মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ১৬ জুন ২০১১, ২ আষাঢ় ১৪১৮
জিতেই চ্যাম্পিয়ন হতে চায় শেখ জামাল
মজিবর রহমান
খাতা-কলমে হিসাব টানতে গেলে ঢাকা মোহামেডানের জন্য ম্যাচটা নিতান্তই নিয়ম রৰার। এক কথায় গুরুত্বহীন। শুধু আজকের ম্যাচটিই নয়, পরবর্তী শেষ ম্যাচ জিতলেও শিরোপার ধারে-কাছে ভেড়ার সুযোগ নেই। পয়েন্ট খুইয়ে চ্যাম্পিয়ন ফাইট থেকে ছিটকে গেছে অনেক আগেই। কিন্তু প্রতিপৰ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জন্য এই ম্যাচের গুরুত্ব অপরিসীম। জিততেই হবে, মাঠ ছাড়তে হবে পূর্ণ পয়েন্ট নিয়ে। তাহলেই সম্ভব পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখে শিরোপার একেবারে কাছাকাছি চলে আসা। সঙ্গত কারণে জেতার জন্য যেন টগবগ করে ফুটছে শেখ জামাল শিবির। দলের . . .
টিকেট বিক্রি শুরু ২০ জুন থেকে
ঢাকায় আর্জেন্টিনা-নাইজিরিয়া ম্যাচ
স্পোর্টস রিপোর্টার ॥ এ দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাসে এত বড় ঘটনা কখনও ঘটেনি। লিওনেল মেসির আর্জেন্টিনা বনাম সুপার ঈগলস খ্যাত নাইজিরিয়ার ফুটবল ম্যাচ! আগামী ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বপ্নের অধিক এই ম্যাচকে ঘিরে চারদিকে এখন ব্যাপক উত্তেজনা! আর সেই উত্তেজনার আগুন উসকে দিতে গতকাল বাফুফে ভবনে টিকেট বিক্রি সম্পর্কে জানানো হয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোহাম্মদ সালাহউদ্দিনের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০ জুন থেকে বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের টিকেট বিক্রি শুরু হয়ে . . .
অপবাদের বিরুদ্ধে প্রতিবাদ
মোহামেডানের বিরুদ্ধে ম্যাচে শেখ জামালের 'শোডাউন' আজ
স্পোর্টস রিপোর্টার ॥ 'আমরা অসহায় নই, এতিমও নই। যারা বলে থাকেন, মোহামেডান-আবাহনীর মতো আমাদের বিশাল কোন সমর্থক গোষ্ঠী নেই, তাদের এ ধারণা আজ ভুল বলে প্রমাণিত হবে'_ বললেন শেখ জামাল ধানমণ্ডির সভাপতি মঞ্জুর কাদের । সেটা কীভাবে? 'সমর্থক আমাদের আগেও ছিল, এখনও আছে। আমরা যে বিশাল সমর্থকগোষ্ঠী গড়তে পেরেছি, সেটা আজই মাঠে দেখা যাবে। স্টেডিয়ামের ১৮ নম্বর গেট দিয়ে আজ আমাদের ক্লাবের সমর্থকরা মাঠে গিয়ে খেলা দেখবেন। তাদের সংখ্যাটা হবে কমপৰে ৮ থেকে ১০ হাজার। একটা 'শোডাউন' হবে আজ।' পাঠক . . .
ডিভোর্স
শেন ওয়ার্নের প্রেমে পড়ে স্বামী অরুণ নায়ারের সঙ্গে সম্পর্ক চুকিয়ে দিলেন এলিজাবেথ হার্লি
স্পোর্টস রিপোর্টার ॥ অনেকদিন ধরেই একা তিনি। অবশ্য সম্প্রতি রোমান্সের সাগরে হাবুডুবু খাচ্ছেন শেন ওয়ার্নের সঙ্গে। আগামীতে যদি এই সাবেক অসি তারকা ক্রিকেটারের আনুষ্ঠানিক জীবনসঙ্গিনীতে পরিণত হন, তাহলে তো তাকে একটা বিষয়ের নিষ্পত্তি করতে হবে। অবশেষে সেই কাজটিও সেরে ফেললেন লিজ হার্লি। প্রখ্যাত ব্রিটিশ অভিনেত্রী ও মডেল হার্লি তার আগের স্বামী ভারতীয় ধনকুবের অরুণ নায়ারের সঙ্গে ডিভোর্স প্রক্রিয়া সেরে ফেলেছেন চূড়ানত্মভাবে। গতকাল লন্ডনের একটি আদালতে এ সংক্রান্ত একটি শুনানি অনুষ্ঠিত হয়। তাতে কোর্টের রায়ে হার্লি-নায়ারের . . .
