মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১১ ডিসেম্বর ২০১১, ২৭ অগ্রহায়ন ১৪১৮
নীলফামারী-ডোমার সড়কের সংস্কার কাজ অনিশ্চিত
এডিপির ঋণ সহায়তার মেয়াদ শেষ
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ১০ ডিসেম্বর ॥ জেলা শহরের প্রধান সড়কের আড়াই কিলোমিটার সড়কের কাজ শুরু হলেও খানাখন্দকে ভরা নীলফামারী থেকে ডোমার পর্যন্ত প্রায় ২৬ কিলোমিটার সড়কের কাজে অনিশ্চয়তা দেখা দিয়েছে। আরএনআইএমপি-২ নীলফামারী প্রকল্পের সংশ্লিষ্টরা বলছেন, এডিবির দেয়া ঋণের সময়সীমা শেষ হয়ে যাওয়া এবং সময় বৃদ্ধির ওপর নির্ভর করছে এ সড়কের ভবিষ্যত। সংশ্লিষ্ট সূত্র মতে, আগামী ১৪ ডিসেম্বর এডিবির একটি প্রতিনিধি দলের এ প্রকল্প এলাকা পরিদর্শনের কথা রয়েছে। নীলফামারী শহরের চৌরঙ্গী মোড় থেকে ডোমার উপজেলা শহর হয়ে পঞ্চগড়ের . . .
ভূমিহীনদের খাসজমি দখলের ১৯ বছর পূর্তি উৎসব পালন
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১০ ডিসেম্বর ॥ চলনবিলের দিৰণপাড় চাটমোহর উপজেলার বহুল আলোচিত বিলকুড়ালিয়া মৌজার খাসজমি দখলের ১৯ বছর পূর্তি উৎসব নানা আয়োজনে শনিবার পালন করেছে সংগঠিত ভূমিহীনরা। দিবসটি পালনে শনিবার বেলা ১১টায় বিলপারের ১৫টি গ্রামের শ' শ' ভূমিহীন নারী-পুরম্নষ লাঠিসোটা, তীর-ধনুক, ফালা নিয়ে বিলে নেমে মহড়া দেয়। এ সময় ভূমিহীনদের বিভিন্ন সেস্নাগানে বিলপার মুখরিত হয়ে ওঠে। এ সময় ভূমিহীনদের আনন্দ উৎসব দেখতে বিলের চারপারে উৎসুক জনতার ভিড় জমে যায়। বিল মহড়ার পর ভূমিহীন নেতা ময়েন উদ্দিনের সভাপতিত্বে . . .
সুনামগঞ্জে রাজাকারপুত্রের তাণ্ডব ॥ তিন গ্রামে হামলা অগ্নিসংযোগ
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১০ ডিসেম্বর ॥ সুনামগঞ্জের জামালগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে মৎস্যজীবী তিনটি গ্রামে হামলা, অগি্নসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছে। শনিবার সকালে উপজেলার ছাতিধরা বিলের ইজারাদার দেশীয় অস্ত্র ও বন্দুক নিয়ে সদর ইউনিয়নের ইনাছনপুর, ঝুনুপুর ও মাছুমপুর গ্রামে এ হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ করা হয় বলে জানা গেছে। জানা যায়, প্রতিবছরের ন্যায় উপজেলার সদর ইউনিয়নের ইনাছনপুর, ঝুনুপুর ও মাছুমপুর গ্রামবাসী গ্রামের পাশ্ববর্তী হালির হাওড়ের রাতলা সস্নুুইস গেটের খালে মাছ ধরে। পরে এ টাকা দিয়ে গ্রামের . . .
বুড়িমারী বন্দরে আ'লীগের মিছিলে বিএনপির হামলা, দোকানপাট ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১০ ডিসেম্বর ॥ শুক্রবার রাতে জেলার পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরের বুড়িমারী বাজারে আওয়ামী লীগের মিছিলে বিএনপির কমর্ীরা হামলা করেছে। এ সময় উভয় দলের কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া ঘটনা ঘটে। ফলে বুড়িমারী বন্দর এলাকা কয়েক ঘণ্টার জন্য রণক্ষেত্রে পরিণত হয়ে যায়। এ হামলায় বুড়িমারী ইউনিয়ন আওয়ামী লীগের কর্মী ইয়াকুব আলী, রহমত আলী, ফরিদ আলী, সফিয়ার, এ্যাপোলো এবং বিএনপির স্বেচ্ছাসেবক দলের কর্মী কালাম আহত হয়। আহত ৩ জন আওয়ামী লীগ কমর্ীকে রাতে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স . . .
