মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ৪ নভেম্বর ২০১১, ২০ কার্তিক ১৪১৮
কুয়াকাটায় পর্যটকদের গাড়ি থামিয়ে টাকা আদায়
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩ নবেম্বর ॥ কুয়াকাটা পৌরসভার টোল আদায়ের নামে পর্যটক দর্শনার্থীর মাইক্রো, প্রাইভেট কার থেকে প্রতিদিন হাজার হাজার টাকা হাতিয়ে নেয়া হচ্ছে। কুয়াকাটা সৈকতে যাওয়ার প্রবেশদ্বারে প্রধান সড়কে চেয়ার-টেবিল বসিয়ে পর্যটকের গাড়ি থামিয়ে টোল আদায় করা হচ্ছে। প্রাইভেট কার কিংবা মাইক্রোবাসপ্রতি ৮০ টাকা করে আদায় করা হচ্ছে। ফলে পর্যটক দর্শনার্থীদের দুর্ভোগ এবং হয়রানির শেষ নেই। অনেক সময় সূর্যাস্তর আগ মুহূর্তে গাড়ি থামিয়ে টোল আদায়ের কারণে পর্যটক দর্শনার্থী মনোরম সূর্যাস্তের দৃশ্য দেখা থেকে বঞ্চিত . . .
রৌমারী প্রকৌশলী অফিস ৩৬ ঘণ্টা ঘেরাও
শ্রমিকদের বেতন না দেয়ার জের
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ মাটিকাটা শ্রমিকদের পাওনা টাকা আদায়ের দাবিতে বুধবার সকাল ১০টা থেকে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত উপজেলা প্রকৌশলী অফিস ঘেরাও এবং প্রকৌশলীকে ১২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখার ঘটনা ঘটেছে। পরে শ্রমিকের পাওনা টাকা পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়ে কৌশলে পালিয়ে যান প্রকৌশলী। শ্রমিকরা রাতভর অফিসে অবস্থান নেন এবং পরিস্থিতি ক্রমশঃ অশান্ত হয়ে ওঠে। পরে স্থানীয় এমপি জাকির হোসেন তাদের ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলা প্রকৌশল বিভাগে। জানা . . .
যুদ্ধাপরাধের মামলা করে বিপাকে মুক্তিযোদ্ধা আহমদ আলী
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ এলাকার চিহ্নিত স্বাধীনতাবিরোধী যুদ্ধাপরাধীদের বির‍ুদ্ধে আদালতে মামলা করে এখন বিপাকে পড়েছে মুক্তিযোদ্ধা আহমদ আলী। মামলার আসামি ও তাদের সন্তানদের অত্যাচারের হাত থেকে বাঁচতে বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আহমদ আলী প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। লিখিত বক্তব্যে বলা হয়, রতনপুর গ্রামের মৃত ফকির গাজীর ছেলে কওছার আলী গাজী, আশরাফ গাজী ও ইসমাইল গাজীর নেতৃত্বে একটি স্বাধীনতাবিরোধী শক্তি ১৯৭১ সালে . . .
চট্টগ্রামে ভুয়া চিকিৎসক গ্রেফতার
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মুনির উদ্দিন পাটোয়ারি ফেনী জেলার পশুরাম থানার দক্ষিণ ভুতুয়া গ্রামের সিরাজউদ্দিন পাটোয়ারির পুত্র। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার টেকবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, ফেনী সরকারী কলেজ থেকে পলাতক পাস করা মুনির উদ্দিন পাটোয়ারি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও টেকবাজার এলাকায় দীর্ঘদিন ধরে রোগী দেখে আসছিলেন। তিনি ডা. তানজিম মাহমুদ নাম ধারণ করে বসতেন একটি ফার্মেসিতে। . . .
খুলনায় আওয়ামী লীগ নেতার দাফন সম্পন্ন ॥ ৩ দিনের কর্মসূচী
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মায়ের কবরের পাশে অন্তিম শয়ানে শায়িত হলেন দিঘলিয়া উপজেলার সেনহাটী ইউনিয়ন পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান খুলনা জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক গাজী আব্দুল হালিম। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টায় দ্বিতীয় জানাজা শেষে তাঁকে নিজ বাড়িতে পারিবারিক কবরস্থানে মায়ের কবরের পাশে দাফন করা হয়। এদিকে তাঁর মৃত্যুতে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তিন দিনের কর্মসূচী গ্রহণ করা হয়েছে। জানা গেছে, বুধবার রাতে চেয়ারম্যান গাজী অব্দুল হালিমের মরদেহ দিঘলিয়ার চন্দনীমহল গ্রামের বাড়িতে . . .
পটুয়াখালীতে বাস মালিক ও চালক সংঘর্ষ, গাড়ি ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ৩ নবেম্বর ॥ পটুয়াখালীতে বাস-মিনিবাস মালিক সমিতি এবং ভাড়ায় মোটরসাইকেল চালকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ১০টি মোটরসাইকেল ও একটি চেকপোস্ট ভাংচুর হয়েছে। গত বুধবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত এ ঘটনায় বরিশাল-পটুয়াখালী মহাসড়কে সবধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ও র্যাব গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। . . .
২ হরিণ শিকারি আটক
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ৩ নবেম্বর ॥ পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জে আবারও জবাইকৃত একটি হরিণ ও ৬শ' ফাঁদসহ দুই শিকারীকে বনবিভাগ আটক করেছে। বৃহস্পতিবার দুপুরে ককিলমুনি ক্যাম্পের অধীনে খেজুরবাড়িয়া খালে ট্রলারে হরিণ জবাই করার সময় তাদের আটক করা হয়। এ সময় দা, বটি, ছুরিসহ একটি ট্রলারও বন বিভাগ জব্দ করে। . . .
হাত-পা বাঁধা সহোদরের লাশ উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩ নবেম্বর ॥ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে মান্দায় নওগাঁ-রাজশাহী মহাসড়কের শ্রীরামপুর ইটভাঁটি নামক স্থান থেকে দুই সহোদরের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো, উপজেলার ভারশোঁ ইউনিয়নের পাকুড়িয়া শহীদ বাজার এলাকার তছির উদ্দিনের পুত্র আলতাফ হোসেন (৫০) ও তার সহোদর মমতাজ হোসেন (৪০)। পুলিশ লাশ দু'টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। জানা গেছে, বুধবার সকাল ১০টার দিকে তিন ভাই আলতাফ, মমতাজ ও আনিছুর রহমান ৪টি গরু বিক্রির জন্য রাজশাহীর সিটি . . .
রাউজানে ৪০ ঘর সাত দোকান ভস্মীভূত
নিজস্ব সংবাদদাতা, রাউজান, ৩ নবেম্বর ॥ রাউজানে এক ভয়াবহ অগি্নকান্ডে হামিদ বঙ্ মার্কেটের ৭ দোকান ও কলোনির ৪০ ঘর পুড়ে প্রায় অর্ধ কোটি টাকার সম্পদ ভস্মীভূত হয়। উপজেলার গহিরাস্থ পৌর এলাকার জনতা ব্যাংকের পাশে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ ঘটনা ঘটে। জানা গেছে, কলোনির এক পরিবারের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে আগুন পার্শবর্তী মার্কেটে ছড়িয়ে পড়ে। . . .
টাঙ্গাইলে দিপু হত্যা মামলার দুই আসামি গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৩ নবেম্বর ॥ সন্ত্রাসীদের গুলিতে নিহত ব্যবসায়ী ও শহর যুবলীগের সদস্য দিপু হত্যা মামলার দুই আসামিকে পুলিশ গ্রেফতার করেছে। বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে দক্ষিণ থানাপাড়ার বাসা থেকে আসামি আব্দুস সোবাহান মুন ও শহরের বটতলা বাসা থেকে অপর আসামি তপন সূত্রধরকে গ্রেফতার করেছে। . . .