মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বুধবার, ২৫ মে ২০১১, ১১ জ্যৈষ্ঠ ১৪১৮
অবশেষে রোনাল্ডো ঝলক
স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে রোনাল্ডো কি ভুল করেছিলেন ? পর্তুগালের এই তারকা ফরোয়ার্ড রেকর্ড পারিশ্রমিকে দলে ভিড়িয়ে কি রিয়াল মাদ্রিদই কোন ভুল করেছিল ? প্রশ্নগুলো গত মৌসুমে মূল্য পেয়েছিল। তবে চলতি মৌসুমে সমালোচকদের এমন প্রশ্নকে মূল্যহীন করে দিলেন রোনাল্ডো নিজেই। রিয়ালকে শিরোপা জিতিয়ে কিংবা ব্যক্তিগতভাবে নিজে লা লীগায় রেকর্ড গড়ে রোনাল্ডো ডেন প্রমাণ করে দিলেন স্পেনে পাড়ি জমিয়ে তিনি ভুল করেননি। তেমনি ৮০ মিলিয়ন পাউন্ডে তাকে দলে টেনে ভুল করেনি রিয়াল . . .
প্রস্তুত পেসার শফিউল-রুবেল
স্পোর্টস রিপোর্টার ॥ জিম্বাবুইয়ের বিরুদ্ধে বাংলাদেশ আগস্টে একমাত্র টেস্টে খেলবে। সাড়ে পাঁচ বছর পর টেস্টে আবার নামছে জিম্বাবুইয়ে। আর বাংলাদেশ টেস্ট খেলবে প্রায় ১৪ মাস পর। জিম্বাবুইয়ে আবার প্রত্যাবর্তন টেস্টে বাংলাদেশ ব্যাটসম্যানদের পেস এ্যাটাকেই ঘায়েল করার রণকৌশল সাজাচ্ছে। বাংলাদেশ পেসাররাও ছাড় দিতে রাজি নন। দলের দুই নির্ভরযোগ্য পেসার শফিউল ইসলাম ও রুবেল হোসেনও পাল্টা জবাব দিতে প্রস্তুত। গত বছর জানুয়ারিতে টেস্টে পা রাখার পর এ পর্যন্ত ৫ টেস্ট খেলে ৭ উইকেট নেয়া শফিউল জানালেন, 'আমরাও প্রস্তুত।' . . .
ম্যারাডোনা বোমা!
আমাদের মাদক খাওয়ানো হয়েছিল, গ্রোন্ডনার অস্বীকার, অস্ট্রেলিয়ানরা ক্ষুব্ধ, আর্জেন্টাইন সরকারও নাখোশ
স্পোর্টস রিপোর্টার ॥ দিয়াগো ম্যারাডোনা কথা বলা শুরু করেছেন অথচ কোন বিতর্কের সৃষ্টি করছেন না, তাই কি হয় ? যথারীতি আবারও বিতর্কের জন্ম দিয়েছেন আর্জেন্টিনার ফুটবল ঈশ্বর। ম্যারাডোনা দাবি করেছেন ১৯৯৪ সালের বিশ্বকাপ ফুটবলের আগে আর্জেন্টিনা-অস্ট্রেলিয়া পেস্ন অফ ম্যাচে আর্জেন্টাইন ফুটবলারদের মাদক খাওয়ানো হয়েছিল এবং আর্জেন্টিনা ফুটবল এ্যাসোসিয়েশন (এএফএ) জুলিও গ্রোন্ডনা বিষয়টি জানতেন। আরও পরিষ্কার করে বললে, এই বিষয়ে গ্রোন্ডনারের সম্মতি ছিল। কারণ বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওই . . .
মুম্বাইর মাঠে প্রতিশোধের মিশন আজ কলকাতার
শেষ চারের লড়াই
স্পোর্টস রিপোর্টার ॥ গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে কলকাতার বিরুদ্ধে মুম্বাইর জয় ছিল সত্যিই অকল্পনীয়। পুরো ম্যাচে নিয়ন্ত্রণ ছিল নাইট রাইডার্সের। কিন্তু শেষ ওভারে ২১ রানের দুরূহ লৰ্য ভেদ করেছিল মুম্বাই ফ্রাঙ্কলিন আর রাইডুর অপ্রত্যাশিত ব্যাটিংয়ে। লক্ষ্মীপতি বালাজির নিয়ন্ত্রহীন বোলিংয়ে এই ওভারে রান আসে ২৩। জেতা ম্যাচ হেরে যায় কলকাতা, আর রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে শচীনের মুম্বাই ইন্ডিয়ান্স। যদিও এই জয়ে তেমন লাভই হয়নি মুম্বাইর, যা হয়েছে তা শুধুই আত্মবিশ্বাস যোগানে। কারণ এই জয়ে পয়েন্ট তালিকায় সেই তৃতীয় স্থানে . . .
বঙ্গবন্ধু টিটিতে হার বাংলাদেশের
স্পোর্টস রিপোর্টার ॥ জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পরে পুরুষ ও মহিলা উভয় বিভাগে হারল বাংলাদেশ। অনেকদিন পরে আন্তর্জাতিক টেবিল টেনিস আসরের আয়োজন করল ফেডারেশন। অনুর্ধ-১৮ পর্যায়ের এই আয়োজনের মূল উদ্দেশ্য দেশের তরুণ সমাজকে পিংপং বলের এই খেলাটিতে আকর্ষণ করা। কিন্তু বাংলাদেশের ছেলেমেয়েদের হার তাদের এই উদ্দেশ্যকে কতখানি সফল করে সেটাই দেখার। বঙ্গবন্ধু আন্তর্জাতিক আমন্ত্রণমূলক যুব টেবিল টেনিসের গতকাল পল্টন ময়দানের উডেন ফ্লোরে উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। এ সময় টিটি ফেডারেশনের সভাপতি ও প্রধানমন্ত্রীর . . .
দ্বিতীয় টেস্টে বড় জয় পাকিস্তানের
ক্যারিবীয়দের বিরুদ্ধে ১-১ সমতায় সিরিজ শেষ করল মিসবাহ উল হকের দল
স্পোর্টস রিপোর্টার ॥ শেষ পর্যন্ত ওয়ার্নার পার্ক টেস্ট জিতে নিল পাকিস্তান। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ১৯৬ রানে হারাল মিসবাহ উল হকের দল। একই সঙ্গে দুই ম্যাচ টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করল পাকিস্তানীরা। ম্যাচের পঞ্চম দিনে মঙ্গলবার মিসবাহদের প্রয়োজন ছিল ক্যারিবীয়দের মিডল ও লোয়ার অর্ডারের ৫টি মাত্র উইকেট। আর উইন্ডিজের প্রয়োজন ছিল ২৯৭ রান। আগের দিনের ৫ উইকেট ১৩০ রানের সংগ্রহ নিয়ে খেলতে নেমে গত রাতে আরও ১০০ রান যোগ করে শেষ ৫টি উইকেট হারায় ক্যারিবীয়রা। ড্যারেন সামির দলের দ্বিতীয় ইনিংস ২৩০ রানে গুটিয়ে গেলে ১৯৬ . . .
মহিলা ক্রিকেটে মোহামেডান ও আবাহনীর জয়
স্পোর্টস রিপোর্টার ॥ মহিলা ক্লাব ক্রিকেটের সুপার লীগের প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে পড়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। গ-গোল বাঁধিয়ে শেষ পর্যন্ত মোহামেডানের কাছে হারতেই হয়েছে। ফেবারিট দলগুলোর মধ্যে মোহামেডান ও আবাহনীর জয়রথ সচল রয়েছে। আর সুপার লীগে প্রথম জয়ের দেখা পেয়েছে আজাদ স্পোর্টিং ক্লাব। গতকাল মঙ্গলবার মোহামেডানের কাছে বৃষ্টি আইনে ১৫ রানে হেরেই শেখ জামাল চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে পিছিয়ে পড়েছে। টানা তৃতীয় জয় তুলে নিয়েছে মোহামেডান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করে রুমানা আহমেদের ৬৪ রানে ৫ উইকেটে . . .