মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৪ জানুয়ারী ২০১১, ১১ মাঘ ১৪১৭
নীলফামারীতে জমি নিয়ে বিরোধ ॥ প্রতিপক্ষের হাতে নিহত ১
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ২৩ জানুয়ারি ॥ নীলফামারীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ১ ব্যক্তি নিহত হয়েছে। নিহত জহুরল ইসলাম দৈনিক নিউনেশনের নীলফামারী প্রতিনিধি আতোয়ার রহমানের বাবা। সাংবাদিক আতোয়ার রহমান বলেন, নীলফামারী জেলা সদরের কুন্দপুকুর ইউনিয়নের আঙ্গারপাড়া গ্রামে তাঁদের প্রতিবেশী জমিদুল ইসলাম, মোজাহারম্নল, নুরম্নল হক, বুলবুল, দোহাসহ অন্যরা তাঁদের আবাদী ৩৪ শতাংশ জমি জোরপূর্বক দখলের চেষ্টা চালায়। এ ঘটনায় তাঁর পিতা শনিবার দুপুরে নীলফামারী থানায় অভিযোগ দায়ের করেন। এরপর প্রতিপৰ . . .
চাকরি দেয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মাদ্রাসা শিক্ষক!
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ জানুয়ারি ॥ জেলার মহাদেবপুরে চাকরি দেয়ার নাম করে এক প্রতারক মাদ্রাসা শিক্ষক ৩ লাখ ৬১ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। ওই মাদ্রাসা শিৰকের দ্বারা প্রতারিত হয়ে পথে বসেছে বেকার দুই যুবক। জানা গেছে, সেনাবাহিনীতে স্তানের চাকরি হবে, এ রকম নিশ্চয়তা পেয়ে উৎফুলস্ন হয়ে উপজেলার কর্ণপুর গ্রামের শাজাহান তার পুত্র আকতারের চাকরির আশায় মাঠের জমি ও ঘটিবাটি বিক্রি করে হাটখোলা দাখিল মাদ্রাসার কৃষি বিষয়ক শিৰক আব্দুর রশিদের হাতে ১ লাখ ৫১ হাজার টাকা তুলে দেন। একই আশায় ফারাদপুর গ্রামের ফরজ আলীর পুত্র . . .
বর্তমান শিক্ষার্থীরাই হবে একেকটি নক্ষত্র ॥ ভূমি প্রতিমন্ত্রী
আমতলি মডেল স্কুল স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ মাঠ পর্যায়ে মানুষের সন্তানদের মধ্যে শিক্ষা বিস্তারের পথ সৃষ্টি করে বর্তমান প্রজন্মকে দেশের উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানিয়ে ভূমি প্রতিমন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার বলেন শিক্ষার এই অগ্রযাত্রাই বতর্মান সরকারের ভিশন-২০২১'র গন্তব্যে নিয়ে যাবে। রবিবার দুপুরে প্রতিমন্ত্রী বগুড়ার শিবগঞ্জ উপজেলার নিভৃত গ্রামের আমতলি মডেল স্কুলে গিয়ে শিশু শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে আশান্বিত হয়ে বলেন "এমন মডেল স্কুল প্রতিটি গ্রামে থাকলে দেশ দ্রম্নত অনেক দূর এগিয়ে . . .
আদিবাসী পরিবার উচ্ছেদের প্রতিবাদে থানা ঘেরাও
স্টাফ রিপোটর্ার, রাজশাহী ॥ রাজশাহীর গোদাগাড়ীতে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও থানা ঘেরাও কর্মসূচী পালন করেছে আদিবাসীরা। উপজেলার চকপাড়া গ্রামে খাসজমি থেকে ৩২ আদিবাসী পরিবারকে উচ্ছেদের প্রতিবাদে রবিবার বেলা ১১টার দিকে সহস্রাধিক আদিবাসী নারী-পুরম্নষ উপজেলা চত্বরে জমায়েত হয়ে বিক্ষোভ মিছিল ও ডাইংপাড়া মোড়ে আধাঘণ্টা মানববন্ধন কর্মসূচী পালন করে। পরে তারা থানা ঘেরাও করে। জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি অনিল মারান্ডির নেতৃত্বে আদিবাসীরা থানার ভারপ্রাপ্ত কর্মকতর্াকে একটি স্মারকলিপিও প্রদান করে। পরে থানা চত্বরে . . .
ঝিনাইদহে অগ্নিকাণ্ড বাড়িঘর ভস্মীভূত শিশুর মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৩ জানুয়ারি ॥ শৈলকুপা উপজেলার খুলুমবাড়িয়া গ্রামে শনিবার রাতে অগ্নিকাণ্ডে একটি বাড়ি ভস্মীভূত হয়ে রাজা নামের এক বছরের যমজ শিশুর একটির করুণ মৃতু্য ও অপর ভাই বাদশা গুরম্নতর আহত হয়েছে। জানা গেছে, শৈলকুপা উপজেলার খুলুমবাড়িয়া গ্রামের ওয়াপদা কলোনির দিনমজুর ইউনুস আলীর স্ত্রী শনিবার রাতে রান্না করছিলেন। তিনি মেয়েকে ঘরের পাশে থাকা জ্বালানি (খড়ি) আনতে পাঠান। এ সময় মেয়েটির হাতে থাকা কেরোসিন কুপি থেকে হঠাৎ খড়ের গাদায় আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন ঘরের চারদিকে ছড়িয়ে পড়ে। সে সময় . . .
ঝিনাইদহে অগ্নিকাণ্ডে বাড়িঘর ভস্মীভূত শিশুর মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৩ জানুয়ারি ॥ শৈলকুপা উপজেলার খুলুমবাড়িয়া গ্রামে শনিবার রাতে অগ্নিকাণ্ডে একটি বাড়ি ভস্মীভূত হয়ে রাজা নামের এক বছরের যমজ শিশুর একটির করম্নণ মৃতু্য ও অপর ভাই বাদশা গুরম্নতর আহত হয়েছে। জানা গেছে, শৈলকুপা উপজেলার খুলুমবাড়িয়া গ্রামের ওয়াপদা কলোনির দিনমজুর ইউনুস আলীর স্ত্রী শনিবার রাতে রান্না করছিলেন। তিনি মেয়েকে ঘরের পাশে থাকা জ্বালানি (খড়ি) আনতে পাঠান। এ সময় মেয়েটির হাতে থাকা কেরোসিন কুপি থেকে হঠাৎ খড়ের গাদায় আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন ঘরের চারদিকে ছড়িয়ে পড়ে। সে . . .
নওগাঁয় দোররা মারার ঘটনায় গ্রেফতার ৩
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২৩ জানুয়ারি ॥ নওগাঁর পত্নীতলায় হতদরিদ্র এক মহিলাকে গ্রাম্য সালিশে একটি কুচক্রী মহল ১০১ দোররা মেরে বাড়ি ছাড়ার চেষ্টা করলে থানায় মামলা হয়েছে। রবিবার এ ঘটনায় থানা পুলিশ ৩ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে। জানা গেছে, উপজেলার কামালপুর গ্রামের হতদরিদ্র অসহায় মৃত বোনার মন্ডলের মেয়ে স্বামী পরিত্যক্ত আলেয়া (৩০) তার বিধবা মার সঙ্গে বসবাসরত অবস্থায় দারিদ্র্যের সুযোগ নিয়ে জনৈক মেম্বার আবু তাহের বিভিন্ন লোভ-লালসা ও বিয়ের প্রলোভন দিয়ে মেলামেশার এক পর্যায়ে আলেয়া গর্ভবতী হয়। ওই মেম্বার . . .