নওগাঁয় স্কুলের জমি দখল করে বাড়ি নির্মাণ
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ ডিসেম্বর ॥ নওগাঁর মান্দা উপজেলার পাকুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি দখল করে বাড়ি নির্মাণ করেছেন বিদ্যালয় কমিটির সভাপতি শফিকুল ইসলাম। এ ঘটনায় এলাকাবাসীর মাঝে চাপা ক্ষোভ ও অসনত্মোষ বিরাজ করছে। বিদ্যালয় কমিটির সদস্যসহ এলাকাবাসী অবৈধ দখল উচ্ছেদের দাবি জানিয়ে শনিবার উপজেলা চেয়ারম্যানের কাছে ফের অভিযোগ দাখিল করেছেন। জানা গেছে, বিদ্যালয়সংলগ্ন ৫ শতক জমি জবরদখল করে কমিটির সভাপতি শফিকুল ইসলাম বাড়ি নির্মাণ করেছেন। বিদ্যালয় কমিটির সদস্য ও এলাকাবাসীর বাধা উপেক্ষা করে বাড়িটি . . .
বি'বাড়িয়ায় সংঘর্ষে যুবক নিহত অর্ধশত বাড়ি ভাংচুর, লুট
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া/সংবাদদাতা নবীনগর, ১০ ডিসেম্বর ॥ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের গৌরনগর গ্রামে বিবদমান দুই গ্রুপের মধ্যে গ্রাম্য আধিপত্য বিস্তারের জের ধরে শনিবার ফের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ঘটনাস্থলেই ১ জন নিহত ও কমপক্ষে ৩০ জন গুরুতর আহত হয়েছে। নিহতের নাম রবি-আওয়াল (৩৫)। গুরম্নতর আহতদের ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতাল ও ঢাকায় প্রেরণ করা হয়েছে। সংঘর্ষের সময় প্রতিপক্ষের প্রায় অর্ধশত বাড়িঘরে ভাংচুর ও লুটপাট করা হয়। খবর পেয়ে পুলিশ দ্রম্নত ঘটনাস্থলে গিয়ে . . .
শিখা প্রজ্ব্বলনের মধ্য দিয়ে চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ 'মুক্তিযুদ্ধের বিজয় বীর বাঙালীর অহঙ্কার' এ সেস্নাগানে চট্টগ্রামে মুক্তিযুদ্ধের বিজয় মেলা শুরু হয়েছে শনিবার। বিকেলে মুক্তিযুদ্ধের বিজয় শিখা প্রজ্বলনের মধ্য দিয়ে এ মেলার উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব) এবি তাজুল ইসলাম। এ চত্বরে মুক্তিযোদ্ধাদের অংশগ্রহণে ও বাদ্যযন্ত্রের তালে তালে বিজয় শিখা প্রজ্বলন করা হয়। স্মৃতিচারণ মঞ্চে শুরম্ন হয় বীর মুক্তিযোদ্ধাদের ও শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে অনুষ্ঠানমালা। স্বাধীনতার ৪০ বছর পূর্তি উপলক্ষে চট্টগ্রামের . . .
নড়াইল ও জামালপুরে হানাদারমুক্ত দিবস পালন
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১০ ডিসেম্বর ॥ ব্যতিক্রমী অনুষ্ঠানের মধ্য দিয়ে শনিবার নড়াইল মুক্ত দিবস পালিত হয়েছে। একাত্তরের এই দিনে যেভাবে মুক্তি সেনারা সরাসরি যুদ্ধের মাধ্যমে নড়াইলকে পাক হানাদার মুক্ত করেছিলেন, ঠিক একইভাবে মুক্তিযোদ্ধা কমান্ডার শরীফ হুমায়ুন কবির, আমির হোসেন ও সাঈদুর রহমান সেলিমের নেতৃত্বে মুক্তিযোদ্ধারা শহরের বাধাঘাট চত্বর, রূপগঞ্জ লঞ্চ ঘাট এলাকা, মালেক মোলস্নার দোতলা এবং বর্তমান উৎসব কমিউনিটি সেন্টার এলাকা এবং সর্বশেষ বর্তমান পানি উন্নয়ন বোর্ড এলাকায় অবস্থিত রাজাকার ও পাক সেনা ক্যাম্পে . . .