মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২১ অক্টোবর ২০১১, ৬ কার্তিক ১৪১৮
রাজশাহীতে ট্রেনের টিকেট কালোবাজারিদের হাতে
টার্গেট রাবির ভর্তি পরীক্ষা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষাকে পুঁজি করে ট্রেনের টিকিট কালোবাজারে ছড়িয়ে পড়েছে। দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে এসব টিকিট। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীৰা দিতে আসা ও পরীক্ষা শেষে বাড়ি ফিরে যাওয়া যাত্রীদের টার্গেট করে একটি চক্র এ টিকেট ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়েছে। রাজশাহী-ঢাকাসহ বিভিন্ন রুটের টিকেট এখন অগ্রিম মিলছে দ্বিগুণ দামে কালোবাজারিদের কাছে। এমনকি এই টিকিট বিক্রির জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল ও ভবনগুলোতে লিফলেট পর্যন্ত ছড়িয়েছে ওই চক্রটি। রাজশাহী রেলওয়ে স্টেশনে . . .
দিঘলিয়ায় আ'লীগ নেতার বাড়িতে গুলিবর্ষণ আহত ৩
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোলস্না মফিজুল ইসলাম ঠান্ডার বাড়িতে অজ্ঞাত বন্দুকধারীরা গুলিবর্ষণ করেছে। এতে তাঁর ভাইসহ আহত হয়েছেন তিনজন। বুধবার রাত সাড়ে ১০টার দিকে বাগমারা গ্রামে এ ঘটনা ঘটে। আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দু'পৰের বিরোধের জেরে এ গুলিবর্ষণের ঘটনা ঘটেছে বলে এলাকাবাসী মনে করে। এদিকে ঘটনাস্থল (পিও) নিয়ে দিঘলিয়া ও কালিয়া থানা পুলিশের মধ্যে ঠেলাঠেলি চলছে। জানা যায়, বুধবার রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মোলস্না . . .
দ্রুত পানি নিষ্কাশন দাবি
তালায় ২ লাখ মানুষ পানিবন্দী ॥ সস্নুইসগেট প্রভাবশালীদের দখলে
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ গত ৩ মাস ধরে তালা উপজেলার ২ লাখ মানুষ পানিবন্দী। পানি নিষ্কাশনের জন্য ব্যবহৃত সেচখাল ও সস্নু্যইসগেটগুলো প্রভাবশালী চিংড়ি ঘের মালিকরা দখল করে রাখায় গ্রাম থেকে পানি নামছে না। এ অবস্থায় খাল বিলের নিষ্কাশন পথের সকল ধরনের নেট পাটা ও কচুরিপনা অপসারণ, নরনিয়া সস্নু্যইসগেট ব্যবস্থাপনা চালু করে বিকল্প পথে পানি নিষ্কাশনের ব্যবস্থা চালু করা, ঘের ও বিলের মধ্যে অবরম্নদ্ধ সকল কালভার্ট মুক্ত করাসহ সাতক্ষীরা ও খুলনা জেলার প্রশাসনের মধ্যে সমন্বয় করে দ্রুত পানি নিষ্কাশনের দাবি জানিয়েছে . . .
কুমিল্লায় অপহৃত ৩ মাদ্রাসা ছাত্রী উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ অক্টোবর ॥ কুমিল্লা জেলার মনোহরগঞ্জে নেশা জাতীয় চকলেট খাইয়ে ৩ মাদ্রাসা ছাত্রীকে অপহরণের ১৫ ঘণ্টা পর চৌদ্দগ্রাম থানা পুলিশ তাদের উদ্ধার করে। পুলিশ জানায়, মনোহরগঞ্জ উপজেলার মোড়হ গ্রামের প্রবাসী হুমায়ুন কবিরের মেয়ে শাহপুর ইসলামিয়া সিনিয়র ফাযিল মাদ্রাসার পঞ্চম শ্রেণীর ছাত্রী হাছিনা আক্তার (১০), একই গ্রামের চতুর্থ শ্রেণীর ছাত্রী স্বপন মিয়ার মেয়ে ফাহানা আক্তার (৯), মীর হোসেনের মেয়ে উম্মে কুলসুম (৮), বুধবার সকাল ৯টায় মাদ্রাসায় যাওয়ার পথে এক অপহরণকারী তাদের নেশাজাতীয় চকলেট . . .