মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ৫ ফেব্রুয়ারী ২০১১, ২৩ মাঘ ১৪১৭
ভেজাল সার-বীজে সয়লাব দিনাজপুরের বাজার
স্টাফ রিপোর্টার, দিনাজপুর চলতি বোরো ও আলু মৌসুমে নিম্নমানের বীজ ও সার দেদার বিক্রি হচ্ছে দিনাজপুরের হাটবাজারগুলোতে। এতে কৃষকরা যেমন প্রতারিত হচ্ছেন, অন্যদিকে জমিও হারাচ্ছে উর্বরতা। কৃষকের স্বার্থ সংরক্ষণে কৃষি আদালত গঠনের দাবিতে সোচ্চার হয়ে উঠেছে এ অঞ্চলের কৃষি সংগঠনগুলো। এছাড়া অভিযোগ উঠেছে, বীজ প্রত্যয়নের সরকারী সঠিক দিকনির্দেশনা না থাকায় প্রতিটি মৌসুমে কৃষকদের অজ্ঞতা ও অসহায়ত্বের সুযোগ নিচ্ছে একশ্রেণীর মধ্যস্বত্বভোগী অসাধু ব্যবসায়ী। কিছু অসাধু কৃষি কর্মকর্তার যোগসাজশে সার, বীজ, কীটনাশকসহ বিভিন্ন . . .
কেউ কেউ রাজনৈতিক স্বার্থে জঙ্গীবাদকে লালন করছে \ নৌমন্ত্রী
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৪ ফেব্রম্নয়ারি কেউ কেউ রাজনৈতিক স্বার্থে জঙ্গীবাদকে লালন করছে। সন্ত্রাসবাদ আর জঙ্গীবাদের মধ্যে কোন পার্থক্য নেই। জঙ্গীবাদের মাধ্যমে বিশ্বের মুসলমানদের ধ্বংস করার একটা গভীর ষড়যন্ত্র চলছে। এ জন্য সকলকে সচেতন হতে হবে। ঐক্যবদ্ধভাবে সন্ত্রাস ও জঙ্গীবাদ দমন করা সম্ভব। শুক্রবার মাদারীপুর মুক্তিযোদ্ধা মিলনায়তনে মাদারীপুর জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিস আয়োজিত সন্ত্রাস ও জঙ্গীবাদকে না বলুন- শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান এ কথা বলেন। জেলা . . .
বখাটেদের উৎপাতে ছাত্রীর স্কুলে যাওয়া বন্ধ
নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৪ ফেব্রুয়ারি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার হাটুরিয়া এলাকায় বিদ্যালয়গামী ছাত্রীদের ওপর বখাটে উত্ত্যক্তকারীদের উৎপাত বেড়ে গেছে। থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগীরা। গোসাইরহাট উপজেলার পাচকাঠি গ্রামের দেলোয়ার বেপারির কন্যা হাটুরিয়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী লিমা আক্তার (১৪) গত ৮ মাস বখাটেদের উৎপাতে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে। শুক্রবার এ ব্যাপারে লিমা আক্তার গোসাইরহাট থানায় একটি লিখিত অভিযোগ করেছে। লিমা আক্তারের ভাই তাজুল ইসলাম জানান, স্থানীয় . . .
গাজীপুরে শিয়াল কুকুরে খাওয়া যুবকের লাশ উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৪ ফেব্রুয়ারি নেত্রকোনা হতে অপহরণের ১৪ দিন পর গাজীপুরের গজারিবন হতে শিয়াল কুকুরে খাওয়া এক যুবকের লাশ পুলিশ উদ্ধার করেছে। নিহতের নাম সোহাগ মিয়া (১৯)। সে নেত্রকোনা জেলার শ্রীধরপুর গ্রামের মৃত ইসলাম উদ্দিনের ছেলে। গাজীপুরের হোতাপাড়া ফাঁড়ির এসআই আজহারম্নল ইসলাম জানান, পূর্বশত্রম্নতার জের ধরে গত ২০ জানুয়ারি নেত্রকোনার বাড়ি হতে সোহাগকে তার চাচাত ভাই আনোয়ারসহ কয়েক যুবক অপহরণ করে। তারা অপহৃতকে ঘটনার ৩ দিন পর রাতে গাজীপুর সদরের পশ্চিম নয়নপুর এলাকার গজারিবনে এনে বুকে, পিঠে ও শরীরের . . .
টুকরো খবর
সিলেটে ছিনতাই গ্রেফতার ১ স্টাফ রিপোর্টার, সিলেট অফিস সিলেটে এক স্বর্ণকারের ৩ লাখ টাকা ছিনতাই হয়েছে । জনতা এক দুর্বৃত্তকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে সিলেট কতোয়ালি মডেল থানায় দ্রম্নত বিচার আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃত দুর্বৃত্ত ওয়াহিদ মিয়া (৩০) সিলেট সদর উপজেলার সোনাতলা গ্রামের মৃত ইউনুস মিয়ার পুত্র। শুক্রবার তাকে আদালতে হাজির করে জেলে পাঠানো হয়েছে। মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সংবর্ধনা নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৪ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতি কুমারখালীর . . .