মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৯ ফেব্রুয়ারী ২০১১, ২৭ মাঘ ১৪১৭
গরুবাজার স্থানান্তর নিয়ে দোটানায় চসিক
ব্যবসায়ীদের ক্ষোভ ॥ আজ বাজার কমিটির সংবাদ সম্মেলন
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে সাগরিকা গরুর বাজার স্থানান্তর নিয়ে দোটানায় পড়েছে সিটি কর্পোরেশন। এদিকে, ব্যবসায়ীদের মধ্যেও ক্ষোভ সৃষ্টি হয়েছে স্থায়ীভাবে এ বাজার স্থানান্রের গুজবে। অপরদিকে, কর্পোরেশনের পক্ষ থেকে ২ ফেব্রম্নয়ারি সাগরিকা গরম্নর বাজারসহ ২২টি বাজারের টেন্ডার আহ্বান করায় প্রশ্নের সৃষ্টি হয়েছে বাজারের অবস্থান নিয়ে। আগামী ১৪ ফেব্রম্নয়ারির মধ্যে কর্পোরেশনের পক্ষ থেকে দরপত্র দাখিলের শেষদিন ঘোষণা করায় ইজারা গ্রহীতারাও বেকায়দায় পড়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এদিকে, সাগরিকা গরম্নর বাজার . . .
পার্বতীপুরে ১২ বছর পর কবর থেকে লাশ উত্তোলন
নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৮ ফেব্রুয়ারি ॥ লন্ডন প্রবাসী পুত্রের দায়ের করা হত্যা মামলায় আদালতের নির্দেশে ১২ বছর পর কবর থেকে মায়ের কঙ্কাল উত্তোলন করা হলো। মঙ্গলবার দিনাজপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসলিম জেবিন বিনতে শেখের উপস্থিতিতে সিরাজগঞ্জ থানা পুলিশ কঙ্কাল উত্তোলন করে। এ সময় উৎসুখ জনতা কবরের পাশে ভিড় জমায়। জানা যায়, দিনাজপুরের পার্বতীপুর উপজেলার বিলাইচ-ী ইউনিয়নের হরিরামপুর পাটোয়ারীপাড়া গ্রামের শহীদ ক্যাপ্টেন শামসুল হুদার স্ত্রী হাছিনা বানু (৫২) '৯৮ সালের ৪ ডিসেম্বর পিকআপ ভ্যানে করে ঢাকা . . .
দেড় মাস পর মারা গেলেন গৃহবধূ রুমা
যৌতুকের দাবিতে নির্যাতন
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ৮ ফেব্রুয়ারি ॥ লোহাগড়ায় যৌতুকের দাবিতে নির্মম নির্যাতনের শিকার গৃহবধূ সেকেলা খানম রুমা (২৩) অবশেষে মারা গেলেন। প্রায় দেড় মাস বাঁচার চেষ্টা করেও পৃথিবীর মায়া ত্যাগ করে সোমবার রাত ৮ টার দিকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নঙ্ েমারা যান। জানা যায়, প্রায় ৭ বছর আগে লোহাগড়া উপজেলার চোরখালী গ্রামের রম্নঙ্গু সিকদারের কন্যা রুমা খাতুনের সঙ্গে কচুবাড়িয়া গ্রামের আমির হোসেন মোল্যার পুত্র মোকাররম হোসেন মোকু মোল্যার (৩৫) বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাসিন নামে (১১ মাস) তাদের এক শিশুপুত্র রয়েছে। . . .
সড়ক দুর্ঘটনায় তিন ছাত্রসহ নিহত ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় তিন ছাত্র ও প্রবাসীসহ ৮ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ কুমিল্লায় দুই ছাত্র ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় কুমিলস্না ইস্পাহানী পাবলিক স্কুল এ্যান্ড কলেজের দুই ছাত্র নিহত এবং আরও ৯ ছাত্রসহ অন্তত ১৫ জন মারাত্মক আহত হয়েছে। মঙ্গলবার সকালে ওই দুর্ঘটনা ঘটেছে কুমিলস্না সদর দক্ষিণ উপজেলার বেলতলী বাজার এলাকায়। আহতদের কুমিলস্নার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ, প্রত্যক্ষদশর্ী ও আহত ছাত্ররা জানান, . . .
পদ্মা বহুমুখী সেতু পুনর্বাসন প্রকল্পের কাজ উদ্বোধন
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শ্রীনগরের দোগাছিতে পদ্মা বহুমুখী সেতু পুনর্বাসন প্রকল্পের এরিয়া-১ এর মাটি ভরাট কাজ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ২৮ কোটি টাকার এই কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ। এতে আরও বক্তব্য রাখেন মুন্সীগঞ্জের জেলা প্রশাসক আজিজুল আলম, শ্রীনগর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল লতিফ মোলস্না, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম আহম্মেদ মোড়ল, রশীদ শিকদার, আবুল বাশার খান প্রমুখ। দোগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল সালাম এতে সভাপতিত্ব . . .
গৌরনদীর শুয়াগ্রাম ॥ ভূমিদস্যুর হুমকিতে নিরাপত্তাহীনতায় ৬ পরিবার
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ৮ ফেব্রুয়ারি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার সংখ্যালঘু সমপ্রদায়ের ছয়টি অসহায় পরিবার প্রভাবশালী ভূমিদস্যু চক্রের রোষানলে এখন রীতিমতো ভিটেমাটি ছাড়ার আতঙ্কে রয়েছেন। বরিশালের আগৈলঝাড়া উপজেলার প্রত্যন্ত আমবৌলা ও নিমেরপাড় গ্রামের ভূমিদসু্য চক্রের কতিপয় প্রভাবশালীরা ইতোমধ্যে ওইসব সংখ্যালঘু পরিবারের আংশিক সম্পত্তি দখল করে নিয়েছে। বাকি সম্পত্তি দখল করার জন্য সংখ্যালঘুদের ভারতে যাওয়ার হুমকিসহ প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালীদের অব্যাহত হুমকির . . .
পশ্চিম রেল ধ্বংসের পথে
নিজস্ব সংবাদদাতা, ঈশ্বরদী, ৮ ফেব্রুয়ারি ॥ বিভিন্ন সমস্যার কারণে পাকশী বিভাগসহ পশ্চিম রেল ধ্বংসের পথে এগুচ্ছে। অপারেটিং বিভাগ রেলওয়ের একটি গুরুত্বপূর্ণ বিভাগ। দীর্ঘদিন থেকে এই বিভাগে লোক নিয়োগ করা হয়নি। ফলে ক্রমান্বয়ে সিনিয়র স্টেশন মাস্টারদের ও অন্য স্টাফদের অবসরে যাওয়ার ফলে ইতোমধ্যে পাকশী বিভাগসহ পশ্চিম রেলের বেশ কিছু স্টেশন বন্ধ হয়ে গেছে। প্রতিদিন ঈশ্বরদী-ঢাকা, যশোর-খুলনা, গোয়ালন্দ-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, রহনপুরপুর, সৈয়দপুর, নীলফামারী, চিলাহাটি, পার্বতীপুর, দিনাজপুর, বুড়িমারী, পাঁচবিবি, সিরাজগঞ্জ, . . .
চট্টগ্রাম আওয়ামী লীগে বিভক্তি এখন ওয়ার্ড পর্যায়ে
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগে বিভাজন এখন তৃণমূল পর্যনত্ম বিস্তৃত হয়েছে। চলছে পাল্টাপাল্টি আক্রমণাত্মক বক্তব্য এবং কাদা ছোড়াছুড়ি। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী ডা. আফসারম্নল আমীন এবং সংসদ সদস্য নুরম্নল ইসলাম বিএসসি অনুসারীরা মঙ্গলবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রতি ইঙ্গিত করে বলেছেন, দীর্ঘদিন যাবত এক ব্যক্তির স্বৈরাচারী কায়দায় সংগঠন পরিচালনা, উন্মাদ স্বভাব, অশোভন আচরণ, দাম্ভিকতা, ত্যাগী নেতাকমর্ীদের অবমূল্যায়ন এবং বিভিন্ন হটকারী সিদ্ধানত্ম দলকে . . .
চট্টগ্রামের ফুটপাথ আজ থেকে হকারমুক্ত থাকবে
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিশ্বকাপ ক্রিকেটকে সামনে রেখে আজ ৯ ফেব্রম্নয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি ও ১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত চট্টগ্রাম মহানগরীর সড়ক ও ফুটপাথসমূহ হকারমুক্ত থাকবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর ব্যবসায়ী ও হকার্স নেতৃবৃন্দের সাথে এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এই সিদ্ধান্তে হকার্স নেতৃবৃন্দ তাঁদের সম্মতি ও সমর্থন জানিয়ে বলেন, উক্ত সময় নগরীর রাসত্মাঘাট হকারমুক্ত রাখতে তারা প্রত্যেকে এ ব্যাপারে সহায়তা দেবেন। মঙ্গলবার চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় . . .