মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০১১, ২৪ অগ্রহায়ন ১৪১৮
ব্যাংক হিসাবের ৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে চক্র
সাতক্ষীরায় এক এ্যাকাউন্ট হোল্ডারকে ধরে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ, মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ॥ ম্যানেজারের অস্বীকার
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ এ্যাকাউন্টে টাকা না থাকার পরও ব্যাংকের ম্যানেজার, সেকেন্ড অফিসারের সই জাল করে একই দিনে তিনটি চেকের মাধ্যমে ৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র। এ প্রতারণার ঘটনাটি ঘটেছে সোমবার তালা উপজেলা সদরের সোনালী ব্যাংক শাখায়। অভিযোগ, ব্যাংক কর্তৃপক্ষ নিজেদের ব্যর্থতার দায়ভার এড়ানোর জন্য এ টাকা আদায়ের নামে এ্যাকাউন্ট হোল্ডার হোটেল মালিক রফিকুল ইসলামকে ব্যাংকে ধরে এনে রাতভর নির্যাতন চালিয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ ও তাদের ভাড়াটিয়া গুণ্ডা বাহিনীর নির্যাতনে জ্ঞান হারানো রফিকুলকে মারাত্মক . . .
মুক্ত দিবসে যুদ্ধাপরাধীদের ফাঁসি দাবি
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দেশের কয়েকটি স্থানে হানাদারমুক্ত দিবস পালিত হয়। এসব কর্মসূচীতে মুক্তিযোদ্ধারা যুদ্ধাপরাধীদের ফাঁসি দাবি করেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সাতক্ষীরা ॥ যুদ্ধাপরাধীদের ফাঁসি চাই দিতে হবে, মুক্তিযোদ্ধা জনতা-গড়ে তোল একতা_ এই সেস্নাগানে মুখরিত হয়ে কয়েক হাজার মুক্তিযোদ্ধা জনতা নারী-পুরুষ মঙ্গলবার পালন করেছে সাতক্ষীরা মুক্ত দিবস। জেলার বিভিন্ন স্থান থেকে আসা মুক্তিযোদ্ধা নারী-পুরুষ সকাল ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে সমবেত হয়ে একটি বর্ণাঢ্য . . .
গাইবান্ধায় সাংবাদিকসহ তিন খুন
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ ডিসেম্বর ॥ গাইবান্ধার সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ী উপজেলায় মঙ্গলবার রাতে পৃথক ৩টি খুনের ঘটনা ঘটেছে। জানা গেছে, সুন্দরগঞ্জ পৌরসভা এলাকার বাসিন্দা ব্যবসায়ী আব্দুর রাজ্জাক (৪৫) রাতে দোকান বন্ধ করে ব্যাগে ১ লাখ ৫ হাজার টাকা সঙ্গে নিয়ে বাড়ি ফিরছিলেন। এ সময় ওই দোকানের কর্মচারী সুকুমার মোহনত্ম তার কাছ থেকে টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এতে ব্যর্থ হয়ে ব্যবসায়ী রাজ্জাককে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এ সময় নিহত রাজ্জাকের চিৎকারে পাশ্ববর্তী লোকজন ছুটে এসে সুকুমার . . .
সাপ্লিমেন্টারি পরীক্ষার দাবিতে এবার আইএইচটিতে অনশন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নার্সিং কলেজের পর এবার রাজশাহী ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজির (প্যারামেডিক্যাল) শিক্ষার্থীরা অকৃতকার্য বিষয়ে সাপিস্নমেন্টারি পরীক্ষায় অংশ গ্রহণের দাবিতে আন্দোলন কর্মসূচীর ডাক দিয়েছে। এ কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকালে নগরীর লক্ষ্মীপুর মোডে প্রতীকী অনশন কর্মসূচী পালন করেছে। শিক্ষার্থীরা জানান, তারা দীর্ঘদিন ধরে সাপিস্নমেন্টারির দাবি জানিয়ে আসছে। একই দাবিতে রাজশাহী নার্সিং কলেজের শিক্ষার্থীরাও আন্দোলনে নামে। সোমবার তারা এ দাবিতে কলেজের অধ্যক্ষকে অবরুদ্ধ করে বিক্ষোভ করলে . . .
