মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ১৮ জুন ২০১০, ৪ আষাঢ় ১৪১৭
বগুড়া পৌর এলাকায় ২৪ ইটভাঁটি
জনস্বাস্থ্য হুমকির সম্মুখীন
সমুদ্র হক, বগুড়া অফিস ॥ এখন গ্রামাঞ্চলেও ইটের ঘর বাড়ির সংখ্যা বেড়ে গিয়েছে। অবস্থাসম্পন্ন ও মধ্যবিত্ত গৃহস্থ চায় ওপরে টিনশেড হলেও ঘরের দেয়ালটি ইটের হোক। শহরে ও গ্রামে এভাবে ইটের ব্যবহার বেড়ে যাওয়ায় বগুড়া অঞ্চলে বাছ বিচার ও পরিবেশের তোয়াক্কা না করে বনায়ন ফলদ বাগান ও ঘনবসতিপূর্ণ এলাকায় একের পর এক গড়ে উঠছে ইটভাঁটি। এমনকি বগুড়া পৌর এলাকার মধ্যেও এখন ইটভাঁটি আছে। পৌর এলাকার ২১ নম্বর ওয়ার্ডের সুলতানগঞ্জ, সুজাবাদ বেজোরা ভাটকান্দী এলাকায় আছে ২৪টি ইটভাঁটি। জেলা সদরের উত্তরে চন্ডিহারা এলাকায় ১৫ বর্গকিলোমিটার . . .
সাতক্ষীরায় প্রকৃত মৎস্যজীবীরা জলমহাল ইজারা পাচ্ছেন না
প্রজ্ঞাপন জটিলতা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সরকার ঘোষিত নতুন নীতিমালা অনুযায়ী প্রকৃত মৎস্যজীবী সংগঠন তৈরিতে প্রজ্ঞাপন জটিলতায় পড়েছে প্রকৃত মৎস্যজীবীরা। সমিতি গঠনে 'প্রকৃত মৎস্য জীবীদের' নিয়ে স্থানীয় সংগঠন তৈরি ও উপজেলা মৎস্য কর্মকর্তাদের নিকট থেকে প্রত্যয়নপত্র নেয়া বাধ্যতামূলক করা হলেও সংগঠন নিবন্ধনের আগে কোন মৎস্য কর্মকর্তাই প্রকৃত মৎস্যজীবীদের প্রত্যয়নপত্র দিচ্ছেন না। ফলে দরিদ্র মৎস্যজীবীরা সংগঠন রেজিস্ট্রেশনের চেষ্টা করেও প্রশাসনিক জটিলতায় সমস্যায় পড়েছে। ফলে একদিকে দরিদ্র মৎস্যজীবীরা জলমহাল ইজারা নিতে . . .
কলেজে ভর্তি করতে শিক্ষার্থীদের বাড়িতে শিক্ষকরা
স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ এবার দিনাজপুর বোর্ডের কলেজগুলোতে ছাত্রছাত্রীর অভাবে প্রায় দেড় লাখ আসন শূন্য থাকবে। ছাত্রছাত্রী সংগ্রহের জন্য বিভিন্ন কলেজের শিক্ষকরা ছাত্রছাত্রীদের বাড়ি বাড়ি ধরনা দিচ্ছেন। দিনাজপুর বোর্ডের অধীন রংপুর বিভাগের ৮ জেলায় ৫শ' ৩টি কলেজ ও হাইস্কুলে উচ্চ মাধ্যমিক শ্রেণী পড়ানো হয়। উচ্চ মাধ্যমিক শ্রেণীতে মোট আসন সংখ্যা ২ লাখ ২৬ হাজার ৩শ' ৫০ বলে দিনাজপুর বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক আমিনুল হক সরকার জনকণ্ঠকে জানান। এবার মোট ৮৩ হাজার ৯শ' ৭৭ ছাত্রছাত্রী এসএসসি পাস করেছে। . . .
বিদ্যুতের দাবিতে সড়ক অবরোধ
নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে ব্রাজিলের খেলা দেখতে না পেরে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যনত্ম ৪ ঘণ্টা চাঁদপুর-কুমিলস্না আঞ্চলিক মহাসড়কের বাকিলা, জগৎপুরে ক্ষুব্ধ সমর্থকরা সড়ক অবরোধ করে। এ সময় বিক্ষুব্ধকারীরা রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধ করে রাখে এবং খ- খ- মিছিল বের করে পলস্নী বিদ্যুতের জিএমের অপসারণের দাবি জানায়। এ সময় যাত্রবাহী বাস, ম্যাক্সকো মাইক্রো, ট্রাকসহ শত শত যানবাহন রাসত্মার দু'পাশে আটকা পড়ে। নিজস্ব সংবাদদাতা ভোলা থেকে জানান, ভোলায় বিদু্যত . . .
সিদ্ধিরগঞ্জে পাওনার দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ
নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ ॥ উপজেলায় বকেয়া বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকরা বুধবার সকালে বিক্ষোভ প্রদর্শন করেছে। সিদ্ধিরগঞ্জপুল এলাকার ওয়াইআরএস ফ্যাশন কনসেপ্ট গার্মেন্টসে শ্রমিকরা এ বিক্ষোভ প্রদর্শন করে। জানা যায়, মঙ্গলবার গার্মেন্টসের তিন শতাধিক শ্রমিকের বকেয়া বেতন ও ওভারটাইমের টাকা পরিশোধ করার কথা ছিল। কিন্তু বুধবারও তাদের বেতন এবং ওভারটাইমের টাকা পরিশোধ না করায় তারা উত্তেজিত হয়ে পড়ে। এ সময় ৰুব্ধ শ্রমিকরা ফ্যাক্টরি এলাকায় বিৰোভ প্রদর্শন করতে থাকে। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও গার্মেন্টস শ্রমিক . . .
ইভটিজিং ॥ শিক্ষকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা
নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ইভটিজিংয়ের দায়ে ঠাকুরগাঁওয়ে পৃথক ঘটনায় শিক্ষকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। সদর থানার ওসি ফিরোজ খান জানান, সিঙ্গিয়া গ্রামের আশরাফ আলীর মেয়ে বুধবার বালিয়া ফাজিল মাদ্রাসায় যাওয়ার পথে বখাটে আকতারম্নল ইসলাম প্রেম নিবেদন করে। তাতে সাড়া না দেয়ায় বখাটে আকতারম্নল মিতার ওড়না টেনে নেয় এবং গলায় পেঁচিয়ে মাটিতে ফেলে দেয়। শুধু তাই নয়, লাঠি দিয়ে মিতাকে বেধড়ক পেটায়। এতে মিতা আহত হলে স্থানীয়রা উদ্ধার করে এবং বখাটে আকতারকে আটক করে। বখাটে পুত্র আকতারকে বাঁচাতে পিতা সিদ্দিক প্রভাব খাটায়। . . .
দেবীগঞ্জে বজ্রপাতে নিহত এক আহত ১৪
স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ জেলার দেবীগঞ্জ উপজেলায় বুধবার দুপুরে একই সময় পৃথক কয়েকস্থানে বজ্রপাতে ১ জন নিহত ও একটি বিদ্যালয়ের শিক্ষক-ছাত্রীসহ কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। আহতরা দেবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নঙ্ েচিকিৎসাধীন রয়েছে। নিহতের নাম আব্দুল মালেক (৪৫)। তার বাড়ি টেপ্রিগঞ্জ ইউপির বানেশ্বর পাড়া গ্রামে। আহতরা হলেন, সহকারী শিক্ষক নিতা সাহা, অফিস সহকারী ছত্রধর, দশম শ্রেণীর ছাত্রী রাশেদা, শিরিনা, রম্নমী আকতার, কাজলী আকতার, , ৮ম শ্রেণীর ছাত্র রফিকুল ও দেলোয়ার। এছাড়াও দেবীডুবা এলাকার জাহানারা (৫৪) ও সাবিনা, . . .
জঙ্গীদের বিমান হামলা ঠেকাতে ক্রাইসিস রেসপন্স কমান্ডো টিম
আগামী মাসে সিভিল এ্যাভিয়েশনের সঙ্গে যৌথভাবে কাজ শুরু করতে যাচ্ছে আর্মড পুলিশ
গাফফার খান চৌধুরী ॥ দেশে জঙ্গীদের বিমান হামলা ঠেকাতে ২৪ সদস্যের 'ক্রাইসিস রেসপন্স' নামে একটি কমান্ডো টিম তৈরি হচ্ছে। এ টিমের প্রধান কাজ জঙ্গীদের বিমান ছিনতাই পরিকল্পনা নস্যাত করা। কমান্ডোরা সিভিল এ্যাভিয়েশনের পাশাপাশি হযরত শাহজালাল আনত্মর্জাতিক বিমানবন্দরের সার্বিক নিরাপত্তাও নিশ্চিত করবে। চলতি মাসেই হযরত শাহজালাল আনত্মর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ ট্রেনিংপ্রাপ্ত আরও প্রায় ৫শ' আর্মড পুলিশ মোতায়েন করা হচ্ছে। আগামী মাসের শেষ দিকে সিভিল এ্যাভিয়েশনের সঙ্গে যৌথভাবে . . .
কুতুবদিয়া জেটিঘাটে ফাটল, ধসে পড়ার আশঙ্কা
অর্ধেক রেলিং ও পিলার ভেঙ্গে গেছে
নিজস্ব সংবাদদাতা, কুতুবদিয়া ॥ চট্টগ্রাম হতে আসার পথে রবিবার একটি ইঞ্জিন বোটের ধাক্কায় উপজেলার শাহ আবদুল মালেক শাহী দরবার জেটিঘাটে মারাত্মক ফাটল ধরেছে। যে কোন মুহূর্তে জেটিঘাটটি ধসে যাওয়ার আশঙ্কা রয়েছে। ঘাট ইজারাদার জয়নাল আবেদীন বাদশাহ বিষয়টি সংশিস্নষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেছেন বলে জানা গেছে। সরেজমিনে গিয়ে জেটি এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, স্থানীয় কবির কোম্পানির বড় একটি সার্ভিস বোট চট্টগ্রাম শহর হতে আসার পথে দরবারঘাটে ভিড়ার সময় সজোরে ধাক্কা দিলে জেটিঘাটে মারাত্মক ফাটল ধরেছে এবং কিছু অংশ . . .
দু'মন্ত্রণালয়ের সিদ্ধান্তহীনতায় ধ্বংসের মুখে বলুহর বাঁওড়
নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ নানা সমস্যায় জর্জরিত জেলার কোটচাঁদপুর বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ও বাঁওড়। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিপুল সম্ভাবনাময় মৎস্য সম্পদকে আরও সমৃদ্ধিশালী করে দেশের মৎস্য ঘাটতি পূরণে জাতীয়ভাবে অবদান রাখছে এই হ্যাচারি। বৈজ্ঞানিক পদ্ধতিতে রেণু পোনা ও পোনা উৎপাদন অব্যাহত থাকলেও সংস্কারের অভাবে প্রতিষ্ঠানটি তার উৎপাদন ক্ষমতা হারাতে বসেছে। এদিকে ২৮২ হেক্টর জলাকার বলুহর বাঁওড়টিও বর্তমানে ভূমি ও মৎস্য মন্ত্রণালয়ের সিদ্ধানত্মহীনতার কারণে ধ্বংসের মুখে রয়েছে। জানা গেছে, কোটচাঁদপুরের বলুহর . . .
লক্ষ্মীপুরে ভূমিহীন কৃষকদের উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন
নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর ॥ জেলার রামগতি উপজেলার বয়ারচরের ভূমিহীন কৃষকদের উচ্ছেদের প্রতিবাদে বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ভূমিহীন কৃষক সমিতির আহ্বায়ক হেলাল উদ্দিনের নেতৃত্বে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। জেলা শহর থেকে প্রায় ৭৫ কিমি দূরে বয়ারচরে সাত শ' কৃষক পরিবার গত ১৪/১৫ বছর ধরে পরিবার পরিজন নিয়ে বসবাস করিয়া আসছে। ইতোমধ্যে প্রায় দুু' শ' পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদ করা হয়েছে। এসব বসতভিটা কৃষি জমিতে ধরতি আম, কাঁঠাল, নারকেলসহ বিভিন্ন . . .
