মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১১, ১২ ফাল্গুন ১৪১৭
বন্দুকযুদ্ধে নিহত ২
চুয়াডাঙ্গায় সন্ত্রাসী পিরোজপুরে জলদস্যু
নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২৩ ফেরুয়ারি ॥ আলমডাঙ্গায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আজিজুল (৩৬) নামে এক সন্ত্রাসী নিহত হয়েছে। বুধবার ভোরে আলমডাঙ্গা উপজেলার খাসকররা গ্রামের ঈদগাঁ মাঠে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি সাটারগান ও ৩ রাউন্ড গুলি উদ্ধার করেছে। আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর আহসান জানান, নিয়মিত টহলের অংশ হিসাবে পুলিশের একটি টহল দল গত রাতে অভিযানে বের হয়। পুলিশের দাবি ভোর সোয়া ৩ টার দিকে টহল দলটি খাসকররা গ্রামের একটি ঈদগাঁ মাঠের কাছে পৌঁছলে ওখানে বৈঠকরত ১০/১২ . . .
চট্টগ্রামের আবাসিক এলাকা সাত ঘণ্টা গ্যাসহীন
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির সরবরাহ লাইনে সাবোটাইজের জেরে বুধবার নগরীর বিস্তীর্ণ এলাকায় ৭ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ ছিল। ভোর থেকে সরবরাহ বন্ধ হয়ে গেলে আবাসিক এলাকায় সর্বসাধারণের দুর্ভোগের শেষ ছিল না। শেষ পর্যনত্ম বহদ্দারহাটে সরবরাহ লাইনের ভাল্ব খুলে দিয়ে দুপুরের পর গ্যাস সরবরাহ স্বাভাবিক করা হয়। বুধবার সকাল ৭টার দিকে বহদ্দারহাট, চান্দগাঁও, বাকলিয়া, চকবাজার, ঘাটফরহাদবেগ, পাথরঘাটাসহ বিসত্মীর্ণ এলাকার আবাসিক ও বাণিজ্যিক সংযোগগুলোতে আকস্মিকভাবে গ্যাসের সরবরাহ . . .
শিশু তরুণসহ ৬ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেট, নারায়ণগঞ্জ, রাজবাড়ী গাজীপুর ও জামালপুরে ৬ জন খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সিলেটে তরুণী ও যুবক সিলেটের ছাতকে এক তরুণীকে জবাই করে হত্যা করেছে দুর্বুত্তরা। গুরম্নতর আহত করেছে তার মামিকে। মঙ্গলবার রাতে উপজেলার হাবিবপুর গ্রামের সামছু মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। অজ্ঞাতনামা দুর্বৃত্তরা গোপনে ঘরে প্রবেশ করে মিলি রানী দাসকে (১৭) জবাই করে খুন করার পর তার মামি ডলি রানী তালুকদারকেও গুরম্নতর আহত করে। মিলি রানীর গলায় দা বিদ্ধ অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল . . .
নোয়াখালীতে দুই যুবকের লাশ উদ্ধার
বেগমগঞ্জে মীর্জা নিজাম উদ্দিন (২৮) ও সফি উল্যা (২১) নামের দুই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে চৌমুহনী-মাইজদী সড়কে একলাশপুর নামক স্থানে রাসত্মার পাশ থেকে নিজাম উদ্দিন এবং বুধবার সকালে উপজেলার দৰিণ লতিফপুর গ্রাম থেকে ঝুলনত্ম অবস্থায় সফি উল্যার লাশ উদ্ধার করা হয়। নিজাম উদ্দিন জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীতে মাইওয়ান টিভির শোরম্নমের ম্যানেজার। . . .
সড়ক দুর্ঘটনায় দুই ব্যবসায়ীসহ হত ৫
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় যশোরে দুই ব্যবসায়ী গাইবান্ধায় শিশু ও পটিয়ায় ৪৫ জন আহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ যশোর : যশোর-মাগুরা সড়কের খাজুরায় পেঁয়াজবোঝাই ট্রাক উল্টে দুই ব্যবসায়ীর মৃতু্য হয়েছে। আহত হয়েছেন ৮ জন। বুধবার ভোর ৬টার দিকে খুলনামুখী পেঁয়াজবোঝাই ট্রাকটিকে পেছন থেকে পণ্যবোঝাই আরেকটি ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলো সদর উপজেলার দুর্গাপুর গ্রামের আলা ব্যাপারীর ছেলে মাজেদ (৪৫) ও একই উপজেলার শমসেরসর্দারডাঙ্গা গ্রামের সনু মোল্যার ছেলে ইসাহক (৪৫)। গাইবান্ধা . . .
কাওড়াকান্দি-মাওয়ায় যানজট ॥ নাকাল যাত্রীরা
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৩ ফেব্রম্নয়ারি ॥ দেশের ব্যসত্মতম দক্ষিণাঞ্চলের ২১ জেলার করিডোর কাওরাকান্দি-মাওয়া রুটে তীব্র যানজটে যাত্রীরা নাকাল হয়ে পড়েছে। তীব্র যানজটের সঙ্গে কাওরাকান্দি ঘাটে বিশ্রামাগার, পয়ঃনিষ্কাষনাগার সঙ্কট ও খাদ্যদ্রব্যের দ্বিগুণ মূল্যে যাত্রীরা অসহায় হয়ে পড়েছে। ঘাট এলাকায় পুলিশ অবস্থান করলেও তারা ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে। জানা যায়, ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলের বাৎসরিক উরস শেষ হওয়ায় ও বরিশালে প্রধানমন্ত্রীর কর্মসূচী শেষ হওয়ায় রাজধানী ঢাকার সঙ্গে স্বল্প দূরত্বের এ রুটটিতে . . .
প্রেমিকের খপ্পরে পড়ে ধর্ষিত কিশোরী
স্টাফ রিপোর্টার, রাজশাহী॥ মোবাইলে প্রতারক প্রেমিকের ফাঁদে পড়ে রাজশাহীতে এসে ধর্ষণের শিকার হয়েছে কক্সবাজারের এক উপজাতি কিশোরী। মঙ্গলবার গভীর রাতে বাস টার্মিনাল এলাকায় প্রতারক প্রেমিকের ধর্ষণের শিকার হন ওই কিশোরী। পরে পুলিশ তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের (ওসিসি) ভর্তি করে। ওসিসি সূত্র জানায়, কক্সবাজারের দক্ষিণ বাহারছাড়া এলাকার ওই উপজাতি কিশোরীর সঙ্গে মোবাইল ফোনে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে রাজশাহী নগরীর উপশহর এলাকার সাকিবুল হাসানের। মঙ্গলবার সাকিবুল মোবাইলে . . .
কক্সবাজারে যুবলীগ কমরদ্দীর ২ হাত ভেঙ্গে দিয়েছে যুবদল ক্যাডাররা
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ২৩ ফেব্রুয়ারি ॥ চাঁদা না পেয়ে সার ডিলার ও যুবলীগ কমর্ী মাসুদ রানার ২ হাত ভেঙ্গে দিয়েছে যুবদলের ক্যাডাররা। সারের দোকানে লুটপাট চালিয়ে সন্ত্রাসীরা নগদ টাকাসহ ৩ লৰাধিক টাকার মালামাল নিয়ে গেছে। ভাংচুর করে ব্যাপক ৰতি সাধন করেছে সারের দোকানের। আহত যুবলীগ কমর্ীকে মুমূর্ষু অবস্থায় ভর্তি করা হয়েছে কক্সবাজার সদর হাসপাতালে। মাসুদ রানার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। মঙ্গলবার সকালে কক্সবাজার সদর উপজেলার ভারম্নয়াখালীর আনুর দোকান স্টেশনে এ ঘটনা ঘটে। জানা গেছে, ভান্নয়াখালী . . .
মাদারীপুরে চার পুলিশ কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২৩ ফেব্রুয়ারি ॥ বুধবার মাদারীপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪ পুলিশ কর্মকর্তাসহ ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান। মামলার বিবরণে জানা গেছে, গত ১০ ফেব্রম্নয়ারি দুপুরে মাদারীপুর সদর উপজেলার দুধখালী ইউনিয়নের চেয়ারম্যান হুয়ায়ুন কবীর খানের চাঁদার দাবি প্রত্যাখ্যান করায় উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খানকে খুন করার উদ্দেশ্যে আক্রমণ করে। এ সময় উপস্থিত লোকজন সদর থানায় খবর দিলে পুলিশ এসে তাকে ধরে থানায় নিয়ে যায়। . . .
নারায়ণগঞ্জে শ্রমিক ধর্মঘট বাস চলাচল বন্ধ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শ্রমিক ধর্মঘটের কারণে বুধবার সকালে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে যাত্রীবাহী পরিবহন দুই ঘণ্টা চলাচল বন্ধ ছিল। ফলে এ রম্নটের যাতায়াতকারী যাত্রীদের দূর্ভোগের শিকার হতে হয়। শ্রমিকদের অভিযোগ, বন্ধন পরিবহনের বেশিরভাগ মালিক বাস চলাচল বন্ধ রাখায় তারা বেকার হয়ে পড়েছেন। তবে বাস মালিকরা জানিয়েছেন, বাস সার্ভিসের পরিচালনা কমিটির এক নেতার স্বেচ্ছাচারিতা ও লুটপাটের কারণে তাদের আয় অনেক কমে গেছে। তাই তারা ৬০টি বাসের মধ্যে ৪৩ বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। জানা গেছে, ঢাকা-নারায়ণগঞ্জ রুটে চলাচলরত . . .
খুবি শিৰক সমিতিতে বাক-বিতণ্ডা ॥ সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির এক জরুরী সাধারণ সভায় সমিতি ঘোষিত সামপ্রতিক আন্দোলনের কর্মসূচী নিয়ে প্রচণ্ড বাককবিতণ্ডা ও বিরোধিতার সৃষ্টি হয়। মঙ্গলবার বিকেলে শুরু হওয়া সভা রাতে শেষ পর্যন্ত কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। জানা গেছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ব্যানারে সমপ্রতি আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হয়। এ নিয়ে শিক্ষকদের মধ্যে মতভেদ সৃষ্টি হয়। প্রায় একশ' শিক্ষক এ ব্যাপারে জরুরী সাধারণ সভা আহ্বানের আবেদন জানালে মঙ্গলবার বিকেলে ২য় একাডেমিক ভবন অডিটোরিয়ামে . . .
দারোগার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২৩ ফেব্রুয়ারি ॥ মাগুরা সদর থানার এক দারোগার বিরুদ্ধে যুবক নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতিত যুবকের পিতা নৃপেন্দ্রনাথ বিশ্বাস মাগুরা পুলিশ সুপারের কাছে বিচার দাবি করে আবেদন করেছেন। বর্তমানে বিষয়টি অতিরিক্ত পুলিশ সুপার তদনত্ম করছেন। অভিযোগে প্রকাশ, মাগুরা সদর উপজেলার নলদা গ্রামের সপ্তম শ্রেণীর ছাত্রী সুচন্দা বালা গত ৯ ফেব্রম্নয়ারি স্কুলে যাওয়ার পথে অপহৃত হয়। ফলে তার পিতা অনুকুল চন্দ্র বালা একই গ্রামের প্রদু্যত, বিদু্যত ও বিকাশ নামের তিন ভাইয়ের নামে মাগুরা থানায় নারী নির্যাতন . . .
বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুতে অটোরিক্সা চলাচল বন্ধ ॥ যাত্রী দুর্ভোগ
কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ ট্রাফিক পুলিশ ও অটোরিক্সা চালকদের মতবিরোধের জের ধরে দ্বিতীয় বুড়িগঙ্গা সেতুতে বুধবার যাত্রী পারাপার বন্ধ রয়েছে। এতে যাত্রী দুর্ভোগ চরমে পেঁৗছেছে। জানা গেছে, কেরাণীগঞ্জের চুন্কুটিয়া চৌরাসত্মা ও বীর মুক্তিযোদ্ধা নূর ইসলাম কমান্ডার চত্বর থেকে প্রতিদিন যাত্রীবাহী অটোরিক্সা দ্বিতীয় বুড়িগঙ্গা সেতুতে চলাচল করে। অভিযোগ রয়েছে, ট্রাফিক পুলিশ অটোরিক্সা চালকদের দীর্ঘদিন ধরে হয়রানি করে আসছে। তারা কারণে অকারণে চালকদের বিরম্নদ্ধে মামলা দিয়ে হয়রানি করে। কেরাণীগঞ্জ অটোরিক্সা মালিক সমিতির . . .
সাতক্ষীরায় গ্রামীণ জীবনযাত্রা মেলা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ হাজার বছরের বাঙালী সংস্কৃতির ঐতিহ্য গ্রামীণমেলা বুধবার শুরু হয়েছে সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলা সদরে। উপকূলীয় অঞ্চলের কৃষি, সংস্কৃতি উন্নয়নসহ গ্রামীণ জীবনযাত্রার স্থায়িত্বশীল উন্নয়নের প্রচারাভিযানের অংশ হিসাবে এ মেলার আয়োজন। বেসরকারী উন্নয়ন সংস্থা প্রগতির আয়োজনে এ মেলার আকর্ষণ বাঁশ- বেত শিল্পশালা, কোমরের উপকরণ, স্থানীয় জাতের ধানের বীজ, কৃষি সরঞ্জাম, তাঁত ও তাঁতি, সমন্বিত ফসল ব্যবস্থাপনা, বনজীবী, বাদ্যযন্ত্রের কারখানাসহ বিভিন্ন গ্রামীণ ব্যবহারিক উপকরণ। শ্যামনগর . . .
মহেশখালীতে আসামি ছিনতাই, পুলিশসহ আহত ১৫
সংবাদদাতা, মহেশখালী, ২৩ ফেব্রুয়ারি ॥ কক্সবাজারের মহেশখালীতে সন্ত্রাসীরা রাসত্মায় ব্যারিকেড দিয়ে পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নিয়েছে। এসময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি হামলায় পুলিশ ক্যাম্পের ইনচর্াজ ও ৩ পুলিশ কনস্টেবলসহ ১৬জন আহত হয়েছে। সন্ত্রাসীরা পরে একটি বাড়িতে হামলা চালিয়ে লুটপাট চালিয়েছে। জানা গেছে, মঙ্গলবার গভীর রাতে উপজেলার কালারমার ছড়ার সোনাপাড়া এলাকা হতে আলোচিত নারী নির্যাতন মামলার প্রধান আসামি মোহাম্মদ উলস্নাহর পুত্র আবুল ফয়েজকে গোপন সংবাদের ভিত্তিতে কালারমার ছড়া পুলিশ ক্যাম্পের আইসি . . .
ডোমারে আওয়ামী লীগ ও ছাত্রলীগ সংঘর্ষ আহত ১৫
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২৩ ফেব্রুয়ারি ॥ ডোমার উপজেলার বোড়াগাড়ী হাটবাজারের আধিপত্য বিস্তারের কোন্দলে ইউনিয়ন আওয়ামী লীগ ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে ওই হাটের উপর প্রায় দু্ই ঘণ্টাব্যাপী ধাওয়া পাল্টা-ধাওয়া সংঘর্ষের সময় ১৫ জন আহত হয়। এ সময় ওই হাটের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানায় ওই হাটের আধিপত্য বিসত্মারে ছাত্রলীগের কর্মী শাহীন, বাবু ও রঞ্জু গত ২০ ফেব্রুয়ারি রাতে অঙ্কন শিল্পী গোলাম সারওয়ারকে তুচ্ছ ঘটনায় চড়াও হয়ে বেধড়ক মারপিট করে। আহত অবস্থায় স্থানীয় . . .
রাতারাতি করতোয়া ভরাট
শতবর্ষী ঘাট দখল ॥ প্রশাসন নীরব
সমুদ্র হক/মাহমুদুল আলম নয়ন, বগুড়া অফিস ॥ ভূমিদসু্যরা বগুড়া শহরের ধারে করতোয়া নদীর একশ' বছরের প্রাচীন ঘাট প্রশাসনের চোখের সামনে দখল করে ভরাট করেছে। এই ঘাটের অসত্মিত্বই আর নেই। বিষয়টি বুধবার সকালে লোকজন জেনে ঘাটের কাছে গিয়ে অবাক হয়ে যায়। সাধারণের কথা_ ভূমিদসু্যরা এতটাই দুর্ধর্ষ যে তাদের গায়ে হাত দেয়ার সাহস নেই। প্রবীণ লোকজন বলেন, বগুড়া শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া একদা প্রমত্তা করতোয়াকে ভূমিদসু্যরা হত্যা করেছে। এখন শুকনো প্রায় নদী দখলের পালায়, যে যেভাবে পারছে ভরাট করে বহুতল ভবন গড়ে তুলছে। দিনে-রাতে . . .
খুলনা সিটি কর্পোরেশনের সীমানা বৃদ্ধির প্রস্তাব ফাইলবন্দী
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) সীমানা বৃদ্ধির প্রসত্মাব ফাইলবন্দী হয়ে পড়েছে। কবে প্রসত্মাবটি অনুমোদন লাভ করবে, নাকি ফাইলবন্দী হয়েই থাকেবে তা নিশ্চিত করে কেউ বলতে পারছে না। এদিকে নগরীর দক্ষিণ-পশ্চিমে কেসিসি'র প্রসত্মাবিত বর্ধিত এলাকায় রাতারাতি অপরিকল্পিত ও অবৈধভাবে স্থাপনা গড়ে উঠছে। যা ভবিষ্যতে পরিকল্পিত নগরায়নে মারাত্মক সমস্যা সৃষ্টি করবে বলে বিশেষজ্ঞ মহল মনে করছেন। সংশিস্নষ্ট সূত্রে জানা যায়, খুলনা সিটি কর্পোরেশন এরিয়ার বাইরের সীমনায় খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা . . .
মাইনী নদীতে বাঁশের স্তূপ
পার্বত্যাঞ্চল থেকে সরবরাহ বন্ধ
সংবাদদাতা দীঘিনালা, ২৩ ফেব্রম্নয়ারি ॥ খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নারাইছড়ি রেঞ্জ এলাকার বাঁশ সরবরাহ বন্ধ রয়েছে আট মাস। বাঁশ সরবরাহ বন্ধ থাকায় সরকার রাজস্ব হারাচ্ছে লাখ লাখ টাকা। বাঁশ সরবরাহ বন্ধ থাকায় বেকার হয়ে পড়েছে প্রায় ১০ হাজার বাঁশ কাটা শ্রমিক। সমতলে বাঁশ সরবরাহের দাবি জানিয়েছে তারা। অপরদিকে সামান্য বৃষ্টিতে ভেসে যেতে পারে মাইনী নদীতে সারিবদ্ধভাবে রাখা আড়াই লাখ বাঁশ, এনিয়ে আতঙ্কে দিন কাটছে বাঁশ কাটা শ্রমিক এবং ব্যবসায়ীদের। জানা যায়, কর্ণফুলী কাগজ কল কাপ্তাইয়ের কাঁচামাল 'বাঁশ' দুষ্প্রাপ্যতার . . .
দিনাজপুরে জঙ্গীরা ফের তৎপর ॥ সিডি জিহাদী বই বিতরণ
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরে নিষিদ্ধ ঘোষিত ইসলামী জঙ্গী সংগঠন জামা'আতুল মুজাহেদীন জেএমবি'র পলাতক জঙ্গীরা আবারও তৎপর হয়ে উঠেছে। অনেকদিন ঘাপটি মেরে থাকার পর এখন নেটওয়ার্ক গড়ে তুলে তারা সংগঠনের কার্যক্রম শুরম্ন করেছে। এরা দিনাজপুর প্রতিষ্ঠান হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুর মেডিক্যাল কলেজ, সরকারী কলেজ, মহিলা কলেজ, পলিটেকনিক কলেজ, কেবিএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রী সংগ্রহ করে তাদের মাঝে বেশ কিছু জিহাদী বই-পুসত্মক, সিডি ও প্রচারপত্র বিলি . . .
পাঁচ লক্ষাধিক শিক্ষক কর্মচারী জানুয়ারির বেতন পাননি
এমপিওর টাকা নিয়ে গড়িমসি
নিজস্ব সংবাদদাতা, কুমিলস্না, ২৩ ফেব্রুয়ারি ॥ অর্থ মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) চরম উদাসীনতায় দেশের এমপিওভুক্ত বেসরকারী স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ লক্ষাধিক শিক্ষক-কর্মচারী এখনও জানুয়ারি মাসের বেতন ভাতার সরকারী অংশ পাননি। এতে শিক্ষক-কর্মচারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা যায়, বেসরকারী এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতার সরকারী অংশ পরবতর্ী মাসের ৭ তারিখে দেয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে। কিন্তু চলতি . . .