মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১৭ অক্টোবর ২০১১, ২ কার্তিক ১৪১৮
বরেন্দ্র অঞ্চলে আমন আবাদ, শেষ মুহূর্তে সেচ সঙ্কট
স্টাফ রিপোটার, রাজশাহী ॥ রাজশাহীর বরেন্দ্র অঞ্চলে শেষ সময়ের খরায় পড়েছে আমন আবাদ। ধানের শীষ বেরুননোর সময় ৰেতে পানি টান পড়ায় দিশেহারা হয়ে পড়েছেন কৃষকরা। অনেকে ডোবা-নালা থেকে সেচ দিয়ে ৰেতের ফসল বাঁচানোর চেষ্টা করছেন। জেলার তানোর গোদাগাড়ী ও পবা এলাকার অপেৰাকৃত উঁচু জমিতে এ অবস্থার সৃষ্টি হয়েছে। বুকভরা আশা নিয়ে এখানকার কৃষকরা শেষ সম্বল বিক্রি করে হলেও আমন ধানের চাষাবাদ করেছেন। তবে গত কয়েকদিনের রোদের তীব্রতায় আমনের জমি ফেটে চৌচির হয়ে পড়েছে। আর একবার বৃষ্টির অপেৰায় এখন প্রহর গুনছেন ওই এলাকার কৃষকরা। রবিবার . . .
ডবলমুরিং থানার ওসিসহ তিন পুলিশ কর্মকর্তার বিরম্নদ্ধে মামলা
ব্যবসায়ীকে হয়রানির জের
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে দুর্নীতির অভিযোগে ডবলমুরিং থানার ওসি, দুই এসআই এবং ঘুষ প্রদানের অভিযোগে এক ব্যবসায়ীর বিরুদ্ধে একই ঘটনায় মামলা দায়ের হয়েছে চট্টগ্রাম আদালতে। আদালতের বিচারক পুলিশ ও ব্যবসায়ীর দুর্নীতি ও অনিয়মের বিষয়টি পূর্ণাঙ্গ তদনত্মের জন্য দুর্নীতির দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলকে নির্দেশ দিয়েছেন। অভিযোগ রয়েছে, কোতোয়ালি থানার ওসি, বাকলিয়া থানার ওসি ও ডবলমুরিং থানার ওসি সিএমপি কমিশনারের রিকু্ইজিশনের লোক হওয়ায় তারা সহকারী কমিশনারদের নির্দেশনা মানতে চায় না বলে বিভিন্ন কর্মকর্তাদের . . .
নিজেই বিচারের সিদ্ধানত্ম নিয়ে ইলিয়াসকে খুন করি
ঘাতক শফিকুলের স্বীকারোক্তি
নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৬ অক্টোবর ॥ গফরগাঁও থানা পুলিশ রবিবার সকালে ঢাকার ধামরাই উপজেলা সদর থেকে যুবলীগ নেতা ইলিয়াস হত্যাকা-ের অন্যতম আসামি কিলিং মিশনের প্রধান শফিকুল ইসলাম ওরফে সমবাইরা ডাকাতকে গ্রেফতার করেছে। শফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে পুলিশ অভিযান চালিয়ে উপজেলার নিগুয়ারী ইউনিয়নের বেলদিয়া গ্রামের আলম ঢালীর বাড়ির খড়ের গাদার নিচ থেকে হত্যাকা-ে ব্যবহৃত দুটি ছুরি উদ্ধার করে। পরে কিলিং মিশনের প্রধান শফিকুল ইসলাম পুলিশের উপস্থিতিতে স্থানীয় সাংবাদিকদের সামনে ইলিয়াস হত্যার বর্ণনা দেয়। সে জানায়, পূর্ব . . .
বিদেশগামী যুবক আটক ॥ আড়াই লাখ টাকার বিনিময়ে মুক্ত
এদিকে ইটালিগামী এক যুবককে ইয়াবা ট্যাবলেটসহ আটক করে মোটা অঙ্কের টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার অভিযোগ উঠেছে গফরগাঁও থানা পুলিশের বিরম্নদ্ধে। অপরদিকে ঐ যুবকের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে থানা পুলিশ তার পকেটে ইয়াবা ট্যাবলেট ঢুকিয়ে থানার জেল হাজতে আটক করে মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে তাকে কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় করে নেয়। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে ময়মনসিংহের গফরগাঁওয়ে। প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাতে উপজেলার সদরের স্টেশন রোড থেকে পৌরশহরের ৬নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুর রাজ্জাকের ছেলে তানভীর আহম্মেদকে . . .
কলাপাড়ায় ছাত্রীকে ধর্ষণচেষ্টা ॥ হাসপাতালে ভর্তি
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৬ অক্টোবর ॥ আচমকা জাপটে ধরে ধর্ষণচেষ্টাকালে চিৎকারে শেষ রৰা হলেও মাদ্রাসা ছাত্র আনিসের মারধর, নখের অাঁচড়, কামড়ে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে ঘটনার সাত দিন পরে কলাপাড়া হাসপাতালে ভর্তি হয়েছে চতুর্থ শ্রেণীর ছাত্রী খাদিজা । ৮ অক্টোবর সন্ধ্যায় পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নবগঠিত রিফুজিপাড়া গ্রামের এই ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য আনিসের পিতা সামেদ মিয়া কখনও খাদিজাকে আনিসের সঙ্গে বিয়ের প্রলোভন দেখায়। আবার মামলা করলে এলাকা থেকে উচ্ছেদের হুমকি ধমকি দিয়ে এক প্রকার অবরম্নদ্ধ করে রাখে। . . .
