মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০১১, ১৫ মাঘ ১৪১৭
টাকার বিনিময়ে বয়স্কভাতা ও ভিজিডি কার্ড
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৭ জানুয়ারি ॥ জেলার বিভিন্ন ইউনিয়নে ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বয়স্কভাতা ও ভিজিডির কার্ড ২ থেকে ৩ হাজার টাকায় বিক্রি হচ্ছে বলে গুরুতর অভিযোগ পাওয়া গেছে। নওগাঁর দুবলহাটি ইউনিয়নের মেম্বার ফণীন্দ্রনাথ প্রামাণিক কর্তৃক মৃত ব্যক্তির বয়স্ক ভাতা ও টিআরের চাল আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। ২৪ জানুয়ারি এ ব্যাপারে এলাকার কালিচরণ প্রামাণিক জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি এলাকায় দারুন ৰোভ ও উত্তেজনার সৃষ্টি করেছে। অভিযোগে জানা গেছে, ওই ইউনিয়নের গোবরচোপা গ্রামের মৃত . . .
হিজবুত তাওহীদের শক্ত ঘাঁটি গৌরনদী
৬ জেলার আমিরের দায়িত্বে মন্নান মীর ॥ প্রশিৰিত কর্মী ১৫ হাজার
কাজী শামীম ও খোকন আহম্মেদ হীরা, বরিশাল ॥ বরিশালের গৌরনদী উপজেলার সাকোকাঠী গ্রামে উগ্রপন্থী মৌলবাদী জঙ্গী সংগঠন হিজবুত তাওহীদ শক্ত ঘাঁটি গেড়ে দক্ষিণাঞ্চলের ছয় জেলায় তাদের কার্যক্রম পরিচালনা করছে। সাকোকাঠী গ্রামের মন্নান মীর ছয় জেলার আমিরের দায়িত্বে রয়েছে। তার অধীনে ছয় জেলায় রয়েছে প্রশিক্ষিত প্রায় ১৫ হাজার নারী ও পুরম্নষ সদস্য। বিগত চারদলীয় জোট সরকারের আমলে (২০০১ সালের প্রথমার্ধে) গৌরনদীর ভুরঘাটা বাসস্ট্যান্ডে এলাকাবাসীর সঙ্গে সশস্ত্র হিজবুত ক্যাডারদের হামলা ও সংঘর্ষে হিজবুতের সক্রিয় কর্মী সাইফুল . . .
স্ত্রীর শরীরে আগুন দিয়ে ঝলসে দিয়েছে যৌতুকলোভী স্বামী
নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ২৭ জানুয়ারি ॥ যৌতুকের লোভে স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে এক পাষ- স্বামী। পুরো শরীরে আগুনে ঝলসানো যন্ত্রণা নিয়ে এখন রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে মৃতু্যর সঙ্গে লড়ছে গৃহবধূ মরিয়ম। যন্ত্রণাকাতর স্বরে মরিয়ম শুধু বলেন, আমি এ জুলমের বিচার চাই। নিরীহ এই গৃহবধূর আদালতে যাবার বা মামলা পরিচালনা করার আর্থিক সঙ্গতি নেই। তিনি তার সুচিকিৎসা, মামলা পরিচালনা ও ন্যায় বিচারের জন্য সচেতন মহলের সহায়তা কামনা করেছেন। ১২ জানুয়ারি এ ঘটনা ঘটে রাঙ্গামাটির বরকল উপজেলার ভূষণছড়া ইউনিয়নে। . . .
সিলেটে প্রবাসী ও চট্টগ্রামে শিশুসহ নিহত ৩
সড়ক দুর্ঘটনা
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুর পয়েন্টে সড়ক দুর্ঘটনায় প্রবাসীসহ দু'জন নিহত ও আহত হয়েছেন ১১ জন। দু'টি অটোরিক্সাকে দ্রুতগামী বেপরোয়া ট্রাক ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। প্রতিবাদে উত্তেজিত জনতা ১০/১২টি গাড়ি ভাংচুর করে এবং সড়ক অবরোধ করে রাখেন। দুর্ঘটনায় নিহতরা হচ্ছেন, বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের সমে মর্দান গ্রামের যুক্তরাজ্য প্রবাসী হাজী তছর উদ্দিন (৫৮) ও ইলিমপুর গ্রামের মৃত কিংকর দাসের পুত্র অটোরিক্সা চালক নিবাস দাস (৫০)। দুর্ঘটনায় আহতদের মধ্যে অনত্মর . . .
রাজশাহীতে কোটি টাকার মূর্তি ও ভারতীয় মাল উদ্ধার
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী র্যাবের সদস্যরা গোদাগাড়ি ও আত্রাই রেলস্টেশনে অভিযান চালিয়ে কষ্টি পাথরের বিষ্ণুমূর্তি ও বিপুল পরিমাণ ভারতীয় মালামালসহ একজনকে গ্রেফতার করেছে। বুধবার রাতে রাজশাহীর রেলওয়ে কলোনি ক্যাম্পের সদস্যরা গোদাগাড়ী উপজেলার চবি্বশ নগর ছয়ঘাটি গ্রামের বাবু রামের ঘর থেকে মূর্তিটি উদ্ধার করে। এর দৈর্ঘ্য ৩০ ইঞ্চি, প্রস্থ ১৪ দশমিক ৫ ইঞ্চি এবং ওজন ৩৫ কেজি। আনমানিক মূল্য প্রায় এক কোটি টাকা বলে র্যাব জানায়। র্যাব সূত্র জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাত নয়টার দিকে বাবুরামের . . .
সাতক্ষীরায় শিক্ষামেলায় ভাংচুর
০ এমপিকে প্রধান অতিথি না করার জের য় ১৬ শিক্ষক জখম
০ বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর
০ মেলা বন্ধ ঘোষণা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ শ্যামনগর উপজেলা সদরে অনুষ্ঠিত শিক্ষামেলায় স্থানীয় জাপা দলীয় এমপি গোলাম রেজাকে প্রধান অতিথি না করায় স্থানীয় জাতীয় পার্টির ক্যাডাররা শিক্ষামেলায় হামলা চালিয়ে শিক্ষকদের মারধর এবং দশটি শিক্ষা স্টল ভাংচুর করেছে। ভাংচুর করা হয়েছে স্টলে সংরক্ষিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিসহ ১০টি স্টল। হামলায় বাধা দেয়ায় ১৬ শিক্ষককে মারিপট করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে। এদিকে জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর . . .
সিলেটে ডাকাতি ও খুনের মামলায় ৫ জনের ফাঁসি
স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে ডাকাতি ও খুনের পৃথক মামলায় ৫ জনের ফাঁসি ও একজনের ১৮ মাসের কারাদ- হয়েছে। সিলেট সদর উপজেলার উমাইরগাঁওয়ে ডাকাতিসহ রইছ হত্যাকাণ্ডের মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক মোঃ নাজির আহমদ বৃহস্পতিবার ৫ জনকে ফাঁসির আদেশ দেন। দ-প্রাপ্তরা হচ্ছে, সিলেট সদর উপজেলার উমাইরগাঁওয়ের মৃত আব্দুল বারিকের পুত্র সফর উদ্দিন ওরফে সকই, উপজেলার বরফৌদের মৃত আহমদ আলী ওরফে উমেদ আলীর পুত্র মোঃ নাসির উদ্দিন, একই গ্রামের ফয়জুলের পুত্র মোঃ কাছা মিয়া, ইস্কন্দর আলীর পুত্র জমির উদ্দিন . . .