মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৬ মে ২০১১, ১২ জ্যৈষ্ঠ ১৪১৮
রুনি 'ডেঞ্জারম্যান' বললেন পিকে
স্পোর্টস রিপোর্টার ॥ বছর চারেক কাটিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। শেষের দুই বছর লোনে খেলেছেন স্বদেশী ক্লাব রিয়াল জারাগোজায়। তারপর আর ইংল্যান্ডে ফেরা হয়নি, স্পেন সেরা বার্সিলোনাতেই শক্ত খুঁটি গেড়েছেন। তাই বলে ওল্ডট্রাফোর্ডের অভিজ্ঞতা তো আর ভুলে যাননি জেরার্ড পিকে। খুব ভাল করেই ম্যানইউর হাঁড়ির খবর জানেন তিনি। ফার্গুসন কিভাবে প্রতিপৰের উপর জাল বিছান, কিভাবে রুনিরা আক্রমণের ছক তৈরি করেন...ইত্যাদি। আগামী শনিবার ওয়েম্বলিতে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ম্যানইউ-বার্সা মুখোমুখি হওয়ার আগে সাবেক ক্লাব ও সতীর্থদের . . .
ব্যাটে জবাব দিতে চান ইমরুল-রিয়াদ
স্পোর্টস রিপোর্টার ॥ টেস্ট ক্রিকেটে আবার প্রত্যাবর্তন টেস্ট স্মরণীয় করে রাখতে চায় জিম্বাবুইয়ে। এ উদ্দেশ্যে এরইমধ্যে অনুশীলনে নেমেছে আফ্রিকান দলটি। বাংলাদেশ ব্যাটসম্যানদের কাবু করতে পেসারদের নিয়ে রণকৌশল সাজিয়ে যাচ্ছেন জিম্বাবুইয়ে কোচ অ্যালান বুচার। আর সেই কৌশলে জিম্বাবুইয়ান পেসারদের সফল হতে দেবে না বাংলাদেশ ব্যাটসম্যানরা। অনুশীলনে এখনও নামেনি বাংলাদেশ ক্রিকেটাররা। এর আগেই জিম্বাবুইয়ে পেসারদের জবাব দেয়ার আত্মবিশ্বাসের কথা বলেছেন ইমরুল কায়েশ ও রিয়াদ। বাংলাদেশ ওপেনার ইমরুল কায়েশ বলেন, 'ওরা (জিম্বাবুইয়ে) . . .
রোমাঞ্চকর ফাইনালের অপেৰায় চেন্নাই
স্পোর্টস রিপোর্টার ॥ হারলেও ফাইনালে যাওয়ার একটা সুযোগ থাকত চেন্নাই সুপার কিংসের। তবে সেই ঝুঁকিতে যায়নি ধোনির দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের চ্যালেঞ্জিং স্কোর 'চ্যালেঞ্জ' জানিয়েই আইপিএলের ফাইনালে উঠে গেছে গত আসরে চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। এবার তাদের সামনে টানা দ্বিতীয় শিরোপা জেতার সুযোগ। আর সে লৰ্যেই লড়াইয়ের নকশা তৈরি করছেন অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। সেই সঙ্গে রোমাঞ্চকর এক ফাইনালের অপেক্ষায় পুরো চেন্নাই শিবির। পরশু রাতে জয়ের জন্য বলতে গেলে দুরূহ টার্গেটই ছিল চেন্নাইয়ের সামনে। . . .
অস্বীকার সতীর্থদের, বেকায়দায় ম্যারাডোনা!
আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের মাদক সেবনের অভিযোগ
স্পোর্টস রিপোর্টার ॥ আবারও নতুন করে শুরু হয়েছে ম্যারাডোনা-গ্রন্ডোনা বাকযুদ্ধ। আর্জেন্টিনার ফুটবল ঈশ্বরের সঙ্গে দেশটির ফুটবল এ্যাসোসিয়েশেনের প্রেসিডেন্টের সাপে-নেউলে সম্পর্ক দীর্ঘদিন থেকেই। তবে সর্বশেষ দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের পর থেকে এটি নতুন মাত্রা পেয়েছে। ওই সময় কোচ পদে থাকা নিয়ে ম্যারাডোনার দাবি মেনে না নিয়ে ফেডারেশন তাঁকে বরখাস্ত করেন। এরপর ম্যারাডোনা গ্রন্ডোনাকে বিশ্বাসঘাতক ও মিথ্যাবাদী হিসেবে আখ্যায়িত করেছিলেন। শুধু তাই নয়, সে সময় ম্যারাডোনাকে মদ্যপ বলে ৰেপিয়ে দিয়েছিলেন গ্রন্ডোনা। যার ফলশ্রুতিতে . . .
