মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
ময়মনসিংহে ন্যায্য দামে সার মিলছে না
স্টাফ রিপোর্টার,ময়মনসিংহ ॥ ন্যায্য দামে সার পাচ্ছে না ময়মনসিংহের কৃষকরা। ওজনেও ঠকানো হচ্ছে তাদের। অভিযোগ, স্থানীয় কৃষি কর্মকর্তাদের তদারকির অভাবে এক শ্রেণীর অতি মুনাফালোভী সার ব্যবসায়ী কৃষকদের ওজনে কম দিয়ে বেশি দাম হাতিয়ে নিচ্ছে। এতে ময়মনসিংহে বোরো আবাদের লক্ষ্যমাত্রা ব্যাহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয় সূত্র জানায়, ময়মনসিংহ জেলায় চলতি মৌসুমে ২ লাখ ৫৬ হাজার ১১৯ হেক্টর জমিতে বোরো আবাদের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৯ লাখ ৯৮ মে. টন। আর এ লক্ষ্যমাত্রাকে সামনে রেখে ময়মনসিংহে . . .
গফরগাঁওয়ে এক রাতে তিন বাড়িতে ডাকাতি
নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৬ জানুয়ারি ॥ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার দত্তেরবাজার ইউনিয়নের বিরই গ্রামে মঙ্গলবার রাতে তিন বাড়িতে ডাকাতি হয়েছে। জানা যায়, ২০/২৫ জনের সংঘবদ্ধ ডাকাত দল মনু ফকির, ছালাম ও শফিকুলের বাড়িতে হানা দিয়ে পরিবারের লোকজনকে জিম্মি করে নগদ টাকা, স্বর্ণালঙ্কার, ধান-চাল, গৃহস্থালি জিনিসপত্রসহ প্রায় ৮ লাখ টাকার মাল লুটে নেয়। এদিকে গফরগাঁও থানা পুলিশ বুধবার ভোরে অভিযান চালিয়ে চরআলগী ইউনিয়নের ভাটিপাড়া গ্রাম থেকে আনত্মঃজেলা ডাকাত দলের সর্দার কাশেমকে (৫৫) গ্রেফতার করে। ওসি উমর ফারম্নক জানান, . . .
বাগেরহাটে জমি নিয়ে বিরোধে হামলা লুট
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৬ জানুয়ারি ॥ বাগেরহাটের বিষ্ণুপুরে জমিজমাসংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা হামলা, বেপরোয়া মারপিট ও লুটপাট করেছে। বুধবার ভোর রাতে বিষ্ণুপুর ইউনিয়নের বড়সিঙ্গা গ্রামের মোফাজ্জেল হাওলাদারের বাড়িতে প্রতিপক্ষ মতিয়ার রহমান হাওলাদারের নেতৃত্বে ১৫/১৬ সন্ত্রাসী এ হামলা ও লুটপাট করে। সন্ত্রাসীরা ৭০ হাজার টাকা, ২টি মোবাইল, টিভি, দলিলদসত্মাবেজ ও স্বর্ণালঙ্কারসহ ৩ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয়। সন্ত্রাসীদের হামলা ও মারপিটে মহিলাসহ ৫ জন আহত হয়েছে। আহতরা হলো বাড়ির মালিক . . .
ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৪
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৬ জানুয়ারি ॥ জেলার শৈলকুপায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপার ও শিশুসহ ৪ জন নিহত ও অন্তত ৩৫ জন আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে বুধবার বিকেলে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কের মোহাম্মদপুর নামক স্থানে। যাত্রীবাহী বাসের সামনের চাকা পাংচার হয়ে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ২ জনের নাম পরিচয় পাওয়া গেছে। এরা হলো, বাসের হেলপার শাহীন (২২) বাসযাত্রী রায়হান (২৫) ও শিশু তানিয়া (৭) জানা যায়, বুধবার বিকেলে খুলনা থেকে ছেড়ে আসা কুষ্টিয়াগামী এনএসবি পরিবহনের একটি যাত্রীবাহী বাস . . .
বিশ্বকাপ ক্রিকেট ॥ চট্টগ্রাম সাজাতে চসিকের বহু পরিকল্পনা
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দৃষ্টিনন্দন আলোকসজ্জা, ফোয়ারা, বেলুন, ফেস্টুন, রং-বেরঙের পতাকা, রয়েল বেঙ্গল টাইগারের প্রতিমূর্তি স্থাপন সহকারে বর্ণিল সাজে সাজছে বন্দরনগরী চট্টগ্রাম। বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে প্রাচ্যের রানী খ্যাত এ শহরকে এভাবেই তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। বুধবার থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত কর্পোরেশনের এক সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন সিটি মেয়র এম মঞ্জুর আলম। চট্টগ্রাম সিটি কর্পোরেশন সূত্রে জানানো হয়, সুন্দর নগরী . . .
মংলায় তন্ত্রমন্ত্রের শিকার ১০ শিক্ষার্থী হাসপাতালে
নিজস্ব সংবাদদাতা, মংলা, ২৬ জানুয়ারি ॥ মংলায় চট্টগ্রামের সীতাকু- থেকে আসা এক তান্ত্রিকের তন্ত্রমন্ত্রের শিকারে অসুস্থ হয়ে সাপের মতো আচরণ করছে হলদিবুনিয়া স্কুলের ৮ শিক্ষার্থী ও ২ অভিভাবক। বুধবার সকালে বিদ্যালয়ের মাঠে অসুস্থ হয়ে পড়ার পর তাদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী জানায়, মংলার হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বুধবার সকালে ক্লাস শুরুর আগে এ্যাসেম্বিলিতে দাঁড়ালে বিদ্যালয়ে শিক্ষাথর্ী রিতা, সালমা, তন্ময়, পিংকি, চুমকি, শুভ্রা, সবুজ, মিনারা ও অভিভাবক গৌরী . . .
বিএনপি গণতন্ত্রে বিশ্ব্বাস করে না ॥ সিরাজগঞ্জে নাসিম
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের সিনিয়র নেতা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি গণতন্ত্রে বিশ্ব্বাস করে না বলে তারা সংসদে যায় না। গণতন্ত্র ও সংসদ কার্যকরে তাদের কোন ভূমিকাও নেই। ২৭ জানুয়ারির উপনির্বাচনে হবিগঞ্জের মানুষও বিএনপি মনোনীত প্রার্থীকে ভোট দেবে না। বিএনপি নিজেরা ষড়যন্ত্রকারী দল, তাই সকল ক্ষেত্রেই তারা ষড়যন্ত্রের কথা চিনত্মা করে। কিন্তু এ দেশের জনগণ ষড়যন্ত্রকারীদের প্রত্যাখ্যান করবে। তিনি বুধবার বগুড়া যাবার পথে সিরাজগঞ্জে সলংগায় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও . . .