মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৬ নভেম্বর ২০১১, ২ অগ্রহায়ন ১৪১৮
কলেজছাত্র ব্যবসায়ী ও কৃষকসহ ৭ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ ফরিদপুরে গলা কেটে কলেজ ছাত্রকে, হবিগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষে কৃষক, গাইবান্ধায় স্বামীর হাতে গৃহবধূ, রংপুরে শিশু, বগুড়ায় যুবক, নরসিংদীতে ব্যবসায়ী ও কেরানীগঞ্জে ব্যবসায়ী খুন হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো _ ফরিদপুরে কলেজছাত্র ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলায় এক কলেজছাত্রকে গলা কেটে খুন করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে বুরাইচ গ্রামে বারাশিয়া নদী থেকে তার লাশ পুলিশ উদ্ধার করে। জানা গেছে, আলফাডাঙ্গা উপজেলার হেলেনচা গ্রামের ছলেমান শেখের পুত্র কিবির শেখ (১৮) কামারগ্রাম আদর্শ ডিগ্রী . . .
অপরাধীদের গ্রেফতার দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম
যশোরে চুরি ডাকাতি বেড়েছে
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অব্যাহত চুরি ডাকাতির প্রতিবাদে যশোরের মোটর পার্টস ও টায়ার-টিউব ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে যশোর শহরে বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার কয়েক শ' ব্যবসায়ী বিক্ষোভ মিছিল করে জেলা প্রশাসক অফিস ও কোতোয়ালি থানা ঘেরাও করে স্মারকলিপি দেয়। ব্যবসায়ী নেতৃবৃন্দ এ সময় অপরাধীদের গ্রেফতারের ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন। ঘেরাওকালে জেলা প্রশাসক অফিসে না থাকায় তাঁরা জেলা পরিষদ চত্বরে বিক্ষোভ করে। এ সময় বিজ্ঞান এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমান বিডি হলরম্নমে এক কর্মশালায় উপস্থিত . . .
সড়ক দুর্ঘটনায় শিক্ষকসহ নিহত ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। তার মধ্যে কুড়িগ্রামে শিক্ষক, জামালপুরে দুই সিএনজি যাত্রী, নীলফামারীতে যুবক, উখিয়ায় কিশোর, চাঁপাইয়ে গৃহবধূ, বাগেরহাটে মাছ ব্যবসায়ী ও গৌরনদীতে বৃদ্ধ নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো_ কুড়িগ্রামে শিৰক সোমবার সন্ধ্যায় ভুরুঙ্গামারী জেএসসি পরীক্ষার দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে উপজেলার পাইকেরছড়া ইউনিয়নের কুড়ার পাড় নামক স্থানে মোটর সাইকেলের মুখোমুখি সংঘর্ষে কাশিমবাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী শিৰক মেহবুব-ই-মুর্ত্তজা . . .
বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নতি বিশ্বকে দেখাতে চাই ॥ বান কি মুন
নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ১৫ নবেম্বর ॥ মাতৃ ও শিশু মৃত্যুহার কমিয়ে আনার ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করে জাতিসংঘ মহাসচিব বান কি মুন বলেছেন, স্বাস্থ্যখাতের এই উন্নতির চিত্র তিনি বিশ্বকে দেখাতে চান। সহস্রাব্দের উন্নয়ন লৰ্যমাত্রা (এমডিজি) অর্জনে বাংলাদেশ সঠিক পথেই আছে। মঙ্গলবার সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার মোবারকপুরে বাংলাদেশ সরকার ও ইউএনএইর যৌথ অর্থায়নে পরিচালিত একটি কমিউনিটি ক্লিনিক ঘুরে দেখতে এসে স্থানীয় কিশোরী ক্লাবের সদস্যদের সঙ্গে মতবিনিময়ে তিনি এ কথা বলেন। মোবারকপুর ক্লিনিক . . .
বগুড়ায় গৃহপরিচারিকাকে নির্যাতন ॥ গৃহকর্ত্রী গ্রেফতার
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ায় কিশোরী গৃহ পরিচারিকাকে নির্যাতনের অভিযোগে শিপ্রা ভট্টাচার্য (৩৮) নামের এক গৃহকত্রীকে মঙ্গলবার দুপুরে পুলিশ গ্রেফতার করেছে। তিনি একটি ইন্স্যুরেন্স কোম্পানির কর্মকর্তা। পুলিশ সূত্র জানায়, বগুড়ার শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের দোপাড়ার দরিদ্র বিনয় চন্দ্র মালীর মেয়ে পপি ৬ মাস ধরে শহরের জলেশ্বরীতলা (আলতাফুন্নেছা খেলার মাঠ সংলগ্ন) এলাকার একটি বাড়িতে গৃহপরিচারিকা হিসেবে কাজ করে আসছে। গৃহকর্তা উৎপল ও গৃহকর্ত্রী শিপ্রা ২ জনই একটি লাইফ ইন্স্র্যরেন্স কোম্পানিতে কর্মরত। কিশোরী . . .
