মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০১১, ২৬ আশ্বিন ১৪১৮
সাতক্ষীরায় ১২ কোটি টাকার দরপত্রে সিন্ডিকেটের অভিযোগ
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা সড়ক বিভাগের ৮টি গ্রপের প্রায় ১২কোটি টাকার উন্নয়ন কাজের দরপত্র প্রদানে সমঝোতার অভিযোগ উঠেছে। সোমবার দাখিল হওয়া এ সব গ্রপের কাজের জন্য ২ থেকে ৩টি করে দরপত্র দাখিল হয়েছে। দরপত্র দাখিলের আগেই রবিবার রাতে ঠিকাদাররা বসে একটি নির্দিষ্ট হারে এই দরপত্র রেট নির্ধারণ ও প্রতিগ্রুপে মিনিমাম দরপত্র জমা দেয়ার বিষয়ে সমঝোতা করার পর সোমবার প্রতিগ্রুপে সর্বোচ্চ ৩টি ও ২টি করে দরপত্র জমা পড়ে। সব মিলিয়ে ৮ গ্রম্নপ কাজের জন্য ৭৫টি দরপত্র বিক্রি হলেও দরপত্র জমা পড়ে মাত্র ২০টি। সাতক্ষীরা . . .
ইজ্জতের মূল্য ২০ হাজার টাকা!
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ১০ অক্টোবর ॥ পটুয়াখালীর গলাচিপা উপজেলার রাঙ্গাবালীতে এক গৃহবধূর ইজ্জতের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০ হাজার টাকা। রবিবার রাতে রাঙ্গাবালী থানা সদর বাহেরচর আওয়ামী লীগ অফিসে এক সালিশ বৈঠকের মাধ্যমে এ মূল্য নির্ধারণ করা হয়। এছাড়া, সালিশ বৈঠকে ধর্ষণ চেষ্টাকারী প্রত্যেককে ১০টি করে বেত মারার সিদ্ধান্ত নেয়া হলেও তা কার্যকর করা হয়নি। একই বৈঠকে ঘটনার শিকার গৃহবধূর স্বামীকে মামলা তুলে নেয়ারও নির্দেশ দেয়া হয়। সালিশ বৈঠকে নেতৃত্ব দিয়েছেন রাঙ্গাবালী থানা আওয়ামী লীগের সভাপতি আহসান কবির . . .
অগ্নিকাণ্ড
জনকণ্ঠ ডেস্ক ॥ অগ্নিকাণ্ডে নেত্রকোনায় ১০ দোকান, ফরিদপুরে ১০ বাড়ি, সিদ্ধিরগঞ্জে ১০ ঘর ও কুড়িগ্রামে দুই দোকান ভস্মীভূত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ নেত্রকোনা ॥ জেলার কলমাকান্দা উপজেলা সদরের পশ্চিম বাজারে রবিবার রাতে অগ্নিকাণ্ডে ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। জানা গেছে, রাত পৌনে ২টায় জাপানী মার্কেটের বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে প্রায় ১০টি দোকান পুড়ে যায়। পুড়ে যাওয়া দোকানগুলো হচ্ছে_ কম্পিউটার, . . .
সড়ক দুর্ঘটনায় নিহত ৮
জনকণ্ঠ ডেস্ক ॥ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছে। এরমধ্যে দাউদকান্দিতে মা-মেয়ে, রাঙ্গামাটিতে যাত্রী, যশোরে গৃহবধূ, ফরিদপুরে মোটরসাইকেল আরোহী, বরিশালে ছাত্র ও সিলেটে ১ জন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ দাউদকান্দিতে মা-মেয়েসহ ৩ রবিবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দাউদকান্দি উপজেলায় এবং হোমনা-ঢাকা সড়কে তিতাস উপজেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত এবং ৫ জন আহত হয়েছে। তিতাস থানা পুলিশ জানায়, সোমবার রাত ৯টায় হোমনা-ঢাকা সড়কে তিতাস উপজেলার বাতাকান্দিতে একটি সিএনজি ও নসিমনের . . .
টুকরো খবর
নড়াইল থানার ওসি স্ট্যান্ডরিলিজ নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১০ অক্টোবর ॥ অবশেষে বিএনপি-জামায়াত জোটের কট্টোর সমর্থক নড়াইলের লোহাগড়া থানার আলোচিত সেই ওসি গোলাম মোস্তফাকে স্ট্যান্ড রিলিজড করা হয়েছে। বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণেই তাকে এই তাৎক্ষণিক বদলি করা হয়েছে। নড়াইলের এক শীর্ষ জনপ্রতিনিধির নাম ভাঙ্গিয়ে তিনি দাপটের সঙ্গে চলতেন। ওসির অনৈতিক কর্মকা-ের প্রশ্রয় দেয়ার কারণে ৰমতাসীন দলের নেতাকর্মীদের সঙ্গে ওই জনপ্রতিনিধির দূরত্ব অনেক বেড়েছে। ভাবমূর্তি ৰুণ্ন হয়েছে ওই জনপ্রতিনিধির। রবিবার তাঁকে লোহাগড়া থানা . . .