স্টুয়ার্টের জবাবের অপেক্ষায় বিসিবি
মিথুন আশরাফ ॥ শেষ হয়ে গেল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কোচ নিয়োগের সময়সূচী! অবাক হওয়ার মতোই। কিন্তু না, একেবারে শেষ হয়ে যায়নি। তবে ১৫ জুন কোচ নিয়োগের যে নির্ধারিত সময় ধরা হয়েছিল তা গতকাল বুধবার শেষ হলো। এখন বিসিবি শুধু অপেক্ষাই করছে। সেই অপেৰা আবার একজনকে ঘিরেই। অস্ট্রেলিয়ান কোচ স্টুয়ার্ট ল'কে ঘিরে। যিনি এখন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করছেন। এই কোচের 'হঁ্যা' জবাবের অপেৰাতেই আছে এখন বিসিবি। বোর্ডের নির্ভরযোগ্য একটি সূত্র তা নিশ্চিত . . .
সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি ইংল্যান্ড-শ্রীলঙ্কা
সাউদাম্পটন টেস্ট
স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম টেস্টে নিশ্চিত ড্র ম্যাচে লঙ্কানরা জয়ের থালা তুলে দিয়েছিল ইংলিশদের হাতে। দ্বিতীয়টিতে রান বন্যা আর বৃষ্টি বাগড়ায় প্রত্যাশিত ড্র...। সব মিলে সাউদাম্পটনের রোজ বোলে আজ শুরম্ন হচ্ছে ইংল্যান্ডের সিরিজ জয় আর শ্রীলঙ্কার সিরিজ বাঁচানোর লড়াই। ইংলিশরা চাইবে প্রথম টেস্টের মতো এ টেস্টেও সফরকারীদের বিধ্বস্ত করে সাফল্যের ঐতিহাসিক ধারা অব্যাহত রাখতে। আর শেষ টেস্ট জিতে সিরিজ ড্র করার লৰ্যে নামবে লঙ্কানরা। দু'দলের জন্যই তিন টেস্ট সিরিজের শেষটি তাই মহাগুরুত্বপূর্ণ। শ্রলঙ্কার জন্য দুঃসংবাদ_ . . .
আরামবাগের বড় জয়
স্পোর্টস রিপোর্টার ॥ আরামবাগ ক্রীড়া সংঘ গতকাল গ্রামীণ ফোন পেশাদার লীগে ৪-০ গোলে হারিয়ে দিয়েছে চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে। প্রথম পর্বে আরামবাগ ২-১ গোলে হারিয়েছিল এই ক্লাবটিতে। লাইবেরিয়ান স্ট্রাইকার বেঞ্জামিন কুপারের হ্যাটট্রিকে বড় জয় পায় আরামবাগ। গতকাল কমলাপুর বীরশ্রেষ্ঠ মোসত্মফা কামাল স্টেডিয়ামে ম্যাচের ৫২, ৬২ ও ৬৯ মিনিটে তিন গোল করেছেন কুপার। গায়ানার স্ট্রাইকার ইসমাঈল বাঙ্গুরার ৫৩ মিনিটের গোল আরামবাগকে বড় জয় এনে দেয়। ২০ ম্যাচ শেষে আরামবাগের পয়েন্ট এখন ২১। ওদিকে সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তলানিতেই . . .
ভারত-উইন্ডিজ ওয়ানডে সিরিজের শেষ লড়াই আজ
স্পোর্টস রিপোর্টার ॥ পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে কিংস্টন ওভালে আজ মুখোমুখি হচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী ভারত। আক্ষরিক অর্থে ম্যাচটি নিয়ে খোদ ক্যারিবীয়দেরও কোন আগ্রহ থাকত না_ যদি না চতুর্থ ওয়ানডেতে বিশ্বচ্যাম্পিয়নদের দুর্দান্ত প্রতাপে বিধ্বসত্ম করত সামি বাহিনী। এ ম্যাচ জিতে রায়নাদের যেমন সুযোগ রয়েছে শেষ পরাজয়টিকে 'এ্যাঙ্েিডন্ট' বলে নিরঙ্কুশ প্রাধান্য বজায় রাখার। তেমনি ওয়েস্ট ইন্ডিজ জিতলে সিরিজে পরাজয়ের ব্যবধান কমানোর পাশাপাশি ২০ জুন শুরম্ন হতে যাওয়া টেস্টের আগে উজ্জীবিত হওয়ার . . .
ক্রিকেটাররা তিন দিনের বিশ্রামে
স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়া সিরিজের পর প্রায় দুই মাস বিশ্রাম ছিল ক্রিকেটারদের। এরপর যখন জিম্বাবুইয়ের বিরম্নদ্ধে সিরিজের উদ্দেশ্যে কন্ডিশনিং ক্যাম্প শুরম্ন হলো তখন ঘাম ঝরল প্রতিদিনই। এখন আবার তিন দিনের ছুটি পেয়েছে ক্রিকেটাররা। ১৮ জুন পর্যনত্ম বিশ্রাম পাচ্ছেন। ১৯ জুন মিরপুরে শুরু হবে কন্ডিশনিং ক্যাম্প। কন্ডিশনিং ক্যাম্পকে মূলত এক মাসের জন্য বানানো হয়েছে ফিটনেস ক্যাম্প। জুন পুরোটা জুড়েই ফিটনেস ঠিক রাখতেই ক্রিকেটারদের ট্রেইনিং করতে হচ্ছে। ৪ জুন শুরু হয়েছিল এই ক্যাম্প। সর্বশেষ ৫ দিন . . .