মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১৭ ডিসেম্বর ২০১১, ৩ পৌষ ১৪১৮
যুদ্ধাপরাধীদের দ্রুত বিচার দাবি
ঢাকার বাইরে বিজয়ের ৪০তম বার্ষিকী পালন ॥ আলোচনা র্যালি সাংস্কৃতিক অনুষ্ঠান
জনকণ্ঠ ডেস্ক ॥ হাতে লাল সবুজের পতাকা, রঙবেরঙের ফুল আর হৃদয়ে গভীর শ্রদ্ধা-ভালবাসা নিয়ে সারাদেশে পালিত হলো বিজয়ের ৪০তম বার্ষিকী। এদিন সকলের চোখে মুখে ছিল যুদ্ধাপরাধীদের প্রতিহত করা, দ্রম্নত বিচার দাবি ও দুর্নীতি সন্ত্রাসমুক্ত দেশ গড়ার অঙ্গীকার। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ চট্টগ্রাম মহান বিজয় দিবসে শুক্রবার চট্টগ্রাম ছিল উৎসবের নগরী। দিবসের প্রথম প্রহর থেকে শুরু করে দিনভর শহীদ মিনারে ছিল জনস্রোত। নগরীর বিভিন্ন স্থানে বিজয় মেলা ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলোর উদ্যোগে আয়োজিত . . .
ব্রিজে উঠতে বাঁশের মাচা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পুঠিয়া উপজেলার নওয়াপাড়া এলাকায় ১০ মাস আগে একটি সেতু নির্মিত হলেও সেটি কাজে আসছে না। সড়কের দু'পাশে সংযোগ সড়ক না থাকায় সেতুতে উঠতে বাঁশের সাঁকো ব্যবহার করতে হচ্ছে। এই সেতুর জন্য উপজেলার নয় গ্রামের মানুষকে ঘুরতে হয় ৫ কিলোমিটার। এলাকাবাসীর অভিযোগ, একাধিকবার স্থানীয় প্রশাসনসহ কর্তৃপক্ষের কাছে অর্ধনির্মিত সেতুটি নিয়ে সমস্যার কথা জানিয়েও কোন লাভ হয়নি। অর্ধনির্মিত অবস্থায় পড়ে থাকায় সেতুটি যানবাহন চলাচলের অনুপযোগী পড়ে আছে। সেতুর কারণে বিড়ম্বনায় পড়েছেন উপজেলার নতুনগ্রাম, . . .
শিশুসন্তানকে আছড়ে হত্যা করেছে পাষ- পিতা
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে পিতামাতার কলহের বলি হলো হোসেন নামে ৪ বছরের এক শিশু। পাষ- পিতা নিরপরাধ শিশুটিকে আছড়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্মম এ ঘটনাটি ঘটেছে সদর উপজেলার দোগাছিয়া গ্রামে। সূত্র জানিয়েছে, হোসেন ওই গ্রামের নজরম্নল ইসলামের ছেলে। নজরম্নল নেশাগ্রসত্ম। প্রতিনিয়ত স্ত্রী হাসিনার সঙ্গে তার বিরোধ হতো। এ বিরোধ সম্প্রতি চরম পর্যায়ে পেঁৗছে। শুক্রবার সকালে নজরম্নল ও হাসিনার মধ্যে তর্কাতর্কি হয়। সেখানে উপস্থিত ছিল তাদের ছেলে হোসেন। একপর্যায়ে নজরম্নল ক্ষিপ্ত হয়ে যায়। নিজেকে নিয়ন্ত্রণ . . .
কলেজছাত্রী জুঁইয়ের পাঁচ আঙ্গুল কেটে নেয়ার প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ১৬ ডিসেম্বর ॥ কলেজছাত্রী জুঁইর পাঁচ আঙ্গুল কেটে নেয়ার প্রতিবাদে নরসিংদীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। নরসিংদী ডিবেট ফোরাম নামক একটি সমাজসেবামূলক সংগঠনের উদ্যোগে শুক্রবার সকালে শহরের কোর্ট রোডে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সংগঠনটির আহ্বায়ক গিয়াস উদ্দিন জানান, গত ৪ ডিসেম্বর ঢাকা ক্যান্টনমেন্ট থানাধীন জিয়া কলোনির বাসায় পাষ- স্বামী রফিকুল ইসলাম নির্মমভাবে কুপিয়ে তার স্ত্রী নরসিংদী সরকারী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী হাওয়া আক্তার জুঁইয়ের পাঁচ আঙ্গুল হাত থেকে বিচ্ছিন্ন করে ফেলে। প্রবাসী . . .
রংপুরে জমি দখল নিতে সন্ত্রাসী হামলা ॥ বাড়িতে আগুন
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ১৬ ডিসেম্বর ॥ রংপুরে জমি দখলকে কেন্দ্র করে যুবলীগ, ছাত্রলীগ ও যুবদলের ক্যাডাররা হামলা চালিয়ে একটি বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে। এ সময় ক্যাডারদের হামলায় ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বেলা ১২টায় ওই ৩ সংগঠনের ক্যাডার বাহিনী শহরের রথবাড়ি এলাকায় এ হামলা চালায়। হামলার ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় আধাঘণ্টা রংপুর-লালমনিরহাট মহাসড়ক অবরোধ করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে পুনরায় যানবাহন . . .
কিশোরগঞ্জ ও বাগেরহাট মুক্ত দিবস আজ
নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৬ ডিসেম্বর ॥ একাত্তরের ১৬ ডিসেম্বর পৃথিবীর বুকে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের বিজয় অর্জিত হলেও কিশোরগঞ্জ শহর সত্যিকার অর্থে বিজয় দিবসেও বিজয় দেখেনি। এখানে পাকবাহিনীর দোসরদের সঙ্গে দামাল মুক্তিসেনাদের প্রচ- লড়াই হয়। এতে রক্ত ঝরেছে অনেকের। হানাদার পাকবাহিনী একাত্তরের ১৯ এপ্রিল কিশোরগঞ্জে প্রথম আসে এবং ৪ ডিসেম্বর চলে যায়। অথচ তাদের দালাল আল মুজাহিদ, আল শামস, আলবদর বাহিনী ও রাজাকারদের দল ৪ ডিসেম্বর হতে ১৬ ডিসেম্বর পর্যন্ত আরও ২২ দিন কিশোরগঞ্জকে পাকিসত্মান বানিয়ে . . .