মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১২ অক্টোবর ২০১১, ২৭ আশ্বিন ১৪১৮
ঘরে উঠছে পাহাড়ী ধান॥ চলছে নবান্নের উৎসব
পরিশ্রম কম, অতিবৃষ্টিতে ৰতি হয় না, রোগবালাইও নেই
এইচএম এরশাদ, কক্সবাজার ॥ কক্সবাজারের প্রত্যনত্ম অঞ্চলের পাহাড়গুলোতে ধান চাষ (জুম) ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। এখানকার ধানচাষীরা সমতল ভূমির চেয়ে পাহাড়ে ধানচাষ অনেক সহজ বলে মনে করছেন। চাষীদের মতে, পাহাড়ে ধানচাষে কেবল সামান্য পরিমাণ ইউরিয়া সার প্রয়োগই যথেষ্ট। এতে অন্যান্য সার প্রয়োগের প্রয়োজন হয় না মোটেও। স্বল্প পরিশ্রম করেই পাহাড়ে ধানচাষ করা যায় এবং রোগবালাই বলতেও তেমন থাকে না। ফলন তুলনামূলক একটু কম হয়। তারপরও ফলফলাদি, শাক-সবজি ইত্যাদি চাষের সুযোগসুবিধা বেশি পাওয়া যায় পাহাড়ে। কৃষি অধিদফতর সূত্র জানায়, . . .
নওগাঁয় প্রকল্পের টাকা লোপাট
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১১ অক্টোবর ॥ নওগাঁর রাণীনগর উপজেলায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ উন্নয়ন কর্মসূচী (টিআর) প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতি ও লুটপাটের আভিযোগ উঠছে। কাজ না করেই নামে-বেনামে সাইনবোর্ড ঝুলিয়ে একাধিক ভুয়া প্রকল্প দেখিয়ে ১৭০ দশমিক ৯৬১ মে.টন গমের মধ্যে অধিকাংশই আত্মসাত করেছে ক্ষমতাসীন দলীয় নেতাকর্মী ও সংশিস্নষ্ট প্রতিষ্ঠানের সভাপতি-সম্পাদক। ৰমতাসীন দলের অঙ্গসংগঠনের নেতারাই অধিকাংশ প্রকল্পের সভাপতি সম্পাদক হয়ে প্রতিষ্ঠানের কোন কাজ না করেই সমুদয় টাকা আত্মসাত করেছে . . .
ভেজাল সন্দেহে ২শ' বস্তা চায়না টিএসপি জব্দ
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ নওয়াপাড়ায় ভেজাল সন্দেহে আড়াই লাখ টাকা মূল্যের ২শ' বস্তাচায়না টিএসপি জব্দ করেছে পুলিশের সহায়তায় উপজেলা কৃষি সমপ্রসারণ অধিদফতর। প্রশাসন গুদাম সিলগালা করেছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দুপুরে নওয়াপাড়া বাজার ও পায়রা বাজারে। জানা গেছে, দীর্ঘদিন পায়রা বাজারের ব্যবসায়ী জহুরম্নল ইসলাম গাজী নওয়াপাড়ার এক ভেজাল ব্যবসায়ীর কাছ থেকে অধিক মুনাফা লাভের আশায় ভেজাল সার ক্রয় করে নিজ গুদামে রেখে বসত্মা পাল্টে প্রানত্মিক চাষীদের নিকট বিক্রি করে আসছিল। এরই এক পর্যায়ে মঙ্গলবার দুপুরে বিক্রি . . .
মংলায় সুপেয় পানির পুকুরে বর্জ্য॥ অসুস্থ ৫০
এলাকাবাসীর বিক্ষোভ
নিজস্ব সংবাদদাতা, মংলা, ১১ অক্টোবর ‌॥ মংলার বুড়িরডাঙ্গা এলাকার একমাত্র সরকারী সুপেয় পানির পুকুরে দুষ্কৃতিকারীরা বর্জ্য ফেলায় দূষিত পানি পান করে ইতোমধ্যে প্রায় অর্ধশত নারী-পুরুষ অসুস্থ হয়ে পড়েছে। এছাড়া ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২০/২২ জন স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছে। বাড়ছে আক্রান্তের সংখ্যা। মিষ্টি পানির পুকুরে বর্জ্য ফেলায় পানি দূষিত হয়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়ায় ৭ গ্রামের হাজার হাজার মানুষ এখন সুপেয় পানির সঙ্কটে পড়েছে। এলাকাবাসী জানায়, মংলার বুড়িরডাঙ্গা ইউনিয়নের ২৫ হাজার মানুষ প্রায় শত বছর ধরে সরকারী . . .
