মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০১১, ৭ মাঘ ১৪১৭
চট্টগ্রামের ৯ পৌরসভায় আ'লীগ বিএনপির জয়-পরাজয়ের নেপথ্যে
বিদ্রোহী দলাদলি মূল কারণ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামকে এখন আর বিএনপির ঘাঁটি বলে দাবি করতে পারবে না দলের হাইকমান্ড। বিগত জাতীয় সংসদ নির্বাচনের পর সদ্য সমাপ্ত পৌরসভা নির্বাচনেও চট্টগ্রামে আওয়ামী লীগের জয়-জয়কার। নির্বাচনে আওয়ামী লীগের ভাল ফল করা এবং এর বিপরীতে বিএনপির ভরাডুবির নেপথ্যে শুরম্ন হয়েছে নানা বিশেস্নষণ। পৌরসভা নির্বাচনের পর স্থানীয়ভাবে আওয়ামী লীগে চাঙ্গা ভাব পরিলক্ষিত হলেও বিএনপিতে দেখা দিয়েছে হতাশা। চট্টগ্রামের পৌর নির্বাচনে বড় এ দুই দলের জয়-পরাজয়ের নেপথ্যে চলছে নানাধমর্ী মূল্যায়ন। মীরসরাইয়ে . . .
শীতার্তদের শীতবস্ত্র বিতরণ
জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ মুন্সীগঞ্জ : লৌহজং উপজেলার শীতার্ত পরিবারের মাঝে বুধবার শীতবস্ত্র বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমীন এমিলি এমপি। গাঁওদিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জিএম কবিরের ব্যবস্থাপনায় সহস্রাধিক পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। হলদিয়ায় জাগরণীর সংঘ মাঠে আলহাজ নান্নু ব্যাপারী ফাউন্ডেশনের উদ্যোগে বিতরণ করা হয় আরও সহস্রাধিক শীতবস্ত্র। এসব অনুষ্ঠানে উপস্থিত . . .
সেনবাগ বাজারে অগ্নিকাণ্ডে ১১ দোকান পুড়ে ছাই
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৯ জানুয়ারি ॥ নোয়াখালীর সেনবাগ বাজারে মঙ্গলবার রাতে অগি্নকা-ের ঘটনা ঘটেছে। আগুনে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মালিকানাধীন দোকান ঘরের সাতটি কক্ষসহ ১১টি দোকান সম্পূর্ণরূপে পুড়ে যায়। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। আওয়ামী লীগের সভাপতি জাফর আহম্মদ চৌধুরী দাবি করেছেন, অগি্নকা-ের ঘটনাটি পরিকল্পিত। পুড়ে যাওয়া ঘরগুলোর বেশির ভাগ দোকান মালিকও আওয়ামী লীগ সমর্থক। পরিকল্পিতভাবে তাঁদের দলের নেতা ও সমর্থকদের সর্বস্বানত্ম করতে আগুন লাগানো হতে পারে। . . .
এমপি মোশাররফের চুরি যাওয়া গাড়ির পার্টস উদ্ধার
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে এমপি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের ক্লোজার গাড়ির পার্টস উদ্ধার করা হয়েছে বুধবার ভোরে। প্রায় পৌনে আটলাখ টাকার মাল ডাকাতির ঘটনায় গ্রেফতারকৃতদের মধ্যে দু'জনকে ৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে মঙ্গলবার। রিমান্ডে ডাকাত সর্দার বিলাল ও তার সহযোগী মাসুদ চাঞ্চল্যকর তথ্য দিচ্ছে বলে জানিয়েছে পুলিশ। জিজ্ঞাসাবাদ অনুযায়ী ঐ গাড়ির প্রায় সাড়ে ৬ লাখ টাকার পার্টস উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে । পুলিশ জানিয়েছে, এমপি মোশারফ হোসেনের নন্দনকানস্থ . . .
মেয়র নির্বাচিত যাঁরা_
চট্টগ্রাম ও সিলেট বিভাগের পৌর নির্বাচন
জনকণ্ঠ রিপোর্ট ॥ চট্টগ্রাম ও সিলেট বিভাগের পৌরসভা নির্বাচনে ৫৮ পৌরসভার মধ্যে ৫৩টির ফল বেসরকারীভাবে ঘোষিত হয়েছে। ৫৩টি পৌরসভার প্রাপ্ত বেসরকারী ফলের মধ্যে ৩ বিদ্রোহীসহ বিএনপি সমর্থিত প্রার্থী ২৭টিতে, ২ বিদ্রোহীসহ আওয়ামী লীগ সমর্থিত প্রাথর্ী ২৩টিতে, ২ জন স্বতন্ত্র প্রার্থী এবং ১ জন লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) সমর্থিত প্রাথর্ী মেয়র পদে জয়ী হয়েছেন। বেসরকারীভাবে প্রাপ্ত ফল ॥ চট্টগ্রাম বিভাগের- চৌমুহনী পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত প্রাথর্ী মামুনুর রশিদ কিরণ ১৪ হাজার ৫৪৩ ভোট পেয়ে মেয়র পদে . . .
ডিসি হিলে ৩ দিনব্যাপী বাঙালী সংস্কৃতি মেলা শুরু আজ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ 'চলো বাঙালীর শেকড় সন্ধানে' সেস্নাগানে ৫মবারের মতো চট্টগ্রামে শুরু হচ্ছে বাঙালী সংস্কৃতি মেলা ২০১১। অবসর সাংস্কৃতিক গোষ্ঠীর চট্টগ্রামের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার নগরীর ডিসি হিল প্রাঙ্গণে এ মেলা শুরু হচ্ছে। জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মিলিতভাবে মেলা উদ্বোধন করবেন বীর মুক্তিযোদ্ধাসহ সাহিত্য সংস্কৃতির সঙ্গে সম্পৃক্ত সমাজের এগারোটি বিভাগের ৫৫ বিশিষ্ট ব্যক্তিত্ব। মেলার প্রথম দিন খ্যাতিমান বিজ্ঞানী ড. জামাল নজরম্নল ইসলাম, দ্বিতীয় দিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের . . .
পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতিবসু স্মরণে আলোচনাসভা
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ভারতের পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী প্রয়াত জ্যোতিবসুর প্রথম মৃতু্যবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বিকেলে পাঁচটায় সূবর্ণগ্রামের বেগম রোকেয়া সেমিনার হলে এক স্মরণসভার আয়োজন করা হয়। সামাজিক প্রতিষ্ঠান সূবর্ণগ্রামের আয়োজনে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কবি শাহেদ কায়েসের সভাপতিত্বে স্মরণসভার প্রধান অতিথি ছিলেন কথা সাহিত্যিক-লেখক ও সাংবাদিক শামসুদ্দোহা চৌধুরী, প্রধান আলোচক ছিলেন নারায়ণগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এ্যাডভোকেট জিয়া হায়দার ডিপটি। উপস্থিত ছিলেন শিক্ষক মুজিবুর রহমান, . . .
টুকরো খবর
পানিতে ডুবে মাদকসেবী যুবকের মৃত্যু
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় পানিতে ডুবে বাহাউদ্দিন (৩২) নামের মাদকসেবী যুবকের মৃতু্য হয়েছে। বুধবার সকালে পুলিশ ওই যুবকের লাশ উদ্ধার করে ময়নাতদনত্মের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সে সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকার আব্দুল জলিলের ছেলে। সন্ত্রাসী অস্ত্রসহ গ্রেফতার নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৯ জানুয়ারি ॥ ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা সাইদুর রহমান স্বপন (৪২) র্যাবের হাতে অস্ত্রসহ . . .