মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০১১, ১৪ মাঘ ১৪১৭
স্বামীর সঙ্গে দেখা করতে এসে টেনিস খেললেন সানিয়া
মনিজা রহমান ॥ 'সেবার তো টেনিস খেলতে এসেছিলাম। এবার আমি সম্পূর্ণ হলিডে মুডে। স্বামীর সঙ্গে বেড়াতে এসেছি। অবসরে এখানে এলাম টেনিস খেলতে। অমল রায়ের বিরুদ্ধে খেললাম। সত্যিই খুব ভাল খেলোয়াড় ও!' মাঠে টেনিস খেলার মতো কথাতেও দারম্নণ পটু সানিয়া মির্জা। দীর্ঘ, হালকা-পাতলা শরীর। রমনা টেনিস কোর্টে সাদা টেনিস পোশাকে দারুণ গস্ন্যামারস লাগছিল। তবে মিডিয়ার সঙ্গে কথা বলতে এলেন কালো ট্র্যাকসু্যট পরে। স্বামী শোয়েব মালিক দূরেই বসে রইলেন। এই জুটির নতুন নামকরণ করা হয়েছে 'শোয়েবানা'। ব্র্যাড পিট ও এ্যাঞ্জেলিনা . . .
পাকিস্তানের কাছে জবাব চেয়েছে আইসিসি
প্রসঙ্গ আমিরের খেলা
স্পোর্টস রিপোর্টার ॥ স্পট ফিংক্সিয়ের দায়ে অভিযুক্ত পাকিস্তানের তিন ক্রিকেটার এখন সাময়িক নিষিদ্ধ। এ অবস্থায় জাতীয় দল তো নয়ই, ঘরোয়া কোন ক্লাবের হয়েও মাঠে নামতে পারবেন না তারা। এমন অবস্থায় পেসার মোহাম্মদ আমিরের খেলা নিয়ে শুরু হয়েছে নতুন আলোচনা। পরশু পাকিসত্মানের সংবাদ মাধ্যম জানায়, রাওয়ালপিন্ডিতে অনুশীলনের পাশাপাশি আর্মি দলের হয়ে কয়েক ওভার বল করেছেন আমির। এই খবরে নড়েচড়ে বসে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বসে থাকার কথা নয় আইসিসিরও। আর তাই গতকাল কেন আমির মাঠে নেমেছে এর কারণ জানতে চেয়ে পিসিবি বরাবর চিঠি দিয়েছে . . .
প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত অর্থ পুরস্কার ॥ টাইগারদের হাতে
ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়ের বিরুদ্ধে সিরিজ জয়
স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় দুই বছর আগে ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়ে গিয়ে সিরিজ জেতে বাংলাদেশ। প্রথমবারের মতো ওয়েস্ট ইন্ডিজকে হারায়। সিরিজে সাফল্য কুড়িয়ে আনায় টাইগারদের পুরস্কার দেয়ার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। দলের প্রত্যেক সদস্যকে তিন লাখ টাকা করে দেয়ার আশ্বাস দিয়েছিলেন। গতকাল বুধবার টাইগারদের হাতে সেই টাকা তুলে দেয়া হলো। প্রধানমন্ত্রীর পৰ থেকে ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়ে সিরিজ জয়ের সাৰী হওয়া প্রত্যেক সদস্যের হাতে সেই অর্থের চেক তুলে দেন। নগরীর . . .
ম্যানইউকে টেনে তুললেন বার্বাতোভ
স্পোর্টস রিপোর্টার ॥ পারছিলেন না দিমিতার বার্বাতোভ। মাঠে নেমে গত মৌসুমে মোটেও সমালোচক এবং ম্যানচেস্টার ইউনাইটেড শিবিরকে খুশি করতে পারছিলেন না এই বুলগেরিয়ান তারকা ফরোয়ার্ড। ম্যানইউর জার্সিতে তাই বার্বাতোভের দিন ঘনিয়ে আসছে এমন গুঞ্জনও উঠেছিল গত মৌসুমের শেষ দিকে। কিন্তু এবারের মৌসুমে সেই বার্বাতোভকেই ঘন ঘন ত্রাতার ভূমিকায় দেখা ম্যানউইর জার্সিতে। পরশু রাতেও একই ভূমিকায় দেখা গেল তাকে। এ রাতে খাদের কিনারা থেকে দলকে সামনে টেনে নিলেন বার্বাতোভ। তার জোড়া গোলের ওপর ভর করে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যনত্ম . . .
