মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ১২ জুন ২০১১, ২৯ জ্যৈষ্ঠ ১৪১৮
কোচ ছাড়াই কন্ডিশনিং ক্যাম্প
কোচ ছাড়াই বিকেএসপিতে ফিটনেস ক্যাম্প, চলবে এক মাস, শনিবার প্রথম দিনে সকালে জিম ও বিকেলে রানিং করেছেন ক্রিকেটাররা
স্পোর্টস রিপোর্টার ॥ কোচ নিয়োগ নিয়ে নাটকের কোন অবসান এখন পর্যন্ত হয়নি। আলোচনা এখনও অব্যাহত। 'কোচ নিয়োগ নিয়ে এখন আর কিছুই বলতে পারব না। আলোচনা চলছে। দ্রুতই কোচ নিয়োগ হয়ে যাবে আশা করি।'_সেই পুরনো কথাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মঞ্জুর আহমেদের কণ্ঠে। বর্তমানে কোচ ছাড়া চলছে জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্প। মূলত এক মাস চলবে এই ফিটনেস ক্যাম্প। আর এই ক্যাম্প পরিচালনার দায়িত্বে আছেন ট্রেইনার গ্র্যান্ট লুডেন। এখন ফিটনেস ক্যাম্প চলছে বাংলাদেশ ক্রীড়া শিৰা প্রতিষ্ঠানে . . .
পাকিস্তান-শ্রীলঙ্কা সিরিজ, ভেন্যু জিম্বাবুইয়ে!
স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপে সৌহার্দ্যপূর্ণ সেই সেমিফাইনালের পর আশার আলো জেগেছিল পাকিস্তানের ক্রিকেটে। দীর্ঘ প্রায় দুই বছর আন্তর্জাতিক অঙ্গন থেকে একঘরে হয়ে পড়া ক্রিকেট ফেরার সম্ভাবনা ছিল চরম অস্থিতিশীল দেশটির। সরাসরি না বললেও ভারত-পাকিস্তান বোর্ড কর্তাদের উদ্ধৃতি দিয়ে গত কয়েক মাস তেমন খবরই প্রচার করে আসছিল বিভিন্ন মিডিয়া। সেই আলোচনা স্থগিত হওয়ার পর আরেক প্রতিবেশী শ্রীলঙ্কাকে নিজ দেশে আনার জোর প্রচেষ্টা চালায় পাকিস্তান। প্রথম দিকে সবুজ সঙ্কেতও দেয় লঙ্কান বোর্ড। কিন্তু সরকারের সঙ্গে ক্রিকেট কর্তারা . . .
ম্যারাডোনা-মল্লিকা এক মঞ্চে!
দুই ভুবনের দুই তারকাকে এক মঞ্চে নিয়ে আসে দুবাইয়ের এক জুয়েলারি প্রতিষ্ঠান
স্পোর্টস রিপোর্টার ॥ ভাবা যায়_ এক মঞ্চে ফুটবল ঈশ্বর ম্যারডোনা ও ভারতীয় লাস্যময়ী মলিস্নকা শেরওয়াত! শুক্রবার অভাবনীয় সেই কাজটিই করে দুবাইয়ের আন্তর্জাতিক মানের জুয়েলারি প্রতিষ্ঠান চেন্মানুর জুয়েলার্স। তারা বিশ্ব ফুটবলের বিতর্কিত চরিত্রের 'বর্ণময় পেস্নবয়' ও বলিউডের হালের সর্বাপেৰা 'যৌনাবেদনময়ী' মলিস্নকাকে জুটি করে এক মঞ্চে নিয়ে আসে আবুধাবির বিখ্যাত কারামা সেন্টারে। স্বর্ণ ব্যবসায়ে দুবাই বিশ্ব সেরা। সেই কাতারে সেরাদের সেরা আবার আবুধাবির কারামো সেন্টারের চেন্মানুর জুয়েলার্স। অলঙ্কার . . .
তবু আশাবাদী নাদাল
কুইন্স কাপের কোয়ার্টার ফাইনালে হার এই স্প্যানিশ তারকার
স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ান ওপেন ও সদ্য শেষ হওয়া ফ্রেঞ্চ ওপেনের পর বছরের তৃতীয় গ্র্যান্ডসস্নাম আসর উইম্বলডন টেনিস শুরু হতে আর মাত্র এক সপ্তাহের অপেক্ষা। আগামী ২০ জুন থেকে লন্ডনে শুরম্ন হবে জমজমাট এই আসর। যা চলবে ৩ জুলাই পর্যন্ত। এর আগে অবশ্য আগামীকাল থেকে শুরু হচ্ছে বাছাইপর্ব। চূড়ান্ত পর্বের ছাড়পত্র পাওয়ার এ লড়াই চলবে ১৬ জুন পর্যন্ত। পরদিনই অর্থাৎ ১৭ জুন অনুষ্ঠিত হবে উইম্বলডনের ড্র। এর আগে নিজেদের ঝালিয়ে নেয়ার জন্য বর্তমানে লন্ডনে চলছে বার্মিংহাম ওপেন ও কুইন্স কাপ। এ দু'টি টুর্নামেন্টে . . .
