মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শুক্রবার, ২২ এপ্রিল ২০১১, ৯ বৈশাখ ১৪১৮
রোনাল্ডো জাদুতে শিরোপা রিয়াল মাদ্রিদের
'কোপা ডেল রে'_ ফাইনালে বার্সিলোনার হার ১-০ গোলে
স্পোর্টস রিপোর্টার ॥ নিজেই নিজেকে 'স্পেশাল ওয়ান' বা 'বিশেষ একজন' বলে জাহির করেন জোশে মরিনহো। নিজের ফুটবলীয় বুদ্ধিমত্তা আর সাফল্য নিয়ে বেশ একটা নাক উঁচু ভাব রয়েছে এই পর্তুগীজ কোচের। সেটা অবশ্য অমূলক কারণে নয়। ভ্যালেন্সিয়ার মাটিতে আরেকবার মরিনহো প্রমাণ করে দিলেন কেন তিনি 'বিশেষ একজন'। পেপ গার্ডিওলার যে দলটি ক্লাব ফুটবলে বিশ্বকে বিমোহিত করে রেখেছে গত দু'টি বছর ধরে, যে দলটির বিরুদ্ধে ম্যাচ খেলার কথা ভাবলে টেনশন ভর করে যে কোন শিবিরেই, ভ্যালেন্সিয়ার মাটিতে সেই চিরশত্রু . . .
হাজারো ভক্তের উষ্ণ অভ্যর্থনা রোনাল্ডোদের
মাদ্রিদে রাতভর রিয়াল ভক্তদের বিজয় উৎসব
স্পোর্টস রিপোর্টার ॥ তিন বছর পর কোন শিরোপা জয়ের স্বাদ আর ১৮ বছর পর কোপা ডেল রে ফুটবলের শিরোপা পুনোরুদ্ধার_স্পেনের রিয়াল মাদ্রিদ শহর তাই উৎসবমুখর। পরশু রাতভর উৎসব করেছে মাদ্রিদের মানুষ। রিয়াল মাদ্রিদের ফুটবলাররাও যোগ দিয়েছে সেই উৎসবে। পরশু রাতে স্পেনের ঘরোয়া ফুটবলের অন্যতম মর্যাদাপূর্ণ আসর কোপা ডেল রে (কিংস কাপ) ফুটবলের ফাইনালে মুখোমুখি হয় দেশটির দুই শীর্ষ এবং চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সিলোনা ও রিয়াল মাদ্রিদ। ভ্যালেন্সিয়ার মাটিতে এই ম্যাচে রোনাল্ডোর হেড থেকে পাওয়া গোলে বার্সাকে ১-০ গোলে হারিয়ে দেয় . . .
আর্সেনালকে হটিয়ে দ্বিতীয় স্থানে চেলসি
স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগের চলতি মৌসুমের মাঝ পথে কি বাজে সময়টা না কেটেছে চেলসির। একের পর এক ছন্দহীন পারফরমেন্সের দরুন শীর্ষস্থান থেকে 'দি বস্নুজ'দের জায়গা হয়েছিল চতুর্থস্থানে। কোচ এ্যানচেলত্তির চাকরিটাও তাই ঝুলছিল চিকন সুতোর ওপর। তবে ক্রমশ ঘুরে দাঁড়াতে শুরু করেছে এ্যানচেলত্তি বাহিনী। টানা ছয় ম্যাচে অপরাজিত থাকা চেলসি এখন পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে। পরশু রাতে বার্মিংহ্যাম সিটির বিরম্নদ্ধে ৩-১ গোলের সহজ জয়েই এমন অবস্থান তৈরি করল লিলি হোয়াইটস বাহিনী। তবে একই রাতে আর্সেনাল . . .
আবাহনীর পর বিদায় শেখ জামালেরও
২৮ বছর পর কোন টুর্নামেন্টের ফাইনালে ফরাশগঞ্জ
মনিজা রহমান ॥ ম্যাচ শেষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফরাশগঞ্জের খেলোয়াড়-কর্মকর্তাদের বাঁধভাঙ্গা আনন্দ বলে দেয় সাফল্যের জন্য কতটা বুভুক্ষু ছিল তারা। একটি-দু'টি বছর নয়_ ২৮ বছর! এই জীবনে প্রথম কোন পর্যায়ের ফুটবল টুর্নামেন্টের ফাইনালে গেল ফরাশগঞ্জ। আগামী ২৫ এপ্রিল স্বাধীনতা কাপ ফুটবলের ফাইনালের মঞ্চে দেখা যাবে পুরনো ঢাকার লালকুঠির এই দলটিকে। খেলা শেষে কোচ কামাল বাবুর কথা বলতে গিয়ে আবেগে গলা কাঁপছিল। তার আবেগ ছুঁয়ে যাচ্ছিল ম্যাচ শেষে প্রতিক্রিয়া নিতে যাওয়া সব সাংবাদিককে। সেই সোহেল রানাই উড়িয়ে দিলেন শেখ . . .
বলির পাঁঠা প্রধান নির্বাচক রফিকুল আলম
মিথুন আশরাফ ॥ সব নতুনভাবে আবার শুরু করার পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রতিষ্ঠানটি কী তাদের সেই পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবে? কথা রাখতে পারবে? নির্বাচক কমিটিতে পুরনোদের থাকার যে গুঞ্জন তা থেকেই এই প্রশ্ন উঠছে। শোনা যাচ্ছে আকরাম খানকে নির্বাচক কমিটির সদস্য থেকে প্রধান নির্বাচক বানানোর পরিকল্পনা চলছে। আরেক সদস্য জাহিদ রাজ্জাক মাসুম এই কমিটিতে থাকতে তদ্বির চালিয়ে যাচ্ছেন। যদি এই দু'জন কোনভাবে কমিটিতে থাকেন তাহলে স্বাভাবিকভাবেই বলির পাঁঠা হবেন শুধু রফিকুল আলম। যাকে সবাই . . .
মোহামেডান-শেখ রাসেল লড়াই আজ
স্বাধীনতা কাপ ফুটবল সেমিফাইনাল
স্পোর্টস রিপোর্টার ॥ এই মৌসুমে দু'বার শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে পরাজিত হয়েছে ঢাকা মোহামেডান স্পোর্টিং। আজ স্বাধীনতা কাপ ফুটবলের সেমিফাইনালে আর হারতে চায় না তারা। চায় শুধু জয়। পরাজয়ের স্মৃতি মাথায় নিয়ে আজ মাঠে নামবে না শফিকুল ইসলাম মানিকের দল। কোচ মানিকের ঘোষণা, 'আমরা যদি কোয়ার্টার ফাইনালে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে হারাতে পারি, তবে সেমিফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে কেন পারব না! সাফল্যের জন্য ভাগ্য একটি গুরুত্বপূর্ণ বিষয়। মোহামেডান এবার প্রত্যেক ম্যাচে ভাল খেলেও জয় নিয়ে মাঠ ছাড়তে . . .