ভাল-মন্দে ক্যারিবীয় সফর শেষ করল পাকিস্তান
দলের পারফরমেন্সে আমি গর্বিত, মিসবাহ ॥ ধারাবাহিকতা ধরে রাখতে পারিনি, সামি
স্পোর্টস রিপোর্টার ॥ অনাকাঙ্ৰিত অনেক সমস্যার পরও বিগত প্রায় বছরখানেক দুর্দান্ত ধারাবাহিক সাফল্য পেয়ে চলেছে পাকিসত্মান ক্রিকেট দল। গত বছরের আগস্টে লর্ডস টেস্টে তিন ক্রিকেটার সালমান বাট, মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমিরের স্পট ফিক্সিং কেলেঙ্কারি পাকিস্তানের পথচলাকে আরও কণ্টকাকীর্ণ করে তুলেছিল। কিন্তু অনাহূত ওই সমস্যা পেরিয়ে পাকিস্তান ক্রিকেট দল অসাধারণ ধারাবাহিক সাফল্য দেখিয়ে চলেছে। যার আরও একবার প্রমাণ মিলেছে সদ্য শেষ হওয়া ক্যারিবীয় সফরে। এই সফরে একমাত্র টি২০ ম্যাচ হারলেও শহীদ আফ্রিদির দল দাপটের সঙ্গে . . .
ইংল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্ট শুরু আজ
ইংলিশ বোলিং আর লঙ্কান ব্যাটিংয়ের লড়াই
স্পোর্টস রিপোর্টার ॥ কার্ডিফে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে আজ মাঠে নামছে বিশ্বকাপের ফাইনালিস্ট শ্রীলঙ্কা। ১৯৮২ থেকে এ পর্যন্ত ২১ টেস্টে মুখোমুখি হয় দু'দল। তাতে ইংল্যান্ডের জয়ের পালস্নাই ভারি। বিশ্ব ক্রিকেটের কুলিনরা জয় পায় ৮ বার আর লঙ্কানরা ৬ বার। অবশিষ্ট ৭ টেস্ট ড্র হয়। সর্বশেষ ২০০৭ সালে মাইকেল ভনের নেতৃত্বে শ্রীলঙ্কা সফর করে ইংল্যান্ড। শেষ দুই টেস্ট ড্র হলে প্রথমটি জিতে সেবার তিন টেস্টের সিরিজ ১-০তে করায়ত্ত করে স্বাগতিকরা। অবশ্য ইংল্যান্ডের মাটিতে লঙ্কানদের টেস্ট রেকর্ড খুব একটা সুখকর . . .
নেভিলের বিদায়ী ম্যাচে ম্যানইউর জার্সিতে বেকহ্যাম
স্পোর্টস রিপোর্টার ॥ ওল্ডট্রাফোর্ডে খেলেছেন ১০ বছর। কত না স্মৃতি জমে আছে এখানে। ইংল্যান্ড ছেড়ে স্পেনের রিয়াল মাদ্রিদ, তারপর যুক্তরাষ্ট্রের লা গ্যালাক্সিতে গেলেও এখানেই যে শিকড় গেড়ে আছে ডেভিড বেকহ্যামের। ২০০৩ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে সম্পর্ক ছিন্ন হলেও আত্মার সম্পর্ক আজও অমলিন। সুযোগ পেলেই ঢুঁ মেরে যান ওল্ডট্রাফোর্ডে। গত মঙ্গলবারই দেখা গেল তা। সাবেক সতীর্থ গ্যারি নেভিলের বিদায়ী ম্যাচে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসের বিরম্নদ্ধে ম্যানইউর জার্সি পড়েই দেখা গেল ইংলিশ এই তারকা ফুটবলারকে। স্বদেশী সতীর্থের . . .