মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০১১, ৭ মাঘ ১৪১৭
বাদ_ কাঁদলেন মাশরাফি
'আমার জীবনের সবচেয়ে কষ্টের দিন'
মিথুন আশরাফ ॥ শেষ পর্যন্ত বিশ্বকাপের চূড়ান্ত দল থেকে বাদই পড়লেন মাশরাফি বিন মতর্জা। নিজের ভেতর জমে থাকা কান্না আর ধরে রাখতে পারলেন না। কেঁদেই দিলেন। কান্নাভেজা কণ্ঠেই বললেন, 'আমার জীবনের সবচেয়ে কষ্টের দিন।' এমন দিন কোন ক্রিকেটারই দেখতে চান না। বিশ্বকাপে খেলা যে কোন ক্রিকেটারের জন্যই স্বপ্নের মতো। সেই স্বপ্ন এর আগেও সফল হয়েছে বাংলাদেশ পেসার মাশরাফির। কিন্তু গতকাল দুপুরে যখন নির্বাচক কমিটির প্রধান রফিকুল আলম ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করলেন তখনই নিশ্চিত হওয়া গেল এবার আর সেই স্বপ্ন পূরণ . . .
পাঠানঝড়ে উড়ে গেল দক্ষিণ আফ্রিকা
সিরিজে এগিয়ে ভারত
স্পোর্টস রিপোর্টার ॥ প্রথম ওয়ানডেতে ১৩৫ রানের হার, দ্বিতীয় ওয়ানডেতে শ্বাসরুদ্ধকর ১ রানের জয়ে সিরিজে সমতা আনার পর পরশু রাতে তৃতীয় ওয়ানডে ম্যাচেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই উইকেটের দারম্নণ এক জয় পেয়েছে সফরকারী ভারত। শচীনের চোটের সুযোগে সিরিজে প্রথম জায়গা পাওয়া ইউসুফ পাঠান জ্বলে উঠলেন রীতিমতো। তার ব্যাটিংঝড়েই পাঁচ ম্যাচের সিরিজে ভারত এগিয়ে গেল ২-১ ব্যবধানে। ম্যাচসেরা পাঠানের (৫০ বলে ৫৯) সঙ্গে এই ম্যাচের আর নায়ক বলা যায় স্পিনার হরভজনকেও। বল হাতে দুই উইকেট নেয়ার পাশাপাশি শেষের দিকে তার ২৫ বলে ২৩ রানের . . .
বিয়ের আনুষ্ঠানিকতা গুছিয়ে আনছেন ভূপতি-লারা
স্পোর্টস রিপোর্টার ॥ গত সেপ্টেম্বরে আংটি বদল করেছেন। এবার ভারতীয় অভিনেত্রী ও মডেল লারা দত্তের সঙ্গে বিয়ের কাজটি সেরে ফেলার অপেৰায় দেশটির পুরুষ টেনিস তারকা মহেশ ভূপতি। নতুন বছরে টেনিস ক্যারিয়ারে সাফল্যের প্রস্তুতির পাশাপাশি বিয়ের সব প্রস্তুতিই প্রায় গুছিয়ে এনেছেন তিনি। আগামী ১৯ ফেব্রুয়ারি এ বিয়ের দিন ধার্য করা হয়েছে। ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সঙ্গীত উৎসব। বিয়ের অনুষ্ঠানের জন্য বেছে নেয়া হয়েছে ভারতের গোয়া শহরের একটি পাঁচতারা হোটেল। বর-কনের পরিবারের সদস্য এবং ঘনিষ্ঠজনরা ছাড়াও জমকালো এ অনুষ্ঠানে ভারতের . . .
স্বচ্ছন্দেই এগুচ্ছেন ওজনিয়াকি ও শারাপোভা
জয় পেয়েছেন ভেনাস হেনিন শিয়াভোন আজারেঙ্কা লী না
স্পোর্টস রিপোর্টার ॥ জমে উঠেছে লড়াই। অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় দিনে এককে মেয়েদের বিভাগে তেমন বড় কোন অঘটন ঘটেনি। তারকা খেলোয়াড়রা মোটামুটি নির্বিঘ্নেই পার করেছেন দিনটি। তবে বাছাই ৩২ জনের কয়েকজন অবাছাইদের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ায় আসর জমে উঠেছে আরও। যারা বিদায় নিলেন, তারা হলেন_ পঞ্চদশ বাছাই ফ্রান্সের মারিয়ন বার্তোলি (রাশিয়ার অবাছাই ভেসনা মানাসিয়েভার কাছে), বিংশ বাছাই এসত্মোনিয়ার কাইয়া কানেপি (জার্মানির জুলিয়া জর্জেসের কাছে), একবিংশ বাছাই বেলজিয়ামের ইয়ানিনা উইকমেয়ার (লাটভিয়ার আনাস্তাসিজা . . .
