মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১১ ফেব্রুয়ারী ২০১১, ২৯ মাঘ ১৪১৭
বন্দরে মাসে চুরি ১০ কোটি টাকার যন্ত্রাংশ
চট্টগ্রামে বারভিডার সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দর থেকে প্রতিমাসে চুরি হচ্ছে প্রায় ১০ কোটি টাকার বিভিন্ন যন্ত্রাংশ। প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটলেও বন্দরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার কোন পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না। কর্তৃপক্ষ এ বিষয়ে দৃষ্টি না দেয়ায় চুরির ঘটনা ক্রমশ ভয়াবহ রূপ নিচ্ছে। অতিসমপ্রতি একসঙ্গে ৬টি গাড়ির সকল যন্ত্রাংশ চুরির ঘটনা তা-ই প্রমাণ করে। এ ঘটনার কারণ উদঘাটন করে দৃষ্টানত্মমূলক শাস্তির ব্যবস্থা না নিলে এ বন্দর অন্যান্য দেশের ট্রানজিট হিসেবে ব্যবহারের কাঙ্ৰিত স্বপ্ন বাস্তবায়ন হবে না। বাংলাদেশ . . .
সিলেটে হকার উচ্ছেদ দাবিতে ভাংচুর
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে হকার ও ফুটপাথ ব্যবসায়ীদের উচ্ছেদ দাবিতে আন্দোলনে নেমেছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। সিলেট নগরীর বিভিন্ন মার্কেট ও অভিজাত বিপণি বিতানের ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে হকার উচ্ছেদের দাবি জানিয়ে আসছেন। কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন ব্যবস্থা না নেয়ায় তারা এখন রাজপথে। দাবি আদায়ের লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ব্যানারে বৃহস্পতিবার অবস্থান ধর্মঘট করেছেন ব্যবসায়ীরা। সকালে দোকানপাট বন্ধ রেখে সিলেট কোর্ট পয়েন্টে অবস্থান নেন হাজার হাজার ব্যবসায়ী। দুপুর ১টা পর্যনত্ম . . .
কেরানীগঞ্জে দুবর্‍ৃত্তদের হামলা ॥ গুলিবিদ্ধ ৩ জন
কেরানীগঞ্জ, সংবাদদাতা ॥ দক্ষিণ কেরানীগঞ্জে দুর্বৃত্তরা বসতবাড়িতে হামলা চালিয়ে একই পরিবারের ৩ জনকে গুলি করে আহত করেছে। পুলিশ পরিত্যক্ত অবস্থায় একটি বিদেশী পিসত্মলসহ চার রাউন্ড গুলি উদ্ধার করেছে। বুধবার গভীর রাতে দৰিণ কেরানীগঞ্জ থানার ইকুরিয়া বেপারীপাড়া এলাকার শাহ্বুদ্দিনের বাড়িতে ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাত ৩টার দিকে ৭/৮ সশস্ত্র দুর্বৃত্তরা শাহ্বুদ্দিনের তৃতীয় তলার ভবনের দরজার তালা ভাংচুর করে তাদের ঘরে প্রবেশ করে। এ সময় বাধা দিতে গেলে গৃহকর্তার ছেলে আবু তাহেরকে ধারালো অস্ত্র . . .
যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে হত্যা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ টানা তিন দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে হেরে গেলেন রাজশাহীর পুঠিয়া উপজেলার কাঁঠালবাড়িয়া গ্রামের শাকিলা খাতুন (২৫)। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে শাকিলার মৃত্যু হয়। যৌতুক না পেয়ে স্বামী রবিবার তার শরীরে আগুন জ্বালিয়ে দেয়। এদিকে এ ঘটনায় শাকিলার স্বামী ইদ্রিস আলীকে গ্রেফতার করেছে পুঠিয়া থানা পুলিশ। পুলিশ জানায়, ঠিকানা গোপন রেখে ইদ্রিস শাকিলাকে বিয়ে করেছিল। বুধবার রাতে গাজীপুরের টঙ্গি এলাকার দত্তপাড়া এলাকা থেকে ইদ্রিসকে গ্রেফতারের . . .