পুঠিয়ার ঝলমলিয়া হাটের জায়গা দখল ॥ বেচাকেনা সড়কে
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর পুঠিয়া উপজেলার ঝলমলিয়া হাটের অধিকাংশ জায়গা দখল করে নিয়েছে প্রভাবশালীরা। সরকারী এসব জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে ব্যক্তিগত দোকানপাট ও আড়তঘর। দখল থেকে বাদ যায়নি হাটে ক্রেতাদের চলাচলের সরু রাস্তাও। ক্রেতা-বিক্রেতাদের অভিযোগ, হাটের জায়গা দখল হয়ে যাওয়ায় রাস্তায় তাদের বেচাকেনা করতে হচ্ছে। স্থানীয়দের অভিযোগ, গত কয়েক মাসে ঝলমলিয়া হাটের জায়গা দখল করে প্রকাশ্যে পাকা দোকানপাট ও আড়তঘর নির্মাণ করা হয়েছে। এলাকার প্রভাবশালী আনারুল ইসলাম, ওয়ালিউলস্না মাস্টার, মতিউর রহমান মতি, . . .
বগুড়া সদরে প্রকাশ্যে ওয়ান টেন জুয়া ॥ টাকার ছড়াছড়ি
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ জুয়ার আসর এবার প্রকাশ্যে বগুড়া সদরের নুনগোলায়, শহর থেকে মাত্র ৫ কিলোমিটার উত্তরে। সপ্তাহের তিন দিন রাতভর চলে 'ওয়ানটেন' নামের স্যুটিং জুয়া। সেখানে গিয়ে দেখা যায় 'বড় বড় মানুষের' টাকার ছড়াছড়ি। কয়েক লাখ টাকার 'জুয়া বাণিজ্য' প্রতিরাতে। এয়ারগানে তীর এঁটে নির্দিষ্ট লক্ষ্যে বা নম্বরে ছুঁড়ে দেয়ার এই জুয়ার নাম হয়েছে 'ওয়ানটেন'। জুয়ার আসরের ঘরের ধারে দামী গাড়ি ও মোটরসাইকেলে ঠাসা। অনেক লোকের আনাগোনায় ফুচকা বাদামওয়ালা চায়ের ভ্রাম্যমাণ দোকানিরাও . . .
গৌরনদীতে মাদ্রাসা সুপার সন্ত্রাসী হামলার শিকার
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১১ অক্টোবর ॥ চাঁদার দাবিতে বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের লক্ষণকাঠী দারুস্ সুন্নাহ্ দাখিল মাদ্রাসার সুপারিন্টেনডেন্টের ওপর মঙ্গলবার দুপুরে বিএনপি ক্যাডাররা হামলা চালিয়ে আহত করেছে। এ ঘটনায় তাৎক্ষণিক মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে হামলাকারীদের বিচার না হওয়া পর্যন্ত আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে। হামলার ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। মঙ্গলবার দুপুর বারোটার দিকে স্থানীয় প্রভাবশালী বিএনপির ক্যাডার দাদন . . .
কঙ্বাজারে বনজ সম্পদ দখলের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, কঙ্বাজার, ১১ অক্টোবর ॥ কক্সবাজার-টেকনাফ মহাসড়কের পাশে রামু উপজেলার খুনিয়া পালং এলাকায় সরকারী ভূ-সম্পদ দখলের মহোৎসব চলছে। মাত্র দুই দিনে পানের ছড়া এলাকার সংরক্ষিত ১০ একর সরকারী বনজসম্পদ বেহাত হয়ে গেছে গত দু'দিনে। ৪০জনের সংঘবদ্ধ একটি গ্রুপ বনকর্মীদের জিম্মি করে দখলের অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। বনবিভাগের কর্মচারীরা বাঁধা দিতে গেলে দখলবাজরা সন্ত্রাসী কায়দায় তাদের ওপর একযোগে হামলা চালাতে এগিয়ে আসে। প্রাণ রক্ষার্থে অসহায় বনকর্মীরা ফিরে যান বিট অফিসে। রবি ও সোমবার ভোর রাতে খুনিয়াপালং . . .
