মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ১৯ জানুয়ারী ২০১১, ৬ মাঘ ১৪১৭
সীতাকুণ্ডে জাহাজে বিস্ফোরণ ॥ ২ শ্রমিকের মৃত‍্যু
সীতাকু- সংবাদদাতা ॥ চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি শিপব্রেকিং ইয়ার্ডে স্ক্র্যাপ জাহাজে অগি্নকাণ্ডের ঘটনায় ২ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১ জন। মঙ্গলবার সকাল ১০টার দিকে শীতলপুরে অবস্থিত ম্যাক কর্পোরেশন ইয়ার্ডে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় দু'মাস আগে বিচিং হওয়া এমটি প্রণাম নামের অয়েল ট্যাঙ্কার কাটার কাজ চলছিল এই শিপব্রেকিং ইয়ার্ডে। জাহাজটির ওজন প্রায় সাড়ে ১০ হাজার মেট্রিক টন। জাহাজের ডেকের ওপরে লোহার পেস্নট কাটার সময় গ্যাস পাইপ লিক হয়ে . . .
আবার মেয়র প্রার্থী মেনহাজুলের মিথ্যা আশ্বাস
পার্বতীপুর পৌর নির্বাচন ২৭ জানুয়ারি
শ আ ম হায়দার, পার্বতীপুর ॥ পার্বতীপুর পৌরসভার বর্তমান মেয়র এ.জেড.এম মেনহাজুল হক যখন মেয়র নির্বাচিত হন তখন তিনি পৌরবাসীকে অনেক স্বপ্ন ও আশারবাণী শুনিয়েছিলেন। মুক্তিযুদ্ধে সম্পূর্ণ বিধসত্ম এ শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলবেন, নিমর্াণ করবেন গামের্ন্টস কারখানা, যাতে এলাকার বেকার ও গরিব মানুষের কর্মসংস্থান হবে। তবে ৭ বছর তার মেয়াদকালে পৌরবাসী সম্পূর্ণরূপে আশাহত হয়েছে। এখন তারা অনুধাবন করছেন শুধু ভোট নেয়ার জন্যই তাদের এমন ভাওতাভাজি ও মিথ্যা প্রতিশ্রুতি দেয়া হয়েছিল। এবারও তিনি পৌরসভার মেয়র পদে বিএনপির . . .
যশোরে যুবক নওগাঁয় গৃহবধূ খুন
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে সন্ত্রাসীরা এক যুবককে খুন করেছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের পর সন্ত্রাসীরা বোমা ফাটিয়ে ত্রাস সৃষ্টি করে পালিয়ে যায়। নিহত সেলিম (২৫) শহরের কাসারিপট্টি এলাকার বাসিন্দা এবং নাজমা হোটেলের মালিক আব্দুর রহমানের ছেলে। অভ্যন্তরীণ বিরোধের জের ধরে একই গ্রুপের সন্ত্রাসীরা তাকে হত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। জানা গেছে, সন্ত্রাসীরা ফোন করে সন্ধ্যা ৬টার দিকে সেলিমকে শহরের ধর্মতলা এলাকায় ডেকে নিয়ে যায়। ধর্মতলা যাত্রীছাউনির . . .
মুন্সীগঞ্জে নির্বাচনপরবর্তী সংঘর্ষ ॥ আহত ১০
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মঙ্গলবার মুন্সীগঞ্জ পৌরসভার নির্বাচনপরবর্তী সহিংসতায় বিজয়ী ও পরাজিত কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের হামলা ও সংঘর্ষে মহিলাসহ ১০ আহত হয়েছে। এ সময় অন্তত ১৫টি ঘরবাড়ি ও দোকানপাট ভাংচুর ও লুটপাট করা হয়েছে। এই ঘটনায় পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে। শহরের দক্ষিণ ইসলামপুরে দু'কাউন্সিলর প্রার্থীর মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশ লাঠিচার্জ করে। আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে এবং বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। মুন্সীগঞ্জ পৌরসভার দক্ষিণ ইসলামপুর ও যোগনীঘাট এলাকায় বিজয়ী কাউন্সিলর . . .
মেয়র নির্বাচিত যাঁরা_
ঢাকা বিভাগে পৌর নির্বাচন
জনকণ্ঠ রিপোর্ট ॥ পৌর নির্বাচনের তৃতীয় দিন সোমবার ঢাকা বিভাগের বেশিরভাগ পৌরসভায় জয়লাভ করেছে আওয়ামী লীগ। ৬২টি পৌরসভায় মেয়র পদে বেসরকারীভাবে প্রাপ্ত ফলের ছয় বিদ্রোহীসহ ৩৩টিতে আওয়ামী লীগ, দুই বিদ্রোহীসহ ২৪টি বিএনপি সমর্থিত এবং পাঁচটি পৌরসভায় স্বতন্ত্র প্রার্থীরা বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তবে টাঙ্গাইলের ঘাটাইল পৌরসভার ফলাফল ঘোষণা স্থগিত রাখা হয়েছে। কালিয়াকৈরের আটটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত রাখা হয়েছে। তবে সেখানকার ২০টি কেন্দ্রে বিএনপি সমর্থিত প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। বেসরকারীভাবে . . .
মাদকের আড়তে হানা
নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৮ জানুয়ারি ॥ সোমবার সন্ধ্যায় তিস্তা নদীর খুনিয়াগাছ দুর্গম চরে মাদকের আড়তে পুলিশ হানা দিয়ে ১শ' ২০ বোতল ফেন্সিডিল ও ৪০ বোতল ভারতীয় ব্যাক পাইপার হুইচকিসহ দেলোয়ার (৩৫) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটক মাদক ব্যবসায়ী দেলোয়ারকে আজ মঙ্গলবার আদালতে সোপর্দ করলে বিচাররক তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। ডিজিটাল পদ্ধতিতে ভর্তি শাবি সংবাদদাতা ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মতো ডিজিটাল পদ্ধতিতে (শাবি) ২০১০-২০১১ একাডেমিক শিক্ষাবর্ষে . . .
টুকরো খবর
ডিশ লাইনের তার চুরি
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ জানুয়ারি ॥ গত ক'দিন ধরে নওগাঁ শহরের প্রধান সড়ক থেকে আরজী-নওগাঁ পর্যন্ত ১৮ স্থানে, কালিতলা থেকে পাটালির মোড় পর্যন্ত ১০ স্থানে এবং নাপিতপাড়া মোড় থেকে সমবায় অফিস পর্যনত্ম ১০ স্থানে রাতে ডিশের তার চুরির হিড়িক পড়ে গেছে। দুর্বৃত্তরা শুধু তার (কেবল) চুরি করেই ৰান্ত হচ্ছে না, তারা ইতোমধ্যেই মেইন পিলার থেকে নেটওয়ার্কের ১২টি অফটিক্যাল ফাইবার অত্যাধুনিক মেশিন চুরি করে নিয়ে গেছে। আরও এক জেলে গুলিবিদ্ধ সংবাদদাতা, পাথরঘাটা, ১৮ জানুয়ারি ॥ পাথরঘাটা উপজেলার কালমেঘা গ্রামের এক . . .