মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ২৭ নভেম্বর ২০১১, ১৩ অগ্রহায়ন ১৪১৮
রাজশাহী অঞ্চলে আনন্দ স্কুলের নামে অর্থ লোপাট
উপজেলা পর্যায়ে এ প্রকল্পের কাজ শুরু হলেও কাঙ্ৰিত লক্ষ্য অর্জিত হয়নি
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী অঞ্চলে আনন্দ স্কুলের নামে অর্থ বরাদ্দ হলেও শিক্ষা কার্যক্রমের নামে চলছে লুটপাট আর প্রতারণা। ২০০৬ সালে রাজশাহী অঞ্চলের বিভিন্ন উপজেলা পর্যায়ে এ প্রকল্পের কাজ শুরু হলেও কাঙ্ৰিত লক্ষ্য অর্জিত হয়নি। রাজশাহীর বাঘা, নাটোরের সদর ও লালপুর, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও নওগাঁর আত্রাই, রাণীনগর, পোরশা এবং মান্দা উপজেলায় আনন্দ স্কুলের কার্যক্রম রয়েছে। তবে অনেক উপজেলায় পরিচালিত সংস্থাসমূহের কাজের হদিস মেলেনি। জানা গেছে, সরকারী অর্থায়নে ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে . . .
সড়ক দুর্ঘটনায় দুই বিজিবি সদস্যসহ নিহত ৭
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় দুই বিজিবি সদস্যসহ ৭ জন নিহত হয়েছে। এর মধ্যে রংপুরে দুই বিজিবি সদস্য, কক্সবাজারে দুই মহিলা, চট্টগ্রামে রিক্সাচালক, রাজবাড়ীতে যুবক ও টাঙ্গাইলে পথচারী নিহত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ রংপুরে দুই বিজিবি সদস্য বিজিবির একটি পিকআপ উল্টে ২ হাবিলদার নিহত ও ৯ বিজিবি সদস্য আহত হয়েছে। আহতদের গুরুতর অবস্থায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সকালে রংপুর-ঢাকা মহসড়কের রংপুরের পীরগঞ্জ উপজেলার দুবরাজপুর নামক স্থানে বর্ডার গার্ড . . .
কোকো ট্রাজেডি মামলা হিমাগারে, দু'বছরেও চার্জশীট দেয়া হয়নি
নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২৬ নবেম্বর ॥ ভোলার লালমোহনের স্বজন হারানোর কান্না এখনও থামেনি। দেখতে দেখতে কোকো ট্রাজেডির দু'বছর পেরিয়ে গেল। আজ সেই বেদনার ২৭ নবেম্বর। প্রায় দেড় হাজার যাত্রীসহ এমভি কোকো-৪ লঞ্চ লালমোহনের তেঁতুলিয়া নদীর নাজিরপুর ঘাটে ডুবে যায়। এদিকে কোকোডুবির ঘটনায় একটি মামলা দায়ের করা হলেও মামলার চূড়ান্ত রিপোর্ট দাখিল করতে পারেনি পুলিশ। তখন সরকারী-বেসরকারী মহল থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের আশ্বাস দেয়া হলেও তা আজও বাস্তবায়িত হয়নি। আজ রবিবার লালমোহনে পালিত হবে কোকো ট্রাজেডির দ্বিতীয় . . .
নারায়ণগঞ্জ-শিমরাইল সড়কে অবৈধ গ্যারেজ স্ট্যান্ড
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, ২৬ নবেম্বর ॥ নারায়ণগঞ্জ-আদমজী ইপিজেড-শিমরাইল সড়কের উভয় পাশে যত্রতত্র যানবাহন রাখার অবৈধ গ্যারেজ ও স্ট্যান্ড গড়ে উঠেছে। দিন-রাত ২৪ ঘণ্টাই রাস্তার উভয় পাশ দখল করে যানবাহন বিপজ্জনকভাবে দাঁড়িয়ে থাকছে। ফলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা। এ বিষয়ে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট বিভাগ সম্পূর্ণ নীরব ভূমিকা পালন করায় স্থানীয় বাসিন্দারা ক্ষোভ প্রকাশ করেছে। জানা গেছে, নারায়ণগঞ্জ-আদমজী ইপিজেড-শিমরাইল সড়কে যানবাহন চলাচল আগের চেয়ে বহুগুণ বৃদ্ধি পেয়েছে। এ সড়ক দিয়ে ঢাকা-আদমজী, . . .
নড়াইলে সংখ্যালঘু গৃহবধূ ধর্ষিত
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ২৬ নবেম্বর ॥ নড়াইলের লোহাগড়ায় তিন সন্তানের জননী এক সংখ্যালঘু গৃহবধূ গণধর্ষণের শিকার হয়েছেন। উপজেলার নারান্দিয়া গ্রামের গৃহবধূ ডাঙ্গাবাতাসী গ্রামে মামাবাড়িতে বেড়াতে গিয়ে কীর্তন গান শুনতে গেলে এ ঘটনার শিকার হন। জানা গেছে, গত ২১ নবেম্বর গণধর্ষণের ঘটনা ঘটলেও বিচার-সালিশের নামে কালক্ষেপণ করায় শুক্রবার রাতে লোহাগড়া থানায় মামলা হয়েছে। ওই গৃহবধূর ভাই প্রশান্ত বালা বাদী হয়ে এ মামলা করেন। এলাকার লোকজন ধর্ষকদের আটক করলেও স্থানীয় ইউপি সদস্য ও অন্য মাতবররা তাদের ছেড়ে দেন। এ মামলা করার . . .
