয়াত মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন বীর প্রতীকের নাম অনুযায়ী নারায়ণগঞ্জের একটি সড়কের নামকরণ করেছে পৌরসভা। শহরের কিলস্নারপুল এলাকার বিবি মরিয়ম স্কুল থেকে তলস্না এলাকায় অবস্থিত গিয়াস উদ্দিন বীর প্রতীকের বাড়ি পর্যনত্ম রাসত্মাটি গিয়াস উদ্দিন বীর প্রতীক সরণি নামকরণ করা হয়। বুধবার সকাল দশটায় আনুষ্ঠানিকভাবে রাসত্মাটির নামফলক উদ্বোধন করেন নারায়ণগঞ্জ পৌরসভার মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। বিবি মরিয়ম স্কুলের সামনে এ অনুষ্ঠানে পৌর মেয়রের সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ পৌরসভার . . .