মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৯ জানুয়ারী ২০১১, ২৬ পৌষ ১৪১৭
সিলেটে বিএনপি নেতার বিরুদ্ধে সংখ্যালঘুদের জমি দখলের অভিযোগ
জীবিতকে মৃত ও নিঃসন্তান দেখিয়ে
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটের বালাগঞ্জে জীবিতকে মৃত ও নিঃসন্তান দেখিয়ে সংখ্যালঘু পরিবারের অর্ধকোটি টাকার জমি দখল করে নিয়েছেন এক বিএনপি নেতা। অবৈধ কাগজপত্রের মাধ্যমে নামজারিও করে নেয়া হয়েছে এ ভূমির। পুলিশও প্রকৃত তথ্য আড়াল করে আদালতে মিথ্যা প্রতিবেদন দিয়েছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগে প্রকাশ, বালাগঞ্জ উপজেলার গ্রামতলা গ্রামের অক্ষয় কুমার গুপ্তের তিন ছেলে অনিল চন্দ্র গুপ্ত, অম্বিকা গুপ্ত ও সুনিল গুপ্ত উত্তরাধিকারী সূত্রে জমির মালিক হলেও ওসমানীনগর থানা বিএনপির অর্থ সম্পাদক সুনাফর আলী ও তার ভাই . . .
ইভটিজিংবিরোধী ক্যাম্পেন মানববন্ধন, সেমিনার ॥ এক বখাটের কারাদণ্ড
জনকণ্ঠ ডেস্ক ॥ ইভটিজিং প্রতিরোধে দেশের বিভিন্ন স্থানে মানববন্ধন, ক্যাম্পেন, সেমিনার অনুষ্ঠিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ গৌরনদীতে বখাটের কারাদণ্ড বরিশালের গৌরনদী উপজেলার সিংগা গ্রামের এক স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় উপজেলা নির্বাহী অফিসার শুক্রবার রাতে এক বখাটেকে তিন মাসের কারাদ- দিয়েছেন। ৩ জানুয়ারি স্কুল থেকে বাড়ি ফেরার পথে বখাটে আশিষ মোবাইল ক্যামেরায় স্কুলছাত্রীর ছবি তোলে এবং বিভিন্ন সময় তার পরিবারকে মোবাইল ফোনে হুমকি প্রদান করে। শুক্রবার বিকেল ৫টায় বখাটে আশিষ . . .
বিআরটিএ'র একটি চক্র জাল লাইসেন্স তৈরির সহযোগী
চক্রের এক সদস্য গ্রেফতার
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দেশের ট্রাফিক বিভাগ ও বিআরটিএ'র অসাধু একশ্রেণীর কর্মকর্তা যোগসাজশ করে ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ির কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষার নামে অর্থ আদায়ের ঘটনা নতুন নয়। একদিকে এসব বিভাগের অসাধু কর্মকর্তারা একটি জালিয়াত চক্রের সঙ্গে যোগসাজশ করে নকল লাইসেন্সসহ ডকুমেন্ট প্রদানে সহায়তা করছে; অন্যদিকে এসব জাল লাইসেন্স ও ডকুমেন্টধারীরা গাড়ি রাস্তায় নামালেই জাল ডকুমেন্টের বিপরীতে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে। নগরীর বিভিন্ন স্থানে ট্রাফিক সার্জেন্ট, এমনকি থানা পুলিশও সিএমপির অফিসিয়াল . . .
পটিয়ায় ১২শ' জনের বিরুদ্ধে মামলা ॥ তিন গ্রাম পুরুষশূন্য
মসজিদ নিয়ে সহিংসতা
নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৮ জানুয়ারি ॥ শুক্রবার জুমার নামাজ চলাকালে চট্টগ্রামের পশ্চিম পটিয়ার একটি মসজিদের নাম ও কর্তৃত্ব নিয়ে সহিংসতার ঘটনায় ১২শ' জনের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা দায়ের করা হয়েছে। শাহমীরপুর পুলিশ ফাঁড়ির এসআই বাবুল মিয়া বাদী হয়ে থানায় দু'টি মামলা দায়ের করেন। পুলিশ ঘটনার সময় ৭জনকে গ্রেফতার করে। পরে রাতে শাহমীরপুর, জুলধা ও শিকলবাহা এলাকায় অভিযান চালিয়ে আরও ৩২ জনকে গ্রেফতার করে। দু'টি মামলায় এজাহারনামীয় ১৩জন এবং ১১শ' থেকে ১২শ' লোককে অজ্ঞাত আসামি করা হয়েছে। এলাকায় . . .
পরীক্ষা ও ফল ঘোষণার দাবিতে মানববন্ধন
কুমিল্লা সরকারী কলেজ
নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৮ জানুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪ বছর মেয়াদী অনার্সের পরীক্ষা ও ফলাফল যথাসময়ে ঘোষণাসহ বিভিন্ন দাবিতে শনিবার দুপুরে কুমিলস্না সরকারী কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন কলেজের ছাত্র চৌধুরী মাজহারম্নল ইসলাম সবুজ, এমরান হোসেন কমল, জাহাঙ্গীর হোসেন, পরিমল সাজ্জাদ হোসেন, জামাল হোসেন, মাসুম, শামীম, নাজমুল হোসেন ও প্রদীপ দীপঙ্কর। শিক্ষার্থীরা জানান, গত বছরের ১০ জুন ২০০৫-২০০৬ শিক্ষাবর্ষের অনার্স তৃতীয় বর্ষের শেষ . . .
খুলনা সোলার এনার্জি ও ট্রেনিং সেন্টার কেসিসিকে হস্তান্তর
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ইউরোপীয় কমিশন, ব্রিমেন ইউনিভার্সিটি-জার্মানি, টেকনোলজি ট্রান্সফার সেন্টার-ব্রিমারহেভেন-জার্মানি ও ইউরোপিয়ান একাডেমী-বোজেন-ইতালির সহযোগিতায় প্রতিষ্ঠিত 'খুলনা সোলার এনার্জি প্রোডাকশন ও ট্রেনিং সেন্টার' খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) অনুকূলে হস্তান্তর করা হয়েছে। শনিবার সকাল ১০টায় নগরীর সোনাডাঙ্গাস্থ সোলার এনার্জি পার্কে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানটি হস্তান্তর করা হয়। 'প্রোমোশন অব রিনিউয়্যাবল এনার্জি ইন খুলনা ডিভিশন' শীর্ষক প্রকল্পের আওতায় ২০০৭ সালে . . .
রাউজানে কোমরবেঁধে প্রচারে নেমেছেন প্রার্থীরা
নিজস্ব সংবাদদাতা, রাউজান, ৮ জানুয়ারি ॥ আসন্ন ১৮ জানুয়ারি রাউজান পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে কোমরবেঁধে প্রচারণায় নেমেছে প্রার্থীরা। প্রচ- শীতকে উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন পৌর এলাকার প্রত্যন্ত অঞ্চলে। এদিকে রাউজান পৌরসভা হওয়ার পর থেকেই আওয়ামী লীগ ছাড়া, বিএনপি ও অন্যকোন দলের প্রার্থী নির্বাচিত হতে পারেনি। এবারও বিভিন্ন কারণে এ আসন হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতীক বরাদ্দ পাওয়ার পর রাউজানে পৌর নির্বাচনের প্রার্থীদের প্রচারণা বেশ জোরেশোরে শুরু হয়েছে। মেয়র প্রার্থীদের অনেকে . . .