কেশবপুরে ভয়াবহ বন্যা ও জলাবদ্ধতার আশঙ্কা
পরিকল্পিতভাবে কপোতাক্ষ খনন না করার পরিণতি
নিজস্ব সংবাদদাতা, কেশবপুর ॥ পরিকল্পিতভাবে কপোতাক্ষের খনন না করায় আসন্ন বর্ষা মৌসুমে কেশবপুরে ভয়াবহ বন্যা ও জলাবদ্ধতার আশঙ্কা করা হচ্ছে। ২০০৫ সাল হতে কেশবপুরের কপোতাক্ষ নদের ড্রেজিং, সংস্কার ও ভেড়িবাঁধ নির্মাণ করতে ২৮ কোটি টাকা ব্যয় করেও কপোতাক্ষ নদের সৃষ্ট জলাবদ্ধতা সমস্যার সমাধান হয়নি। ফলে কপোতাক্ষ পাড়ের তিনটি ইউনিয়নের ১৫ হাজার পরিবারের মাঝে বন্যা আতঙ্ক বিরাজ করছে। ২০০০ সালে ভারতের ইছামতি নদের ধেয়ে আসা পানির চাপে কপোতাক্ষ নদ প্রথম পস্নাবিত হয়ে কেশবপুর উপজেলার তিনটি ইউনিয়নের ১৯টি গ্রাম সম্পূর্ণ . . .
সবার জন্য স্বাস্থ্যসেবার বিষয়টি বাজেটে উপেক্ষিত
সংবাদ সম্মেলনে অভিযোগ
স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্য বাজেট সবার জন্য স্বাস্থ্যসেবা প্রদানের বিষয়টি উপেৰিত হয়েছে। এমন অভিযোগ তুলেছেন স্বাস্থ্য আন্দোলনের নেতৃবৃন্দ। তাঁরা অভিযোগ করেন, গরিব মানুষকে বিনা টাকায় স্বাস্থ্যসেবার জন্য পর্যাপ্ত বরাদ্দ নেই। স্বাস্থ্য বাজেটে নির্মাণের দিকে বেশি নজর দেয়া হয়েছে, সেবা প্রদান করাটাকে গুরম্নত্ব দেয়া হয়নি। মানুষকে জিম্মি করে স্বাস্থ্য বাণিজ্য রোধে কোন দিকনির্দেশনা নেই। বুধবার জাতীয় প্রেসক্লাবে স্বাস্থ্য আন্দোলন আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এ অভিযোগ উত্থাপন করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত . . .
তানোর সাবরেজিস্ট্রার অফিসে দুর্নীতি ও অনিয়ম
স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর তানোরে সাবরেজিস্ট্রার অফিস ও দলিল লেখক সমিতির কাছে জিম্মি হয়ে পড়েছে সাধারণ মানুষ। এখানে ওই চক্রের কথাই আইন বলে অভিযোগ উঠেছে। তাদের অনিয়ম-দুনির্তীর বেড়াজালে সাধারণ মানুষ জমি রেজিস্ট্রি করতে গিয়ে আর্থিকভাবে ক্ষতিগ্রসত্ম হচ্ছেন। ভুক্তভোগীদের অভিযোগ, তানোরে জমি কেনাবেচার দলিল করতে গিয়ে ক্রেতা বিক্রেতাকে সরকারের নিধর্ারিত ফি'র দ্বিগুণ থেকে তিনগুণ অর্থ তুলে দিতে হচ্ছে। তাদের চাহিদা মতো অর্থ না দিলে কোন জমির দলিল রেজিস্ট্রি করা সম্ভব হয় না। এসব ঘটনার প্রতিবাদ করতে . . .
ফুঁসে উঠছে যমুনা ॥ ভাঙ্গনের শঙ্কায় নদীপারের মানুষ
সমুদ্র হক, বগুড়া অফিস ॥ বর্ষা শুরু হতে না হতেই যমুনা ফুলেফেঁপে উঠেছে। পানি বাড়ছে প্রতিদিন। ভাঙ্গনের শঙ্কার মধ্যে পড়েছে হাজারো মানুষ। এবার গ্রীষ্মের মাঝ পথেই উজান থেকে নেমে আসা ঢলে যমুনাপারের মানুষকে শঙ্কার মধ্যে ফেলে। ভাঙ্গন রোধে গড়ে তোলা অবকাঠামোগুলোতেও ধস নামা শুরম্ন হয়। নদী তীরের লোক ভাঙ্গনের শঙ্কায় সড়তেও শুরম্ন করে। ওই যাত্রায় বড় কিছু ঘটেনি, তবে লোকজন বর্ষার প্রস্তুতি নেয়। বষর্াকাল শূরম্ন হওয়ার ক'দিন আগেই বগুড়ার সারিয়াকান্দী উপজেলায় চন্দনবাইশায় নির্মিত স্পার কাম মিনি গ্রোয়েনের বেল মাউথের . . .
সমাজভিত্তিক শিশুবান্ধব প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ঘূর্ণিঝড় আইলায় ক্ষতিগ্রস্ত এলাকায় শিশুদের মানসিক অবস্থার উন্নয়নে গৃহীত 'সমাজভিত্তিক শিশুবান্ধব কর্মসূচী' প্রকল্পের অবহিতকরণ সভা মঙ্গলবার সকালে খুলনার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, ইউনিসেফ এবং বেসরকারী উন্নয়ন সংস্থা রূপানত্মর যৌথভাবে এ সভার আয়োজন করে। সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোঃ জমসের আহাম্মদ খন্দকার বলেন, আইলাদুর্গত এলাকার শিশুরা মানবেতর জীবনযাপন করছে। মানবতার সেবাই হলো সবচেয়ে বড় ইবাদত। মানবতার সেবা . . .
যশোর আড়াইশ' শয্যা হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি ॥ সেবাবঞ্চিত ৫ রোগীর মৃত্যু
রোগীর আত্মীয়স্বজনের কাছে দুই চিকিৎসক লাঞ্ছিত
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর আড়াই শ' শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসা বঞ্চিত হয়ে ৫ রোগীর মৃতু্য হয়েছে। বুধবার রাত এবং বৃহস্পতিবার সকালে হাসপাতালে ভর্তি অবস্থায় এদের মৃত্যু হয়। হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি চলায় এ অবস্থা হয়েছে। মঙ্গলবার রাতে চিকিৎসকের অবহেলায় এক রোগী মৃতু্য ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকাল থেকে চিকিৎসকরা হাসপাতালে এই কর্মবিরতি পালন করছেন। হাসপাতাল সংশিস্নষ্ট একাধিক সূত্র জানায়, যশোর আড়াই শ' শয্যা হাসপাতালে বুধবার ও বৃহস্পতিবার কোন রোগীর ভাগ্যে চিকিৎসা সেবা ভাগ্যে জোটেনি। . . .
অবশেষে খুলনায় অগ্নিদগ্ধ গৃহপরিচারিকা মারা গেল
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস॥ অবশেষে খুলনায় অগি্নদগ্ব গৃহপরিচারিকা হালিমা খাতুন (১৫) মারা গেছে। বুধবার সকাল ১০টার দিকে নগরীর বানরগাতি আরামবাগ এলাকায় হালিমার প্রতারক হবু স্বামী খুরশিদ আলম তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। প্রায় ১৪ ঘণ্টা মৃতু্যর সঙ্গে লড়ে বুধবার রাত সাড়ে ১২টার দিকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হালিমার মৃতু্য হয়। এ ঘটনায় সোনাডাঙ্গা মডেল থানার এসআই টিপু লাল দাস গৃহকতর্ার ভাই খুরশিদ আলম ওরফে রম্নবেলকে একমাত্র আসামি করে হত্যা মামলা দায়ের করেছেন। আসামিকে . . .
বজ্রপাতে সেনা সদস্যসহ হত ৬
জনকণ্ঠ ডেস্ক ॥ স্পতিবার বজ্রপাতে ঝিনাইদহ, যশোর, সাভার ও ফরিদপুরে মারা গেছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো- ঝিনাইদহ ॥ স্পতিবার সকালে ঝিনাইদহে বজ্রপাতে রফিকুল ইসলাম নামের এক কৃষক নিহত ও আহত হয়েছেন সাহেরা খাতুন নামে এক গৃহবধূ। মহেশপুর উপজেলার জাগুসা ও হাবাসপুর গ্রামে এই বজ্রপাতের ঘটনা ঘটে। যশোর ॥ রে বৃহস্পতিবার সকালে বজ্রপাতে সেনা সদস্যসহ দুইজন নিহত ও ৪ জন আহত হয়েছে। নিহতরা হলেন সেনা সদস্য মাদারীপুরের কালকিনি উপজেলার বালি গ্রামের আব্দুস সাত্তারের পুত্র শাহ আলম (৪০) ও সদরের নুরপুরের . . .
পীরকে খুশি করতে স্ত্রীকে জবাই করে হত্যা
নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৭ জুন ॥ এক ভণ্ড পীরকে খুশি করতে নিজ স্ত্রীকে জবাই করে হত্যা করেছে পাষ- স্বামী। বাউফলের কাছিপাড়া গ্রামে বুধবার রাতে এ পৈশাচিক ঘটনাটি ঘটেছে। জানা গেছে, ওই গ্রামের কালু খানের ছেলে বশার খানের সঙ্গে বাকেরগঞ্জ উপজেলার পূর্ব ভারশালা গ্রামের কামাল উদ্দিন গাজীর মেয়ে বিউটির (২৭) প্রায় ১২ বছর আগে বিয়ে হয়। তাদের সংসারে রাকিব (১২) ও রিয়া (২) নামের দুই সনত্মান রয়েছে। বশার সুপাড়ি ব্যবসা করত। ২/৩ বছর আগে তার সঙ্গে পরিচয় হয় গলাচিপা উপজেলার কল্যাণ কলস এলাকার আবদুস ছালাম নামের এক ভ- পীরের . . .
গোপালগঞ্জে বঙ্গবন্ধু কলেজে নির্বাচন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ
সাংবাদিক পুলিশসহ আহত অর্ধশত ॥ রাবিতে দু'গ্রুপে সংঘর্ষে আহত ৩
জনকণ্ঠ ডেস্ক ॥ গোপালগঞ্জ সরকারী বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজে বৃহস্পতিবার ছাত্র সংসদ নির্বাচন নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে সাংবাদিক, পুলিশসহ কমপৰে ৫০ জন আহত হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে কলেজ কতর্ৃপৰ দুপুর সাড়ে ১২টায় নির্বাচন বন্ধ করে দেয়। এরপর অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে শিৰাথর্ীদের বিকাল ৫টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে কলেজ কতর্ৃপৰ। এদিকে সাইকেল চুরির ঘটনা নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম (এসএম) হলে বুধবার দিবাগত রাতে ছাত্রলীগের দুই গ্রম্নপের সংঘর্ষ হয়েছে। এতে . . .
সাতক্ষীরার পুলিশ কি গুপ্ত হত্যায় জড়িয়ে পড়ছে?
সাইফুল্লাহ লস্করের পর এবার শুভ হত্যা
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার পুলিশ কি গুপ্ত হত্যার সঙ্গে জড়িয়ে পড়ছে এমন প্রশ্ন এখন সাতক্ষীরা সহ দেশ বাসির। সোমবার আশাশুনিতে ৬ বছরের শিশু শুভ ছিনতাইয়ের অভিযোগ নিয়ে থানায় যাওয়ার পর শিশুর পিতাকে রাতভর থানায় হ্যান্ডকাপ লাগিয়ে ঝুলিয়ে রাখা এবং শিশুকে হত্যার জন্য অপহরণকারীদের সহযোগীতা করার অভিযোগ উঠেছে ঐ দিন থানার দায়িত্বে থাকা সেকেন্ড অফিসার জিয়াউর রহমান জিয়ার বিরম্নদ্ধে। এই অভিযোগে পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে ঐ দারোগাকে। বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও সাতক্ষীরা জেলা . . .
ইভটিজিং ॥ প্রতিবাদ করায় মা-ভাইকে কুপিয়ে আহত
নিজস্ব সংবাদদাতা, ফেনী, ১৭ জুন ॥ জেলার ফেনীর ফুলগাজীর বন্ধুয়া দৌলতপুর গ্রামে বিয়ের প্রসত্মাবে রাজি না হওয়ায় এবং স্কুলে আসা-যাওয়ার পথে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় বৃহস্পতিবার সকালে সন্ত্রাসীরা মেয়ের মা এবং ভাইকে নির্মমভাবে কুপিয়ে আহত করেছে। আহত মেয়ের মা তনজুবের নেছাকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং ভাই মামুনকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে ফুলগাজীর বন্ধুয়া দৌলতপুর স্কুলের দশম শ্রেণীর ছাত্রী তালপুকুরিয়া এলাকার তছলিমা আক্তারকে পাশের বাড়ির শেখ আহম্মদের . . .