মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০১১, ২১ আশ্বিন ১৪১৮
ওএমএস ডিলার নিয়োগে অনিয়ম
কক্সবাজারে স্বামী-স্ত্রী পিতা-পুত্র ও গৃহিণীরাও ডিলার
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৫ অক্টোবর ॥ কক্সবাজার শহরে ওএমএস ডিলার নিয়োগ নিয়ে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। অব্যবসায়ীদের ডিলার হিসেবে নিয়োগ দেয়ায় গরিব জনসাধারণ সরকারের এই মহৎ উদ্যোগের সেবা পাচ্ছে না বলে জানা গেছে। সরকারের নিয়নীতি উপেক্ষা করে রাজনৈতিক বিচেনায় ডিলার নিয়োগ পেয়েছে একই পরিবারের স্বামী-স্ত্রী, পিতা-পুত্র ছাড়াও বিত্তশালী পরিবারের গৃহিণীরা। অভিযোগ উঠেছে, ডিলার নিয়োগের ব্যাপারে জেলা প্রশাসনের এক শীর্ষ কর্মকর্তাসহ কমিটির সদস্যরা মোটা অংকের উৎকোচ নিয়ে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে প্রকৃত ব্যবসায়ীদের . . .
স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৬ খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা, বি'বাড়িয়ায় ভাতিজার হাতে চাচা, সাভারে গৃহবধূ বগুড়ায় দুই ও সিলেটে গৃহকর্তা খুন হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ কিশোরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা জেলার কটিয়াদীতে নজরুল ইসলাম (২৭) নামে এক স্বেচ্ছাসেবক লীগ নেতা খুন হয়েছে। বুধবার দুপুরে কটিয়াদী থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। তিনি উপজেলার চান্দপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এবং মানিকখালী এলাকার আব্দুল জব্বারের ছেলে। পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে দুর্বৃত্তরা তার হাত ও পায়ের রগ . . .
প্রেমিকাকে পতিতালয়ে বিক্রি ॥ দালালরা বাগাচ্ছে তরুণীদের
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ প্রেমের প্রলোভনে প্রেমিকের হাত ধরে বেড়াতে বেরিয়ে বিক্রি হলো পতিতালয়ে। মাত্র ১৫ হাজার টাকার বিনিময়ে ৩ মাসের জন্য এই কিশোরীকে কিনে নিয়েছে নারী দালাল শেলী। চট্টগ্রামে খুলশীর অভিজাত এলাকার এক ভবনেই তিন বছর ধরে মাসে ১৪ হাজার টাকার ফ্ল্যাট ভাড়া নিয়েই তরুণী ও কিশোরীদের পতিতা বানাচ্ছিল সাময়িক সময়ের জন্য। চট্টগ্রাম সরকারী মহিলা কলেজের কাছেই এমন অপরাধ চালিয়ে আসছে পতিতা সম্রাজ্ঞী শেলী আকতার। অবশেষে অসহায় ৩ কিশোরীসহ সম্প্রতি র্যাব সেভেনের সদস্যরা তাকে গ্রেফতার করে। এ ব্যাপারে খুলশী . . .
সড়ক দুর্ঘটনায় মা-ছেলেসহ নিহত ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্নস্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। এর মধ্যে যশোরে মা-ছেলে, গাজীপুরে রিকশাচালকসহ তিনজন, ঠাকুরগাঁওয়ে দুই মোটরসাইকেল আরোহী ও সাভারে পোশাক শ্রমিক নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ যশোরে মা-ছেলে বুধবার দুপুরে যশোরের মণিরামপুরে এক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ২ জন নিহত ও অপর ৫ জন আহত হয়েছে। যশোর-মণিরামপুর সড়কের আমিনপুরে বাস ও নসিমন মুখোমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই বিক্ষুব্ধ এলাকবাসী প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। প্রত্যক্ষদর্শী . . .
বি'বাড়িয়ায় টেন্ডার জমা নিয়ে অনিয়মের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ৫ অক্টোবর ॥ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় প্রায় ২ কোটি টাকার ঠিকাদারি কাজ নিয়ে লঙ্কাকা- ঘটেছে। কয়েক কাউন্সিলর এ নির্মাণ কাজ থেকে ৮% কমিশন দাবি করেছে। তারপরও গোপনে টেন্ডার দাখিল করার ঘটনা ঘটেছে। এ নিয়ে পৌর ভবনে তোলপাড় সৃষ্টি হয়। তবে কয়েক ঠিকাদার বলেছেন, সিডিউল জমাদানে অনিয়মের ঘটনা ঘটেছে। সিডিউল প্রদানে বাধা, নির্ধারিত সময়ের পূর্বে নির্বাহী প্রকৌশলীর অফিস বন্ধ করে চলে যাওয়ার অভিযোগ করেছে তারা। জানা গেছে, ইউ জিপ-২ প্রকল্পের আওতায় ১ কোটি ৯২ লাখ টাকার কাজের টেন্ডার সিডিউল . . .
১৫ দিনে বিজিবি ক্যাম্পসহ দুই হাজার বাড়ি নদীগর্ভে
দৌলতপুরে পদ্মার ভাঙ্গন নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ৫ অক্টোবর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে পদ্মা নদীর ভাঙ্গন তীব্র আকার ধারণ করেছে। আকষ্মিকভাবে বন্যার পানি বৃদ্ধির ফলে গত ১৫দিনে নদীগর্ভে বিলীন হয়ে গেছে উপজেলার চিলমারী ইউনিয়নের বিজিবি ক্যাম্পসহ ২ হাজার বাড়ি-ঘর ও বিস্তীর্ণ আবাদী জমি। হুমকির মুখে রয়েছে ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানসহ অসংখ্য ঘর-বাড়ি ও দু'টি হাট-বাজার। নদী ভাঙ্গনের শিকার এসব মানুষের এখন মাথা গোঁজার ঠাঁই পর্যন্ত নেই। অনেকে খোলা আকাশের নিচে বসবাস করলেও তাদের মধ্যে কোন সরকারী বা বেসরকারী সাহায্য . . .
রাজশাহীতে বিভাগীয় ব্যবসায়ী সম্মেলনে খরচ ১৮ লাখ টাকা প্রাপ্তির অংশ শূন্য
চেম্বার প্রশাসকের সংবাদ সম্মেলন
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে তিনজন মন্ত্রীকে নিয়ে এসে বিভাগীয় ব্যবসায়ী সম্মেলন করতে ১৮ লাখ ৩৪ হাজার টাকা গুনতে হয়েছে। অথচ এ সম্মেলন থেকে প্রাপ্তির অংশ শূন্য হওয়ায় হতাশা ব্যক্ত করেছেন রাজশাহী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজ প্রশাসক জিয়াউল হক টুকু। বিভাগীয় ওই সম্মেলন আয়োজনের আয়-ব্যয়ের হিসাব প্রকাশ করতে বুধবার সকালে আয়োজন করা হয় সংবাদ সম্মেলনের। এ সম্মেলনে রাজশাহী চেম্বারের পৰে হতাশা প্রকাশ করা হয়। সংবাদ সম্মেলনে জিয়াউল হক টুকু বলেন, 'উত্তরাঞ্চলের উন্নয়নের জন্য আলাদা বাজেট ঘোষণা, . . .
আমন ক্ষেতে মাজরা পোকা ॥ কীটনাশকে কাজ হচ্ছে না
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ আমন ক্ষেতে মাজরা পোকা ও বাদামী গাছ ফড়িংয়ের (কারেন্ট পোকা) আক্রমণ প্রকট হয়ে দেখা দিয়েছে। কৃষক আপদকালীন এ সমস্যা সমাধানে বিভিন্ন কোম্পানির কীটনাশক ব্যবহার করে কোন ফল পাচ্ছে না। ফলে কৃষক দিশাহারা হয়ে পড়েছে। জেলায় ভেজাল কীটনাশকের সঙ্গে ভারতীয় ক্ষতিকর কীটনাশকের রমরমা ব্যবসা চলছে সর্বত্র। কৃষকের অসহায় অবস্থাকে পুঁজি করে চড়া দামে বিক্রি হচ্ছে এসব কীটনাশক। পোকা দমনে কাজ হচ্ছে না বরং বাড়তি অর্থ ব্যয় হচ্ছে কৃষকের। জেলার ১৩টি উপজেলার মধ্য দিনাজপুর সদরসহ ৬টি উপজেলায় মাজরা ও বাদামী . . .
ঈশ্বরদীতে নৌকা ডুবে দু'জনের প্রাণহানি
নিজস্ব সংবাদদাতা, ঈশ্বরদী, ৫ অক্টোবর ॥ ঈশ্বরদীর দাদাপুর এলাকায় পদ্মা নদীতে নৌকা ডুবে দুই দিনমজুরের প্রাণহানি ও এক ব্যক্তি নিখোঁজ রয়েছে। প্রাণহানির শিকার ব্যক্তিরা হলো বিলকেদার গ্রামের সেকেন প্রামাণিক (৪০) ও একই গ্রামের সেলিম (২১) এবং নিখোঁজ হওয়া ব্যক্তি হলো সেলিমের বড় ভাই মিন্টু (২৬)। বুধবার সকালে দাদাপুর ঘাট থেকে প্রায় ৪০ দিনমজুর নৌকায় চড়ে পদ্মার চরে পিঁয়াজ ক্ষেতে রওনা দেয়ার পর মাঝ নদীতে নৌকাটি ডুবে গেলে এই দুর্ঘটনা ঘটে। নৌকাটি ডোবার পর সকলেই সাঁতার কেটে প্রাণে রক্ষা পেলেও ঐ তিনজন পানিতে ডুবে . . .