মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ১০ জানুয়ারী ২০১১, ২৭ পৌষ ১৪১৭
আইপিএল নিলাম, দরদাম নিয়ে ॥ বিস্মিত অনেকেই!
৯ লাখ ডলারে অখ্যাত অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের চমক, কেউ খুশি, কেউ হতাশ, পাঠান পরিবারে আনন্দের বন্যা
স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ দোরগড়ায়। এ মুহূর্তে ক্রিকেটবিশ্বের যে কোন খবর মানেই তাতে একটা 'বিশ্বকাপ, বিশ্বকাপ' গন্ধ। বিশ্বকাপ ঘিরেই সব কৌতূহল ক্রিকেটামোদী এবং মিডিয়াকর্মীদের। তবে দু'দিনের জন্য এ কৌতূহলে যেন বিচ্ছেদরেখা টেনে দিয়েছে 'ইন্ডিয়ান প্রিমিয়ার ক্রিকেট লীগ' বা আইপিএলের ক্রিকেটার নিলাম পর্ব। গতকাল বেঙ্গালুরম্নতে শেষ হয়ে গেল আইপিএলের চতুর্থ আসর সামনে রেখে আয়োজিত ক্রিকেটার কেনাবেচার পর্বটি। বিশ্বকাপের পর পরই শুরম্ন হবে টি২০ ক্রিকেটের আসর আইপিএলের এবারের আসর। এই লৰ্যে . . .
হ্যামিল্টন টেস্টে নাকাল নিউজিল্যান্ড
১০ উইকেটের বিশাল জয় পাকিস্তার
স্পোর্টস রিপোর্টার ॥ কেন তাদের 'আনপ্রেডিক্টেবল' বলা হয় তার স্বাৰর আরও একবার রাখল পাকিস্তা ক্রিকেট দল। গত কয়েক বছর যাবত অনাকাঙ্ৰিত সমস্যায় জর্জরিত দলটি আরেকবার প্রমাণ করল তাদের সৰমতা। কাল রবিবার স্বাগতিক নিউজিল্যান্ডকে সিরিজের প্রথম টেস্টে মাত্র তিনদিনেই হারিয়ে দিয়েছে মেজবাহ-উল-হকের দল। পাকিস্তান ক্রিকেটের জন্য এটি অনেক বড় সাফল্যই বলতে হবে। হ্যামিল্টনের সেডন পার্কে প্রথম দিন সমানে লড়াই হলেও দ্বিতীয় দিনই অনেকটা চালকের আসনে পেঁৗছে যায় পাকিস্তান। তবে তৃতীয় দিনেই যে খেলার যবনিকাপাত ঘটবে তা বোধকরি . . .
দলে 'স্পিন স্পেশালিস্ট' কোচ চান শাকিব
আইপিএলে সম্মানজনক সুযোগ নিঃসন্দেহে খুশির খবর, তবে আমার ভাবনায় এখন শুধুই বিশ্বকাপ_ বললেন টাইগার অধিনায়ক
স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ দলের সবচেয়ে গুরুপূর্ণ বিভাগ কোনটি? যে কাউকে এই প্রশ্ন ছুড়লে উত্তর আসবে স্পিন। অথচ এই বিভাগ নিয়ে এখনও কোন স্পেশালিস্ট কোচ নেই। সেই দাবিই গতকাল রবিবার বিশ্বকাপের উদ্দেশ্যে শুরম্ন করা প্রথমদিনের অনুশীলন শেষে তুললেন বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান। প্রথমবারের মতো শাকিব, তামিম, আশরাফুলরা একাডেমি ভবনের মাঠে অনুশীলনও করলেন। আইপিএলে প্রায় তিন কোটি টাকায় কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) যুক্ত হয়েছেন। এই জন্য খুশি শাকিব। কিন্তু তার ভাবনা এখন দল নিয়ে। বিশ্বকাপে ভক্ত-সমর্থকের প্রত্যাশা . . .
ইংল্যান্ডের টার্গেট!
