মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৫ নভেম্বর ২০১১, ১১ অগ্রহায়ন ১৪১৮
সৌন্দর্য হারাচ্ছে দৃষ্টিনন্দন সুরমা তীর
প্রয়োজন সুষ্ঠু ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণ
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মাত্র কয়েক মাস আগের ছিমছাম ও নান্দনিক সুরমা নদীর তীর সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে হারাতে বসেছে তার সৌন্দর্য। মাসকয়েক আগের বর্ণিল আলোকচ্ছটার আভা এখন প্রায় স্মৃতি। সন্ধ্যা হলেই ঘোর অন্ধকার নামে নদীর তীরবর্তী পর্যটকদের জন্য তৈরি চমৎকার স্থানটিতে। এজন্য বোধহয় গোধূলীলগ্নে আত্মীয় স্বজন নিয়ে প্রকৃতির খুব কাছাকাছি যেতে আগ্রহ দেখান না কর্মব্যস্থ শহুরে মানুষ। অথচ কিছুদিন পূর্বেও যান্ত্রিক শহরের বাসিন্দারা একটু অবসর সময় কাটাতে ছুটে যেতেন সুরমা তীরে। কয়েক লাখ টাকা ব্যয়ে সিলেটের অহঙ্কার . . .
পরিবহন মালিক-শ্রমিকদের আল্টিমেটাম
৩০ নবেম্বরের মধ্যে সড়ক মেরামত দাবি
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ৫ দফা দাবিতে যশোরে সকাল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট শান্তিপূর্ণভাবে বৃহস্পতিবার শেষ হয়েছে। এদিকে পরিবহন ধর্মঘট চলাকালে যশোরে ক্ষতিগ্রস্ত সড়ক পরিদর্শনে এসে বৃহস্পতিবার দুপুরে পরিবহন মালিক-শ্রমিকদের রোষানলে পড়েন যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ফরিদ আহমেদ চৌধুরী। জানা গেছে, অতিদ্রুত যশোরাঞ্চলের ১৮টি রম্নটের ভাঙ্গা রাস্তাগুলো মেরামত, তেলের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার, গাড়ির টায়ার-টিউব, খুচরা যন্ত্রাংশ ও লুব্রিকেন্টেসের মূল্য হ্রাস, সরকারী সিদ্ধান্ত অনুযায়ী হাইওয়ে রোডে . . .
ট্রেনে কাটা পড়ে স্কুল ছাত্রীর মৃত্যু
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার আলতাফনগর রেলস্টেশনের নিকট বৃহস্পতিবার বিকেলে ট্রেনে কাটা পড়ে রত্না আক্তার নামে (১১) এক প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী মারা গেছে। সে আলতাফনগর মোহাম্মদ আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল। স্থানীয়রা জানায়, ঘটনার সময় ওই স্কুলছাত্রী রেললাইন পার হচ্ছিল। এ সময় সান্তাহার থেকে বগুড়াগামী ৭৭১ এঙ্প্রেস আপ ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কবে হবে কলাকান্দা সেতু? নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৪ নবেম্বর ॥ দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের . . .
টুকরো খবর
৫০ লাখ টাকার জাল আটক
নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৪ নবেম্বর ॥ সুন্দরবনের কচিখালী এলাকা ও বলেশ্বর নদী থেকে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড। কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার লে. হাসানুজ্জামান জানায়, বৃহস্পতিবার দিনভর কোস্টগার্ড সদস্যরা পূর্ব সুন্দরবনের কচিখালী এলাকার বিভিন্ন নদী-খাল ও বলেশ্বর নদীতে বিশেষ অভিযান চালিয়ে প্রায় ৫০ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করে। আগুনে পুড়ে মহিলার মৃত্যু নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ২৪ নবেম্বর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে . . .
রামুতে গুলি মির্জাপুরে যুবককে জবাই করে হত্যা
জনকণ্ঠ ডেস্ক ॥ কক্সবাজারে সন্ত্রাসীরা এক যুবককে গুলি ও মির্জাপুরে এক যুবককে জবাই করে হত্যা করেছে। নোয়াখালীর সেনবাগে আত্মহত্যা করেছে দুই মহিলা। এছাড়া সাভারে এক নারী ও শিশুকন্যার লাশ উদ্ধার করেছে পুলিশ। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ কক্সবাজার : পূর্বশক্রতার জের ধরে এক যুকবকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা শেষে তার হাত-পা কেটে নিয়ে গেছে। বৃহস্পতিবার বিকেল ৫টায় কক্সবাজারের রামু উপজেলার ভারুয়াখালী সরকারী উচ্চ বিদ্যালয়সংলগ্ন এনামুলের দোকানের সমৰে এ ঘটনা ঘটে। জানা গেছে, স্থানীয় উচ্চ বিদ্যালয় খেলার মাঠে . . .
ঈশ্বরদীতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আহত ২৫ ॥ ১৪৪ ধারা
নিজস্ব সংবাদদাতা, ঈশ্বরদী, ২৪ নবেম্বর ॥ বৃহস্পতিবার বিকেলে ঈশ্বরদীর দাশুড়িয়া ট্রাফিক মোড়ে বেগম জিয়ার সম্ভাব্য পথসভা মঞ্চস্থলে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে জেলা ছাত্রদল নেতা হিমেলসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। এ ঘটনায় এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। জানা গেছে, আগামী ২৬ নবেম্বর বিরোধীদলীয় নেত্রী বেগম জিয়ার রোর্ডমার্চের নির্ধারিত কর্মসূচীর অংশ হিসেবে ঈশ্বরদীর দাশুড়িয়া ট্রাফিক মোড়ে পথসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই মোতাবেক পাবনা জেলা বিএনপি, ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপি গত প্রায় ১০ দিন থেকে নানা প্রকার . . .
খুলনা মহানগর ছাত্রলীগকে বয়কটের ঘোষণা আওয়ামী লীগের
সন্ত্রাসী কর্মকা- ও কোন্দলের জের
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগর ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধ প্রকাশ্য রূপ নিয়েছে। গত ২১ নবেম্বর সরকারী এম এম সিটি কলেজে সংঘর্ষের ঘটনার পর বিবদমান দু'পৰের মধ্যে বিভিন্ন কলেজে উত্তেজনা, সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বুধবার সন্ধ্যায় জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের কাছে প্রতিপক্ষের অস্ত্রধারীরা ছাত্রলীগ নেতা শেখ সাদীকে (২৫) কুপিয়ে মারাত্মক জখম করে। তাকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। মহানগর ছাত্রলীগের এক শ্রেণীর নেতাকমর্ীর সংগঠন পরিপন্থী এরকম কর্মকা-ে ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগের সঙ্গে আওয়ামী . . .
দুর্গাপুরে এ্যাসিড সন্ত্রাসের শিকার দম্পতি
নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ২৪ নবেম্বর ॥ নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নে নাওদারা গ্রামে বুধবার গভীর রাতে পারিবারিক জমিসংক্রান্ত পূর্বশত্রুতার জের ধরে স্বামী-স্ত্রীকে ঘুম থেকে ডেকে এ্যাসিড মেরে ঝলসে দিয়েছে সন্ত্রাসীরা। জানা গেছে, শাহজাহান সিরাজের চাচাত ভাই ও বোনদের সঙ্গে তার দীর্ঘদিন জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। বুধবার এ নিয়ে উভয় পরিবারের মধ্যে ঝগড়া হয়। গভীর রাতে চাচাত ভাই রবিকুল তাদের ডাক দিলে দরজা খুলে স্বামী-স্ত্রী বেরিয়ে আসলে দুর্বৃত্তরা তাদের গায়ে এ্যাসিড . . .