বি'বাড়িয়ায় এক সংখ্যালঘুর জমি দখলে হামলা, প্রতিমা ভাংচুর
সংখ্যালঘু নারী-পুরুষের থানায় আশ্রয় ॥ ডিসির ঘটনাস্থল পরিদর্শন
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ১০ ফেব্রুয়ারি ॥ নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে। বিরাজ করছে উদ্বেগ উৎকণ্ঠা। এক সংখ্যালঘুর কোটি টাকার বসত বাড়ি ও জমি সন্ত্রাসী কায়দায় জোরপূর্বক দখল করার চেষ্টায় এ আতঙ্ক সৃষ্টি হয়। এ ঘটনায় শহরজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বুধবার রাতে হামলা ও ভাংচুরকালে দু'টি প্রতিমা ও বাড়ি ভাংচুর করে। এ ঘটনায় সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। প্রত্যক্ষ্যদর্শীরা জানায়, সে রাতে দারিয়াপুরের হারাধন দাসের বাড়িতে ১০/১২জনের একটি দুর্বৃত্তদল এ হামলা চালায়। তাদের বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা . . .
ভারতে অবস্থানরত স্ত্রী-সন্তানদের ফিরে পেতে চান ফেলানীর বাবা
কুড়িগ্রামে সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ফুলবাড়ি সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী কিশোরী ফেলানীর বাবা নুরম্নল ইসলাম নুরু বৃহস্পতিবার কুড়িগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভারতে অবস্থানরত তাঁর স্ত্রী ও ৫ সন্তানকে দেশে ফিরিয়ে আনার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। সংবাদ সম্মেলনে তিনি ঘটনার বর্ণনা দিতে গিয়ে বলেন, 'আমি দীর্ঘদিন ধরে জীবিকার তাগিদে ভারতে অবস্থান করছিলাম। গত ৭ জানুয়ারি মেয়ের বিয়ে দেয়ার উদ্দেশ্যে দেশে ফিরে আসার পথে দুর্ঘটনার শিকার হয়ে মেয়েকে হারিয়েছি। এ ব্যাপারে এ পর্যন্ত সরকারের . . .
সুনামগঞ্জের চাকরিচ্যুত ১২০ কর্মচারীর মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১০ ফেব্রুয়ারি ॥ নিয়োগ প্রক্রিয়ায় ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগের চাকরিচ্যুত ১২০ কর্মচারী তাঁদের চাকরি পুনর্বহালের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের সম্মুখে এ মানববন্ধন করে তাঁরা মিছিল সহকারে সুনামগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে চাকরিচ্যুত কর্মচারী, তাদের আত্মীয়স্বজন ও মুক্তিযোদ্ধা নেতারা উপস্থিত ছিলেন। কর্মসূচী চলাকালে চাকরি পুনর্বহাল ও সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. . . .
বেতনভাতার দাবিতে গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ ফেব্রুয়ারি ॥ বেতন-ভাতা পরিশোধসহ বিভিন্ন দাবিতে শ্রীপুরে এক গার্মেন্টস কমর্ীরা বৃহস্পতিবার কর্মবিরতি, মহাসড়ক অবরোধ, বিক্ষোভ ও ভাংচুর করেছে। এ সময় তারা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় আধা ঘণ্টা অবরোধ করে রাখে। এলাকাবাসী ও শ্রমিকরা জানায়, শ্রীপুর উপজেলার এমসি বাজার তামান্না সোয়েটার ফ্যাক্টরির শ্রমিকরা বৃহস্পতিবার সকালে ফ্যাক্টরিতে এসে কর্মবিরতি ও বিক্ষোভ শুরম্ন করে। এসময় তারা গত মাসের বেতন-ভাতা পরিশোধ, বছরে একটি স্থলে দু'টি ঈদবোনাস এবং সাপ্তাহিক ছুটি প্রদানের দাবি জানায়। . . .
