মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১১ মার্চ ২০১১, ২৭ ফাল্গুন ১৪১৭
ওএমএসের চাল বাজারে
কুড়িগ্রামে ডিলার নিয়োগে অনিয়ম
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ জেলা আওয়ামী লীগের গুটিকয়েক প্রভাবশালী নেতার দলীয়করণের মাধ্যমে ডিলার নিয়োগ এবং কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর কারণে সরকারের ওএমএস, হতদরিদ্র কার্ডধারীদের জন্য ফেয়ার প্রাইস এবং সরকারী কর্মচারীদের জন্য ফেয়ার প্রাইস কর্মসূচী সফলভাবে পরিচালিত হচ্ছে না। স্থিতিশীল থাকচ্ছে না কুড়িগ্রামের চালের বাজার। ঐসব কর্মসূচীও রাখতে পারছে না হতদরিদ্রদের জন্য ইতিবাচক কোন ভূমিকা । এছাড়া বর্তমানে সিদ্ধ চালের পরিবর্তে আতপ চাল দেয়ায় সে চালের ভাত খেতে পারছে না এ অঞ্চলের মানুষ। ফলে সরকারী দলের সমর্থক . . .
তিনদিন ধরে জ্বলছে সুন্দরবন ॥ আগুন নেভানোর চেষ্টা
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১০ মার্চ ॥ তিনদিন ধরে সুন্দরবনে আগুন জ্বলছে। বনবিভাগ, ফায়ার সার্ভিস ও এলাকাবাসী চেষ্টা করেও ধানসাগর স্টেশনের নাংলীর পচাকুড়ালিয়া এলাকায় আগুন সম্পূর্ণ নেভাতে পারেনি। এদিকে বুধবার সন্ধ্যায় আবারও নতুন বিল এলাকার আরেকটি পয়েন্টে পৃথক অগি্নকা-ের ঘটনা ঘটেছে। এই দুটি পয়েন্টেই বৃহস্পতিবার দুুপুর পর্যনত্ম আগুন জ্বলতে দেখা গেছে। বিশেষ করে নতুন বিল এলাকায় সংঘটিত আগুন দাউ দাউ করে জ্বলছে। বনবিভাগ ফায়ার সার্ভিস ও স্থানীয় এলাকাবাসীর সহায়তায় দুই পয়েন্টের আগুন নেভাতে প্রাণানত্মকর চেষ্টা . . .
পটিয়ায় শহীদ মিনারের ওপর বহুতল ভবন
পৌরসভার নক্শা পরিবর্তনের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, পটিয়া ॥ চট্টগ্রামের পটিয়া পৌরসভার অনুমোদিত নক্শা পরিবর্তন করে কেন্দ্রীয় শহীদ মিনারের ওপরেই নির্মাণ করা হচ্ছে বহুতল বাণিজ্যিক ভবন। পৌরসভার কতিপয় কর্মকতা-কর্মচারীদের ম্যানেজ করে এ ভবন নিমর্াণ কাজ চলছে বলে অভিযোগ ওঠেছে। আর প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পৌর কতর্ৃপৰ দফায় দফায় নোটিস দিলেও কোন সাড়া দিচ্ছে না ভবনের মালিক। এ প্রেৰিতে পৌরসভার নবনির্বাচিত মেয়র অধ্যাপক হারম্ননুর রশিদ শীঘ্রই ভবনটি বিরম্নদ্ধে মামলা করার ঘোষণা দিয়েছেন। কেন্দ্রীয় শহীদ মিনারের পশ্চিম . . .
শ্যামপুরে অগ্নিকাণ্ডে নিহতদের ৪ জনের বাড়িই চুয়াডাঙ্গা
পরিবারে কান্নার রোল
নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ১০ মার্চ ॥ 'মা তুমি কেমন আছো। বাবা ও তোমার শরীরের প্রতি যত্ন নিও। আমি শুক্রবার বাড়ি আসছি।' ঢাকার শ্যামপুরের মিতু ডাইং ফ্যাক্টরিতে অগ্নিকাণ্ডে নিহত হাবিল মারা যাওয়ার কয়েক ঘণ্টা আগে মা সুন্দরী বেগমের সঙ্গে এভাবেই কথা বলেছিল। মায়ের কাছে দেয়া কথা ঠিকই রেখেছে হাবিল। তবে সে বাড়িতে ফিরেছে লাশ হয়ে। শুধু হাবিল (২৩) নয়, হাবিলের সঙ্গে লাশ হয়ে বাড়িতে ফিরেছে তার জমজ ভাই কাবিল (২৩) ও ফুফাত ভাই আসমাউল (২২) এবং প্রতিবেশী চাচাত ভাই চয়ন (২০)। বৃহস্পতিবার ভোরে ঢাকার শ্যামপুরে . . .