বরিশালের অধিকাংশ গণকবরে নির্মিত হয়নি স্মৃতিস্তম্ভ
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ৭ ডিসেম্বর ॥ স্বাধীনতা যুদ্ধে পাকবাহিনী ও স্থানীয় রাজাকার যুদ্ধাপরাধীদের বর্বর নির্যাতনে নিহত শহীদদের ৩৪টি গণকবরের স্মৃতি রক্ষার্থে এখনও বরিশালের অধিকাংশস্থানে নির্মিত হয়নি স্মৃতিসত্মম্ভ। যে সবস্থানে সরকারী কিংবা বেসরকারী উদ্যোগে স্মৃতিসত্মম্ভ নির্মিত হয়েছে তাও অযত্ন অবহেলায় পড়ে রয়েছে। সরকারী উদ্যোগে দীর্ঘ ৪০ বছরে গণকবরগুলো শনাক্ত করে স্মৃতিস্তম্ভ নির্মাণ না করায় স্থানীয় মুক্তিযোদ্ধারা তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। অপরদিকে এতদঞ্চলের চিহ্নিত যুদ্ধাপরাধী তাবিজ বিক্রেতা দেলাওয়ার . . .
মুক্ত দিবস যেখানে আজ_
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ৭ ডিসেম্বর ॥ আজ ৮ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে ব্রাহ্মণবাড়িয়া শহর যখন পাকহানাদার দখল থেকে মুক্ত হয়। পাকবাহিনী শহর ছেড়ে যাবার সময় কলেজ হোস্টেল, অন্নদা স্কুল বডিংসহ বিভিন্ন রেশন গুদামে অগ্নিসংযোগ করে। ব্রাহ্মণবাড়িয়া শহর মুক্ত হবার পর তৎকালীন পূর্বাঞ্চলের লিবারেশন কাউন্সিলের চেয়ারম্যান জহুর আহাম্মেদ চৌধুরী আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। কুমিল্লা নিজম্ব সংবাদদাতা, কুমিলস্না থেকে জানান, ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার মুক্ত হয়েছে . . .
গাইবান্ধায় ২৯ বধ্যভূমি সংরক্ষণের উদ্যোগ নেই
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৭ ডিসেম্বর ॥ জেলার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত বধ্যভূমিগুলো এবং বিভিন্ন স্থানে অযত্ন-অবহেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা শহীদ মুক্তিযোদ্ধাদের কবরগুলো সংরক্ষণের কোন উদ্যোগ আজও নেয়া হয়নি। ফলে একাত্তরের মুক্তিযুদ্ধে পাক পানাদারদের বর্বরতা ও নির্মম হত্যাযজ্ঞের স্মারকচিহ্নগুলো হারিয়ে যেতে বসেছে। সংরক্ষণ না করায় ঝোপজঙ্গলের আড়ালে এবং দখলদারদের খপ্পরে পড়ে বিলুপ্ত হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতি। ১৯৯৯ সালে একাত্তরের বধ্যভূমি চিহ্নিতকরণ ও সংরক্ষণ কমিটি জরিপ চালিয়ে গাইবান্ধা জেলায় ২৯টি বধ্যভূমি . . .
নেত্রকোনায় উদীচী ট্র্যাজেডি দিবস আজ
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৭ ডিসেম্বর ॥ আজ ৮ ডিসেম্বর নেত্রকোনা ট্র্যাজিডি দিবস (উদীচী ট্র্যাজিডির ৬ষ্ঠ বার্ষিকী)। ২০০৫ সালের এই দিনে জেলা শহরের অজহর রোডে উদীচী কার্যালয়ের সামনে জেএমবির আত্মঘাতী জঙ্গীদের বোমা হামলায় উদীচীর দুই শিল্পী ও সংগঠক খাজা হায়দার হোসেন এবং সুদীপ্তা পাল শেলী, মোটর গ্যারেজ শ্রমিক যাদব দাস, গৃহিণী রানী আক্তার, ভিক্ষুক জয়নাল আবেদীন, রিকশাচালক আপ্তাব উদ্দিন, ব্যবসায়ী রইছ মিয়াসহ আট জন নিহত হন। এছাড়া আহত হন আরও অর্ধশতাধিক। নেত্রকোনা ট্র্যাজেডি দিবস এবারও নানা কর্মসূচীর মধ্য দিয়ে . . .