এভিয়ান ইনফ্লুয়েঞ্জা মেহেরপুরের সহস্রাধিক মুরগির মৃত্যু
সংবাদদাতা, মেহেরপুর, ১০ ফেব্রুয়ারি ॥ মেহেরপুর শহরের হাসপাতাল রোডে এনামুল হক সুমনের খামারে এভিয়ান ইনফ্লুয়েঞ্জা আক্রানত্ম হয়ে দু'দিনে সহস্রাধিক মুরগি মারা গেছে। ল্যাবরেটরি রিপোর্ট পাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে জেলা প্রশাসক বেঞ্জামিন হেমব্রমের সভাপতিত্বে এক জরম্নরী বৈঠক করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. আবদুস শহীদ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আলী আকরাম, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রজ্জাক, মেহেরপুর পোল্ট্রি খামার মালিক সমিতির সাধারণ সম্পাদক . . .
বগুড়ার নন্দীগ্রাম পৌরসভায় তালা
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ নন্দীগ্রাম পৌরসভায় বৃহস্পতিবার দুপুরে মাস্টাররোলে চাকরি পাওয়া ৩য় ও চতুর্থ শ্রেণীর ৬ কর্মচারী হাজিরা খাতায় সাক্ষর করতে না পেরে পৌরসভা থেকে কর্মচারীদের বের করে দিয়ে তালা লাগিয়েছে। তারপর ওই ৬ কর্মচারীই সেখান থেকে কিছু দূরে উপজেলা অফিসে গিয়ে ভাইস চেয়ারম্যানের কক্ষ ভাংচুর করে। স্থানীয় সূত্র জানায়, পৌর নির্বাচনের আগে সাবেক মেয়রের নিয়োগ দেয়া ৬ কর্মচারী সকালে পৌরসভায় গিয়ে হাজিরা খাতায় স্বাক্ষর করতে গেলে পৌর সচিব তাদের জানায়, উপজেলা ভাইস চেয়ারম্যান খাতা নিয়ে গেছেন। এরপর . . .
শরীয়তপুরে ইভটিজারকে কারাদণ্ড
নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১০ ফেব্রুয়ারি ॥ বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুর জেলা সদরে চৌরঙ্গীর মোড়ে মোফাজ্জল ঢালী নামের এক ইভটিজারকে ৬ মাসের কারাদ- দিয়েছে ভ্রম্যমা- আদালত। সে সদর উপজেলার তুলাসার গ্রামের নুরুল ইসলাম ঢালীর পুত্র এবং জেলা শহরের চৌরঙ্গীর মোড়ে মুদি দোকানদার। পালং থানার অফিসার ইন চার্জ (ওসি) মোঃ রবিউল আলম জানান, মোফাজ্জল ঢালী গত ২/৩ মাস ধরে একই গ্রামের জাহাঙ্গীরের কন্যা কালেক্টরেট উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী কেয়া মনিকে বিদ্যালয়ে যাতায়াতের পথে উত্ত্যক্ত করে আসছে এবং তাকে জোড় করে . . .
চট্টগ্রামে বিজিএমইএ ভবন উদ্বোধন
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বৃহস্পতিবার চট্টগ্রামে আড়ম্বর পরিবেশে বিজিএমইএর ১৩তলাবিশিষ্ট আঞ্চলিক ভবনের উদ্বোধন করা হয়েছে। সকালে নগরীর খুলশী রেলগেট সংলগ্ন ঝাউতলায় ২২ কাঠা জমির ওপর নির্মিত এ ভবনের উদ্বোধন করেন আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, অর্থনৈতিক মুক্তি অর্জনে সবাইকে একযোগে কাজ করতে হবে। সকলের প্রচেষ্টায় আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্য আয়ের দেশে পরিণত হবে। বিজিএমইএ সভাপতি আবদুস সালাম মুর্শেদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম . . .