মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১০ অক্টোবর ২০১১, ২৫ আশ্বিন ১৪১৮
জামালপুরে ৫ শতাধিক কৃষকের সর্বনাশ
নিম্নমানের 'হরি' বীজ ব্যবহার ॥ আমন ফসল নষ্ট
নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ৯ অক্টোবর ॥ 'ধারদেনা কইরা দুই একর জমিত আমন লাগাইছিলাম, ধানত সব নষ্ট অইয়া গ্যাছে, এহন আমি পুলাপান নিয়ে খামু কি আর ধারই বা শুধ করমু কি দিয়ে'_ অসহায়ভাবে কথাগুলো বলছিলেন জামালপুর জেলার মেলান্দহ উপজেলার দাগি গ্রামের কৃষক তারা ম-ল। শুধু তারা ম-ল নয়, একই অবস্থা এখন দাগি গ্রামের কৃষক লাল মিয়া, তারা খলিফা, রহিম, আব্বাছ, নিয়ামত, মুরাদ, সুনু খলিফা, ইসমাইল, মুরাদ হুজুর, আমজাদ, মোসত্মফা, ইসমাইল ছাড়াও দাগিসহ আশপাশের ১০ গ্রামের ৫ শতাধিক কৃষকের। মেলান্দহ উপজেলার নয়ানগর ইউনিয়নের . . .
কুয়াকাটায় এলজিইডির বাংলোসহ ৪ শতাধিক স্থাপনা উচ্ছেদ
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৯ অক্টোবর ॥ হাইকোর্টের নির্দেশে কুয়াকাটা সৈকতের চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে গঠিত ভ্রাম্যমাণ আদালত এই উচ্ছেদ অভিযান চালায়। অভিযানের নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম ও তরফদার সোহেল রহমান। এ সময় র্যাব এবং বিপুলসংখ্যক পুলিশ উপস্থিত ছিল। ইতোপূর্বে জেলা প্রশাসন থেকে সৈকতপারের ২২৫ ব্যবসায়ীকে উচ্ছেদ নোটিস দেয়া হয়। যার মেয়াদ ছিল ৫ অক্টোবর। এর মধ্যে ২২ জন ব্যবসায়ী জেলা প্রশাসকের কাছে মালিকানা নিজস্ব দাবি করে আবেদন করলে ১১ অক্টোবর . . .
বগুড়ায় সংঘর্ষে নিহত ১ নেত্রকোনা ও নরসিংদীতে আহত ৪৮
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার সোনাতলা উপজেলায় জমি নিয়ে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে মিনহাজ কাজী (৪৫) নামের এক ব্যক্তি মারা গেছে। শনিবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় মহিলাসহ ১০ জন আহত হয়েছে। ওই ঘটনার জের ধরে রাতে সেখানে বাড়িঘর ভাংচুর হয়। জানা গেছে, উপজেলার পাকুল্লা ইউনিয়নের নিশ্চিন্তপুর গ্রামে চরের প্রায় ১৩ বিঘার একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে দু' পক্ষের মধ্যে বিরোধ চলছিল। ওই জমির দখল নিয়ে শনিবার বিকেলে সংঘর্ষ হয়। এ সময় লাঠি ও ফলার আঘাতে উভয় পক্ষের লোকজন আহত হয়। . . .
সন্তানের দাবিতে সংবাদ সম্মেলন
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৯ অক্টোবর ॥ গাইবান্ধায় ইমরান নামের ২ বছর বয়সের শিশু সনত্মানকে নিয়ে দু'টি পরিবারের পক্ষ থেকে তাদের সন্তান দাবি করা হয়। পরে এক পক্ষ শিশুটিকে অপহরণের অভিযোগে থানায় মামলা দায়ের করায় ওই সনত্মানকে দত্তক নেয়া একটি পরিবারের ৯ ব্যক্তিকে পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় তোলপাড় শুরু হয়েছে। এ ঘটনায় শিশুটির প্রকৃত মা কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার নবীপুর ইউনিয়নের উত্তরত্রিশ গ্রামের রোজিনা বেগম রবিবার গাইবান্ধা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এর প্রতিকার দাবি করেছেন। এছাড়া সংবাদ . . .
বিএসএফের হাতে আটক ১৭ বাংলাদেশী উদ্ধার হয়নি
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৯ অক্টোবর ॥ জেলার পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের ধবলগুড়ী সীমান্তবর্তী গ্রামের কয়েকটি বাংলাদেশী পরিবার ভারতে ইটের ভাঁটিতে কাজের সন্ধানে গিয়ে শুক্রবার ভোররাতে বিএসএফের হাতে আটক হয়েছে। আটক পরিবারের সদস্য সংখ্যা নারী শিশুসহ ১৭ জন বলে জানা গেছে। তাদের উদ্ধারে ৩৪ বর্ডার গার্ডের রংপুরের অধিনায়ক লে. কর্নেল মোঃ ওমর সাদী রবিবার ধবলগুড়ী সীমান্ত পরিদর্শন করেছেন। আটককৃতরা উদ্ধার না হওয়ায় সীমান্ত গ্রামটিতে ভারতে আটক ব্যক্তিদের স্বজনরা উৎকণ্ঠিত হয়ে পড়েছে। জানা গেছে, শুক্রবার ভোররাতে . . .
পুনর্বাসন দাবিতে বানভাসিদের ভুখা মিছিল
বন্যার পানি নিষ্কাশনের দাবিতে উত্তপ্ত সাতক্ষীরা
মিজানুর রহমান, সাতক্ষীরা ॥ বন্যাবিধ্বস্ত সাতক্ষীরার হাজার হাজার বানভাসির মধ্যে সরকারী ত্রাণ বিতরণ, জমে থাকা পানি নিষ্কাশন ও গৃহহীন বানভাসিদের পুনর্বাসনের দাবিতে কয়েক হাজার বানভাসি নারী-পুরুষ রবিবার শহরে ভুখা মিছিল ও সমাবেশ করে। অবিলম্বে সাতক্ষীরার জলাবদ্ধ এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা, পর্যাপ্ত ত্রাণ কার্যক্রম চালু, বন্ধ হয়ে যাওয়া সুন্দরবন বস্ত্রকল চালু, জরুরী ভিত্তিতে পানি নিষ্কাশনসহ ১১ দাবিতে জেলা নাগরিক কমিটির উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়। রবিবার দুপুরে প্রেসক্লাবের সামনে থেকে মিছিল বের করে জেলা . . .
ধামরাইয়ে ৫ জনকে অচেতন করে ১০ লাখ টাকার মাল লুট
নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ অক্টোবর ॥ ধামরাইয়ের আমছিমুর গ্রামে শনিবার রাতে এক সৌদি প্রবাসীর পরিবারের ৫ জনকে খাবারের সঙ্গে চেতনানাশক খাইয়ে দুর্বৃত্তরা ২৫ হাজার সৌদি রিয়ালসহ প্রায় ১০ লাখ টাকার মাল লুট করে নিয়ে গেছে। অচেতন অবস্থায় রবিবার তাদের ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। জানা গেছে, আমছিমুর গ্রামের লাল মিয়ার ছেলে সফিউদ্দিন দীর্ঘদিন পর শনিবার বিকেলে সৌদি আরব থেকে ছুটিতে বাড়ি আসেন। সফিউদ্দিনকে দেখার জন্য প্রতিবেশী ও আত্মীয়-স্বজনরা তাদের বাড়িতে আসে। রাতে সফি উদ্দিন, তার স্ত্রী . . .
টুকরো খবর
১৩ লাখ টাকার শাড়ি উদ্ধার নিজস্ব সংবাদদাতা, ফেনী, ৯ অক্টোবর ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেহ্পুর রেলক্রসিংয়ের কাছ থেকে হাইওয়ে পুলিশ রবিবার সকালে একটি মাইক্রোবাস তলস্নাশি করে ৬৪০ পিচ ভারতীয় শাড়িসহ ২ জন চোরাচালানী আটক করেছে। আটককৃত মালামালের মূল্য আনুমানিক ১৩ লাখ টাকা। পুলিশ জানায়, চট্টগ্রামগামী একটি কালো রংয়ের মাইক্রোবাস তল্লাশি চালালে মাইক্রোবাস থেকে মূল্যবান ভারতীয় ৬৪০ পিচ মালসহ জুয়েল (২৬) ও মাইক্রোবাসের চালক মোহাম্মদ হোসেকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। হেরোইনসহ যুবক গ্রেফতার স্টাফ . . .