মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
রবিবার, ৯ জানুয়ারী ২০১১, ২৬ পৌষ ১৪১৭
রেকর্ড অর্থে নাইট রাইডার্সে গৌতম গাম্ভীর
স্পোর্টস রিপোর্টার ॥ ডলারের লড়াইয়ে জমে উঠেছে ভারতের সবচেয়ে জৌলুসময় ক্রিকেট লীগ আইপিএলের নিলাম পর্ব। চতুর্থ আসরের জন্য দুই দিনব্যাপী এই নিলামে গতকাল প্রথম দিনেই ছিল নানা চমক। কয়েকটি আসরে একই দলে খেলা বিভিন্ন ক্রিকেটার ডলারের স্রোতে ভেসে গেছেন আরেক দলে। আবার কেউ কেউ নিলামের প্রথম দিনেই রয়েছেন অপাঙ্ক্তেয়। প্রথম দিনেই আলোচনায় ভারতের জাতীয় দলের নির্ভরযোগ্য ওপেনার গৌতম গাম্ভীর। তিনি হয়েছেন এবারের আইপিএলে সবচেয়ে দামী তারকা খেলোয়াড়। ২৪ লাখ ডলারের বিনিময়ে তাঁকে কিনে নিয়েছে বলিউডের জনপ্রিয় নায়ক শাহরুখ খানের . . .
শাহরুখের নাইট রাইডার্সে শাকিব
২ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকায় বিক্রি টাইগার অধিনায়ক, আইপিএলে এবার ১৮ বাংলাদেশী
স্পোর্টস রিপোর্টার ॥ বলিউড বাদশা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স (কেকেআর) দলে এবার সুযোগ পেয়ে গেলেন বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার শাকিব আল হাসান। ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) চতুর্থ আসরে ৪ লাখ ২৫ হাজার ডলারে বাংলাদেশ অধিনায়ককে কিনে নেয় কেকেআর। বাংলাদেশী টাকায় ৭০ টাকা দরে মূল্য দাঁড়ায় ২ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকা! আইপিএলের আগের তিন আসরে শাকিব ছিলেন উপেৰিত। বাংলাদেশ অলরাউন্ডার এবার এমনই চমক দেখিয়েছেন, ব্যাটে-বলের আলোড়ন ছড়িয়েছেন যে, তরুণ এই ক্রিকেটারকেই বাংলাদেশ থেকে বেছে নিয়েছে কেকেআর। শাকিবের . . .
ওজনিয়াকি-ক্লিস্টার্স লড়াইয়ের আভাস!
আজ শুরু সিডনি ইন্টারন্যাশনাল
স্পোর্টস রিপোর্টার ॥ এখনও চলতি বছর বড় কোন আসর অনুষ্ঠিত হয়নি টেনিসের। তবে আগামী ১৭ থেকে ৩০ জানুয়ারি অস্ট্রেলিয়ার মেলবোর্নে বছরের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন শুরু হওয়ার আগে বেশ কয়েকটি টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে হংকং ক্ল্যাসিক, এএসবি ক্লাসিক, ব্রিসবেন ইন্টারন্যাশনাল, দেশভিত্তিক হপম্যান কাপ উল্লেখযোগ্য। এসব টুর্নামেন্টের ধারাবাহিকতায় আজ রবিবার থেকে শুরু হতে যাচ্ছে সিডনি ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট। অস্ট্রেলিয়ান ওপেনের আগে শীর্ষ তারকাদের নিজেদের ঝালিয়ে নেয়ার শেষ মিশন এটি। . . .
স্বাগতিক কাতারকে হারিয়ে উজবেকিস্তানের চমক
স্পোর্টস রিপোর্টার ॥ জয় দিয়ে এশিয়ান কাপ ফুটবলে যাত্রা শুরু করল উজবেকরা। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক কাতারের বিরুদ্ধে ২-০ গোলে জয় পেল উজবেকিস্তান। কাতারে চলছে এশিয়ার বিশ্বখ্যাত এশিয়ান কাপ ফুটবলের ১৫তম আসর। আজ এই আসরের তৃতীয় দিন। এর আগে পরশু রাতে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় স্বাগতিক কাতার এবং উজবেকিস্তান। এর আগে দুই দেশই একাধিকবার এশিয়ান কাপে অংশ নিলেও শিরোপা জয়ের স্বাদ পায়নি। এবার শিরোপা জয়ের স্বপ্ন নিয়েই অংশ নিচ্ছে এ দুই দেশ। পরশু রাতে তাই ম্যাচ জয়ের মিশন নিয়েই মাঠে নামে কাতার ও উজবেকিসত্মান। জয়ের জন্য . . .