দুই কিশোরের বুদ্ধিমত্তায় বেঁচে গেল রেলের আড়াই শতাধিক যাত্রী
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৬ নবেম্বর ॥ কুমিল্লায় ২ কিশোরের তাৎৰণিক বুদ্ধিমত্তায় একটি যাত্রীবাহী লোকাল ট্রেনের প্রায় আড়াই শতাধিক যাত্রী প্রাণে রৰা পেয়েছে। শনিবার সকালে ওই ঘটনা ঘটেছে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার শিকারপুর এলাকায়। এতে প্রায় ১ ঘণ্টা ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেল সড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। জানা যায় চাঁদপুর লোকাল ট্রেনটি শনিবার সকাল পৌনে ৮টায় লাকসাম থেকে ভৈরবের উদ্দেশে রওনা দেয়। ৮টা ১০ মিনিটে তা জেলার সদর দক্ষিণ উপজেলার শিকারপুর এলাকায় পৌঁছে। এ সময় রেল লাইনের জয়েন্টের প্রায় ১ ফুট ভাঙা . . .
কেরানীগঞ্জে সবজি ক্ষেত কর্তন ॥ প্রতিবাদ করায় হামলা
কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ পূর্ব শত্রম্নতার জের ধরে কেরানীগঞ্জের রুহিতপুর শাহপুর এলাকার দেড় বিঘা জমির ফুলকপি কেটে দিয়েছে দুর্বৃত্তরা। জমির মালিক তাজুল ইসলাম প্রতিবাদ করায় হামলা চালিয়ে ভাংচুর করা হয়েছে তার বসতবাড়ি। হামলায় তার স্ত্রী লাকী, ভাই নুরুল ইসলাম, নুরুল ইসলামের স্ত্রী রোমেলা ও ছেলে সুমন আহত হন। এ ঘটনায় কৃষক তাজুল ইসলাম শুক্রবার রাতে কেরানীগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ করেছেন। তাজুল ইসলাম জানান, পৈত্রিক জমি নিয়ে প্রতিবেশী চার ভাই আলমগীর, ইলিয়াস, জসিম ও জামালের সঙ্গে তাদের দ্বন্দ্ব রয়েছে। এর জের তারা . . .
নড়াইল ও মোহনগঞ্জে সংঘর্ষে আহত ২৭
নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ২৬ নবেম্বর ॥ বারহাট্টা উপজেলার সিংধা ভাটিপাড়া গ্রামে শনিবার সকালে প্রতিপক্ষের হামলায় মহিলাসহ ৭ জন আহত হয়েছে। জানা গেছে, ওই গ্রামের নুরুল আমিন ওরফে দুদু মিয়ার সঙ্গে একই গ্রামের সুরাজ মিয়ার দীর্ঘদিন জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। ঘটনার দিন সুরাজ মিয়া ও তার ছেলেরা জোরপূর্বক বিরোধপূর্ণ জমি দখল করতে গেলে নুরুল আমিন ও তার লোকজন তাতে বাধা দেয়। এ সময় প্রতিপক্ষ সুরাজ মিয়া ও তার লোকজনের হামলায় নুরুল আমিন ওরফে দুদু মিয়া (৩৮), হামিদা খাতুন, এমদাদ, মমতা বেগম, ঝুমা আক্তার, . . .
আসামি পলায়নের ৭ ঘণ্টা পর গ্রেফতার
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের বিশ্বনাথে পুলিশকে বোকা বানিয়ে শুক্রবার থানা হাজত থেকে দু'দিনের রিমান্ডে থাকা এক আসামি পালিয়ে যাওয়ার ৭ ঘণ্টা পর ফের গ্রেফতার হয়েছে। পালিয়ে যাওয়া ওই আসামির নাম তবারক আলী। সে উপজেলার রামপাশা ইউনিয়নের পালের চক গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার ওই মামলার তদন্তকারী কর্মকর্তা ও বিশ্বনাথ থানার উপ-পরিদর্শক (এসআই) মারফত আলী আদালতের মাধ্যমে তাকে দু'দিনের রিমান্ডে থানায় আনেন। শুক্রবার বিকেল সাড়ে তিনটায় থানা হাজতে অসামাজিক কার্যকলাপের দায়ে আটক পাঁচ আসামিকে আদালতে পাঠানোর . . .
বগুড়া বার সমিতি ॥ রেজাউল সভাপতি রোমান সম্পাদক নির্বাচিত
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়া এ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে জয়লাভ করেছে। সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গোলাম রব্বানী খান রোমান। শুক্রবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ভোটার ছিল ৬শ'। এতে মহাজোট আইনজীবী পরিষদ ও জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল অংশ নেয়। নির্বাচনে মহাজোট প্যানেল ১২টি এবং জাতীয়তাবাদী ঐক্য প্যানেল ১০টি পদে জয়লাভ করে। সহসভাপতি পদে নির্বাচিতরা . . .