মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০১১, ৫ মাঘ ১৪১৭
১৪ বছরেও শেষ হয়নি গাইবান্ধার বড়দহ সেতু
ব্যয় বেড়েছে ৪ গুণের অধিক
নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৭ জানুয়ারি ॥ গোবিন্দগঞ্জ উপজেলার কাটাখালী নদীর ওপর নির্মাণাধীন বড়দহ সেতুর কাজ গত ১৪ বছরেও শেষ হয়নি। দু'বছরের মধ্যে প্রকল্পটি বাসত্মবায়নের কথা থাকলেও এ পর্যনত্ম কাজ হয়েছে ৩০ ভাগ। সেতুটির কাজ শুরম্নু হওয়ার পর হঠাৎ করে এক পর্যায়ে তীব্র ভাঙ্গনের মুখে নদীর গতিপথ পরিবর্তিত হয়ে যায়। ফলে এটি বাসত্মবায়নে অনিশ্চয়তার সৃষ্টি হয়। প্রয়োজন দেখা দেয় মূল নকশার পরিবর্তন এবং বাড়তি অর্থ বরাদ্দের। ফলে বিষয়টি ঝুলে থাকে দীর্ঘকাল। ওই পথে চলাচলকারী জনগণকে এখন নৌকার ফেরিতে নদী পারাপার . . .
পাবনায় সড়ক দুর্ঘটনায় পিতা-কন্যাসহ নিহত ৩
নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৭ জানুয়ারি ॥ আতাইকুলা থানার মাধপুর পুঠিগাড়া মহাসড়কে পাবনা থেকে নারায়নগঞ্জগামী পাবনা এক্সচেঞ্জস বাসকে সাদ্দাম পরিবহনের অপর একটি বাস ধাক্কা মারলে ঘটনাস্থলেই পিতা-কন্যাসহ ৩ জন নিহত ১০ জন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, সোমবার সকাল ৭টায় পাবনা থেকে ছেড়ে আসা নারায়নগঞ্জগামী পাবনা এঙ্প্রেসের বাসটি পুঠিগাড়া মহাসড়কে এলে শাহজাদপুরগামী সাদ্দাম পরিবহনের একটি বাস তাকে ধাক্কা মারে। এ সময় পাবনা এঙ্প্রেসের যাত্রী আতাইকুলা থানার তেলিপাড়া গ্রামের লিয়াকত আলী ও কন্যা ঢাকা মহিলা পলিটেকনিক্যাল কলেজের . . .
না'গঞ্জে বন্ধ গার্মেন্টস চালুর দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের লে-অফ ঘোষিত রফতানিমুখী একটি গার্মেন্টস চালুসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা। সোমবার দুপুরে শহরের চাষাড়ার শ্রম পরিদর্শকের কার্যালয়ে তারা বিক্ষোভ করেছে। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা শ্রম পরিদর্শকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করে। জানা গেছে, সোমবার সকালে সিদ্ধিরগঞ্জের স্ক্যানটেঙ্ ও ইউনিয়ন ফ্যাশন লিঃ বন্ধ ঘোষিত শ্রমিকদের শ্রম আইন অনুযায়ী পাওনা পরিশোধ, নূ্যনতম মজুরি কাঠামো বাসত্মবায়ন, সকল শ্রমিককে নিয়োগ ও পত্র প্রদানসহ বিভিন্ন দাবিতে সোমবার দুপুরে বিক্ষোভ . . .
চিকিৎসা সেবা নিশ্চিতের দাবিতে রাজশাহী সিভিল সার্জন অফিস ঘেরাও
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ চিকিৎসা সেবা নিশ্চিত, অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও প্যাথলজি বন্ধের দাবিতে রাজশাহীতে সিভিল সার্জনের কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করা হয়েছে। সোমবার বেলা ১২ টায় সহস্রাধিক মানুষ রাজশাহী রৰা সংগ্রাম পরিষদের ব্যানারে বিৰোভ মিছিলসহ সিভিল সার্জনের কার্যালয় ঘেরাও করে। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়। স্মারকলিপির অনুলিপি রাসিক মেয়র, রাজশাহী-২ আসনের সাংসদ, বিভাগীয় কমিশনার, আরএমপি কমিশনার, রামেক হাসপাতাল পরিচালক ও সিভিল সার্জন বরাবর দেয়া . . .
লক্ষ্মীপুরে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ফজলুল করিম
ধনিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৭ জানুয়ারি ॥ লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে আ'লীগ বিদ্রোহী প্রার্থী জেলা আ'লীগ সহসভাপতি (বহিষ্কৃত) আনম ফজলুল করিম সোমবার বিকেলে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে অব্যাহতি নেয়ার ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে তিনি বলেন, দীর্ঘ ৪০ বছর আ'লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম, আজও আছি। লক্ষ্মীপুর পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে রাগে ক্ষোভে মেয়র পদে মনোনয়ন পত্র দাখিল করি এবং নির্বাচনী প্রচারণা চালাই। বর্তমানে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দলের . . .
শীতবস্ত্র বিতরণ
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ দুস্থ মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর এলজিইডি'র তত্ত্ব্বাবধানে সোমবার জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল হলরুমে জেলার বিভিন্ন এলাকার মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন এলজিইডি'র নির্বাহী প্রকৌশলী এসকে দাস। বিতরণ অনুষ্ঠানে জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এসএম লিয়াকত আলী, মুক্তিযোদ্ধা সাইখুল ইসলাম, মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ বাবুল, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জহিরম্নল ইসলাম, কাওছার আলী প্রমুখ . . .
বখাটেদের হামলায় পিতাসহ কলেজ ছাত্রী আহত
নিজস্ব সংবাদদাতা, গৌরনদী, ১৭ জানুয়ারি ॥ কলেজপড়ুয়া মেয়েকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় বখাটে ও তার সহযোগীদের দু'দফা হামলার শিকার হয়েছেন দিনমজুর পিতা। পিতার চিৎকারে এগিয়ে এসে বখাটেদের হামলায় আহত হয়েছে ওই কলেজ ছাত্রীও। হামলার পর বখাটে ও তার সহযোগীরা কলেজছাত্রীর পুরো পরিবারটিকে অবরম্নদ্ধ করে রাখে। দু'ঘণ্টা পর অবরম্নদ্ধ অবস্থা থেকে মুক্ত করে স্থানীয়রা আহত কলেজ ছাত্রী সোনালী বিশ্বাস ও তার পিতা কালু বিশ্বাসকে রবিবার রাতে হাসপাতালে ভর্তি করেছেন। ঘটনাটি ঘটেছে বরিশালের আগৈলঝাড়া উপজেলার রত্নপুর গ্রামে। জানা . . .
চট্টগ্রামে অবৈধভাবে এ্যাপার্টমেন্ট নির্মাণ
অভিযোগ দেয়া প্রতিবেশীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা, হয়রানি
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (চউক) এর অনুমোদিত নক্সা ব্যতিক্রম ঘটিয়ে ভবন নির্মাণের চেষ্টা চালাচ্ছে অসাধু একটি ডেভেলপার প্রতিষ্ঠান। নগরীর কাপাসগোলা এলাকায় পাশ্ববর্তী ভূমি মালিককে ঠেকাতে গিয়ে চাঁদাবাজি মামলা দিয়ে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। মূলত ডেভেলপার প্রতিষ্ঠান এলিগেনস ডেভেলপমেন্টসের এলিগেনস হোসাইন নামক এ্যাপার্টমেন্টের পাশ্ববর্তী প্রতিবেশীর জায়গার ওপর বিতর্কিত স্থাপনা গড়ে তোলায় চউকের পক্ষ থেকেও নিষেধাজ্ঞা নোটিস পেয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা ভুয়া রিপোর্ট . . .
চাটমোহর উচ্চ বিদ্যালয়ের ১৫০ বছরপূর্তি অনুষ্ঠানের তারিখ পরিবর্তন
পাবনা জেলার চাটমোহর উপজেলার "চাটমোহর রাজা চন্দ্রনাথ ও বাবু শম্ভুনাথ পাইলট উচ্চ বিদ্যালয়"-এর ১৫০ বছর পূর্তি উদ্যাপন ও প্রাক্তন ছাত্রছাত্রী পুনর্মিলনী অনিবার্য কারণবশত ১৪ ও ১৫ জানুয়ারির পরিবর্তে ২০ ও ২১ মার্চে অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী আগ্রহী ছাত্রছাত্রীকে ১৩ মার্চের মধ্যে বিদ্যালয় অফিস অথবা িি.িৎপহনংহ.ড়ৎম ডবনংরঃব-এ খড়ম ড়হ করে রেজিস্ট্রেশন করার অনুরোধ জানানো হচ্ছে। _বিজ্ঞপ্তি। ইঞ্জিনিয়ার মোশাররফের বাড়িতে ডাকাতি ॥ গ্রেফতার ৩ স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জাতীয় সংসদ সদস্য . . .