শিরোপা থেকে দুই কদম দূরে শেখ জামাল
স্পোর্টস রিপোর্টার ॥ শেখ জামালের সভাপতি মঞ্জুর কাদের ও কোচ পাকির আলী বলেন, পাতানো খেলার প্রশ্নই ওঠে না। এসব মিথ্যা অভিযোগ। আমরা খেলেই জিতেছি। দল চালায় টিম ম্যানেজমেন্ট, বাইরের কেউ নয়। বাইরের কেউ অভিযোগ করলেই সেটা সত্যি হয়ে যায় না। দুই গোল খেয়ে আমরা দু'গোল শোধ করেছি, এখানেই আমাদের শক্তিমত্তা। আমাদের ভাবনায় এখন শুধুই ঘুরপাক খাচ্ছে শিরোপা। আশা করি, পরের ম্যাচে মোহামেডানকেও হারাতে পারব। যদিও তারা অনেক শক্তিশালী দল। তবে চেষ্টার কোন কমতি থাকবে না আমাদের।' রহমতগঞ্জের কোচ আলী আসগর নাসির বলেন, 'শুরুটা . . .
ঐকমত্যের প্যানেল চান সবাই
পরিচালনা পর্ষদের নির্বাচন নিয়ে মোহামেডান ক্লাবের দুই গ্রুপের মধ্যে বিরোধ নিরসনের চেষ্টা
স্পোর্টস রিপোর্টার ॥ 'আমরা একটি পরিবার। এখানে চলতে গেলে একটু-আধটু মতভেদ থাকতেই পারে। তাই বলে বিভেদ হবে, এটা মেনে নেয়া যায় না। এটা যেন না হয়, তাই পরিবারের সবার প্রতি অনুরোধ জানাচ্ছি।' কথাগুলো এএসএম ফারুকের। গতকাল ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন মোহামেডান ক্লাবের সাবেক স্বনামধন্য ফুটবলার, ক্রিকেটার, হকি, ভলিবল ও ব্যাডমিন্টন খেলোয়াড়রা। এদের মধ্যে ছিলেন জহিরুল হক, জাকারিয়া পিন্টু, প্রতাপ শঙ্কর হাজরা, কামরম্নন নাহার ডানা, বাদল রায়, সালাম . . .
পারলেন না ইভানোভিচ ফাইনালে ড্যানিয়েলা
স্পোর্টস রিপোর্টার ॥ বছরের তৃতীয় গ্র্যান্ডসস্নাম উইম্বলডন টেনিসের আগে ইংল্যান্ডে এখন চলছে ওয়ার্ম আপ আসর বার্মিংহাম এ্যাগন ক্লাসিক টেনিস টুর্নামেন্ট। পাশাপাশি ডেনমার্কে চলছে ই-বুকস সনি এরিকসন ওপেন। বার্মিংহাম ওপেনে দাপটের সঙ্গে সেমিফাইনালে উঠে এসেছিলেন সাবেক নাম্বার ওয়ান তারকা সার্বিয়ার আনা ইভানোভিচ। কিন্তু শেষ চারেই সার্ব সুন্দরীর পথচলাকে থমকে দিয়েছেন আসরের চার নম্বর বাছাই সেস্নাভাকিয়ান তারকা ড্যানিয়েলা হাংচুকোভা। গতকাল শনিবার টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে হাংচুকোভা ৬-৭(২/৭), ৬-৩, ৬-২ গেমে ইভানোভিচকে . . .
কোয়ার্টার ফাইনালে জ্যামাইকা
গোল্ডকাপ ফুটবল, কোস্টলির হ্যাটট্রিকে গোল উৎসব হন্ডুরাসের
স্পোর্টস রিপোর্টার ॥ কনকাকাফ গোল্ড কাপ ফুটবলে টানা দুই জয়ে সবার আগে কোয়ার্টার ফাইনালের খেলা নিশ্চিত করেছে জ্যামাইকা। পরশু রাতে বি গ্রম্নপ পর্যায়ের দ্বিতীয় ম্যাচে গুয়েতেমালাকে ২-০ গোলে পরাজিত করে জ্যামাইকা। দলের হয়ে দুটি গোলই করেন ডেমার ফিলিপস। প্রথম ম্যাচে গ্রেনেডাকে ৪-০ গোলে পরাজিত করেছিল জ্যামাইকা। শেষ আটের খেলা নিশ্চিত না হলেও এই রাতে গোল উৎসব করেছে হন্ডুরাস। কার্লোস কোস্টলির হ্যাটট্রিকে গ্রেনাডার বিরুদ্ধে ৭-১ গোলের জয় পায় তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে জ্যামাইকার বিরুদ্ধে ড্র করলেই কোয়ার্টার ফাইনালের . . .