মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ৬ জানুয়ারী ২০১১, ২৩ পৌষ ১৪১৭
চুয়াডাঙ্গায় নির্বাচন জমে উঠেছে
তিন মেয়র প্রার্থীকে আ'লীগ থেকে বহিষ্কার
নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৫ জানুয়ারি ॥ প্রতীক বরাদ্দের পর চুয়াডাঙ্গা জেলার, দর্শনা, জীবননগর ও আলমডাঙ্গা পৌরসভার নির্বাচন পুরোদমে জমে উঠেছে। তীব্র শীত উপেক্ষা করে প্রার্থীরা হ্যান্ডবিল হাতে ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি। প্রার্থনা করছেন একটি মাত্র ভোট। আশ্বাস দিচ্ছেন পৌর এলাকা উন্নয়নের। শুরম্ন হয়েছে মাইকিং। ব্যানার পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকা। দর্শনা পৌরসভায় মেয়র নির্বাচনে বিএনপি-আওয়ামী লীগের একক প্রার্থী থাকায় এখানে স্বসত্মি পেলেও আলমডাঙ্গা এবং জীবননগরে মেয়র পদে জোট-মহাজোটের একাধিক প্রার্থী . . .
মিরকাদিমে বিএনপির মেয়র প্রার্থী নিয়ে সমর্থকরা দ্বিধাদ্বন্দ্বে
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মিরকাদিম পৌরসভার মেয়র পদে বিএনপি প্রার্থী কে? এই প্রশ্ন এখন ভোটারদের। বিএনপির নেতা বর্তমান মেয়র মোহাম্মদ হোসেন রেনু বিএনপি প্রার্থীদের মধ্যে তুলনামূলক সুবিধাজনক অবস্থায় রয়েছে। তবে জেলা বিএনপির সভাপতি আব্দুল হাই মেয়র পদে মিজানুর রহমান মিজানকে সমর্থন ঘোষণার পর এখানে নেতাকর্মীদের মধ্যে মিশ্রপ্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। মোহাম্মদ হোসেন রেনু জানান, তিনি চার বছর আগে সাবেক তথ্যমন্ত্রী এম শামসুল ইসলামের হাতে ফুল দিয়ে জেপি থেকে বিএনপিতে যোগ দেন। কেন্দ্রীয় বিএনপিতে এম শামসুল ইসলাম . . .
বিদ্রোহী প্রার্থী বহিষ্কার
রাজবাড়ীতে আওয়ামী লীগের শফি
নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ৫ জানুয়ারি ॥ দলীয় সিদ্ধান্তের বাইরে রাজবাড়ী পৌরসভার মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করায় রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বুধবার রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী এমপি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে মেয়র পদে প্রার্থী হওয়ায় এবং সংগঠনবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় কেন্দ্রীয় কমিটির সিদ্ধানত্মানুযায়ী রাজবাড়ী জেলা আওয়ামী লীগের নির্বাহী কার্যনির্বাহী সদস্য ও পৌর আওয়ামী লীগের সাধারণ . . .
চার জেলায় ৪ খুন
যশোর গাজীপুর সিলেট নাটোর
জনকণ্ঠ রিপোর্ট ॥ যশোরে গৃহবধূ ও গাজীপুরে ব্যবসায়ীকে জবাই এবং সিলেট ও নাটোরে দুই বৃদ্ধকে খুন করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাদের পাঠানো_ যশোর : যশেরের মনিরামপুরে দু'সনত্মানের জননী খালেদা বেগম (৪০) নামে এক গৃহবধূ খুন হয়েছে। সে উপজেলার মুন্সীখানপুর গ্রামের গাজী মহিউদ্দিনের ২য় স্ত্রী। তাকে ধর্ষণের পর জবাই করে হত্যা করা হয়েছে বলে পুলিশ জানায়। বুধবার সকালে মনিরামপুর থানা পুলিশ গ্রামের আব্দুল আজিজের মেহগনি বাগান থেকে তার স্যালোয়ার কামিজ পরা লাশ উদ্ধার করে। জানা গেছে, খালেদা বেগম নিজেকে . . .
বগুড়ায় স্কুলে অর্থের বিনিময়ে বই বিতরণের অভিযোগ
স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ তিন শিক্ষকের বিরম্নদ্ধে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যের বই অর্থের বিনিময়ে বিতরণসহ অনেক দুর্নীতির অভিযোগ এনেছেন ওই এলাকার কয়েকজন অভিভাবক। বুধবার দুপুরে মোকামতলা এলাকার ২২ জন অভিভাবক বগুড়ায় সাংবাদিক সম্মেলন করে জানান, গেল ১ ও ২ জানুয়ারি ওই স্কুলের শিক্ষার্থী ও কয়েক অভিভাবকের কাছ থেকে জনপ্রতি এক শ' টাকা করে নিয়ে বই বিতরণ করা হয়েছে। পঞ্চম শ্রেণী উত্তীর্ণ শিক্ষাথর্ীদের কাছ থেকে প্রত্যয়নপত্র দেয়ার . . .