পাঁচ বছর পর পলাতক আসামি শিল্পপতি পুত্রের আত্মসমর্পণ
চট্টগ্রামে তায়েবী হত্যা
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ভারতীয় নাগরিক জিবরান তায়েবী হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ডাদেশপ্রাপ্ত আসামি শিল্পপতির পুত্র ইয়াসিন রহমান টিটু অবশেষে আদালতে আত্মসমর্পণ করেছেন। গত সোমবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এসএম মুজিবুর রহমানের আদালতে দন্ডাদেশপ্রাপ্ত আসামি টিটু আত্মসমর্পণ করলে বিচারক তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। উল্লেখ্য, ইয়াসিন রহমান টিটু দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপ 'কেডিএস' গ্রুপের মালিক শিল্পপতি খলিলুর রহমানের পুত্র। সূত্রে জানা যায়, ১৯৯৯ সালে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ . . .
রাঙ্গামাটিতে অস্ত্র গুলি উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১১ অক্টোবর ॥ রাঙ্গামাটি জেলার সীমান্তবর্তী কাউখালী ও লক্ষ্মীছড়ি সীমানার যোগেন্দ্র লাল কারবারীপাড়া এলাকা থেকে সেনাবাহিনী অভিযান চালিয়ে পার্বত্য শান্তি চুক্তিবিরোধী সন্ত্রাসীদের একটি আস্তানা ধ্বংস করেছে। মঙ্গলবার ভোররাতে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনী এ অভিযান চালায়। লক্ষ্মীছড়ি জোনের এ্যাডজুটেন্ট লে. সাইফ সাজ্জাদ খানের নেতৃত্বে ২৫ জনের একটি দল এ অভিযান পরিচালনা করে। সেনাবাহিনী ওই আস্তানায় তল্লাশি চালিয়ে ২টি এসবিবিএল বন্দুক, ২ রাউন্ড ইতালিয়ান গুলি ও এক বোতল বিষ জাতের . . .
আগৈলঝাড়ায় অজ্ঞাত রোগে মারা গেছে খামারের ২০ ছাগল
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১১ অক্টোবর ॥ বরিশালের আগৈলঝাড়া উপজেলার সেরাল গ্রামের একটি খামারের ২০টি ছাগল অজ্ঞাতরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। এতে নিঃস্ব হয়ে পড়েছেন খামারের মালিক মামুন সেরনিয়াবাত। খবর পেয়ে প্রাণী সম্পদ অধিদফতরের উর্ধতন কর্মকর্তারা খামারটি পরিদর্শন করেছেন। খামারের মালিক সেরাল গ্রামের আব্দুল হক সেরনিয়াবাতের পুত্র মামুন সেরনিয়াবাত জানান, বেকারত্বের অভিশাপ থেকে রক্ষা পেতে নিজ উদ্যোগে গত ৪ বছর পূর্বে তিনি কয়েকটি ছাগল নিয়ে একটি ছাগলের খামার তৈরি করেন। একে একে ওই খামারে তাঁর ২৭টি ছাগল ছিল। . . .
দৌলতদিয়ায় আটকে পড়া ফেরি ৮ ঘণ্টা পর উদ্ধার
নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১১ অক্টোবর॥ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া চ্যানেলের ডুবোচরে আটকেপড়া রো রো ফেরি বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান ৮ ঘণ্টা পর উদ্ধার হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ১১টায় উদ্ধারকারী আইটি জাহাজ ফেরিটিকে উদ্ধার করে। বাংলাদেশ অভ্যনত্মরীণ নৌপরিবহন সংস্থার দৌলতদিয়া কার্যালয়ের সহসহকারী মহাব্যবস্থাপক জিলস্নুর রহমান জানান, সোমবার রাত ৩টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ৮টি বাস ও ২টি ট্রাক নিয়ে ফেরিটি দৌলতদিয়া ঘাটে আসার পথে দৌলতদিয়া ঘাটের কাছে ডুবোচরে আটকা পড়ে। আইটি জাহাজ দিয়ে দীর্ঘ ৮ ঘণ্টা . . .
স্নুইস সংযুক্ত খালে কৃষিকাজে মিঠা পানি সংরক্ষণের সিদ্ধান্ত
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১১ অক্টোবর ॥ কলাপাড়া উপজেলার বেড়িবাঁধের অভ্যন্তরে সকল স্নুইস সংযুক্ত খালে মিঠাপানি সংরৰণের উদ্যোগ নেয়া হয়েছে। সেইসঙ্গে খালের সকল দখলদার উচ্ছেদের পদৰেপ নেয়া হয়। কৃষিকাজের স্বার্থে মিঠাপানি সংরৰণের লৰ্যে মঙ্গলবার উপজেলা কৃষি কমিটির অনুষ্ঠিত এক বৈঠকে উপদেষ্টা পানি সম্পদ প্রতিমন্ত্রী আলহাজ মাহবুবুর রহমান এমপির নির্দেশনায় স্নুইসসংলগ্ন খালের মুখে বাঁধ দিয়ে মিঠা পানি সংরৰণের এই পদৰেপ নেয়া হয়েছে। এ লৰ্যে পানি উন্নয়ন বোর্ড এবং প্রতিমন্ত্রী তাঁর নিজস্ব ব্যবস্থাপনায় কৃষকের স্বার্থে . . .
টুকরো খবর
১০ গরম্ন চুরি স্টাফ রিপোর্টার, মন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার চরবলাকি গ্রাম থেকে সোমবার রাতে ১০টি গরু চুরি হয়েছে। পরে মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার ভাটি বন্দর গ্রাম থেকে ৩টি গরম্ন এলাকাবাসী উদ্ধার করেছে। বিদ্যুতস্পৃষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, ১১ অক্টোবর ॥ কুষ্টিয়ার দৌলতপুরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নুরজাহান খাতুন (৪০) মারা গেছে। এ সময় আহত হয়েছে রিংকু (৮) নামে এক শিশু। মঙ্গলবার সকাল ১০টার সময় উপজেলার প্রাগপুর ইউপি'র পাকুড়িয়া ভাঙ্গাপাড়া গ্রামে এ ঘটেছে। বৈদ্যুতিক . . .
পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই ॥ সরকারের গচ্চা ১০ কোটি টাকা
বন্যাবিধ্বস্ত সাতক্ষীরা
মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ প্রভাবশালী এক নেতার চিংড়ি ঘের বাঁচাতে জনদাবি উপেক্ষা করে রাস্তা কেটে পানি নিষ্কাশনের ব্যবস্থা না করায় সরকারের গচ্চা দিতে হচ্ছে প্রায় ১০ কোটি টাকা। এই সঙ্গে বেড়েছে জনদুর্ভোগ। অতিবৃষ্টিতে সৃষ্ট বন্যার পানি নিষ্কাশনে সাতক্ষীরা প্রশাসনের ব্যর্থতার পাশাপাশি উপচেপড়া পানি থেকে সাতক্ষীরা-খুলনা সড়ক বাঁচাতে একটি পুরনো রাস্তা কেটে বেতনা নদীতে পানি ফেলার জনদাবি উপেক্ষা করেছে সাতক্ষীরা সড়ক বিভাগের কর্মকর্তারা। স্থানীয় সাংসদ ও যোগাযোগ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মুজিবুর . . .
শেরপুরে হাতির আক্রমণে দুই কৃষকের মৃত্যু
আতঙ্কে ৩০ গ্রামের মানুষ নির্ঘুম রাত কাটাচ্ছে
নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১১ অক্টোবর ॥ শেরপুরের সীমান্তবর্তী নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলায় গারো পাহাড়ের অন্তত ৩০টি গ্রামের মানুষ বন্য হাতির আক্রমণের আশঙ্কায় নির্ঘুম রাত কাটাচ্ছে। প্রায় ১ মাস যাবত কোন কোন এলাকায় ভারত থেকে বিশাল হাতির দল বাংলাদেশ সীমানত্মের লোকালয়ে নেমে এসে তা-ব চালাচ্ছে। বন্য হাতির তা-বে ওই সব সীমানত্ম গ্রামের ক্ষেতের ফসল, গাছপালা ও ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। এদিকে শ্রীবরদী উপজেলার গারো পাহাড়ের সীমান্তবর্তী হালুয়াহাটি গ্রামে বন্যহাতির আক্রমণে আমিনুল ইসলাম (২৫) ও মিস্টার . . .
আশুলিয়ায় শিৰকের মৃত্যু ॥ পুলিশ ফাঁড়ির সব সদস্য ক্লোজড
নিজস্ব সংবাদদাতা, সাভার, ১১ অক্টোবর ॥ আদালত থেকে জেলহাজতে যাবার পথে নিহত স্কুল শিৰক চান মিয়ার মৃতু্যর রহস্য উদ্ঘাটন করতে ঢাকা জেলা পুলিশ তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। মঙ্গলবার দুপুরে তদনত্ম কমিটির প্রধান ঘটনাস্থলে এসে স্থানীয় কয়েকজনের সাৰ্য গ্রহণ করেন। তদন্ত কমিটিতে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামকে প্রধান করা হয়। অপর সদস্যরা হলেন এএসপি (সাভার সার্কেল) মনোয়ার হোসেন ও ঢাকা কোর্ট পরিদর্শক রবীন্দ্রনাথ সাহা। তদনত্ম কমিটির প্রধান ও ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার শেখ রফিকুল . . .