বিশ্বকাপ ক্রিকেট, উন্নয়ন কাজ দ্রুত শেষ করতে মেয়রের নির্দেশ
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিশ্বকাপ ক্রিকেট সামনে রেখে চট্টগ্রামে বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম। মঙ্গলবার সকালে তিনি নগরীর ৫টি ওয়ার্ড পরির্দশন এবং কাজের বিদ্যমান অবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করেন। মেয়র প্রথমে বিশ্বকাপ ক্রিকেট উপলক্ষে সাগরিকাস্থ কার পার্কিংয়ের উন্নয়ন কাজ পরিদর্শনশেষে ফুল চৌধুরীপাড়া হয়ে বেড়িবাঁধসংলগ্ন এলাকায় প্রস্তাবিত গরু বাজারের স্থান নির্ধারণের জন্য উত্তর কাট্টলী, দক্ষিণ কাট্টলী ও উত্তর হালিশহর এলাকার . . .
ফুটবল তারকা এ্যাগুয়েরো ইনজুরিতে
স্পোর্টস রিপোর্টার ॥ কম করে হলেও আগামী ১০ দিন মাঠে নামা হচ্ছে না আর্জেন্টাইন তারকা ফুটবলার এবং দিয়েগো ম্যারাডোনার মেয়েজামাই সার্জিও এ্যাগুয়েরোর। ঊরুর মাংসপেশীর ইনজুরি মাঠের বাইরে ঠেলে দিয়েছে তাকে। গত সপ্তাহে এ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে স্প্যানিশ কিংস কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমে ঊরম্নতে ব্যথা পান এ্যাগুয়েরো। তার ঊরুর মাংসপেশী ক্ষতিগ্রস্ত হয়েছে বলে উলেস্নখ করা হয়েছে মেডিক্যাল রিপোর্টে। যে কারণে মাঠে নামার মতো সুস্থতা ফিরে পেতে কম করে হলেও ১০ দিন বিশ্রামে থাকতে . . .
আনন্দিত আশরাফুল শাহরিয়ার
স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ দল থেকে মাশরাফি বিন মর্তুজা বাদ পড়লেন। সেই সঙ্গে অলক কাপালীও। বিশ্বকাপ দলে সুযোগ পেয়ে গেলেন মোহাম্মদ আশরাফুল ও শাহরিয়ার নাফীস। মাশরাফি, কাপালীর জন্য গতকাল বুধবার দিনটি একরকমভাবে ধরা দিয়েছে। আর আশরাফুল, শাহরিয়ারের কাছে আরেকরকমভাবে। মাশরাফি কেঁদেই ফেললেন। তার কান্না দেখে ভক্ত-সমর্থকরাও বলতে শুরম্ন করলেন_ প্রয়োজনে আমাদের পা নেন। তাও বিশ্বকাপ খেলুক মাশরাফি ভাই। আবেগের টান এমনই। কাঁদেননি কাপালী। আশায় আছেন। তা বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার বিষয়ে নয়। পরবতর্ী সিরিজগুলোতে দলে স্থান . . .
আবাহনী মোহামেডান কলাবাগানের জয়
ভাটিয়ার চমক, ব্যর্থ শোয়েব
স্পোর্টস রিপোর্টার ॥ মোহামেডানের বিরুদ্ধে নামতে পারেননি। তবে প্রাইম ধলেশ্বরীর বিরম্নদ্ধে গতকাল ঠিকই মাঠে নামলেন আবাহনীর রজত ভাটিয়া। চমকও দেখালেন। ব্যাট-বল হাতে একচেটিয়া খেললেন। তাতে আবাহনীও ৩৯ রানে প্রাইম ধলেশ্বরীর বিরুদ্ধে জিতল। ভাটিয়ার এমন দিনে মোহামেডানের শোয়েব মালিক ছিলেন নিষ্প্রভ। তবুও আরেক পাকিসত্মানী আজহার মাহমুদের ব্যাটিংনৈপুণ্যে বিমানের বিরম্নদ্ধে ২ উইকেটে মোহামেডান জয় তুলে নিল। আর সূর্যতরম্নণকে পাত্তাই দিল না কলাবাগান। ৮০ রানে জয় পেল। জাতীয় দলের ক্রিকেটারদের শেষ রাউন্ড এটি। এই রাউন্ডে সবাই . . .