মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ৩০ নভেম্বর ২০১১, ১৬ অগ্রহায়ন ১৪১৮
ব্রিজ দুটির ভবিষ্যত কী?
ঠাকুরগাঁওয়ে শুক নদীতে ৪২ বছর ও নওগাঁয় পুঙ্গী খাড়ির ওপর ৯ বছর ধরে কাজ বন্ধ
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৯ নবেম্বর ॥ ৪২ বছরেও নির্মাণ হয়নি ঠাকুরগাঁওয়ের শ্রীকৃষ্টপুর শুক নদীর ব্রিজটি। ঠাকুরগাঁও রোড এলাকা দিয়ে বয়ে যাওয়া এই নদীটি মোহাম্মদপুর ইউনিয়নকে শহরের সঙ্গে আলাদা করে দিয়েছে। ফলে আশপাশের ১০ গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে দুর্ভোগ পোহাচ্ছেন। ঠাকুরগাঁও সদর উপজেলার কহরপাড়া, শ্রীকৃষ্টপুর, নারগুন, নিশ্চিন্তপুর, মোহাম্মদপুর, ফেসরাডাঙ্গী, মাতৃগাঁও, গিলাবাড়ি, রামপুর, হরিনারায়ণপুর এই ১০ গ্রামের সঙ্গে শহর এবং পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলার আঞ্চলিক সড়কের যোগাযোগ উন্নয়নের জন্য ১৯৭০ সালে . . .
বাগেরহাটে বোন ধর্ষণের বিচার না পেয়ে ভাইয়ের আত্মহত্যা
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৯ নবেম্বর ॥ বাগেরহাটের কচুয়ায় ছোট বোন কলেজছাত্রীর ধর্ষণের বিচার না পেয়ে অবশেষে বড় ভাই সুব্রত হালদার আত্মহত্যা করেছে। থানায় মামলা ও নেতৃস্থানীয়দের কাছে দিনের পর দিন ধর্ণা দিয়েও কোন ফল হয়নি। এমনকি অভিযুক্ত প্রভাবশালী আসামিরাও আটক হয়নি। এ অবস্থায় ক্ষোভে-দুঃখে, অপমানে সোমবার রাতে বাড়ির পাশের একটি গাছে গলায় গামছা পেঁচিয়ে সুব্রত আত্মহত্যা করে। মঙ্গলবার সকালে পরিবারের লোকজন ও এলাকাবাসী ঝুলন্ত লাশ দেখে খবর দিলে থানা পুলিশ তা উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। সুব্রত . . .
জামায়াতের নতুন রাজনৈতিক কৌশল
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৯ নবেম্বর ॥ জামায়াতে ইসলামী এবার নতুন রাজনৈতিক কৌশল হিসেবে ইসলামী জালছা ও তাফসির মাহফিল শুরু করেছে। শীত মৌসুমে প্রতিটি জেলা উপজেলা ও ইউনিয়নে শুরু হয়েছে এই কর্মসূচী। কর্মসূচী চলবে মার্চ মাস পর্যন্ত। এলাকার মসজিদ, মাদ্রাসা, কবরস্থানের উন্নয়নের নামে এ জালছা চালানো হবে। এসব মাহফিলে জামায়াতের নির্দিষ্ট শতাধিক ওয়াজিনসহ দলের একদল প্রশিক্ষিত বক্তা সরকারবিরোধী প্রচারণা চালাচ্ছেন। তারা প্রতিটি মাহফিলে যুদ্ধাপরাধী ও মানবতাবিরোধী মামলায় গ্রেফতারকৃত জামায়াত নেতাদের অন্যায়ভাবে সরকার . . .
চিকিৎসাসেবার মানোন্নয়নের দাবিতে আল্টিমেটাম
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাসেবায় অব্যবস্থাপনা বন্ধ, বার্ন ইউনিট চালু ও নগরীতে গড়ে ওঠা অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারসমূহ বন্ধের দাবিতে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। আগামী ১০ দিনের মধ্যে এসব দাবি পূরণ না হলে আন্দোলন কর্মসূচীর হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার রাজশাহী রৰা সংগ্রাম পরিষদের জর‍ুরী সভায় এসব দাবি পেশ করা হয়। রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দ বলেন, দীর্ঘদিন ধরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ঠিকমতো চিকিৎসাসেবা পাচ্ছেন . . .
টুকরো খবর
আমনের দাম বাড়ানোর দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ২৯ নবেম্বর ॥ আমন ধানের দাম বাড়ানো এবং কৃষি খাতে ভর্তুকি বাড়ানোর দাবিতে মঙ্গলবার সুনামগঞ্জে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষক সমিতি। দুপুরে শহরের ট্রাফিক পয়েন্টে অনুষ্ঠিত এ মানববন্ধনে কৃষক ও ক্ষেতমজুরসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশ নেয়। প্রায় আধাঘণ্টার মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন রহমান মিজান, নরেন ভট্টাচার্য প্রমুখ। ৫ বোমা উদ্ধার নিজস্ব সংবাদদাতা, বেনাপোল, ২৯ নবেম্বর ॥ সোমবার বিকেলে বেনাপোলের পুটখালী এলাকা থেকে ৫টি শক্তিশালী বোমা উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ। . . .
ভোলায় পুলিশের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ ॥ আহত অর্ধশত
কবর থেকে লাশ উত্তোলনের জের ॥ তিন শ' জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৯ নবেম্বর ॥ ভোলার চরফ্যাশন উপজেলায় জুয়েল (১৩) নামে এক প্রতিবন্ধীর লাশ কবর থেকে উত্তোলনকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে পুলিশের সঙ্গে গ্রামবাসীর ৩ ঘণ্টা ধরে সংঘর্ষে, ধাওয়া পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের দুই এসআইসহ অর্ধশত লোক আহত হয়েছে। গুরুতর আহতদের চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে। আদালতের নির্দেশে ম্যাজিস্ট্রেট লাশ উত্তোলন করতে গেলে গ্রামবাসীর বাধার মুখে তাদের দ্বিতীয় দফা ফিরে আসতে হয়। বর্তমানে গ্রামজুড়ে থমথমে অবস্থা . . .
সড়ক দুর্ঘটনায় পুলিশসহ নিহত ১২
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দিনমজুর,পুলিশ, ছাত্র ও শিশুসহ ১২জন নিহত হয়। তার মধ্যে টাঙ্গাইলে ৪ দিনমজুর, নওগাঁয় দুই ছাত্র, ঈশ্বরদীতে পুলিশ, সীতাকুন্ডে তীর্থযাত্রী, গোপালগঞ্জে শিশু ও যুবতী, যশোরে যুবক ও নারায়ণগঞ্জে স্কুলছাত্র নিহত হয়েছে। টাঙ্গাইলে ৪ দিনমজুর বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল মহাসড়কের কালিহাতী উপজেলার ধলাটেঙ্গুর নামক স্থানে সড়ক দুর্ঘটনায় ৪ দিনমজুর নিহত হয়েছে। এ ঘটনায় মারাত্মক আহত হয়েছে ৬ জন। মঙ্গলবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা . . .
বিএনপির সহস্রাধিক নেতাকর্মী আওয়ামী লীগে
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৯ নবেম্বর ॥ বিএনপি নেত্রী খালেদা জিয়ার খুলনা বিভাগে রোড মার্চের দুই দিনের মাথায় মঙ্গলবার বিকেলে বাগেরহাটের ফকিরহাট উপজেলার শুভধিয়া ইউপির একাধিক বারের নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান বিএনপি নেতা এসএম আব্দুল আউয়াল সহস্রাধিক নেতাকর্মীকে নিয়ে আ'লীগে যোগ দিয়েছেন। স্থানীয় দেয়াপাড়া স্কুল মাঠে আ'লীগ আয়োজিত জনসভায় বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেকের হাতে ফুলের শুভেচ্ছা তুলে দিয়ে নেতাকর্মীদের নিয়ে তিনি আ'লীগে যোগ . . .
গ্যাস বিদ্যুত সঙ্কট নিরসনের প্রতিবাদে মানববন্ধন
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে গ্যাস-বিদ্যুত সঙ্কট নিরসন ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতি বন্ধের দাবিতে মানববন্ধন করেছে যুব জাগপা। মঙ্গলবার সকালে শহরের চাষাঢ়াস্থ নারায়ণগঞ্জ প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। জেলা যুব জাগপার সাধারণ সম্পাদক আর.কে. সজীবের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত শহর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, দফতর সম্পাদক আক্তার হোসেন খোকন শাহ, ফজল হক ও ফারম্নক হোসেন। সভায় তৈমুর বলেন, দেশে গ্যাস বিদ্যুতের . . .