হামলার প্রতিবাদে ইন্টার্নি ডাক্তারদের কর্মবিরতি
দিমেক হাসপাতাল
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দুই চিকিৎসককে প্রহার করার ঘটনায় দোষীদের শাস্তি, স্থায়ী পুলিশ বুথ স্থাপন, দুই জনের বেশি দর্শনার্থী প্রবেশ না করা ও নিরাপত্তা বেষ্টনীসহ ৪ দফা দাবিতে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্নি ডাক্তাররা সোমবার সকাল ১০টা থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে। হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ আলী এ ঘটনায় কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেছেন। অন্যদিকে ইন্টার্নি চিকিৎসক মিলনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসকের ওপর হামলা ও উস্কানির ঘটনায় পুলিশ শহরের কালুর মোড় এলাকার . . .
পানি সরবরাহ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে
বাগেরহাট পৌরসভা
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ১০ অক্টোবর ॥ বাগেরহাট পৌরসভার ২ লাখ বাসিন্দার পানি সরবরাহ কার্যক্রম ভেঙ্গে পড়েছে। পৌরসভার পানি সরবরাহ প্রকল্পের ৬টি পাম্পের মধ্যে ৪টি ইতোমধ্যেই নষ্ট হয়ে গেছে। হাহাকার অবস্থার সৃষ্টি হয়েছে। নতুন করে পানির পাম্প বসানোর চেষ্টা হলেও পানি প্রকৌশলী ও বিশেষজ্ঞরা মাটির নিচের পানি উত্তোলনের বিপদের কথা জানিয়ে সারফেস ওয়াটার ট্রিটমেন্ট পস্ন্যান্ট স্থাপনের মাধ্যমে পানি সরবরাহের জন্য পরামর্শ দিয়েছেন। সম্প্রতি বাগেরহাট পৌর এলাকায় পানি সরবরাহ নিয়ে কর্মরত ইউজিপ-২ প্রকল্পের আওতায় ওয়াটার . . .
রাজারহাটে ফল প্রকাশে অনিয়ম ॥ যুব উন্নয়ন কর্মকর্তা লাঞ্ছিত
ন্যাশনাল সার্ভিস কর্মসূচী
স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর ফল প্রকাশে অনিয়মের অভিযোগে কিছু উচ্ছৃঙ্খল বেকার যুবক রাজারহাট উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে প্রহার করেছে। এ ঘটনার পর উপজেলা পরিষদ চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে রাজারহাট থানায় মামলা হয়েছে। জানা গেছে, কুড়িগ্রাম জেলায় বাদপড়া বেকার যুবকদের ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে নিয়োগের জন্য সোমবার ৩ হাজার ৮শ' জনের নামের তালিকা সাতটি ইউনিয়ন পরিষদের নোটিস বোর্ডে প্রকাশ করা হয়। উক্ত তালিকায় অনেক যোগ্য প্রাথীর নাম না থাকায় বেকার যুবকরা ক্ষিপ্ত . . .
সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গম আত্মসাতের অভিযোগ
নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১০ অক্টোবর ॥ সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ দিলোয়ার হোসেনের বিরুদ্ধে গম আত্মসাতসহ ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে সুনামগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেছেন স্থানীয় ইউনিয়ন পরিষদের ৬ জন ইউপি সদস্য। ইউপি সদস্যরা লিখিত বক্তব্যে জানান, ইউনিয়নের ভিজিডির চাল এলাকার লোকজনকে কম দিয়ে ১৪ বস্তা চাল আত্মসাত করেন চেয়ারম্যান। পরিষদের নিজস্ব সম্পত্তির ১টি কম্পিউটার, ৬টি চেয়ার, ২টি টেবিল দরজা-জানালার পর্দাসহ বিভিন্ন মালামাল . . .
ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়ার দাবিতে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ, ১০ অক্টোবর ॥ যুদ্ধাপরাধীদের বিচার, ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে নাম বাদ দিয়ে প্রকৃত মুক্তিযোদ্ধাদের নাম অন্তর্ভুক্তের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মিছিল, সমাবেশ, মানববন্ধন ও প্রধানমন্ত্রীকে স্মারকলিপি প্রদান করা হয়। ভুয়া মুক্তিযোদ্ধা, দুর্নীতিবাজ, ভূমিদসু্য জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম রব্বানীর অপসারণ, যুদ্ধাপরাধীদের বিচার এবং প্রস্তাবিত পর্যটন কেন্দ্র বাবু ডাইংয়ের অবৈধ দখলদার উচ্ছেদের দাবিতে সোমবার সকাল ১০টায় চাঁপাইনবাবগঞ্জ মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদ জেলা প্রশাসকের . . .