মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৪ জানুয়ারী ২০১১, ২১ পৌষ ১৪১৭
নির্বাচনী টুকিটাকি
সৈয়দপুরে নির্বাচন স্থগিত
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ৩ জানুয়ারি ॥ নীলফামারী জেলার সৈয়দপুরে পৌরসভা নির্বাচন স্থগিত করা হয়েছে। রবিবার বিকালে হাইকোর্টের ৬ নম্বর দ্বৈত বেঞ্চের বিচারক এ এইচএম সামছুদ্দিন চৌধুরী ও শেখ মহম্মদ জাকির হোসেন সমন্বয়ে গঠিত দুই বিচারক রিট পিটিশনের শুনানি শেষে ওই নির্বাচন ১ মাসের জন্য স্থগিত করে সংশ্লিষ্টদের কাছে ৩ সপ্তাহের মধ্যে জবাব চেয়েছেন। আগামী ১২ জানুয়ারি এই পৌরসভার নির্বাচনের কথা ছিল। জানা যায়, আটকেপড়া পাকিসত্মানীদের কেন ভোটার তালিকা থেকে বাদ দেয়া হবে না, এই মর্মে উচ্চ আদালতে একটি পিটিশন দাখিল . . .
নেত্রকোনায় সম অধিকার প্রতিষ্ঠায় তিন মেয়র প্রার্থীর অঙ্গীকার
নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩ জানুয়ারি ॥ নেত্রকোনা পৌরসভার তিন মেয়র প্রার্থী এক মঞ্চে দাঁড়িয়ে রাজনীতি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানে নারীর সম অধিকার প্রতিষ্ঠায় কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। রবিবার সন্ধ্যায় জেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে নেত্রকোনা উন্নয়ন ফোরামের (নাফ) উদ্যোগে মেয়র প্রার্থীদের এক মঞ্চে নিয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফোরামের সভাপতি বেগম রোকেয়ার সভাপতিত্বে 'সম অধিকার ও সম সুযোগ প্রতিষ্ঠায় নারী হোক রাজনীতির সম অংশীদার' শীর্ষক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য . . .
বাঁশখালীতে জমে উঠেছে নির্বাচনী প্রচার
নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৩ জানুয়ারি ॥ চট্টগ্রাম বাঁশখালীতে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে নির্বাচনী প্রচার। সোমবার উপজেলা রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম নাজিম উদ্দিন, সহকারী রিটার্নিং অফিসার শফিকুর রহমান প্রার্থীদের প্রতীক বরাদ্দ করেন এবং নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার চালানোর আহ্বান জানান। প্রতীক বরাদ্দের পর পরই মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা নামে প্রচারে ব্যস্ত হয়ে পড়েছে। সবে মাত্র প্রতীক বরাদ্দ হওয়ায় পোস্টার না এলেও মাইকে পুরোদস্তুর প্রচারণা চালাচ্ছে প্রার্থীরা। . . .
মাদারীপুরে প্রার্থীদের দ্বারে দ্বারে গিয়ে দোয়া প্রার্থনা
নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৩ জানুয়ারি ॥ দিন যতই যাচ্ছে মাদারীপুরে পৌরসভা নির্বাচনের আমেজ ততই বাড়ছে। চায়ের দোকান, খাবার হোটেল, রেস্টুরেন্ট থেকে শুরু করে সর্বত্রই এখন নির্বাচনী হাওয়া বইছে। আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাদারীপুর সদর, শিবচর ও কালকিনি পৌরসভার মেয়র প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে দোয়া চাইছেন। ভোটাররাও নির্বাচনে প্রার্থীদের কাছে পেয়ে আনন্দিত হচ্ছেন। কেউ কেউ জনসংযোগ, উঠান বৈঠকের মাধ্যমে ভোটারদের নতুন আশার আলো দেখাচ্ছেন। মাদারীপুর সদর পৌরসভায় আওয়ামী . . .
সার তেলবাহী ২১ বার্জ ও ট্যাঙ্কার যমুনায় আটকা
নাব্য সঙ্কট ॥ উত্তরাঞ্চলে বোরো আবাদ ব্যাহত হওয়ার আশঙ্কা
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৩ জানুয়ারি ॥ যমুনা নদীর ১০ পয়েন্টে ডুবোচর জেগে ওঠায় উত্তরাঞ্চলের অন্যতম নদীবন্দর বাঘাবাড়ীতে রাসায়নিক সার ও জ্বালানি তেলবাহী ২১টি বার্জ ও ট্যাঙ্কার ভিড়তে পারছে না। বাঘাবাড়ীর ৪৫ কিলোমিটার ভাটিতে দৌলতদিয়ার বিভিন্ন পয়েন্টে ৭০ হাজার বসত্মা রাসায়নিক সার ও ৪২ লাখ লিটার জ্বালানি তেল বোঝাই ২১টি বার্জ ও কার্গো যমুনা নদীতে আটকে আছে। নাব্য সঙ্কটে বার্জ-কার্গো আটকে থাকায় উত্তরাঞ্চলের ১৬ জেলার চলতি মৌসুমে সার ও জ্বালানি তেল সঙ্কটের আশঙ্কা দেখা দিয়েছে। সংশিস্নষ্ট সূত্রে জানা গেছে, বাঘাবাড়ী . . .
মহেশখালী চ্যানেলে বিদেশী জাহাজে ডাকাতি
নৌবাহিনী ৩৯ জনকে ধরেছে
নিজস্ব সংবাদদাতা, মহেশখালী, ৩ জানুয়ারি ॥ দক্ষিণ বঙ্গোপসাগরে আমেরিকান ২৫০ কোটি টাকা মূল্যের পণ্যবাহী জাহাজে ডাকাতি সংঘটিত হয়েছে বলে জানা গেছে। বাংলাদেশ নৌবাহিনীর এক অভিযানে ডাকাতির কাজে ব্যবহৃত দুইটি ইঞ্জিনচালিত ট্রলার আটক ও ৩৯ জন ডাকাতকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার বিবরণ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৬ ডিসেম্বর ম্যাঙ্ গ্রম্নপ একটি আমেরিকার পণ্যবাহী জাহাজ দুবাই ওয়ার হাউজ হতে সিঙ্গাপুর বন্দর হয়ে টাগবোর্ট ও বার্জ যোগে ঘোড়াশাল বিদ্যুত কেন্দ্রের জন্য আনুমানিক ২৫০ কোটি টাকা মূল্যের বিভিন্ন বৈদুতিক . . .
অশোক সেন মানুষের কল্যাণে জীবনকে উৎসর্গ করে গেছেন
স্মরণসভায় বক্তারা
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ প্রথিতযশা সাংবাদিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অশোক সেন'র ১ম মৃতু্যবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত স্মরণ সভায় নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক অশোক সেন ছিলেন নিলোর্ভ, নিরহঙ্কারি এবং অজাতশত্র। সোমবার বিকেলে প্রেসক্লাব যশোরে এই স্মরণসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অশোক সেন স্মৃতি পরিষদের আয়োজনে প্রেসক্লাব সভাপতি একরাম-উদ-দ্দৌলার সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন গণফোরামের কেন্দ্রীয় নেতা প্রবীণ আইনজীবী কাজী আব্দুস শহীদ লাল, পৌর মেয়র এসএম কামরুজ্জামান চুন্নু, ইকবাল কবির . . .