নানা আয়োজনে কবি মউজদীনের মৃত্যুবার্ষিকী পালন
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৫ নবেম্বর ॥ মসজিদ-মন্দিরে মোনাজাত ও প্রার্থনা, মিলাদ মাহ্ফিল, স্মরণসভা ও বৃত্তি বিতরণের মধ্য দিয়ে জ্যোৎস্নার কবি সুনামগঞ্জ পৌরসভার টানা তিনবারের জননন্দিত চেয়ারম্যান মমিনুল মউজদীনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উদযাপন করা হয়। চতুর্থ মৃত্যুবার্ষিকীর সকালে হাছনরাজার পাশে সমাহিত মমিনুল মউজদীনের কবর স্থানে মমিনুল মউজদীন স্মৃতি সংসদ, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স, সুনামগঞ্জ প্রেসক্লাবাসহ নানা সংগঠনের পক্ষ থেকে পুষ্প অর্পণ করা হয়। বিকেলে শহীদ আবুল হোসেন মিলনায়তনে স্মরণসভা এবং মমিনুল . . .
টঙ্গীবাড়ি মুক্ত দিবস পালিত
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ি মুক্তদিবস পালিত হয়েছে মঙ্গলবার। সকালে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ থেকে বিজয় র্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয় প্রাঙ্গণে আলোচনা সভায় বক্তব্য রাখেন মাহবুব উদ্দিন আহম্মেদ বীরবিক্রম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ লুৎফর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুর রউফ মোল্লা প্রমুখ। '৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনীকে পরাভূত করে মুন্সীগঞ্জ জেলার তৎকালীন থানা টঙ্গীবাড়ি শত্রুমুক্ত করা হয়। বাবার জীবন রক্ষায়_ বাবা . . .
সিডরবিধ্বস্ত শরণখোলায় টেকসই বাঁধের দাবিতে শিশুদের মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১৫ নবেম্বর ॥ সিডরের চতুর্থ বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বাগেরহাটের সিডর বিধ্বস্ত শরণখোলার দক্ষিণ সাউথখালীতে টেকসই বেড়িবাঁধের দাবিতে শিশুরা মানববন্ধন করেছে। ২০০৭ সালের ১৫ নবেম্বরের সেই কালরাতে ভাগ্যক্রমে বেঁচে যাওয়া তিনশতাধিক সিডর আক্রান্ত শিশু বলেশ্বর তীরবর্তী বেড়িবাঁধে দাঁড়িয়ে এদিন সকাল ১০টায় এ কর্মসূচী পালন করে। এ সময় শিশুদের কণ্ঠে সমস্বরে উচ্চারিত হয় 'আমরা ত্রাণ চাই না, টেকসই বেড়িবাঁধ চাই।' এ কর্মসূচীতে তিন শতাধিক শিশুসহ সর্বস্তরের উৎকণ্ঠিত মানুষ অংশগ্রহণ করেন। . . .
নড়াইলে এলজিইডির টেন্ডার জমা নিয়ে লুকোচুরি
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৫ নবেম্বর ॥ নড়াইল এলজিইডির অভিনব কৌশলের কারণে সাড়ে ৩ কোটি টাকার টেন্ডার জমা দিতে পারেননি কয়েক ঠিকাদার। মঙ্গলবার কয়েক ঠিকাদার টেন্ডারবাজদের ভয়ে এসপি অফিসে টেন্ডার জমা দিতে গেলেও সেখানে টেন্ডার ফেলার বাক্স না থাকায় তারা হতাশ হয়েছেন। ভুক্তভোগী ঠিকাদাররা জানান, টেন্ডার নোটিসে এসপি অফিসে টেন্ডার জমা দেয়ার কথা উল্লেখ থাকলেও এসপি অফিস তাদের টেন্ডার জমা নেয়নি। জানা গেছে, নড়াইল এলজিইডির অধীনে জেলার সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলায় বিভিন্ন সড়কে ৯টি গ্রুপে প্রায় সাড়ে ৩ কোটি টাকার উন্নয়নমূলক . . .
নওগাঁ-জয়পুরহাট রম্নটে সরাসরি বাস চলাচল বন্ধ ১৫ বছর
নিজস্ব সংবাদদাতা, ১৫ নবেম্বর, নওগাঁ ॥ দুই জেলার মোটর মালিক ও শ্রমিকদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘ ১৫ বছর ধরে নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ওই রুটে চলাচলকারী হাজার হাজার মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা গেছে, ১৯৯৬ সাল থেকে নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বাসযাত্রীদের ভোগান্তি চরম আকার ধারণ করে। এর আগে নওগাঁ থেকে ধামইরহাটের ওপর দিয়ে সরাসরি যাত্রীবাহী বাস জয়পুরহাট পর্যন্ত চলাচল করত। মোটর মালিক ও শ্রমিক দ্বন্দ্বের কারণে দুই . . .
চাঁপাইয়ে ব্যবসায়ীদের মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ১৫ নবেম্বর ॥ সন্ত্রাসীদের হাতে বিএনপি নেতা ও ব্যবসায়ী আবুল বাশারকে সোমবার দুপুরে পিটিয়ে আহত করার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে ব্যবসায়ীদের বিভিন্ন সংগঠন মানববন্ধন, সমাবেশ জেলা প্রশাসককে স্মারকরিপি প্রদান করেছেন। মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি, জেলা ব্যবসায়ী ঐক্য পরিষদ, ট্রেড এ্যাসোসিয়েশন ও জেলা ঠিকাদার সমিতি যৌথভাবে এ মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে। সমাবেশে বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব . . .