মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৮ জুন ২০১০, ১৪ আষাঢ় ১৪১৭
ময়মনসিংহ মেডিক্যালে প্রশাসনিক চেন অব কমান্ড ভেঙ্গে পড়েছে
বাড়ছে রোগীদের সঙ্গে ডাক্তার-কর্মচারীদের সংঘাত
বাবুল হোসেন, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রশাসনিক চেন অব কমান্ড ভেঙ্গে পড়েছে। সেই সঙ্গে ভেঙ্গে পড়েছে রোগীদের চিকিৎসা সেবা ব্যবস্থা। ডাক্তার-কর্মচারীরা চলছেন খেয়ালখুশি মতো। কেউ কারও তোয়াক্কা করছেন না। জবাবদিহি না থাকায় মানা হচ্ছে না সরকারী চাকরি ও কর্মচারী বিধিমালা। এসব নানা কারণে ডাক্তার ও কর্মচারীদের মধ্যে বিভক্তি সৃষ্টি হয়েছে। রোগী দেখাকে কেন্দ্র করে ডাক্তার-কর্মচারীদের মধ্যে গত ২০ জুন রাতে মারামারির ঘটনায় পাল্টাপাল্টি আলটিমেটাম ও কর্মসূচীসহ আন্দোলনে এই বিভক্তি এখন প্রকাশ্যরূপ . . .
বগুড়ার গ্রামে কুসংস্কারের থাবা
সমুদ্র হক, বগুড়া অফিস ॥ একবিংশ শতাব্দীর এই কম্পিউটার যুগেও মানুষ যে কতটা অন্ধকার ও কুসংস্কারে থাকতে পরে তার প্রমাণ এখন অনেক গ্রামেই মেলে। এই কুসংস্কার যখন কোন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ঠেকে তখন সাধারণের মধ্যে তা ছড়িয়ে পড়ে। তেমনই এক গ্রাম বগুড়ার ভালশুন। বর্ষাকালেও গরমে এ গ্রামের এক মাদ্রাসায় হিটওয়েভ বা হিট স্ট্রোকে কয়েক শিক্ষাথর্ী ও এক শিক্ষিকা আক্রানত্ম হয়ে মূর্ছা গেলে হৈচৈ পড়ে যায়। ওই মাদ্রাসার শিক্ষক ও গ্রামের লোক এই ঘটনাকে 'জিনের আছর' বলে প্রচার করতে থাকে। চিকিৎসার বদলে চলতে থাকে ঝাড়ফুঁক . . .
শার্শায় জিপিএ-৫ পাওয়া ছাত্রছাত্রীদের সংবর্ধনা
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ একটি ব্যতিক্রর্মী দৃষ্টান্ত স্থাপন করেছেন আওয়ামী লীগ নেতা যশোর-১ (শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন। শার্শার মেধাবী শিক্ষার্থীদের ব্যক্তি আয়োজনে তিনি শনিবার সংবর্ধনা দিয়েছেন। মেধাবীদের কৃতিত্বের স্বীকৃতি এবং আগামী বছরের এসএসসি পরীৰার্থীদের উৎসাহিত করতে সকাল থেকে বুরম্নজবাগান হাই স্কুল মাঠে তাঁর এ বর্ণাঢ্য আয়োজন। অনুষ্ঠানে উপস্থিত অনেকেই বললেন, শার্শার এ রকম আয়োজন এই প্রথম। আর সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন বললেন, শার্শার ভবিষ্যত প্রজন্মকে সঠিক পথ দেখানোর . . .
কলাপাড়ায় সংঘর্ষে আহত রশিদের ঢাকায় মৃত্যু
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৬ জুন ॥ কলাপাড়ার রোশনাবাদ গ্রামে জমি ও মাছের ঘের নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই গ্রুপের সশস্ত্র সংঘাতের দুই দিন পরে ঢাকায় চিকৎসারত অবস্থায় গুরম্নতর জখম আব্দুর রশিদ (৩০) মারা গেছে। শুক্রবার বিকেলে রশিদ মারা যায়। এই সংঘাতে অন্তত ২৫ জন আহত হয়। এর মধ্যে কলাপাড়া হাসপাতালে আট জনকে ভর্তি করা হয়েছে। গুরম্নতর আহত টেটাবিদ্ধ অবস্থায় সুখরঞ্জন শিকদারকে (৫০) বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ছাড়া রশিদকে বরিশাল নেয়ার পরে সেখান থেকে ঢাকায় নেয়া হয়। বুধবার বিকেলে প্রায় ঘণ্টাব্যাপী . . .
কয়রা ও দাকোপে ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণে ৭৬ কোটি টাকা বরাদ্দ
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার কয়রা ও দাকোপ উপজেলায় আইলায় ক্ষতিগ্রস্তদের গৃহনির্মাণ খাতে সরকার প্রায় ৭৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে। সরকারী এ অর্থ বিতরণের কাজ ৩০ জুনের মধ্যে সম্পন্ন করার জন্য নির্দেশনা রয়েছে। দুই উপজেলায় মোট ৩৮ হাজার পরিবারকে এই অর্থ সাহায্য দেয়া হচ্ছে। তালিকাভুক্ত প্রত্যেক পরিবার ২০ হাজার টাকা করে পাবে। স্ব-স্ব ব্যাংক এ্যাকাউন্টের মাধ্যমে এ টাকা প্রদান করা হবে। প্রশাসন সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় আইলা ও জলোচ্ছ্বাসে খুলনার কয়রা ও দাকোপ উপজেলায় ক্ষতিগ্রসত্ম ৩৮ হাজার পরিবারকে গৃহনির্মাণ . . .
পঞ্চগড় শহরে কোচিং জমজমাট
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড় শহরের স্বনামধন্য দু'টি সরকারী মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে চলছে শিক্ষার নামে জমজমাট কোচিং ও প্রাইভেট বাণিজ্য। কতিপয় শিক্ষক বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে এই বাণিজ্য চালিয়ে আসছে। এসব শিক্ষক কোমলমতি শিক্ষার্থীদের জিম্মি করে কোচিং ও প্রাইভেট বাণিজ্য চালাচ্ছে। অথচ এসব দেখার কেউ নেই। এদিকে, বিদ্যালয় দু'টিতে গণিত ও ইংরেজী বিষয়ের পাশাপাশি বাংলা-ভূগোল বিষয়েও প্রাইভেট পড়াতে শিক্ষার্থীদের বাধ্য করা হচ্ছে মর্মে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ মতে, কতিপয় শিক্ষক সিন্ডিকেট করে ৬ষ্ঠ . . .
গলাচিপায় মাছ ধরা চাঁইয়ের বাজার জমজমাট
নিজস্ব সংবাদদাতা, গলাচিপা ॥ আষাঢ় মানেই বর্ষা। আর বর্ষায় উপচে পড়ে খাল, বিল, পুকুরের পানি। সে পানিতে মনের আনন্দে ছুটে বেড়ায় শোল, বোয়াল, পুঁটি থেকে শুরম্ন করে নানা প্রজাতির মাছ। সে মাছ ধরতে গাঁয়ের মানুষের যেন উৎসাহের কমতি নেই। এ কারণে বর্ষায় বাড়ে চাঁইয়ের কদর। উজান থেকে নেমে আসা ঢলের পানির মুখে চাঁই পেতে রাখলেই ধরা পড়ে ঝাঁকে ঝাঁকে মাছ। এ সুবাদে বর্ষায় জমে ওঠে চাঁইয়ের বাজার। বিশেষ করে গলাচিপাসহ উপকূলীয় এলাকায় বর্ষার কয়েক মাসে চাঁই বেচাকেনার ধুম পড়ে যায়। বর্ষার এ মৌসুমেও গলাচিপায় জমে উঠেছে চাঁইয়ের বাজার। . . .
কক্সবাজার সরকারী কলেজকে শিবির মুক্ত করার ঘোষণা
নিজস্ব সংবাদাতা, কক্সবাজার ॥ আওয়ামী লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে কক্সবাজার সরকারী কলেজকে আগামী ১ মাসের মধ্যে শিবির মুক্ত করার ঘোষণা দিয়ে শপথ করার নজিরবিহীন ঘটনার জন্ম দিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি এ্যাডভোকেট এ কে আহমদ হোসাইন। বৃহস্পতিবার সন্ধ্যায় কঙ্বাজার সাংস্কৃতিক কেন্দ্রে জেলা ছাত্রলীগের সম্মেলন ও কাউন্সিল উপলক্ষে আয়োজিত এক বর্ণাঢ্য মিলনমেলায় এ ঘোষণা দেন তিনি। ওসময় মঞ্চে উপস্থিত কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এমপি আবদুর রহমান বদি, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি . . .
মধ্যরাতে বিএনপি-জামায়াতের পরিকল্পিত তাণ্ডবের প্রমাণ পুলিশের হাতে
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন
মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ফল ঘোষণার দিন মধ্যরাতে বিএনপি-জামায়াতের পরিকল্পিত তা-বের প্রমাণ পেয়েছে পুলিশ। ভিডিও ফুটেজ ও ফটোগ্রাফারদের তোলা ছবি থেকে আসামিদের গ্রেফতারে বেরিয়ে আসছে চমকপ্রদ তথ্য। ঐ ঘটনায় এ পর্যনত্ম বিএনপি ও ছাত্রদলের ৬ নেতাকমর্ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হলেও কার্যকর না হওয়ায় পুলিশকে বেগ পেতে হচ্ছে। পুলিশী জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ঘটনার সত্যতা স্বীকার করলেও মূল হোতাকে খুঁজে পেতে অনেক সময় . . .
ভবদহে মৎস্য চাষ প্রকল্পে ১০ কোটি টাকা বরাদ্দ
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের ভবদহ এলাকার মানুষের অর্থনৈতিক উন্নয়নে সরকার ৫ বছর মেয়াদী এক প্রকল্প গ্রহণ করেছে। ১০ কোটি টাকা ব্যয়ে ওই এলাকার অভাবী মানুষকে মৎস্য চাষের মাধ্যমে স্বাবলম্বী করে তোলা হবে। মহাজোট সরকারের এটা ছিল নির্বাচনী প্রতিশ্রুতি। আগামী ২০১৪ সালের জুলাই পর্যন্ত এই প্রকল্প চলবে। দীর্ঘদিন ধরে যশোর সদরের এক অংশ, মনিরামপুর, অভয়নগর, কেশবপুর উপজেলায় একটি অংশে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। মানুষ হচ্ছেন নিঃস্ব। পরিবার পরিজন নিয়ে অনেকে এক দুর্বিষহ জীবন যাপন করছে। আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোট . . .
ভুতিয়ার বিলে স্থায়ী জলাবদ্ধতা
চাষাবাদ থেকে বঞ্চিত ২০ হাজার একর জমি
অমল সাহা, খুলনা অফিস ॥ পানি নিষ্কাশনের পথ রুদ্ধ হয়ে উত্তর খুলনার ভুতিয়ার বিলে স্থায়ী জলাবদ্ধতা সৃষ্টি হওয়ায় প্রায় ২০ হাজার একর জমিতে দীর্ঘদিন যাবত চাষাবাদ করা সম্ভব হচ্ছে না। ওই বিলের ওপর নির্ভরশীল তেরখাদা উপজেলার তিনটি ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ এখন দিশেহারা। ক্ষেতে ফসল উৎপাদন করতে না পারায় অর্থাভাবে তারা মানবেতর জীবন কাটাচ্ছে। বিলটিকে চাষাবাদের উপযোগী করার জন্য এলাকাবাসী বহু আন্দোলন সংগ্রাম করেছে। প্রতিটি নির্বাচনের আগে রাজনীতিকরা জলাবদ্ধতা নিরসনের অঙ্গীকার করেছেন। তাদের সে অঙ্গীকার বাস্তবায়ন . . .
ইনানীর বনাঞ্চলে চলছে কাঠ লুটপাটের মহোৎসব
নিজস্ব সংবাদদাতা, উখিয়া ॥ কক্সবাজারের দীর্ঘতম সমুদ্রসৈকত ইনানীর সংরক্ষিত বনাঞ্চলে চলছে বনসম্পদ লুটপাটের মহোৎসব। সংশ্লিষ্ট বন কর্মকর্তা কর্মচারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় দিনেরাতে সড়ক ও নৌপথে চোরাই কাঠ পাচার হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এভাবে কাঠ পাচার অব্যাহত থাকলে প্রাকৃতিক দুর্যোগ ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে স্থানীয় পরিবেশবাদী সচেতন মহল জানিয়েছেন। সূত্রে জানা যায়, জেলার সর্ববৃহৎ অবয়ারণ্য হিসেবে পরিচিত উখিয়া উপজেলার ইনানী রেঞ্জের আওতায় ১৮ হাজার একর বনভূমি খাতা-কলমে লেখা থাকলেও . . .
ট্রান্সক্রিপ্ট আটকে রাখায় শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে না নাজমুল
নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৭ জুন ॥ জিপিএ-৫ পাওয়া মাদ্রাসা শিক্ষার্থী নাজমুল হাসানের যথাসময়ে তার পছন্দের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তার একাডেমিক ট্রান্সক্রিপ্ট না দেয়ায় এই মেধাবী শিক্ষার্থী মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। এমনকি কোন উপায় না পেয়ে ইউএনওর লিখিত সুপারিশ নিয়েও ট্রান্সক্রিপ্ট হাতে পায়নি। বর্তমানে নাজমুলের বাবা হাফেজ মোঃ ছাইদুল হক দ্বারে দ্বারে ধর্ণা দিচ্ছেন। জানা গেছে, দৌলতপুর সালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষাথর্ী নাজমূল হাসান এ বছর দাখিল পরীক্ষায় জিপিএ-৫ . . .
কুড়িগ্রাম ও মুন্সীগঞ্জে মাদকবিরোধী মানববন্ধন
স্টাফ রিপোর্টার ॥ 'মাদকমুক্ত সমাজ নিশ্চিত করাই আমাদের লক্ষ্য'_ এই সেস্নাগানকে সামনে রেখে কুড়িগ্রাম জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উদ্যোগে শনিবার সকালে কলেজ মোড় চত্বরে মানববন্ধন কর্মসূচী পালিত হয়। পরে কুড়িগ্রাম টাউন হলে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আনত্মর্জাতিক দিবসটির তাৎপর্য তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের সুপার মোসত্মাফিজার রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার হামিদুর আলম, . . .
নওগাঁয় আউশ চাষ ব্যাহত হবার আশঙ্কা
বিশ্বজিৎ মনি, নওগাঁ ॥ দীর্ঘ একটানা খরা এবং এরপর পর্যাপ্ত বৃষ্টিপাতের অভাবে নওগাঁ অঞ্চলে চলতি মৌসুমে আমনের বীজতলা তৈরি ও আউশ চাষ ব্যাহত হবার আশঙ্কা দেখা দিয়েছে। নওগাঁ কৃষি সমপ্রসারণ অধিদফতর নওগাঁর উপ-পরিচালক শেখ আহম্মেদ রেজা জানান, চলতি বর্ষা মৌসুমে জেলার ১১ উপজেলায় ৬৩ হাজার ৪১৬ হেক্টর জমিতে আউশ ধান চাষের লক্ষ্যমাত্রা ধার্য করা হয়। ২৪ জুন পর্যনত্ম জেলায় আউশ ধানের চাষ করা হয়েছে ৩৬ হাজার ২৬৩ হেক্টর জমিতে। কৃষি বিভাগ আশা করছে বিলম্বে হলেও চলতি মৌসুমে আউশ চাষ লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব হবে। এদিকে কৃষকরা . . .
ঝিনাইদহের করিমপুর গ্রামের শতাধিক মানুষ বাড়িছাড়া
সামাজিক দলাদলি
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের করিমপুর গ্রাম। দীর্ঘদিন ধরে সামাজিক দলাদলি, পরে হত্যা পাল্টাহত্যার ঘটনায় গ্রামটি এখন পুরম্নষশূন্য প্রায়। বাড়ি ভাংচুর করে মিশিয়ে দেয়া হয়েছে মাটির সঙ্গে। খুলে নিয়ে গেছে ঘরের টিন গ্রিলের গেট, জানালা, দরজা, টিউবওয়েল। ধান, চাল, স্বর্ণালঙ্কার, স্যালোমেশিন, গরু-ছাগলসহ বাড়ির মূল্যবান আসবাবপত্র লুটপাট করা হয়েছে। নির্বিচারে কেটে ফেলেছে বাড়ির আঙ্গিনার থাকা গাছপালা। ধ্বংসসত্মূপে পরিণত হয়েছে বসত বাড়িগুলো। তাদের শূন্য ভিটায় এখন গরম্ন চরছে। বাড়ি-ঘর . . .
রোকেয়া হত্যা মামলাকে রাজনৈতিক হিসেবে অন্তভুক্তের অভিযোগ
সংবাদ সম্মেলনে স্বামীর অভিযোগ
সংবাদদাতা, জামালপুর ॥ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে জামালপুর সদর উপজেলার সাতকুড়া গ্রামে গৃহবধূ রোকেয়া বেগম খুনের চাঞ্চল্যকর মামলাটিকে রাজনৈতিক হয়রানিমূলক মামলায় ফেলে আসামিরা পার পাওয়ার অপচেষ্টার বিরুদ্ধে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে নিহতের পরিবার ও এলাকাবাসীর মধ্যে। ২০০২ সালের ৮ ডিসেম্বর প্রতিপক্ষরা রোকেয়ার লজ্জাস্থানে বাঁশ দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে, কুপিয়ে-পিটিয়ে নির্মমভাবে হত্যা করে। এই বর্বরোচিত হত্যা মামলাটিকে রাজনৈতিক হয়রানিমূলক মামলা হিসেবে চালিয়ে দেয়ার ঘটনায় বিস্মিত ও হতবাক এলাকাবাসী। শনিবার এক সংবাদ . . .