স্পোর্টস রিপোর্টার ॥ রাজ্য যেন এখন ইংল্যান্ডের দখলে! চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার মাটি থেকে দীর্ঘ দুই যুগ পর এ্যাশেজ সিরিজ জয় করে এখন পুরো ইংলিশ জাতি আনন্দে ভাসছে। শনিবার সিডনি টেস্টে জয় নিশ্চিত হওয়ার পর ইংলিশ মিডিয়া ক্রিকেটারদের নিয়ে বন্দনাগীতিতে ব্যস্ত রয়েছে। ইংল্যান্ডের এই সাফল্য গত এক বছর ধরেই লৰ্য করা যাচ্ছে। এ সময়ে টি২০ বিশ্বকাপ জয়, দৰিণ আফ্রিকা ও পাকিস্তানের বিরুদ্ধে সাফল্য ছিল সবচেয়ে উলেস্নখযোগ্য। অসাধারণ এই সাফল্যের ধারাবাহিকতায় টেস্ট র্যাঙ্কিংয়েও দারুণ উন্নতি হয়েছে ইংল্যান্ডের। সদ্য শেষ . . .
শেখ রাসেলের জয়রথ সচল
স্পোর্টস রিপোর্টার ॥ কমলাপুর বীরশ্রেষ্ঠ মোসত্মফা কামাল স্টেডিয়ামের গ্যালারি অন্য দিনের মতো খালিই ছিল। কেবল একটি স্থান ছাড়া। দক্ষিণ গ্যালারির মাঝামাঝি স্থানে সুটেড বুটেড প্রচুর দর্শক দেখা গেল। ভাল করে তাকাতে বোঝা গেল মাঝখানে বসে আছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি নুরম্নল আলম চৌধুরী। দর্শকদের মাঠমুখী করার তাড়নায় নিজেই ঘনিষ্ঠজনদের নিয়ে চলে গেছেন গ্যালারিতে। শেখ রাসেলের খেলোয়াড়রা তাকে বিমুখ করেনি। ম্যাচের ৬ মিনিটে মরক্কোর খেলোয়াড় চাহরম্নট ইউসেফের দেয়া একমাত্র গোলে জয় পায় শেখ রাসেল। গ্রামীণফোন পেশাদার . . .
বিশ্বকাপ ক্রিকেট_ উদ্বোধনী অনুষ্ঠানে ১৩ দেশের রাষ্ট্রপ্রধান
নিরাপত্তা সরঞ্জাম কিনতে ১০৯ কোটি টাকা বরাদ্দ, টিম হোটেল ঢাকায় শেরাটন এবং চট্টগ্রামে পেনিনসুলা
স্পোর্টস রিপোর্টার ॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সভাকৰে গতকাল আসন্ন বিশ্বকাপ নিয়ে মূল্যায়ন, কাজের অগ্রগতি ও পর্যালোচনাবিষয়ক সভা অনুষ্ঠিত হয়। সেই সভাতেই উদ্বোধনী অনুষ্ঠান দেখতে ১৩ দেশের রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান ও ক্রীড়ামন্ত্রী আসছেন তা নিশ্চিত হয়। এরই মধ্যে গণ্যমান্য এই ব্যক্তিদের আমন্ত্রণও পাঠানো হয়েছে। আমন্ত্রণ পেয়ে তা গ্রহণও করেছেন সবাই। সভায় ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, পর্যটন মন্ত্রণালয়, সিটি কর্পোরেশনের উর্ধতন কর্মকর্তারা। বিসিবির পৰে ছিলেন মিডিয়া এ্যান্ড কমিউনিকেশন . . .
সড়ক দুর্ঘটনায় দুই এসআইসহ হত ৫
জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় ঈশ্বরদীতে দুই এসআইসহ তিন, গৌরনদীতে যুবদল নেতা, রূপগঞ্জে মিল শ্রমিক নিহত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানো_ ঈশ্বরদী : ঈশ্বরদীতে এক সড়ক দুর্ঘটনায় কুষ্টিয়ার ভেড়ামারা থানা পুলিশের ২ এসআইসহ তিন জন নিহত হয়েছেন। তাদের বহনকারী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন মহিলা কনস্টেবলসহ আরও ৪ পুলিশ সদস্য। শনিবার রাত সাড়ে ৯টার দিকে কুষ্টিয়ার লালন শাহ সেতুর পূর্ব পাশে পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী টোলপস্নাজার কাছে মাইক্রোটি এ দুর্ঘটনার . . .