ঢাকা মোহামেডানের টানা তৃতীয় জয়
ঢাকা মোহামেডান ২ : ১ চট্টগ্রাম মোহামেডান, এমেকাকে লাল কার্ড
স্পোর্টস রিপোর্টার ॥ 'মাত্র তো লীগ শুরু হলো। এখনও দলের খেলায় ছন্দ আসেনি সেভাবে। স্বীকার করছি, দল এখনও কিছুটা সমস্যায়। তবে আশা করি, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দলের খেলা আরও ভাল হবে।' ম্যাচ শেষে এভাবেই নিজের অনুভূতি ব্যক্ত করলেন ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের কোচ, সাবেক ফুটবল তারকা শফিকুল ইসলাম মানিক। শনিবার বাংলাদেশ লীগের খেলায় কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই মোহামেডান। এতে শেষ হাসি হেসেছে ঢাকা মোহামেডানই। ঢাকার জায়ান্ট দলটি চট্টগ্রাম . . .
বিমানকেও ছাড়িয়ে গেল গাজী
ওল্ড ডিওএইচএস ও বিকেএসপির জয়
স্পোর্টস রিপোর্টার ॥ প্রিমিয়ার ক্রিকেট লীগে গতকাল শনিবার জয় পেয়েছে গাজী ট্যাংক, ওল্ড ডিওএইচএস ও বিকেএসপি। সূর্যতরম্নণকে ৫ উইকেটে হারিয়ে বিমানকেও ছাড়িয়ে গেছে গাজী ট্যাংক। বিমান ৪ জয় পেয়েছে। আর গাজী ট্যাংক ৫ জয়ে এখন পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে। প্রাইম ধলেশ্বরীকে ৩৭ রানে ওল্ড ডিওএইচএস এবং ওরিয়েন্টকে ৫৪ রানে বিকেএসপি হারিয়েছে। গাজী ট্যাংক-সূর্যতরম্নণ ॥ মিরপুরে ম্যাচটিতে জয় পেয়ে অনেক এগিয়ে গেল গাজী ট্যাংক। আগে ব্যাট করে ৩ উইকেট করে নেয়া অলক কাপালি ও সৈয়দ রাসেলের বোলিং তোপে ১৯১ রানেই অলআউট হয় সূর্যতরম্নণ। . . .
সুবিধাজনক অবস্থায় পাকিস্তান
শফিক-মেজবাহর ব্যাটিং দৃঢ়তা, পাকদের সংগ্রহ ২৩৫/৪, নিউজিল্যান্ড ২৭৫/১০
স্পোর্টস রিপোর্টার ॥ ক্ষণে ক্ষণে দৃশ্যপট পরিবর্তিত হওয়া এই ম্যাচে দ্বিতীয় দিন শেষে মেজবাহ-উল-হকের দলই নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে পেরেছে। প্রথম দিন সাত উইকেটে ২৬০ রান নিয়ে দিনশেষ করেছিল ভেট্টরিরা। দ্বিতীয় দিন সকালে আর মাত্র ১৫ রান যোগ করতেই ২৭৫ রানে অলআউট হয় নিউজিল্যান্ড। দলের পৰে ব্র্যান্ডন ম্যাককালাম ও টিম সাউদি উভয়ই সর্বোচ্চ ৫৬ রান করে করেন। পাকিস্তানের পৰে পেসার তানভির আহমেদ দখল করেন চার উইকেট। জবাবে আসাদ শফিক ও দলনায়ক মেজবাহ-উল-হকের অপরাজিত হাফ সেঞ্চুরির সুবাদে সফরকারীরা দ্বিতীয় দিন শেষে করেছে . . .
টেস্ট র্যাঙ্কিংয়ে যৌথভাবে এক নম্বরে শচীন টেন্ডুলকর-জ্যাক ক্যালিস
স্পোর্টস রিপোর্টার ॥ গত বছরের অক্টোবরে ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপৰে ডবল সেঞ্চুরি হাঁকিয়ে আইসিসির টেস্ট র্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় দীর্ঘদিন পর এক নম্বরে আসীন হন ভারতের শচীন তেন্ডুলকর। দৰিণ আফ্রিকার বিরুদ্ধে সম্প্রতি কেপটাউন টেস্টে ক্যারিয়ারের ৫১তম সেঞ্চুরি করে জায়গাটি ভালমতো পাকাপোক্ত করেন ক্রিকেটের এই জিনিয়াস। কিন্তু এককভাবে আর থাকা হচ্ছে না তাঁর। সমান ৮৮৩ রেটিং পয়েন্ট নিয়ে শচীনের সঙ্গে যৌথভাবে এক নম্বরে এখন দৰিণ আফ্রিকার তারকা অলরাউন্ডার জ্যাক ক্যালিস। সম্প্রতি শেষ হওয়া দৰিণ আফ্রিকা-ভারতের . . .