মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৮ নভেম্বর ২০১১, ৪ অগ্রহায়ন ১৪১৮
গলাচিপার চরাঞ্চলে লাল নিশান আতঙ্ক
ধান কাটার ওপর অবৈধ নিষেধাজ্ঞা ॥ কৃষকের আহাজারি
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ১৭ নবেম্বর ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার বেশ কয়েকটি দ্বীপাঞ্চলীয় ইউনিয়ন ও চরের কৃষকদের মধ্যে শুরু হয়েছে 'লাল নিশান' আতঙ্ক। মাইলের পর মাইল ক্ষেতজুড়ে যখন রোপা আমনের মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়েছে, ফসলে ধরেছে সোনালি রঙ। বাম্পার ফলনে কৃষকদের মধ্যে বইছে খুশির হাওয়া। ঠিক সে মুহূর্তে ৰমতাসীন রাজনৈতিক দলের নাম ব্যবহার করে এক শ্রেণীর 'হাইব্রিড' নেতা ও ইউপি চেয়ারম্যান-মেম্বার দল বেঁধে ৰেতের পর ৰেতে উড়িয়ে দিয়েছে লাল নিশান। ফসল কাটার ওপর জারি করেছে নিষেধাজ্ঞা। চৌকিদার-গ্রাম . . .
স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা মামলায় দুই যুবকের ফাঁসি
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১৭ নবেম্বর ॥ মহেশপুরে প্রাইমারী স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী আল্পনা খাতুনকে ধর্ষণের পর হত্যা মামলার রায়ে দুই যুবকের ফাঁসি ও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়েছে। জেলা ও দায়রা জজ একেএম আব্দুল মান্নান খান বৃহস্পতিবার সকালে এ রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত আসামিরা হলো মহেশপুর উপজেলার কুড়িপোল গ্রামের আবুল কাশেমের ছেলে সাইফুল ইসলাম ও একই গ্রামের আব্দুর রহমানের ছেলে আরিফ হোসেন। জানা গেছে, ২০০৮ সালের ২৬ জুন মহেশপুর উপজেলার কুড়িপোল গ্রামের তোরাব আলীর মেয়ে নাটিমা প্রাথমিক . . .
চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ॥ ১০ প্রতিষ্ঠান দণ্ডিত
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে দণ্ডিত হয়েছে অভিজাত সুপার শপ বিগবাজার। বৃহস্পতিবার ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ প্রতিষ্ঠানসহ ১০ প্রতিষ্ঠানের কাছ থেকে ১ লাখ ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় উপপরিচালক জোবায়ের আহমদের নেতৃত্বে র্যাবের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত বৃহস্পতিবার অভিযান চালায় চট্টগ্রাম নগরীর জামালখান, মোমিন রোড ও আন্দরকিলস্না এলাকায়। অভিযানকালে বিগবাজার সুপার শপে গিয়ে দেখা যায়_ জুসের মোড়কে উৎপাদনের তারিখ . . .
যৌতুক ॥ বাউফলে স্বামী শাশুড়ির নির্যাতনের শিকার গৃহবধূ
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৭ নবেম্বর ॥ বাউফলে যৌতুকের জন্য নির্যাতনের শিকার হয়েছেন শেফালি (২৭) নামের এক গৃহবধূ। স্বামী ও শাশুড়ির লাঠিপেটায় গুরম্নতর আহত ওই গৃহবধূকে বৃহস্পতিবার সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, বাগা ইউনিয়নের কৌখালী গ্রামের মৃত মোনাসেফ হাওলাদারের মেয়ে শেফালীর সঙ্গে নওমালা ইউনিয়নের ভাঙ্গা গ্রামের আবদুল কাদের মৃধার ছেলে আলমগীর মৃধার বিয়ে হয় ১৪ বছর আগে। বিয়ের সময় সেফালীর বাবা মেয়েকে সোনার চুরি, কানের দুল, গলার চেন, আংটিসহ লৰাধিক টাকার মালামাল প্রদান করেন। এ ছাড়াও শেফালীর বাবা . . .
মাদক বিক্রেতাদের তাণ্ডব
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ মাদক ব্যবসার প্রতিবাদ করার জের ধরে রাজশাহীর কাটাখালি পৌর এলাকার রূপসিডাঙ্গা গ্রামে হামলা, ভাংচুর, লুটপাট, নির্যাতন ও বাড়িঘরে অগি্নসংযোগ করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার সকাল থেকে প্রতিবেশী ইমাদপুর গ্রামের মাদক বিক্রেতা সুজনের নেতৃত্বে সন্ত্রাসীরা ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোঠা নিয়ে প্রায় দু'ঘণ্টা ধরে এ তা-ব চালায়। এ সময় হামলাকারীদের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া ও মারপিটে নারীসহ ৩০ জন আহত হয়। আহতদের মধ্যে গুরম্নতর অবস্থায় আকরাম হোসেন (৩৫), মিনা বেগম (৪০), আব্দুর রশিদ (৩০), . . .
মুন্সীগঞ্জে ব্যবসায়ী অপহরণ ॥ প্রতিবাদে সড়ক অবরোধ, গ্রেফতার ১
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আল আমিন (৩৫) নামের এক ব্যবসায়ী বুধবার রাতে অপহৃত হয়েছে। এই ঘটনায় পুলিশ শফিক মিয়া নামের এক ব্যক্তিকে আটক করেছে। এদিকে আল আমিনকে অপহরণের প্রতিবাদ এবং উদ্ধারের দাবিতে গ্রামবাসীরা বৃহস্পতিবার দুপুর ২টা পর্যনত্ম দেড় ঘণ্টা ঢাকা-সিপাহীপাড়া সড়কের শাখারী বাজারে অবরোধ করে রাখে। সৃষ্টি হয় ভয়াবহ যানজট। পরে পুলিশের হসত্মক্ষেপে ব্যসত্মতম সড়কে যান চলাচল শুরম্ন হয়। জানা গেছে, সদর উপজেলার শাখারী বাজার এলাকা থেকে পলাতক আসামি প্রতিবেশি খসরম্ন সহযোগীদের নিয়ে কৌশলে অপহরণ করে নিয়ে যায়। . . .
গৃহবধূ যুবক বৃদ্ধসহ ৫ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটে গৃহবধূ ও যুবক, দিনাজপুরের পার্বতীপুরে গৃহবধূ, গাইবান্ধায় বৃদ্ধ ও যুবক খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সিলেটে গৃহবধূ ও যুবক সিলেট নগরীর কুমারপাড়ায় দু'সনত্মানের জননী এক গৃহবধূ খুন হয়েছেন। বুধবার রাতে পুলিশ লাশ উদ্ধারের পর ঘাতক স্বামী ও তার সহযোগীকে গ্রেফতার করেছে। ওইদিন সকালে সিলেট নগরীর কুমারপাড়ার বি বস্নকের একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। এদিকে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় এক যুবকের রহস্যজনক মৃতু্য ঘটেছে। বুধবার রাতে উপজেলার আলীরগাঁও ইউনিয়নের সারীঘাট . . .
কলেজছাত্র মুনির হত্যাকারীদের ফাঁসি দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৭ নবেম্বর ॥ গোপালগঞ্জে খুলনা বিএল কলেজের মেধাবী ছাত্র রিয়াজুল ইসলাম মুনির হত্যাকারীদের ফাঁসির দাবিতে শোকর্যালি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শহরের ব্যাংকপাড়ায় তার বাসা হওয়ার কারণে ওই এলাকার বিভিন্ন সত্মরের লোকজন বৃহস্পতিবার বেলা ১১টায় ব্যাংকপাড়া থেকে একটি শোকর্যালি করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং স্থানীয় প্রেসক্লাবের সামনে এসে প্রায় ঘণ্টাকাল মানববন্ধন করে। এতে ওই এলাকার বিভিন্ন ছাত্র সংগঠনসহ স্কুল-শিৰার্থীরা অংশ নেয়। মানববন্ধনকারীরা মুনির হত্যাকারীদের বিচার দাবির . . .
সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা নিহত
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৭ নবেম্বর ॥ ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরে দ্রম্নতগতির বিআরটিসি বাস চাপায় এক বিএনপি নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় বিএনপি অঙ্গ সংগঠনের নেতাকর্মী ও স্থানীয়রা ব্যাপক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ, গাড়ি ভাংচুর ও অগি্নসংযোগের ঘটনা ঘটায়। ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে প্রশাসন অবরোধ তুলতে ব্যর্থ হলে উপজেলা বিএনপি সভাপতি নাজমুল হুদা চৌধুরী এসে আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়। জানা যায়, বৃহস্পতিবার সকাল ১০টায় মহাসড়কের শিবচরের দত্তপাড়ার হাজী শরিয়তউলস্নাহ সেতু এলাকায় কাওরাকান্দিগামী একটি বিআরটিসি . . .
চাঁদাবাজি মামলা থেকে সাংবাদিক বাশার খালাস
নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১৭ নবেম্বর ॥ চাঁদাবাজি মামলায় দৈনিক জনকণ্ঠের শরীয়তপুর প্রতিনিধি আবুল বাশারকে বেকসুর খালাস দিয়েছে আদালত। মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আবুল বাশারের বিরম্নদ্ধে চাঁদাবাজির ঘটনা সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় বৃহস্পতিবার আদালত এ রায় প্রদান করে। জানা গেছে, গত ২০০৯ সালের ৮ জুন তারিখে দৈনিক জনকণ্ঠ পত্রিকায় শরীয়তপুর সদর উপজেলার বাঘিয়া গ্রামের ফারম্নক চৌকিদারের নানা সন্ত্রাসী কার্যকলাপ তুলে ধরে একটি সংবাদ ছাপা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ফারম্নক চৌকিদার বাদী হয়ে শরীয়তপুর চীফ জুডিশিয়াল . . .