মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৭ নভেম্বর ২০১১, ৩ অগ্রহায়ন ১৪১৮
সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারদের নানা প্রতিশ্রুতি দিচ্ছেন
কুমিল্লা সিটি কর্পোরেশন
নিজস্ব সংবাদদাতা, কুমিলস্না, ১৬ নবেম্বর ॥ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ভোটারের মনোযোগ আকর্ষণে চালাচ্ছেন বিভিন্ন ধরনের প্রচার। অফিস-আদালত আর চায়ের আড্ডায় চলছে নানামুখী আলোচনা। ইভিএম (ইলেক্ট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতি নিয়ে শুরু হয়েছে জল্পনা-কল্পনা। কুমিলস্নাকে যানজট, মাদক ও সন্ত্রাসমুক্ত আধুনিক মহানগরী হিসেবে গড়ে তোলার পরিকল্পনার কথা জানিয়েছেন সম্ভাব্য প্রার্থীরা। কেউ কেউ আবার ভোটারদের প্রতিশ্রুতি দিচ্ছেন কুমিলস্নাকে দেশের আবাসিক রাজধানী করার। কুমিলস্না . . .
সাত খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ ঝিনাইদহের হরিণাকুণ্ডেতে গাছ কাটাকে কেন্দ্র করে যুবক, টাঙ্গাইলে সর্বহারা নেতাকে জবাই, রংপুরের পীরগঞ্জে বড় ভাইয়ের হাতে ছোট ভাই, কুমিল্লায় যৌতুকের জন্য গৃহবধূ, নাটোরে ছেলের হাতে মা ও মাদারীপুরে প্রবাসী যুবক খুন হয়েছে। এছাড়া কক্সবাজারের উখিয়ায় অজ্ঞাত বৌদ্ধ ভিক্ষুর লাশ উদ্ধার করেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ ঝিনাইদহে যুবক ঝিনাইদহে গাছ কাটাকে কেন্দ্র করে মনোয়ার হোসেন ওরফে মুনা জোয়ার্দ্দার (৩৮) নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। বুধবার বিকেলে হরিণাকুণ্ডু . . .
সড়ক দুর্ঘটনায় তিন ছাত্রীসহ নিহত ৬
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় যশোরে ও নওগাঁয় তিন স্কুলছাত্রী, ময়মনসিংহের গফরগাঁওয়ে শিশু, কুমিল্লার চৌদ্দগ্রামে ইমাম ও রংপুরে যুবক নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ যশোরে দুই স্কুলছাত্রী যশোরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ স্কুলছাত্রী নিহত ও অপর একটি সড়ক দুর্ঘটনায় ১০ জন আহত হয়েছে। যশোরে ট্রেনের ধাক্কায় বাস, প্রাইভেটকার ও পিকআপভ্যান মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে আহত হয়েছে অনত্মত ১০ জন। এদের মধ্যে ৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার দুপুর ২ টার দিকে শহরের ধর্মতলা রেলক্রসিংয়ে . . .
ঢাকায় নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী কুড়িগ্রাম হাসপাতালে
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ অভাবের তাড়নায় বাবা মৌসুমীকে (৭) রেখেছিলেন ঢাকার এক বাসায় গৃহকর্মী হিসেবে। বাড়িতে সামান্য কাজের ভুল ভ্রান্তির অভিযোগ তুলে রশি দিয়ে হাত পা বেঁধে তার ওপর চালানো হয় অমানুষিক নির্যাতন। খুন্তি গরম করে শরীরের বিভিন্ন স্থানে দেয়া হয় ছেঁকা। দিনমজুর বাবা ঈদে মেয়েকে দেখতে গিয়ে নির্যাতনে গুরুতর অসুস্থ মেয়েকে নিয়ে এসে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করে দিয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তাকে দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নিতে হবে। মৌসুমীর বাড়ি উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের নয়াডারা গ্রামে। . . .
সাতক্ষীরায় এ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া প্রধান আব্বাস ফয়েজ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ এ্যামনেস্টি ইন্টারন্যাশনালের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় কর্মসূচীর দক্ষিণ এশিয়া প্রধান আব্বাস ফয়েজ সাতক্ষীরায় শম্পা গোস্মামী নামের এক মানবাধিকার কর্মী লাঞ্ছনার ঘটনায় দায়েরকৃত মামলার তদনত্মে পুলিশ প্রশাসনে ভূমিকায় উদ্বেগ প্রকাশ করে বলেছেন, একজন মানবাধিকার কর্মী সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত হলেও স্থানীয় প্রশাসন প্রথমে মামলাটি নিতে রাজি হয়নি। পরে মামলাটি রেকর্ড করলেও এই মামলার আসামিরা শম্পা গোস্মামীকে হুমকি দিচ্ছে। এমনকি সে যে স্কুলে চাকরি করে সেখানেও তাকে নানাভাবে হয়রানি করা . . .
