মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৭ মার্চ ২০১১, ৩ চৈত্র ১৪১৭
রূপগঞ্জে হাউজিং প্রকল্পের দৌরাত্ম্য
কৃষকদের মানববন্ধনে সন্ত্রাসী হামলা ॥ আহত ১৩
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৬ মার্চ ॥ রূপগঞ্জে হাউজিং প্রকল্পের দৌরাত্ম্য বেড়েছে। জমি না দিলে প্রকল্পের মালিকরা ভাড়াটিয়া মসত্মান এনে নির্যাতন চালাচ্ছে কৃষকদের ওপর। বুধবার নির্যাতিত কৃষকরা তাদের হারানো জমি রক্ষায় মানববন্ধন করতে এলে সেখানে হামলে পড়ে হাউজিং প্রকল্পের সন্ত্রাসীর দল। এতে আহত হয় ১৩ জন কৃষক। উপজেলার জাঙ্গীর ও ভিংরাবো গ্রামে এ ঘটনা ঘটে। কৃষি ও ফসলী জমিতে জোরপূর্বক হাউজিং প্রকল্পের বালু ভরাট বন্ধের দাবিতে ১৬ মার্চ বুধবার এলাকাবাসী মানববন্ধনের প্রস্তুতি নেয়। এ সময় আওয়ামী নেতা মশিউর রহমান . . .
সন্ত্রাসীর গুলিতে খুলনায় ব্যবসায়ী ভোলায় জেলে নিহত
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ফুলতলা বাজারের বিশিষ্ট ব্যবসায়ী জিন্নাহ্ ভূঁইয়া (৫২) সন্ত্রাসীর গুলিতে নিহত হয়েছেন। মঙ্গলবার রাত ১০ টার দিকে খুলনা-যশোর মহাসড়কের দামোদর এলাকায় তিনি গুলিবিদ্ধ হন। জানা গেছে, ফুলতলা উপজেলার দামোদর ইউনিয়ন এলাকার মৃত সফিয়ার রহমান ভূঁইয়ার ছেলে জিন্না ভূঁইয়া ফুলতলা বাজারের মৌমি শপিং সেন্টারের মালিক। মঙ্গলবার রাত ১০ টার দিকে তিনি এবং তার ছেলে রিফাত ও কর্মচাররীরা মিলে ভ্যানযোগে দামোদরের বাড়িতে ফিরছিলেন। তাদের বহনকারী ভ্যানটি খুলনা-যশোর মহাসড়কের দামোদর পূর্বপাড়া এলাকায় পৌঁছালে . . .
চার জেলায় অগ্নিকাণ্ড
জনকণ্ঠ ডেস্ক ॥ ভোলা, বগুড়া, পঞ্চগড় ও গাইবান্ধায় অগি্নকা-ে ঘটেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানে_ ভোলায় ৩০ দোকান ভস্মীভূত ভোলা শহরের প্রাণকেন্দ্র খলিফা পট্টি মসজিদ মার্কেটে মঙ্গলবার গভীর রাতে এক ভয়াবহ অগি্নকা-ে ৩০টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ পুড়ে গেছে। অগি্নকা-ে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ব্যবসায়ীরা জানিয়েছে। জানা গেছে, মঙ্গলবার রাত আনুমানিক সোয়া ২টার দিকে ভোলা শহরের সদর রোড় এলাকার বরিশালের দালান সংলগ্ন একটি দোকানের বিদু্যতের শর্ট সার্কিট থেকে আগুনের . . .
বিডিআর বিদ্রোহ মামলার রায়
ময়মনসিংহ নেত্রকোনা জামালপুর
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহে বিডিআর বিদ্রোহের ঘটনায় ৪৫ রাইফেল ব্যাটালিয়ন ও সেক্টর সদরের ৪২ জওয়ানের বিচারের জন্য গঠিত বিশেষ আদালত এক রায়ে সর্বনিম্ন ৬ মাস থেকে সবের্াচ্চ ৭ বছরসহ বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদ- দিয়েছে। একই সঙ্গে প্রত্যেককে এক শ' টাকা জরিমানা করেছে আদালত। বুধবার বিকালে বিশেষ আদালত ১৭-এর সভাপতি কর্নেল মোঃ নজরম্নল ইসলাম জওয়ানদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। এর মধ্যে ৪৫ রাইফেল ব্যাটালিয়নের ২৮ জন ও সেক্টর সদরের ১৪ জওয়ান রয়েছে। বিভিন্ন মেয়াদে দ-প্রাপ্ত জোয়ানদের আদালত শেষে ময়মনসিংহ . . .
কুড়িগ্রাম পল্লী বিদ্যুত অফিস ভাংচুর, ডিমলায় ঘেরাও
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ রাজিবপুরে অসহনীয় বিদু্যতের লোডশেডিংয়ে বিক্ষুব্ধ হয়ে ছাত্রলীগের স্থানীয় একদল নেতা-কর্মী উপজেলা পরিষদ চত্বরে অবস্থিত পললস্নীবিদু্যত সমিতির অফিসে হামলা চালিয়েছে। হামলাকারীরা অফিসের দরজা-জানালা ও আসবাবপত্র ভাংচুরসহ ফাইলপত্র তছনছ করে। তারা এসময় পললস্নীবিদু্যত সমিতির রাজিবপুর অফিসের ইনচার্জ সরোয়ার হোসেনসহ অন্য কর্মচারীদের লাঞ্ছিত করে। বিল আদায়ের ২টি বইও নিয়ে গেছে। বুধবার সকাল ১১টার দিকে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পলস্নীবিদু্যত সমিতির রাজিবপুর অফিসের ইনচার্জ সরোয়ার হোসেন . . .
চট্টগ্রাম ওয়াসার সিস্টেম লস কমাতে ১০ কোটি টাকার প্রকল্প
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পানির অপচয় রোধে উদ্যোগী হয়েছে চট্টগ্রাম ওয়াসা। এ লক্ষ্যে আগামী ২০১৫ সালের মধ্যে সিস্টেম লস ১৫ শতাংশে নামিয়ে আনতে জাপান সরকারের আর্থিক সহায়তামূলক সংস্থা জাইকার সহায়তায় ১০ কোটি টাকার একটি প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। 'পানির অপচয় রোধে চট্টগ্রাম ওয়াসার উদ্যোগ' বা 'পানি' শীর্ষক এ প্রকল্প সম্পর্কে মঙ্গলবার আয়োজিত এক মতবিনিময় সভায় বিসত্মারিত তুলে ধরেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুলস্নাহ। সাংবাদিকদের তিনি জানান, এ প্রকল্পের . . .
বার্ড ফ্লু ॥ সাভার ও ধামরাইয়ে ১৫ হাজার মুরগি নিধন
নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৬ মার্চ ॥ মঙ্গলবার রাতে সাভার ও ধামরাইয়ে বার্ড ফ্লু আক্রানত্ম ১৫ মুরগি নিধন করা হয়। এর মধ্যে সাভারের কুটুরিয়া এলাকায় এ্যাকোয়া ল্যান্ড এ্যাগ্রো কমপেস্নঙ্ লিমিটেড নামের পোল্ট্রি ফার্মের প্রায় ৮ হাজার মুরগি এবং ধামরাইয়ে ভাড়ারিয়া ইউনিয়নের মালঞ্চ গ্রামের মায়ের দোয়া পোল্ট্রি ফার্মের ৭ হাজার মুরগি নিধন করা হয়। সাভার উপজেলা প্রাণিসম্পদ অফিস সূত্রে জানা যায়, কুটুরিয়া এলাকার এ্যাকোয়া ল্যান্ড এ্যাগ্রো কমপেস্নঙ্ লিমিটেড নামের পোল্ট্রি ফার্মে কয়েক দিন ধরেই ৭/৮টি করে মুরগি মারা যেতে . . .