ঢাকার বাইরে হরতাল
জনকণ্ঠ রিপোর্ট ॥ ঢাকার বাইরে বিএনপির ডাকে হরতাল পালিত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ খুলনায় শান্তিপূর্ণ হরতাল বিভাগীয় শহর খুলনায় বিএনপি আহূত হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতাল চলাকালে নগরীতে রিক্সা চলাচল করেছে। আন্তঃজেলা বা দূরপাল্লার কোন পরিবহন চলেনি। তবে খুলনা রেল স্টেশন থেকে সকালে ট্রেন এবং বিভিন্ন রম্নটের লঞ্চ যথারীতি ছেড়ে গেছে। বিভিন্ন ব্যাংক, বীমা, অর্থলগ্নী প্রতিষ্ঠানে লেনদেন হয়েছে। শহরের গুরুত্বপূর্ণ এলাকার অধিকাংশ ব্যবসায়িক ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ . . .
সাতক্ষীরায় হকিস্টিক নিয়ে পুলিশের মহড়া
স্টাফ রিপোর্টার ॥ বিএনপির ডাকা হরতালে ভাংচুরসহ বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের কঠোর হাতে দমন করার সরকারী ঘোষণা থাকলেও সাতক্ষীরায় হরতালের পক্ষে বিপক্ষে কোন দলই মাঠে নামেনি। শান্তিপূর্ণ আংশিক হরতাল কর্মসূচীতে সাতক্ষীরার পুলিশের অতি উৎসাহ বিভিন্ন মহলে সমালোচিত হয়েছে। সাতক্ষীরা সদর থানায় সমপ্রতি যোগ দেয়া ওসি শাহজাহান আলি খানের নেতৃত্বে সকাল থেকেই শহরে পুলিশ সদস্যরা মহড়া দেয়। ওসির সাথেই কিছু পুলিশ সদস্য হকিস্টিক নিয়ে দলীয় ক্যাডারদের মতো মহড়া দেয়ার ঘটনাটি সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলার পরিকল্পিত চেষ্টা বলে বিভিন্ন . . .
হরতাল হয়নি যেখানে_
নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট, ২৭ জুন ॥ বিএনপি আহূত রবিবারের হরতাল বাগেরহাটে পালিত হয়নি। এখানে প্রায় সর্বত্রই জীবনযাত্রা স্বাভাবিক ছিল। অফিস-আদালত, ব্যাংক-বীমা, স্কুল-কলেজ স্বাভাবিক নিয়মেই চলেছে। মংলা বন্দরে যথারীতি মালামাল ওঠানামা করেছে। অভ্যনত্মরীণ ও দূর পালস্নার যানবাহন এবং স্থানীয়ভাবে রিক্সা-ভ্যান গাড়ি চলাচল করেছে। জেলার রামপাল, মংলা, কচুয়া, মোরেলগঞ্জ, শরণখোলা, ফকিরহাট, চিতলমারী, মোল্লাহাট ও সদর উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই এদিনের জনপদ শানত্মিপূর্ণ ছিল। গোপালগঞ্জ আওয়ামী লীগ অধ্যুষিত . . .
জেলা উপজেলায় নির্বাচিত যাঁরা-
মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন
ভোলায় পরাজিত প্রার্থীর ওপর হামলা ॥ গ্রেফতার ১
ভোলা : ভোলার দৌলতখান উপজেলায় মুক্তিযোদ্ধা সংসদের নির্বাচনের পর শনিবার রাতে উপজেলা কমান্ডার পদের প্রার্থী নাছির আহমেদ হাওলাদারের ওপর স্থানীয় আওয়ামী লীগের একটি ক্যাডারবাহিনী দফায় দফায় হামলা চালিয়েছে। নাছির আহমেদকে গুরুতর আহত অবস্থায় দৌলতখান স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়। এ ঘটনায় রবিবার পুলিশ আব্দুর রব নামের একজনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় সূত্র ও আহত নাছির আহম্মেদ জানান, তিনি কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের অধ্যক্ষ আহাদ চৌধুরী প্যানেলের পৰ থেকে কলস প্রতীক নিয়ে উপজেলা . . .