অধ্যক্ষের বিরুদ্ধে আরও দুর্নীতির ফিরিস্তি
দৌলতগঞ্জ-গাজিমুড়া কামিল মাদ্রাসা
নিজস্ব সংবাদদাতা, কুমিলস্না, ১১ অক্টোবর॥ লাকসামের দৌলতগঞ্জ-গাজিমুড়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আ.ন.ম তাজুল ইসলামের বিরুদ্ধে গত ৩০ সেপ্টেম্বর দৈনিক জনকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের পর এ নিয়ে এলাকাবাসী ও ভুক্তভোগীসহ মাদ্রাসার সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই মুখ খুলতে শুরু করেছেন। অনুসন্ধানে ওই দুর্নীতিপরায়ন অধ্যক্ষের বিরুদ্ধে বেরিয়ে আসছে আরও অনেক চাঞ্চল্যকর তথ্য। সংবাদ প্রকাশের পর তা ধাপাচাপা দিতে ওই অধ্যক্ষ তার অনুসারীদের নিয়ে তৎপর হয়ে উঠেছেন বলে জানা গেছে। অনুসন্ধানকালে এলাকাবাসী জানান, মাদ্রাসার এক সময়ের অধ্যক্ষ . . .
বদরগঞ্জে মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর
নিজস্ব সংবাদদাতা, রংপুর, ১১ অক্টোবর ॥ রংপুরের বদরগঞ্জে দুর্বৃত্তরা মন্দিরে হামলা চালিয়ে প্রতিমা ভাংচুর করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার গভীর রাতে বদরগঞ্জ পৌরশহরের জামুবাড়ি পকিহানা দুর্গা মন্দিরে। এ নিয়ে এলাকার হিন্দু সমপ্রদায়ের লোকজনদের মধ্যে ৰোভের সৃষ্টি হয়েছে। বদরগঞ্জ পৌর শহরের জামুবাড়ি পকিহানা দুর্গা মন্দিরের সভাপতি খোকন কুমার দাস বলেন, দুর্গা পুজোর মহাঅষ্টমীর দিন একই এলাকার গদা মিয়ার ছেলে আনারুল হক (২০) ও তার সহযোগী কয়েক জন নেশাগ্রসত্ম অবস্থায় ওই পুজো মন্দির চত্বরে এসে দর্শনার্থী কয়েকজন হিন্দু নারীকে . . .
যৌতুক ॥ সাঘাটায় শিৰক গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ অক্টোবর ॥ যৌতুকের কারণে স্ত্রীকে নির্যাতন করায় সাঘাটা উপজেলার উল্যা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুল ইসলামকে মঙ্গলবার গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, মনিরুল ইসলামের সঙ্গে সাঘাটা উপজেলার যোগীপাড়া গ্রামের এটিএম মাসুদ করিম মোলস্নার কন্যা মাহফুজা আক্তার সাথীর সঙ্গে ৪ বছর পূর্বে বিয়ে হয়। বিয়ের পর চাকরি, আসবাবপত্রসহ বিভিন্নভাবে শ্বশুরের কাছ থেকে লাখ লাখ টাকা আদায়ের পরও আরও টাকার চাপ দিতে যাবে। এ ব্যাপারে স্ত্রী তার বিরম্নদ্ধে মামলা দায়ের করে। . . .
বুদ্ধিপ্রতিবন্ধী স্কুল ভবন উদ্বোধন
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা মহানগরীর ডালমিল মোড়ে বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে। বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশনের সহায়তায় বাংলাদেশ বুদ্ধিপ্রতিবন্ধী কল্যাণ সমিতি (সুইড) এ ভবনটি নির্মাণ করেছে। মঙ্গলবার দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক নবনির্বাচিত ভবনের ফলক উন্মোচন করেন। এ উপলৰে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, প্রতিবন্ধীরা এ সমাজেরই মানুষ। তারা অপাঙ্ক্তেয় নয়। সহযোগিতা পেলে তারাও স্বাবলম্বী হতে পারে। সুইড-এর খুলনা শাখার . . .