সড়ক দুর্ঘটনায় ডাক্তার শিশুসহ হত ১১
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ, নড়াইল, গাইবান্ধা, চুয়াডাঙ্গা, জয়পুরহাট, নওগাঁ, কলাপাড়া (পটুয়াখালী) ও শেরপুরে ১১ জন নিহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ চাঁপাইয়ে ডাক্তারসহ ৩ বৃহস্পতিবার চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমসত্মাপুর ও নাচোলে পৃথক সড়ক দুর্ঘটনায় গোমসত্মাপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নঙ্রে মেডিক্যাল অফিসারসহ ৩ জন নিহত ও ৯ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ বাসচালক দেলোয়ারকে গ্রেফতার করেছে। নিহতরা হচ্ছেন, ডা. রাশেদুল ইসলাম (২৯), হযরত আলী (৪০) ও কামরম্নল ইসলাম (৩০)। নড়াইলে দুই ব্যবসায়ী . . .
অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ জালাবাদ গ্যাস কোম্পানি খেলাপী ও অবৈধ গ্রাহকদের গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান চালিয়ে ফেব্রুয়ারি মাসে ৩৭ লাখ ৫৩ হাজার টাকা বকেয়া রাজস্ব আদায় করেছে। ঐ সময় অবৈধভাবে গ্যাস ব্যবহারের কারণে ১৭ গ্রাহক ও ৫১৫ খেলাপী গ্রাহকের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে। জানা যায়, গত জানুয়ারি পর্যনত্ম বিভিন্ন শ্রেণীর গ্রাহকদের কাছে কোম্পানির বকেয়া রাজস্বের পরিমাণ ছিল ৪৪ লাখ ৪৩ হাজার টাকা। কঙ্বাজারে ইট ভাঁটি থেকে ৩৩ শ্রমিক উদ্ধার নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ১০ মার্চ ॥ অমানবিক পরিশ্রমে ইট . . .
কক্সবাজার ও ঠাকুরগাঁওয়ে দুই কৃষকের মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ১০ মার্চ ॥ চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের নলবিলা বনবিটের পাহাড়ী এলাকায় বন্যহাতির আক্রমণে এক কৃষক মারা গেছে। বৃহস্পতিবার বেলা ৩টার দিকে এ ঘটনা ঘটে। কৃষক আমির হামজা (৬০) পাহাড়ী এলাকায় ফুল ঝাড়ু সংগ্রহ করতে যায়। এ সময় একপাল বন্যহাতি আমির হামজাকে পায়ে পিষ্ট করে । নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, পীরগঞ্জ উপজেলার চন্দরিয়া খালপাড়া গ্রামে মোস্তফা আলম (২২) নামে এক কৃষক বৃহস্পতিবার দুপুরে অগভীর নলকূপ চালু করতে গিয়ে বিদু্যতস্পৃষ্ট হয়ে মৃতু্যবরণ করেছে। মুফতি হান্নান . . .
টুকরো খবর
যৌতুক না পেয়ে স্ত্রীকে এ্যাসিড নিক্ষেপ স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ যৌতুক না পেয়ে বাগমারায় এ্যাসিড দিয়ে ঝলসে দেয়া হয়েছে শিরিন আক্তার (২০) নামের এক গৃহবধূকে। এ সময় এলাকাবাসী ওই গৃহবধূর স্বামী ও তার এক বন্ধুকে আটক করে গণধোলাইয়ের পর পুলিশে সোপর্দ করেছে। বুধবার রাতে শিরিনের বাবার বাড়ি উপজেলার গোপালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ্যাসিডে দগ্ধ শিরিনকে রাতেই রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্বামীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে শিরিন গত ছয় মাস ধরে তার বাবার বাড়িতে ছিল। গাইবান্ধায় সংঘর্ষে নিহত ১ নিজস্ব . . .