শত্রম্নতার জের ॥ পটিয়ায় আমন ধান নষ্ট
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পটিয়ায় শত্রম্নতার জের ধরে রাতের আঁধারে সন্ত্রাসীরা প্রায় এক একর জমির উঠতি আমন ফসল বিনষ্ট করে দিয়েছে। এ জমি থেকে লক্ষাধিক টাকার আমন ফসল উৎপাদন হওয়ার সম্ভাবনা ছিল। পটিয়ার বিভিন্ন পুকুরে বিষ ছিটিয়ে মাছ নিধনের পর আমন ফসল বিনষ্ট করার ঘটনায় পুরো এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। অন্য উপজেলাবাসীর মালিকানাধীন এক বৃদ্ধের ভূমি আত্মসাতের উদ্দেশ্যে আমন ফসল বিনষ্ট করার ঘটনা বলে পটিয়া পুলিশ ধারণা করছে। এ ঘটনায় কেউ গ্রেফতার হয়নি। জানা যায়, সন্ত্রাসীরা মধ্যরাতে উপজেলার মনসা মৌজায় এসে . . .
এ্যানিমেল হাজবেন্ড্রি ডিগ্রী চালুর প্রতিবাদে বাকৃবি উত্তপ্ত
বাকৃবি সংবাদদাতা ॥ দাবি আদায়ে টানা সাত দিন ধরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যাল (বাকৃবি) ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত রয়েছে। শনিবার পবিপ্রবিতে অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের সভায় নতুন করে এ্যানিমেল হাজবেন্ড্রি ডিগ্রী চালুর নীতিগত সিদ্ধানত্ম পাস হলে রবিবার ফের প্রশাসন ভবনে তালা ঝুলিয়ে অবস্থান ধর্মঘটসহ ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন ওই অনুষদের শিক্ষার্থীরা । এ সময় প্রশাসন ভবনে ভিসি, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিনসহ ভবনে কর্মরত পাঁচ শতাধিক কর্মকর্তা, কর্মচারী আটকা পড়েন। এদিকে প্রশাসন ভবন অবরম্নদ্ধ . . .
২৪ চরমপন্থীর যাবজ্জীবন
রাজশাহীতে পুলিশ ফাঁড়িতে হামলা, খুন
স্টাফ রিপোটার, রাজশাহী ॥ রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুরে ফাঁড়িতে বোমা হামলা চালিয়ে পুলিশ হত্যা ও অস্ত্র লুটের মামলায় ২৪ চরমপন্থীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। রবিবার দুপুরে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইবু্নালের বিচারক একরামুল হক চৌধুরী এ রায় ঘোষণা করেন। রায়ে যাবজ্জীবন কারাদ- ছাড়াও আসামিদের প্রত্যেকের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদ-াদেশ দেয়া হয়। দ-প্রাপ্তদের মধ্যে নাটোরের নলডাঙ্গার মাসুদ ম-ল, ইউপি মেম্বার সাইফুল ইসলাম, চরমপন্থী এলাহী মিঠু ও মামুন ওরফে বুলেট ওরফে জামান পলাতক . . .
কালাই থানার ওসিসহ দুই পুলিশ কর্মকর্তা প্রত্যাহার
হুন্ডির টাকা আত্মসাত
নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৬ অক্টোবর ॥ কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল করিম ও পরিদর্শক (তদনত্ম) সুব্রত কুমারকে হুন্ডির টাকা আটক করে তা আত্মসাতের অভিযোগে তাদের কর্মস্থল থেকে প্রত্যাহার করে নেয়া হয়। এরা হলো ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজলুল করিমকে রেলওয়ে পুলিশে এবং পরিদর্শক (তদনত্ম) সুব্রত কুমারকে রাজশাহী রেঞ্জ পুলিশ হেডকোয়ার্টারে যোগ দিতে বলা হয়েছে। জানা যায়, আগস্ট মাসের শেষে কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল করিম এবং পরিদর্শক (তদনত্ম) সুব্রত কুমার প্রকাশ্য দিবালোকে জয়পুরহাট-ঢাকা মহাসড়কের . . .
টুকরো খবর
স্কুলছাত্রী ধর্ষিত
নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১৬ অক্টোবর ॥ মাগুরা শহরতলির ভিটাসাইর গ্রামে পঞ্চম শ্রেণীর এক স্কুলছাত্রী ধর্ষিত হয়েছে। ধর্ষিত স্কুলছাত্রীকে রবিবার মাগুরা সদর হাসপাতালে মেডিক্যাল করানোর জন্য পাঠানো হয়েছে। ধর্ষক একই এলাকার ভ্যানচালক মন্নু পলাতক রয়েছে। শনিবার রাতে মন্নু গৃহকর্তার পঞ্চম শ্রেণীতে পড়ুয়া মেয়েকে ঘরের বাইরে ডেকে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। শিক্ষকদের মানববন্ধন নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৬ অক্টোম্বর ॥ জেলার হোসেনপুরে বেসরকারী রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের চাকরি জাতীয়করণের দাবিতে রবিবার . . .