সাত খুন
জনকণ্ঠ ডেস্ক ॥ দিনাজপুরে সন্ত্রাসী আলু, রাজশাহীতে দিনমজুর, ঝিনাইদহে রিকশাচালক, দাউদকান্দিতে গরম্ন ব্যবসায়ী, মেহেরপুরে স্কুলছাত্র, নরসিংদীতে বৃদ্ধ ও টঙ্গীতে গৃহকর্তী খুন হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ দিনাজপুরে সন্ত্রাসী আলু দিনাজপুরে শীর্ষ সন্ত্রাসী অলিউর রহমান আলু নিহত হয়েছে। সোমবার রাত ১০টার সময় দিনাজপুর শহরের মিশন রোড এলাকায় মনোরঞ্জন শীল গোপাল এমপির বাসার সামনে শত শত লোকের সামনে নিজ সন্ত্রাসী গ্রুপের জুনিয়র ক্যাডারদের অস্ত্রের আঘাতে প্রাণ হারায় আলু। সন্ত্রাসীরা তাদের . . .
৫শ' টাকার জাল নোট উদ্ধার
বাগেরহাট পোস্ট অফিস
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১১ অক্টোবর ॥ বাগেরহাট জেলা পোস্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যমে অবাধে জাল টাকা চালানো হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার বিকেলে জাহানারা রহমান নামে এক সঞ্চয়পত্র গ্রাহক পোস্ট অফিস থেকে ৪৮৮৭৫ টাকা তুললে অপারেটর প্রশানত্ম ও বিপস্নব সুকৌশলে তার টাকার মধ্যে ১৬টি ৫শ' টাকার জাল নোট ঢুকিয়ে দেয়। এ সময় জাহানারা রহমান টাকা গুনতে গিয়ে ৫শ' টাকার ১৬টি জাল নোট দেখে তাৎক্ষণিকভাবে বিষয়টি বাগেরহাট পোস্ট মাস্টার খলিলুর রহমানকে জানালে তিনি ঘটনাটি বেমালুম চেপে গিয়ে গ্রাহককে . . .
মসজিদের জমির দখল নিয়ে সংঘর্ষ
নিজস্ব সংবাদদাতা, সানত্মাহার, ১১ অক্টোবর ॥ মসজিদের একটি বিবদমান জমির দখলের ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে বগুড়ার আদমীঘি উপজেলার কাঞ্চনপুর গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের এক পর্যায়ে প্রতিপৰের ধারালো চাকুর আঘাতে জাহিদুল নামের এক ব্যক্তির পেটের নাড়িভুঁড়ি বেরিয়ে গেছে। মুমূষর্ু অবস্থায় তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জাহিদুলের ভগি্নপতি আব্দুল কুদ্দুস বাদী হয়ে মঙ্গলবার দুপুরে ৫জনকে আসামি করে আদমদীঘি থানায় একটি মামলা দায়ের করেছে। জানা গেছে, উপজেলার কাঞ্চনপুর . . .
লোহাগড়ায় সরকারী ওষুধসহ ক্রেতা আটক
নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১১ অক্টোবর ॥ নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রায় ৫০ হাজার টাকার সরকারী ওষুধ বিক্রির সময় ওষুধসহ ক্রেতাকে আটক করেছে পুলিশ। আটককৃত অনিমেষ সরকার (৩২) নড়াইল সদর উপজেলার বাঁশগ্রাম ইউপির দিঘলিয়া গ্রামের সনত্মোষ সরকারের ছেলে। . . .
অজ্ঞাত কিশোরীকে নিয়ে বিপাকে কর্তৃপৰ
ময়মনসিংহ মেডিক্যাল কলেজ
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অজ্ঞাত পরিচয়ের এক কিশোরীকে নিয়ে বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। জামালপুরের সরিষাবাড়ি পুলিশ তদনত্ম কেন্দ্রের সদস্যরা অচেতন অবস্থায় গত ২৬ অক্টোবর ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে রেখে যায়। এর পর থেকে কিশোরী হাসপাতালের ২ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। হাসপাতাল সূত্র জানায়, কিশোরীটি উত্তরবঙ্গের ভাষায় কথা বলছে। বিশেষ করে তার কথায় রাজশাহীর আঞ্চলিক ছাপ রয়েছে। হাসপাতালের আয়া ও নার্সদের কাছে তার নাম . . .