মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৬ ফেব্রুয়ারী ২০১১, ২৪ মাঘ ১৪১৭
চট্টগ্রামে প্রতারক চক্র হাতিয়ে নিয়েছে ৯ লাখ টাকা
জিন চালান দিয়ে কোটিপতি বানানোর প্রলোভন
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ জি্বন চালান দিয়ে কোটিপতি বানানো হবে। মিথ্যা ভাবলে ক্ষতিগ্রস্ত হবেন। কোন ধরনের মন্তব্য করা যাবে না। জি্বন সাহেব আঁচ করতে পারলে সাধারণ মানুষের কোন উপকার করবে না। বিষয়টি নিজে উপকার পাবার আগে কারো কাছে প্রকাশ বা আলোচনাও করা যাবে না। তবে স্বল্প সময়ে কোটিপতি হবার আর কোন সহজ উপায় নেই। চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হোটেল সিলভার ইনের একটি কক্ষে এ ঘটনা ঘটেছে গত ৯ জানুয়ারি। পুরনো সিএনজি ক্রয়ের উদ্দেশ্যে তপন কানত্মির সঙ্গে কথা হয়েছিল প্রতারক চক্রের এক সদস্যের। মোবাইলে . . .
র্যাব-পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাসদ গণবাহিনীর কমান্ডার নিহত
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৫ ফেব্রুয়ারি ॥ ঝিনাইদহে শুক্রবার রাতে র্যাব ও পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জাসদ গণবাহিনীর আঞ্চলিক কমান্ডার হযরত বেলস্নাল ওরফে হাজি বেলস্নাল নিহত হয়েছে। হরিণাকুণ্ডু উপজেলার ভায়না গ্রামের মাঠের একটি পান বরজের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ২টি আগ্নেয়াস্ত্র, ১টি বোমা, ৬ রাউন্ড গুলি ও নগদ ৫ হাজার ৩৪১ টাকা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় র্যাবের ১ সদস্য আহত হয়েছে। জানা গেছে, শুক্রবার রাতে র্যাবের একটি টহল দল জেলার হরিণাকুণ্ডু উপজেলার ভায়না এলাকায় যায়। রাত ৩টার দিকে তারা . . .
ইবিতে ছাত্রদলের দু'নেতা লাঞ্ছিত
ইবি সংবাদদাতা ॥ শনিবার কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল সভাপতি-সাধারণ সম্পাদক লাঞ্ছিত হয়েছে ছাত্রলীগের কয়েক নেতা-কর্মীর হাতে। সকাল ১১টায় ইবি ছাত্রদল শিক্ষাথর্ীদের মাঝে বিএসএফ কর্তৃক ফেলানী হত্যা মামলার লিফলেট বিতরণের সময় এ ঘটনা ঘটে। জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১১টায় ছাত্রদল সভাপতি ফারুক ও সাধারণ সম্পাদক রাশেদের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা সাধারণ শিক্ষার্থীদের মাঝে সমপ্রতি ঘটে যাওয়া ভারতের বিএসএফ কর্তৃক নিহত বাংলাদেশী কিশোরী ফেলানী হত্যার লিফলেট বিতরণ করতে থাকে। এসময় ছাত্রলীগের কয়েক কর্মী তাদের . . .
আমের মুকুলে বসন্তের বার্তা...
সমুদ্র হক, বগুড়া অফিস ॥ সব ফুলই ফোটে বসন্তে। তবে আম্রমঞ্জরি বা আমের মুকুল বসন্তের কিছুটা আগে এসে জানান দেয় দুয়ারে কড়া নাড়ছে 'ফাল্গুন'। ফুল নিয়ে কত কথা! ফাগুনের ফুল তো রাঙিয়ে দেয় মনের আঙ্গিনা। প্রকৃতি ও রোমান্টিসিজমের ইংরেজ কবি পিবি শেলীর 'টু এ স্কাইলার্ক' কবিতার একটি পঙ্ক্তি 'ইফ উইন্টার কামস ক্যান স্প্রিং বি ফার বিহাইন্ড।' 'শীত যখন এসেছে বসন্ত কি দূরে থাকতে পারে।' এই আম্রমঞ্জরিকে নিয়েও আছে কতই কথা। এই সময়টায় আমের মুকুল এসে গিয়েছে গাছে। গোধূলি বেলা থেকে সন্ধ্যার . . .
রাজবাড়ীতে পুলিশ পরিচয়ে ডাকাতি
নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৫ ফেব্রুয়ারি ॥ পুলিশ পরিচয়ে আসামি ধরার কথা বলে শুক্রবার গভীর রাতে রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের উদয়পুর গ্রামের আবু মুসা ম-লের বাড়িতে এবং কালুখালী উপজেলার ধাচন্দ্রপুর গ্রামে ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দল অস্ত্রের মুখে পরিবারের সদস্যদের জিম্মি করে প্রায় সাড়ে ৪ লাখ টাকার মালামাল লুটে নিয়ে যায়। জানা গেছে, পাংশা উপজেলায় উদয়পুর গ্রামে আবু মুসার ঘরের মধ্যে আসামি তলস্নাশি চালানোর কথা বলে রাত দেড়টার দিকে ৫/৬ জনের মুখোশধারী সশস্ত্র ডাকাত দল তাকে ডেকে তোলে। আবু মুসা ঘর থেকে . . .
ভূমি রক্ষার দাবিতে ঝাড়ু স্যান্ডেল নিয়ে বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে এবার ভূমি রৰার আন্দোলনে নেমেছে নগরীর ছোট বনগ্রাম মুশরইল ও মেহেরচণ্ডি এলাকার কৃষিজীবী মানুষ। কৃষি জমিতে সিটি কপের্ারেশন আবাসন প্রকল্পের জন্য ভূমি অধিগ্রহণ প্রক্রিয়া শুরম্নর প্রেৰিতে প্রতিবাদমুখর এখন এলাকাবাসী। ভূমি রৰার দাবিতে শনিবার এলাকার কয়েক শ' নারী-পুরুষ ব্যাপক বিৰোভ করেছে। একই দাবিতে নগরীর ছোট বনগ্রাম মুশরইল ও মেহেরচণ্ডি মৌজা ভূমি রৰা কমিটির ব্যানারে সংবাদ সম্মেলন করে আবাসন প্রকল্প বাতিলের দাবি জানিয়েছেন। গঠন করা হয়েছে ভূমি রৰা কমিটি। আন্দোলনকারীরা . . .
ফরিদপুরে ৩ বাড়িতে ডাকাতি ॥ লুট
নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৫ ফেব্রুয়ারি ॥ ফরিদপুর শহর ও চরভদ্রাসন উপজেলায় শনিবার ভোরে ৩ বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা এসব বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালঙ্কারসহ ২০ লাখ টাকার মাল লুট করে নিয়ে যায়। ডাকাতদের অস্ত্রের আঘাতে ৩ জন আহত হয়েছে। জানা যায়, শনিবার ভোর ৪ টার সময় ফরিদপুর শহরের গোয়ালচামট আঙ্গিনার বাগানবাড়িতে বসবাসকারী চিকিৎসক ডা. রণজিৎ সাহার বাড়ির লোকদের জিন্মি করে ফেলে। ডাকাতরা বাড়ির কয়েকটি আলমারির তালা ভেঙ্গে ১২ ভরি স্বর্ণালঙ্কার, ২৫ হাজার টাকা, মোবাইল ফোনসেটসহ ৬ লক্ষাধিক টাকার মালামাল লুট . . .
দক্ষিণ আফ্রিকার প্রতিনিধিরা কক্সবাজারে
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৫ ফেব্রুয়ারি ॥ দক্ষিণ আফ্রিকার ৭ দেশের প্রতিনিধি বাংলাদেশের বিভিন্ন দুর্যর্গপ্রবণ এলাকা পরিদর্শন করে বাস্তব অভিজ্ঞতা অর্জন করে তাদের স্ব-স্ব দেশে দুর্যোগ মোকাবেলায় কাজ চালিয়ে যেতে বাংলাদেশ সফরে এসেছেন। উন্নয়নের আনত্মঃসরকার সংস্থা কর্তৃক বাংলাদেশ ডিজাস্টার প্রিপেয়ার্ডনেস সেন্টার আয়োজিত দক্ষিণ আফ্রিকার দুর্যোগপ্রবণ ৭টি দেশের সরকারী প্রতিনিধি দল স্থানীয় সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলনে মিলিত হয়েছেন। শনিবার সকাল ১১টায় কক্সবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ . . .
ব্যবসায়ীদের মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৫ ফেব্রুয়ারি ॥ গাইবান্ধার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন পুরনো জজকোর্ট এলাকায় স্থাপনের দাবিতে শনিবার শহরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। জেলা শহরের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে গাইবান্ধা-বালাসী ডিবি রোড সড়কে ৫ কিলোমিটারব্যাপী এ মানববন্ধনে ব্যবসায়ীসহ সর্বসত্মরের মানুষ অংশ নেয়। উত্তরবঙ্গ উন্নয়ন পরিষদ গাইবান্ধা জেলা কমিটির ডাকে এবং যুব নাগরিক কমিটি, জেলা দোকান মালিক সমিতি, ব্যবসায়ী সমন্বয় সমিতি, কাচারি বাজার, পুরনো বাজার ও সালিমার মার্কেট ব্যবসায়ী সমিতি, জেলা ট্রাক . . .
কোটি টাকার হেরোইন উদ্ধার
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির রাজশাহীর সদস্যরা জেলার গোদাগাড়ীতে অভিযান চালিয়ে কোটি টাকা মূল্যের হেরোইন উদ্ধার করেছে। ৩৭ ব্যাটালিয়ন বর্ডার গার্ডের বিদিরপুর কোম্পানির একটি সূত্র জানায়, শনিবার ভোরে উপজেলার কালদীঘি গ্রামে কামরম্নলের বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ প্যাকেটে সাড়ে ৯শ' গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ সময় বিজিবি সদস্যরা কামরুলের স্ত্রী রোজি খাতুনকে আটক করলেও পরে তাকে ছেড়ে দেয়া হয়। উদ্ধারকৃত হেরোইনগুলো দুপুরে রাজশাহী ৩৭ রাইফেল ব্যাটালিয়ন সদরে জমা দিয়ে গোদাগাড়ি থানায় . . .
টুকরো খবর
মুন্সীগঞ্জে যুবক খুন স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার ভবেরচর পুলিশ ফাঁড়ির সামনে সাইফুল ইসলাম (২৩) নামে এক যুবক খুন হয়েছে। পুলিশ শনিবার লাশ উদ্ধার করে বিকেলে মুন্সীগঞ্জ মর্গে পাঠিয়েছে। গজারিয়া থানার ডিউটি অফিসার দারোগা রফিকুল ইসলাম জানান, মোটা রডের শাবল দিয়ে মাথা ও কপালে অন্তত ৩টি আঘাত করে তাকে হত্যা করে। সে গজারিয়া লক্ষ্মীপুর উত্তরপাড়া গ্রামের আব্দুর রশিদ প্রধানের পুত্র। নিহতের পিতা জানান, তাঁর পুত্র পুরান বাউশিয়া মেঘনা স্পিন মিলে চাকরি করত। শুক্রবার ছুটির দিনে পুরান বাউশিয়ার লেংটার . . .