নওগাঁয় ডাকাতির অভিযোগে দুজনকে পিটিয়ে হত্যা
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ নবেম্বর ॥ মঙ্গলবার রাতে নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায় একটি বাসে ডাকাতি করার সময় গণপিটুনিতে মারা গেছে ডাকাত সন্দেহে দুই জন। নিহতদের পরিবারের সদস্য এবং এলাকার কিছু মানুষের দাবি, পরিকল্পিতভাবে তাদের হত্যা করা হয়েছে। জেলার ধামইরহাট উপজেলার মধইল-আগ্রাদ্বিগুন সড়কের লোদিপুর এলাকায় এই ঘটনাটি ঘটেছে। গণপিটুনিতে নিহতের শিকার সন্দেহভাজন ডাকাতরা হলো, ধামইরহাট উপজেলার খেলনা ইউনিয়নের দেশাহার গ্রামের ফজলুর রহমান ওরফে ভেদু (৫০) এবং একই উপজেলার দেবীপুর গ্রামের শাহজাহান আলী (৩০)। জানা গেছে, . . .
পানিবন্দী অঞ্চলে পরীক্ষার্থীদের ফরম পূরণের ফি মওকুফ দাবি
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ কপোতাক্ষ পারের পানিবন্দী অঞ্চলের এসএসসি ও এইচএসসি পরীক্ষাথর্ীদের ফরম ফিলাপের ফিস মওকুফ ও খুলনা মহানগরীর বেসরকারী শিক্ষা প্রাতিষ্ঠানসমূহে ফরম ফিলাপে অতিরিক্ত অর্থ আদায় বন্ধের দাবিতে বুধবার সকাল ১০টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে বেসরকারী উন্নয়ন সংস্থা গৃহসুখন-এর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। নাগরিক নেতা এ্যাডভোকেট কুদরত ই খুদার সভাপতিত্বে গৃহসুখন পরিচালক মাসুমা রহমান অনুর পরিচালনায় মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ড. কে এম নুরুল ইসলাম, . . .
রাজশাহীবাসীর ১২ দফা উন্নয়ন প্রস্তাবনা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে আগামী ২৪ নবেম্বর প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সফরে ১২ দফা উন্নয়নের দাবি উত্থাপন করবেন স্থানীয় নেতারা। ইতোমধ্যে সেই ১২ দফা কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়েছে। মাদ্রাসা মাঠের বিশাল জনসভায় প্রধানমন্ত্রী এসব দাবি বাস্তবায়নের ঘোষণা দিতে পারেন বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্মসম্পাদক অধ্যৰ শফিকুর রহমান বাদশা। এদিকে রাজশাহীর ব্যবসায়ীদের পৰ থেকেও ৮ দফা দাবি তুলে ধরেছে চেম্বার কর্তৃপক্ষ। আওয়ামী লীগের ১২ দফা দাবিগুলোর মধ্যে . . .
আশুলিয়ায় সংঘর্ষ ॥ পুলিশসহ আহত ২০
নিজস্ব সংবাদাদাতা, সাভার, ১৬ নবেম্বর ॥ আশুলিয়ায় বেতন-ভাতা বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে শ্রমিক বিক্ষোভের মুখে কারখানা বন্ধের ঘোষণায় শ্রমিকদের সঙ্গে কর্তৃপক্ষের সংঘর্ষ বাধে। পরে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়ার একপর্যায়ে শ্রমিকরা পিছু হটে। সংঘর্ষে আহত হয়েছে পুলিশসহ অন্তত ২০ জন। বুধবার সকালে আশুলিয়া থানাধীন জামগড়ার এলাকায় 'ডিজাইন নীট' নামের একটা সোয়েটার কারখানায় এ ঘটনা ঘটে। জানা গেছে, ৩ দিন ধরে কারখানার শ্রমিকরা বেতন-ভাতা বৃদ্ধিসহ ১০ দফা দাবিতে কর্মবিরতিসহ বিক্ষোভ করে আসছিল। বুধবার সকালে শ্রমিকদের . . .
খুলনা পাবলিক লাইব্রেরীতে রবি ইন্টারনেট কর্নার চালু
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিভাগীয় পাবলিক লাইব্রেরিতে বুধবার সকালে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের 'রবি ইন্টারনেট কর্নার' চালু করা হয়েছে। দেশের বিভাগীয় শহরগুলোর পাবলিক লাইব্রেরিতে বিনামূল্যে ইন্টারনেট সেবার দেয়ার অংশ হিসেবে ঢাকা ও রাজশাহীর পর খুলনাতে 'রবি ইন্টারনেট কর্নার' চালু করা হলো। প্রধান অতিথি হিসেবে খুলনা বিভাগীয় পাবলিক লাইব্রেরিতে রবি ইন্টারনেট কর্নারের উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। এ সময় তাঁর সঙ্গে ছিলেন রবি'র এক্সিকিউটিভ . . .
এলজিইডির চিত্রাঙ্কন প্রতিযোগিতা
জনকণ্ঠ ডেস্ক ॥ মহান বিজয় দিবস উপলক্ষে বুধবার দেশের বিভিন্ন স্থানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) বুধবার শহীদ এম মনসুর আলী অডিটরিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করে। সকাল ১১টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এলজিইডির নির্বাহী প্রকৌশলী আব্দুর . . .