মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ১৭ জুলাই ২০১০, ২ শ্রাবণ ১৪১৭
চাঁপাইয়ে সরকারী গাছ লোপাট
প্রশাসন নীরব
নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ ॥ জেলার পাঁচটি উপজেলাসহ বরেন্দ্র অঞ্চলের শত শত গাছ কেটে উজাড় করছে একটি প্রভাবশালী সিন্ডিকেট। কিছু অসৎ কর্মচারীদের যোগসাজশে কখনও টেন্ডারের নামে আর কখনও গাছ শুকিয়ে যাওয়ার অজুহাত দেখিয়ে ওই সিন্ডিকেটটি দীর্ঘদিন ধরে এ কাজ করে যাচ্ছে। আর এতে তারা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। কিছুদিন ঘাপটি মেরে থেকে সম্প্রতি এ চক্রটি আবার সক্রিয় হয়ে উঠেছে। স্থানীয় প্রশাসন বা পুলিশ বিষয়টি জানলেও কার্যকর পদৰেপ নিচ্ছে না। সমপ্রতি শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের খড়গপুর-রঘুনাথপুর কাঁচা রাসত্মার . . .
তানোরে দারোগার বিরুদ্ধে মানববন্ধন করে এলাকাবাসী বিপাকে
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর তানোরের মুন্ডমালা পুলিশ তদনত্ম কেন্দ্রের ইনচার্জের অনিয়ম-দুনর্ীতির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করে এলাকার সাধারণ মানুষ চরম বিপাকে পড়েছে। ইতোমধ্যে ওই তদনত্ম কেন্দ্রের পুলিশের রোষানলের ভয়ে এলাকার অনেক পরিবার পুরম্নষশূন্য হয়ে পড়েছে। জানা গেছে, মুন্ডুমালা পুলিশ তদনত্ম কেন্দ্রের ইনচার্জ আনিসুর রহমানের বিভিন্ন অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে গত মঙ্গলবার এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করে। অভিযোগ উঠেছে, ওই পুলিশ কর্মকর্তার অপসারণ চেয়ে তার বিরম্নদ্ধে মানববন্ধন . . .
আত্রাইয়ে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ শুরু
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ জুলাই ॥ আত্রাই উপজেলার বড় শিমলা হতে পাহাড়পুর পর্যনত্ম প্রায় দেড় কিলোমিটার রাসত্মা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে নির্মাণ করা হচ্ছে। বিভিন্ন শ্রেণী-পেশার প্রায় সাড়ে চার শ' মানুষ এ রাসত্মা নির্মাণের কাজে অংশগ্রহণ করছে। চলাচলের সম্পূর্ণ অযোগ্য হওয়ায় এবং সরকারী কোন বাজেট বরাদ্দ না থাকায় এলাকাবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাসত্মা নির্মাণের কাজ বৃহস্পতিবার শুরম্ন করেছেন। রাসত্মাটি নির্মিত হলে আত্রাই উপজেলার হাটকালুপাড়া ও কালিকাপুর ইউনিয়ন এবং মান্দা উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ১৮ . . .
আশুগঞ্জ ও দৌলতপুরে সংঘর্ষ ॥ আহত অর্ধশতাধিক
নিজস্ব সংবাদদাতা, ব্রাহ্মণবাড়িয়া, ১৬ জুলাই ॥ আধিপত্য বিস্তার নিয়ে জেলার আশুগঞ্জে দু'দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে দু'পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এসময় উভয় পৰের ১৫/১৬টি বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট করে প্রতিপক্ষের লোকেরা। গতকাল শুক্রবার সকালে আশুগঞ্জ উপজেলার মৈশার গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রম্নতার জের ধরে মৈশার গ্রামের হাজী আক্তার মিয়া বাড়ির লোকদের সঙ্গে একই গ্রামের মালেক মেম্বারের বাড়ির লোকজনের বিরোধ চলে আসছিল। শুক্রবার সকাল ৭টায় উভয় গ্রম্নপের লোকজন . . .
যৌতুকের দাবিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারে যৌতুকের দাবিতে গৃহবধূ শাহীনূর বেগমকে পিটিয়ে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালানোর অভিযোগ উঠেছে। নিহতের পরিবার দাবি করেছে, স্বামী আবু বকর তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে সে আত্মহত্যা করেছে' বলে উলেস্নখ করে থানায় জিডি দায়ের করে। পুলিশ নিহত শাহীনূর বেগমের (১৯) লাশ শুক্রবার সকালে উদ্ধার করে ও ময়নাতদনত্মের জন্য নারায়ণগঞ্জে জেনারেল হাসপাতালে মর্গে পাঠায়। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার জাতে আড়াইহাজার থানার সদর ইউনিয়নের চামুরকান্দি গ্রামে। জানা গেছে, মাত্র ৪ মাস আগে আড়াইহাজার . . .
ইভটিজিংয়ের শিকার স্কুল শিক্ষিকাকে মামলা তুলে নিতে হুমকি
বখাটে গ্রেফতার
নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৬ জুলাই ॥ নিয়ামতপুর উপজেলার বৈরকুড়ি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিৰিকা রেশমিন আরাকে ইভটিজিং করায় বৃহস্পতিবার রাতে পুলিশ অবশেষে বখাটে ইভটিজার এরশাদ আলীকে গ্রেফতার করেছে। তাকে গ্রেফতারের পর থেকে ওই ইভটিজারের লোকজন রাতভর ওই শিৰিকার বাড়িতে গিয়ে তার ওপর মামলা তুলে নেয়ার চাপ সৃষ্টি করে। মামলা তুলে না নিলে ওই শিৰিকাকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে। এরশাদ জামিনে বেরিয়ে এলে তারা শিৰিকাকে দেখে নেবে বলেও হুমকি দিয়েছে। শুক্রবার সকালে স্কুলশিৰিকা রেশমিন আরা হুমকিদাতাদের হুমকিতে অতিষ্ঠ . . .
যুদ্ধাপরাধীদের বিচার দাবিতে বিক্ষোভ মানববন্ধন
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে শুক্রবার লৌহজংয়ে উপজেলা নবনির্বাচিত মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। লৌহজং ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত সমাবেশে লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের নবনির্বাচিত কমান্ডার মাহবুব আলম বাহারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ সাগুফতা ইয়াসমিন এমিলি। বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ঢালী মোয়াজ্জেম হোসেন, আলহাজ ফকির আব্দুল হামিদ, সেলিম আহমেদ মোড়ল , মিজানুর রহমান, নাসিরম্নল . . .
মিডিয়াকে ম্যানেজ করতে সিএমপির দুই কর্মকর্তার গোপন বৈঠক
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে মিডিয়াকে ম্যানেজ করতে বৃহস্পতিবার রাতে নগরীর গোল পাহাড় মোড়ের কফি ইন রেস্টুরেন্টে অসাধু দুই পুলিশ কর্মকর্তার গোপন বৈঠক হয়েছে। পুলিশের কোন অভিযানের প্রেক্ষিতে এ ধরনের বৈঠক হয়নি বলে সিএমপির এক উর্ধতন কর্মকর্তা সূত্রে জানা গেছে। বৃহস্পতিবার সকালে নতুন পুলিশ কমিশনার মোঃ আবুল কাশেমের সঙ্গে পরিচিতি সভা ছিল সাংবাদিকদের। এ সভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রায় ৩০ সাংবাদিক উপস্থিত ছিলেন। পরিচিতি সভায় পুলিশের বিভিন্ন দুনর্ীতি ও হয়রানি নিয়েও প্রশ্ন ছুড়ে দেয়া . . .
সাংবাদিক শামছুর রহমান সত্য প্রতিষ্ঠায় জীবন দিয়েছেন
স্মরণসভায় ঢাবি ভিসি
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, শহীদ সাংবাদিক শামছুর রহমান কেবল সত্যের জন্য জীবন দিয়েছেন। সত্যকে কখনওই বিনাশ করা যায় না। সত্যের জয় অবশ্যম্ভাবী। যে অল্প ক'জন মানুষ সত্যের জন্য জীবন দিয়েছেন তাঁদের মধ্যে শহীদ সাংবাদিক শামছুর রহমান অন্যতম। শহীদ সাংবাদিক শামছুর রহমানের দশম মৃতু্যবার্ষিকী উপলক্ষে শুক্রবার স্থানীয় প্রেসক্লাব মিলনায়তনে যশোর সাংবাদিক ইউনিয়ন (জেইউজে) আয়োজিত স্মরণসভায় তিনি প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। সংগঠনের সভাপতি . . .
নোয়াখালী জেলা খেলাঘরের সম্মেলন অনুষ্ঠিত
নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১৬ জুলাই ॥ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে সবার অধিকার নিশ্চিত করা। যারা স্বাধীনতা চায়নি এবং মহান মুক্তিযুদ্ধে বিরম্নদ্ধে অবস্থান নিয়েছে তাদের ক্ষমা করা হবে না। শুক্রবার সকাল ১১টায় জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনীর গণমিলনায়তনে নোয়াখালী জেলা খেলাঘরের সম্মেলনের উদ্বোধনী পর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলন ও শানত্মির প্রতীক পায়রা উড়িয়ে এ সম্মেলনের উদ্বোধনী বক্তৃতায় . . .
ময়মনসিংহ মেডিক্যালে দালালের খপ্পরে পড়ে গৃহবধূর মৃত্যু
স্বজনদের প্রশ্ন আর কত লাশ হলে দালালমুক্ত হবে হাসপাতাল
স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ মারাত্মক রক্তক্ষরণ সমস্যা নিয়ে ময়মনসিংহ মেডিক্যালে চিকিৎসা নিতে এসে দালালের খপ্পরে পড়ে প্রাণ গেছে নেত্রকোনার গৃহবধূ ময়নার। দালালরা কেবল ময়নার প্রাণই কেড়ে নেয়নি, সেই সঙ্গে ময়নার চিকিৎসার জন্য নেত্রকোনা থেকে চাঁদা তুলে আনা টাকাও কেড়ে নিয়েছে দালাল আর হাসপাতালের ডাক্তার কর্মচারী! বুধবার রাতের এই ঘটনায় ময়নার দিনমজুর বাবা কালাচান আর মা জামেলার বুকফাটা আহাজারিতে ময়মনসিংহ মেডিক্যালের রাতের বাতাস ছিল ভারি। হাসপাতালের বারান্দায় হতদরিদ্র বাবা-মায়ের এই আহাজারিতে থমকে যাওয়া রোগীর স্বজনের . . .
বালুতে শ্বাসমূল আটকে উপকূল বিরানভূমিতে পরিণত হচ্ছে
সতেজ সবুজ গাছগুলো দাঁড়িয়ে আছে কঙ্কালের মতো
মেজবাহউদ্দিন মাননু, কলাপাড়া ॥ সবুজের সমারোহে বিমোহিত সাগর পারের জনপদের উপকূল যেন বিবর্ণ হয়ে গেছে। যাচ্ছে বিরাণভূমি হয়ে। সতেজ সবুজ গাছগুলো দাঁড়িয়ে আছে ঠায় কঙ্কালের মতো। প্রায় তিন বছরের ব্যবধানে উপকূলের এই জনপদ যেন এখন পরিচিত মানুষের কাছে পরিণত হয়েছে অচেনা জনপদে। মড়া গাছেরা যেন দাঁড়িয়ে জানান দিচ্ছে আমরা তোমাদের জীবন সম্পদকে আর ঝড়-জলোচ্ছ্বাস থেকে প্রাথমিকভাবে রক্ষা করতে পারব না। পারব না সবুজ দেয়াল হিসেবে ঝড় কিংবা সাগরের জলোচ্ছ্বাস থেকে রক্ষার জন্য কোন বাধা হতে। মানুষকে লক্ষ্য করে যেন তাদের আকুতি বাঁচাও . . .
সাইফ পাওয়ার টেকের ছ'কর্মী গ্রেফতার
বন্দরে পণ্য চুরি
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরকে ঘিরে সক্রিয় রয়েছে পণ্য চোর ও পাচারকারী চক্র। অসাধু কিছু কর্মকর্তা এবং বন্দর সংশিস্নষ্ট বেসরকারী সংস্থার যোগসাজশে ঘটছে পণ্য গায়েব করার ঘটনা। সর্বশেষ গত বুধবারও বন্দর অভ্যনত্মর থেকে প্রায় কোটি টাকার কাপড় চুরির অপচেষ্টা চলে। বন্দরের নিরাপত্তা বিভাগ এ ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আটজনের মধ্যে ৬ জনই সিসিটিতে (চিটাগাং কন্টেনার টার্মিনাল) নিযুক্ত অপারেটর সাইফ পাওয়ার টেক লিমিটেডের কমর্ী। বাকি ২ জন হচ্ছে কাভার্ড ভ্যানের চালক ও হেলপার। বৃহস্পতিবারই . . .
ব্রাহ্মণবাড়িয়ায় আ'লীগ নেতার পিটুনিতে ছাত্রলীগ নেতা রক্তাক্ত
রিয়াজউদ্দিন জামি, অরম্নয়াইল থেকে ফিরে ॥ সংসদ সদস্যের উপস্থিতিতেই বেদম প্রহার করা হয় ছাত্রলীগ নেতাকে। পিটিয়ে রক্তাক্ত করা হয়। এ ঘটনায় প্রায় ঘণ্টাব্যাপী ব্যাপক ধাওয়া ও পাল্টাধাওয়া হয়। গোটা এলাকা পরিণত হয় রণক্ষেত্রে। এ সময় পুলিশ পরিস্থিতি আয়ত্তে আনতে ব্যাপক লাঠিচার্জ ও ১ রাউন্ড রাবার বুলেট ছোড়ে। সবকিছুই চলে স্থানীয় সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন ঠাকুর ও আওয়ামী লীগ সভাপতি আব্দুল হালিমের উপস্থিতিতেই। একদিনে দু'টি অপ্রীতিকর কা- ঘটেছে এখানে। এ . . .
বাল্যবিবাহ বন্ধে নীলফামারীতে সেমিনার
নিজস্ব সংবাদদাতা, নীলফামারী ॥ 'কৈশোর সুরক্ষায় হব সচেতন' শীর্ষক এক সেমিনার বুধবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে নীলফামারী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে। সেমিনারে ইভটিজিং, বাল্যবিবাহ বন্ধের ওপর কঠোর আইন প্রয়োগের দাবি করা হয়। ব্র্যাক এডোলোসেন্ট ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এডিপি) এবং মা, নবজাতক ও শিশু স্বাস্থ্য উন্নয়ন প্রকল্প কর্তৃক আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জিলস্নুর রহমান। ব্র্যাকের এড়িয়া কো-অর্ডিনেটর সাবিনা ইসলামের সভাপতিত্বে সেমিনারে দু'টি প্রবন্ধ পাঠ করেন জেলা মহিলাবিষয়ক . . .
স্বাস্থ্যনীতি চূড়ান্ত করতে ১১ সদস্যের ওয়ার্কিং গ্রুপ
স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্যনীতি চূড়ান্তকরণে গঠিত হচ্ছে একের পর এক কমিটি। এবার গঠন করা হচ্ছে এগারো সদস্যবিশিষ্ট একটি ওয়ার্কিং গ্রম্নপ। এর আগে গত ১১ জুলাই গঠন করা হয়েছে ৪৩ সদস্যবিশিষ্ট একটি জাতীয় কমিটি। এক বছর আগে গঠন করা রয়েছে স্বাস্থ্যনীতি বাসত্মবায়ন কমিটি। বুধবার খসড়া স্বাস্থ্যনীতি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত পর্যালোচনা বৈঠকে ওয়ার্কিং গ্রম্নপ গঠনের সিদ্ধানত্ম নেয়া হয়। জাতীয় স্বাস্থ্যনীতি প্রণয়নে বিলম্ব হওয়ায় দুঃখ প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী। খুব শীঘ্রই স্বাস্থ্যনীতি চূড়ানত্ম রূপ লাভ করবে . . .
চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিসের বিষয় নিষ্পত্তি হবে স্বাস্থ্যনীতিতে
সংসদ রিপোর্টার ॥ জাতীয় স্বাস্থ্যনীতি ২০১০-এর খসড়া প্রণয়ন করা হয়েছে। খুব শীঘ্রই তা চূড়ান্ত করা হবে। চূড়ান্ত জাতীয় স্বাস্থ্যনীতিতেই নির্ধারণ করা হবে চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিস চালু থাকবে কিনা। বৃহস্পতিবার জাতীয় সংসদে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. আফম রম্নহুল হক। সরকারদলীয় সংসদ সদস্য মমতাজ বেগমের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমান সরকার ৰমতায় আসার পর থেকেই জাতীয় স্বাস্থ্যনীতি প্রণয়নের উদ্যোগ নিয়েছে। এ লৰ্যে জেলা ও বিভাগীয় পযর্ায়ে কর্মশালার . . .
রিটের শুনানি সোমবার পর্যন্ত মুলতবি
খালেদা জিয়ার বাড়ি
স্টাফ রিপোটার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সেনানিবাসের বাড়ি ছাড়ার নোটিসের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিট আবেদনের শুনানি সোমবার পর্যনত্ম মুলতবি করেছে হাইকোর্ট। বৃহস্পতিবার সরকার পৰ থেকে সময় চাওয়া হলে পরবতর্ী শুনানির দিন ধার্য করা হয় সোমবার। অন্যদিকে জামায়াতের গ্রেফতারকৃত শীর্ষ তিন নেতার রিমান্ডের সময় ৫৫ ডিএলআর অনুসরণ করার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে জামায়াতের আমির মতিউর রহমান নিজামীসহ তিন জনকে রিমান্ডের আগে ডাক্তারী পরীৰা করাসহ কতিপয় নির্দেশ দিয়েছে। বৃহস্পতিবার অতিরিক্ত এ্যাটর্নি . . .
জলাবদ্ধতার কবলে গলাচিপা পৌর শহর, দুর্ভোগ
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা ॥ গলাচিপা এখন জলাবদ্ধতার শহরে পরিণত হয়েছে। পৌর এলাকার জনবহুল অধিকাংশ পাড়া মহলস্না থৈ থৈ করছে বর্ষার পানিতে। কোথাও হাঁটু পানি। আবার কোথাও তার চেয়ে বেশি পানিতে ডুবে আছে শহরের অধিকাংশ বাড়িঘর ও রাসত্মাঘাট। এমনকি সামান্য বর্ষায় ডুবে যায় পৌরভবন। পর্যাপ্ত পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার অভাব এবং অপরিকল্পিত বাড়িঘর ও রাসত্মাঘাট নির্মাণ এর মূল কারণ বলে পৌর কর্তৃপক্ষ স্বীকার করলেও জলাবদ্ধতার কবল থেকে পৌরবাসীকে উদ্ধারে নেই তৎপরতা। ফলে জলাবদ্ধতার কবলে পড়ে সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন পৌরবাসী। . . .
রাষ্ট্রপতির অভিনন্দন প্রধানমন্ত্রীকে
নবীনগরে হাসপাতাল নির্মাণ
রাষ্ট্রপতি জিলস্নুর রহমান সাভারের নবীনগরে আওয়ামী ফাউন্ডেশনের ২০ বিঘা জমিতে আনত্মর্জাতিক মানের একটি হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউট নির্মাণের উদ্যোগ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীকে পাঠানো এক পত্রে রাষ্ট্রপতি এই সিদ্ধানত্মকে মানবহিতৈষী বর্ণনা করে বলেন, প্রধানমন্ত্রী এই পদৰেপ গ্রহণের মাধ্যমে এক মহান ত্যাগের আদর্শ ও দৃষ্টানত্ম স্থাপন করলেন। 'মানব কল্যাণে বিশেষ অবদান রাখার আপনার অব্যাহত প্রয়াস আমাকে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর . . .
সারাদেশের ৯৭২২ কমিউনিটি ক্লিনিকে এক বছরে দেড় কোটি রোগী চিকিৎসা নিয়েছে
স্টাফ রিপোর্টার ॥ কমিউনিটি ক্লিনিক থেকে এক বছরে দেড় কোটি রোগী চিকিৎসা গ্রহণ করেছে। সেখান থেকে দু'লাখ ২৩ হাজার রোগীকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা, জেলা ও উচ্চতর চিকিৎসা প্রতিষ্ঠানে রেফার করা হয়েছে। এ পর্যনত্ম ৯ হাজার ৭২২ কমিউনিটি ক্লিনিক চালু হয়েছে। বৃহস্পতিবার মহাখালীস্থ বাংলাদেশ চিকিৎসা গবেষণা পরিষদ ভবনে কমিউনিটি ক্লিনিক রিভাইটালাইজেশন প্রকল্প অফিসে প্রকল্পের উপদেষ্টা কমিটির দ্বিতীয় বৈঠকে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রম্নহুল হক বৈঠকে সভাপতিত্ব করেন। সভায় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর . . .
ঢাকা মেডিক্যালে ইমার্জেন্সি ও ক্যাজুয়ালটি কমপ্লেক্স উদ্বোধন
স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ইমার্জেন্সি ও ক্যাজুয়ালটি কমপ্লেক্স উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রম্নহুল হক এর উদ্বোধন করেন। এতে সঙ্কটাপন্ন রোগীদের তাৎৰণিক সেবাপ্রাপ্তির মাত্রা বাড়বে বলে আশা করছে সরকার। এভাবে জরম্নরী রোগীকে কিছুটা স্বাভাবিক অবস্থায় এনে বিশেষ কোন ওয়ার্ডে প্রেরণ করা সম্ভব হবে। কমপেস্নঙ্টির উদ্বোধনকালে উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহীদুল হক মলিস্নক, বার্ন ইউনিটের প্রকল্প পরিচালক ডা. সামনত্ম লাল সেন এবং বিশ্ব স্বাস্থ্য . . .
গাজীপুর জেলা ছাত্রলীগের সম্মেলন নিয়ে উত্তেজনা
নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ শনিবার গাজীপুর জেলা ছাত্রলীগের বহুল প্রত্যাশিত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সম্মেলনকে ঘিরে জেলা ছাত্রলীগের নেতাকমর্ীদের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে । ইতোমধ্যে সম্ভাব্য প্রাথর্ীরা সমর্থন পাওয়ার আশায় বিভিন্ন মহলে জোর লবিং চালাচ্ছে । তাদের সমর্থকরা এলাকায় শক্তিমত্তা প্রদর্শন করছে। এ নিয়ে প্রতিদ্বন্দ্বী প্রাথর্ীর সমর্থকদের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এদিকে গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরম্নদ্ধে অনাস্থা প্রসত্মাব এনে একটি আবেদনপত্র দিয়েছে জেলা ছাত্রলীগের . . .
সাঈদী ও ভাগ্নে শহীদের রিমান্ড শুনানি ১৮ জুলাই
কোর্ট রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. হুমায়ুন আজাদ হত্যাচেষ্টা মামলায় জামায়াত নেতা দেলায়ার হোসাইন সাঈদী ও বগুড়ায় গ্রেফতারকৃত জেএমবির বর্তমান প্রধান ভাগ্নে শহীদের রিমান্ড শুনানির জন্য আগামী ১৮ জুলাই তারিখ ধার্য করেছে আদালত। বৃহস্পতিবার আসামিপৰের আবেদনের প্রেৰিতে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন এ তারিখ ধার্য করেন। দেলায়ার হোসাইন সাঈদীর উপস্থিতিতে এ শুনানি অনুষ্ঠিত হয়। মামলার তদনত্ম কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মোসত্মাফিজুর রহমান ১১ জুলাই সাঈদীকে . . .