মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১০ জানুয়ারী ২০১১, ২৭ পৌষ ১৪১৭
তিস্তায় বালুচর ॥ সেচ নিয়ে চিন্তিত কৃষক
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী, ৯ জানুয়ারি ॥ তিস্তা বালুচরে পরিণত হয়েছে। পানির ক্রমহ্রাসে আশা-নিরাশার দোলাচলের কবলে পড়েছে তিসত্মা নদী। নদীর নাব্য এতটাই হ্রাস পেয়েছে যে আসন্ন বোরো মওসুমে দেশের সর্ববৃহৎ তিসত্মা ব্যারাজের সেচ কার্যক্রম চালানোই কঠিন হয়ে পড়বে। প্রতিদিনই পানি কমছে। নদীর বুক এখন খাঁ-খাঁ করছে। পর্যাপ্ত পানির অভাবে তিসত্মা ব্যারাজের সেচ কার্যক্রম শুরু করা যাচ্ছে না। তাই চলতি সেচ মওসুমে তিসত্মার পানির হিস্যা জরম্নরী হয়ে পড়েছে। সোমবার ও মঙ্গলবার দু'দিনব্যাপী ঢাকায় বাংলাদেশ-ভারত যৌথ নদী কমিশনের . . .
আত্মহত্যার আগে প্রেমিকার চিঠি 'আমার মৃত্যুর জন্য জসিমই দায়ী'
নিজস্ব সংবাদদাতা, বরিশাল ও গৌরনদী, ৯ জানুয়ারি ॥ 'বাবা, তুমি আমাকে ক্ষমা করে দিও। তোমার মুখের দিকে তাকিয়ে আমি বাঁচার জন্য অনেক চেষ্টা করেছি। মা, আমার মৃত্যুর জন্য জসিম ও তার পরিবারই দায়ী। আমি বেঁচে থাকার জন্য ওদের পরিবারের সবার কাছে অনুরোধ করেছিলাম। কিন্তু ওরা আমাকে অস্বীকার করেছে। পৃথিবীতে মৃত্যুর সময় কোন মানুষ মিথ্যে কথা বলে না। আমি চেয়েছিলাম প্রমাণ করাতে কোরআন শরীফ দিয়ে। জসিম যদি বলতে পারে তার সঙ্গে আমার কোন সম্পর্ক নেই তাহলে আমি জসিমের পথ থেকে ফিরে আসব। জসিম ও তার ভাই ইব্রাহিম কোন কিছুতেই . . .
পূর্ণিমা ধর্ষণ মামলার সাক্ষ গ্রহণ ২৫ জানুয়ারি
স্টাফ রিপোটার, সিরাজগঞ্জ ॥ বিএনপি- জামায়াত জোটের নির্যাতনের শিকার দেশব্যাপী বহুল আলোচিত উলস্নাপাড়ার পূর্ণিমা রাণী ধর্ষণ মামলার বিচার দ্রুত এগুচ্ছে। মামলার তদন্তকারী কর্মকর্তাসহ দু'জনের সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্কের পর অল্প সময়ের মধ্যেই রায় ঘোষণা করা হবে। আগামী ২৫ জানুয়ারি তদন্তকারী কর্মকর্তাসহ দু'জনের সাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারণ করেছে বিচারিক আদালত। মামলাটি উচ্চ পর্যায় থেকে মনিটরিং করা হচ্ছে। দীর্ঘ প্রায় ৯ বছর পর সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবু্যনালে এজাহারভুক্ত ১৭ আসামির . . .
রাজশাহীতে বহিষ্কার মানছেন না বিদ্রোহী প্রার্থীরা
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পোস্টার আর পোস্টারে ছেয়ে গেছে রাজশাহী জেলার ১১ পৌরসভা। চলছে ৰণ গণনা। নির্বাচনের সময় আর কয়েকদিন বাকি। তাই বসে নেই কেউ। মাইকের আওয়াজে এখন মুখরিত গ্রাম থেকে গ্রাম। কি প্রার্থী কি ভোটার সবাই ব্যসত্ম ভোট উৎসবে। নারী কাউন্সিলর থেকে শুরু করে মেয়র প্রার্থী সবার মধ্যে জয়-পরাজয়ের টেনশন থাকলেও মহাখুশিতে ভোটাররা। কারণ তাদের এখন কদর বেড়েছে। প্রাথর্ীরা সালাম দিচ্ছে, কখনও কখনও টাকাও পাচ্ছে তারা। তাই সারাৰণ আড্ডা। দুপুর গড়াতেই গ্রামের বিভিন্ন মোড়ে মোড়ে চায়ের স্টল ঘিরে ভোটারদের আড্ডায় . . .
কক্সবাজারে ভোট ভিক্ষায় ২২ কাউন্সিলর প্রার্থী
নিজস্ব সংবাদদাতা, কক্সবাজার, ৯ জানুয়ারি ॥ আসন্ন পৌর নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের প্রচারণা তুঙ্গে উঠছে। পুরুষ কাউন্সিলরদের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের অবস্থান সুসংগঠিত করতে ভোটারদের নিকট ধর্না দিচ্ছেন মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। কক্সবাজার পৌরসভার ৪টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ২২ প্রাথর্ীর চোখে যেন ঘুম নেই। কাকডাকা ভোর থেকে শুরু করে শীতের হাড়কাঁপানো রাত পর্যন্ত ভোটারদের ঘরে ঘরে গিয়ে মহিলা প্রাথর্ীরা নিজেদের যোগ্যতা এবং নানা প্রতিশ্রুতি জানান দিচ্ছেন এলাকার মানুষদের কাছে। কেউ দলীয় পরিচয়ে, . . .