আবাহনী-ব্রাদার্স লড়াই আজ
ষষ্ঠ পর্ব শুরু আজ
স্পোর্টস রিপোর্টার ॥ আগের ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে ২-০ গোলে এগিয়ে থেকে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। সেখান থেকে বেরিয়ে আসার ইচ্ছা থাকলেও পরিস্থিতি সঙ্কটময়। তাই ঢাকা আবাহনী লিমিটেডের বিরম্নদ্ধে আজ জেতার জন্য জোর হুংকার নেই ব্রাদার্স কোচ খন্দকার ওয়াসিম ইকবালের। থাকবে কি করে? দলের পেস্নমেকার সান্টোস ডি সুজা এভারটন পুরোপুরি ফিট নন। একই অবস্থা আরেক ব্রাজিলিয়ান ড্যানিলোর। মূল স্ট্রাইকার এনোক বেনটিল দ্বিতীয় ম্যাচের পর থেকে ইনজুরির কারণে মাঠের বাইরে। প্রতিপৰ আবাহনীকে সমস্যামুক্ত . . .
মেসিকে জরিমানা!
স্পোর্টস রিপোর্টার ॥ মায়ের জন্মদিন ছিল। গোল করার পর তাই জার্সি খুলে মাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছিলেন লিওনেল মেসি। বিষয়টি বিধিসম্মত ছিল না স্প্যানিশ ফুটবল ফেডারেশনের দৃষ্টিভঙ্গিতে। ফিফা বর্ষসেরা ফুটবলারকে তাই হজম করতে হলো একটি হলুদ কার্ড ও জরিমানা। গত ২২ জানুয়ারি রাতে স্প্যানিশ লা লিগা ফুটবলে রেসিং সানট্যান্ডারের বিরুদ্ধে মাঠে নেমেছিল মেসির ক্লাব বার্সিলোনা। এ ম্যাচে ৩-০ গোলে জয় বার্সা। ম্যাচে পেনাল্টি থেকে একটি গোলও করেন মেসি। এ গোলের পর আনন্দে আত্মহারা মেসি সাইড জার্সি খুলে ভেতরের গেঞ্জি মেলে . . .
ইংল্যান্ডের আশা বাঁচিয়ে রাখলেন জোনাথন ট্রট
স্পোর্টস রিপোর্টার ॥ তিন ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ জয়ের স্বপ্ন দেখেছিল অস্ট্রেলিয়া। কিন্তু মাইকেল ক্লার্কের দলের ওই স্বপ্ন গুঁড়িয়ে দিলেন ইংলিশ অলরাউন্ডার জোনাথন ট্রট। ৭ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। টানা তিন ম্যাচ হারার পর গতকাল অস্ট্রেলিয়ানদের ২১ রানে হারায় ইংলিশরা। যার মূল কৃতিত্বটা জোনাথন ট্রটেরই। এ ম্যাচে সময়োপযোগী এক সেঞ্চুরি হাঁকিয়েছেন ট্রট। বল হাতে আবার ২ উইকেটও দখল করেছেন। জয় নিয়েই মাঠ ছাড়ার সৌভাগ্য হয়েছে ইংল্যান্ডের। একই সঙ্গে সিরিজ হার আপাতত ঠেকিয়ে সিরিজে . . .
শিরোপাস্বপ্নে বিভোর সকারুরা
অস্ট্রেলিয়া-জাপান ফাইনাল শনিবার
স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি এশিয়ান কাপ ফুটবলে দ্বিতীয়বারের মতো অংশ নিয়ে প্রথম শিরোপা জয়ের দোরগোড়ায় এখন অস্ট্রেলিয়া। আর একটি হার্ডলস পার হতে পারলেই এশিয়ান কাপের শিরোপায় চুমু খেতে পারবে সকারম্নসরা। তবে সেটা কঠিন এক হার্ডলস। কারণ এশিয়ান কাপের ফাইনালে শনিবার যে দেশটির বিরম্নদ্ধে অস্ট্রেলিয়াকে শিরোপা লড়াইয়ে নামতে হবে, সেটি মোটেও সহজ কোন দল নয়। তিনবার এ আসরের শিরোপা জেতা জাপানের বিরম্নদ্ধে এশিয়ান কাপের প্রথম শিরোপা জয়ের মিশনে মাঠে নামতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। 'বস্নু সামুরাই' জাপানের ধার জানা আছে . . .
শাকিব-ক্যাস্ট্রল চুক্তি
স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেয়া, প্রথমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সে দলভুক্ত হওয়া, দ্বিতীয় মেয়াদে ইংলিশ কাউন্টি ক্লাব ওরচেস্টারশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হবার পর আরেকটি সুখবর আছে শাকিব আল হাসানের। সেটা হচ্ছে_ বিশ্বের শীর্ষস্থানীয় লুব্রিক্যান্ট কোম্পানি 'ক্যাস্ট্রল'-এর ব্র্যান্ড এ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হয়েছেন এই বিশ্বসেরা ওয়ানডে অলরাউন্ডার। চুক্তির সময়সীমা তিন বছরের। এর ফলে ভারতীয় কিংবদনত্মি ক্রিকেটার শচীন . . .